Home খবর আইটি বিভ্রাটের পরে ক্রাউডস্ট্রাইকের বিরুদ্ধে ডেল্টা মামলা বাতিল হয়েছে৷
খবর

আইটি বিভ্রাটের পরে ক্রাউডস্ট্রাইকের বিরুদ্ধে ডেল্টা মামলা বাতিল হয়েছে৷

Share
Share

ডেল্টা এয়ার লাইন্সের প্লেনগুলিকে জন এফ. কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে চতুর্থ জুলাই সপ্তাহান্তে কুইন্স, নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্রে, 2 জুলাই, 2022-এ দেখা যায়।

আন্দ্রে কেলি | রয়টার্স

ডেল্টা এয়ারলাইন্স শুক্রবার বাদী হয়ে মামলা করেন ক্রাউডস্ট্রাইক জর্জিয়ায়, নিরাপত্তা সফ্টওয়্যার প্রদানকারীর বিরুদ্ধে চুক্তি লঙ্ঘন এবং জুলাই মাসে একটি বিভ্রাটের পরে অবহেলার অভিযোগ এনেছে যা লক্ষ লক্ষ কম্পিউটারের নিচে নেমে এসেছে এবং 7,000 ফ্লাইট বাতিল করেছে৷

অন্যান্য এয়ারলাইনগুলি আটলান্টা-ভিত্তিক ডেল্টার চেয়ে দ্রুত পুনরুদ্ধার করেছে, যা বলেছে ঘটনা দ্বারা রাজস্ব হ্রাস US$380 মিলিয়ন এবং US$170 মিলিয়ন খরচ এনেছে। ত্রুটিপূর্ণ সফ্টওয়্যার আপডেট মাইক্রোসফ্টের উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালিত কম্পিউটারগুলিকে প্রভাবিত করেছে।

আউটেজ পর দিন, ডেল্টা ডেভিড বয়েসকে নিয়োগ দিয়েছে CrowdStrike থেকে ক্ষতিপূরণ চাইতে আইন সংস্থা Boies Schiller Flexner থেকে মাইক্রোসফট. ডেল্টা মামলার খরচ এবং শাস্তিমূলক ক্ষতির সাথে তার ক্ষতি পূরণের জন্য ক্ষতিপূরণ চেয়েছিল।

“CrowdStrike একটি বিশ্বব্যাপী বিপর্যয় ঘটিয়েছে কারণ এটি নিজের সুবিধা এবং লাভের জন্য কোণগুলি কাটা, কর্নার কাটা এবং এটির বিজ্ঞাপন দেওয়া খুব পরীক্ষা এবং শংসাপত্র প্রক্রিয়াগুলিকে বাধা দেয়,” ডেল্টা তার অভিযোগে বলেছে৷ “যদি ক্রাউডস্ট্রাইক স্থাপনের আগে অন্তত একটি কম্পিউটারে ত্রুটিপূর্ণ আপডেটটি পরীক্ষা করত, তাহলে কম্পিউটারটি ক্র্যাশ হয়ে যেত।”

ডেল্টা ক্রাউডস্ট্রাইকের স্বয়ংক্রিয় আপডেটগুলি বন্ধ করে দিয়েছে, তবে এটি যেভাবেই হোক তার কম্পিউটারে পৌঁছেছে, এয়ারলাইন মামলায় বলেছে। ডেল্টা অভিযোগ করেছে যে ক্রাউডস্ট্রাইকের ফ্যালকন সফ্টওয়্যার উইন্ডোজে একটি অননুমোদিত পোর্ট তৈরি করেছে এবং শোষণ করেছে যা এয়ারলাইন বলেছিল যে এটি কখনই অনুমতি দেবে না।

ডেল্টার সিইও এড বাস্তিয়ান একটি বিবৃতিতে সিএনবিসিকে বলেছেন, “আমার মতে, যে ধ্বংসের সৃষ্টি করা হয়েছিল তা সম্পূর্ণরূপে ক্ষতিপূরণ পাওয়ার যোগ্য।” সাক্ষাৎকার এই মাসের শুরুর দিকে

সিইও জর্জ কার্টজ এই ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন এবং কোম্পানি অনুরূপ ঘটনা রোধ করতে তার অনুশীলন পরিবর্তন করার প্রতিশ্রুতি দিয়েছে। আগস্টে, ক্রাউডস্ট্রাইক নিচু একটি বিঘ্ন-সম্পর্কিত গ্রাহক প্রতিশ্রুতি প্যাকেজের কারণে এটির পুরো বছরের নির্দেশিকা।

“যদিও আমরা একটি বাণিজ্যিক রেজোলিউশনে পৌঁছাতে চেয়েছিলাম যা গ্রাহকদের প্রথমে রাখে, ডেল্টা একটি ভিন্ন পথ বেছে নিয়েছিল,” ক্রাউডস্ট্রাইকের একজন মুখপাত্র একটি ইমেলে সিএনবিসিকে বলেছেন। “ডেল্টার অভিযোগগুলি অপ্রমাণিত ভুল তথ্যের উপর ভিত্তি করে, আধুনিক সাইবার নিরাপত্তা কীভাবে কাজ করে সে সম্পর্কে বোঝার অভাব প্রদর্শন করে এবং এর পুরানো আইটি অবকাঠামোকে আধুনিকীকরণে ব্যর্থতার থেকে ধীরে ধীরে পুনরুদ্ধারের জন্য দায়ীকে স্থানান্তর করার একটি মরিয়া প্রচেষ্টা প্রতিফলিত করে।”

মাইক্রোসফট বেশ কিছু আলোচনা করেছে সম্ভাব্য উন্নতি সেপ্টেম্বরে একটি কনফারেন্সে CrowdStrike এবং অন্যান্য এন্ডপয়েন্ট সিকিউরিটি সফটওয়্যার বিক্রেতাদের সাথে।

অংশগ্রহণ করতে: ডেল্টা ক্রাউডস্ট্রাইকে প্রতিক্রিয়া জানায়, বলে বিভ্রাটের খরচ $380 মিলিয়ন রাজস্ব

ডেল্টা ক্রাউডস্ট্রাইকে প্রতিক্রিয়া জানায়, বলে বিভ্রাটের খরচ $380 মিলিয়ন রাজস্ব

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

সাহসী এবং সুন্দর: এরিক ফায়ার স্টেফি কি? শত্রুরা তার ক্ষতি করার ষড়যন্ত্র করে?

দ সাহসী এবং সুন্দর নভেম্বর ঝাড়ু পরের সপ্তাহে শুরু হবে এবং স্টেফি ফরেস্টার (জ্যাকলিন ম্যাকইনেস উড) হাতে গুলি হতে পারে এরিক ফরেস্টার (জন...

LA কাউন্টি DA জর্জ গ্যাসকোনের সাথে মেনেনডেজ ভাইদের সিদ্ধান্ত লাইভ স্ট্রিম করুন

ভিডিও সামগ্রী চালান এলএ কাউন্টি জেলা অ্যাটর্নি জর্জ গ্যাসকোন তিনি সুপারিশ করবেন কিনা তার সিদ্ধান্ত ঘোষণা করতে প্রস্তুত এরিক এবং লাইল মেনেনডেজ জেল...

Related Articles

লাইভ: তেহরানে ইসরায়েলি বিমান হামলায় “ন্যূনতম ক্ষতি” হয়েছে, ইরান বলেছে

ইসরায়েল একটি প্রতিশোধমূলক আক্রমণে ইরানের বিরুদ্ধে বিমান হামলা শুরু করেছে যা মধ্যপ্রাচ্যকে...

জেফ বেজোস ওয়াশিংটন পোস্টের কমলা হ্যারিসের অনুমোদনকে হত্যা করেছিলেন

ওয়াশিংটন, ডিসির ওয়ান ফ্র্যাঙ্কলিন স্কয়ার বিল্ডিং-এ ওয়াশিংটন পোস্ট বিল্ডিং, 5 জুন, 2024।...

গ্রীষ্ম 2025 রেডি-টু-পরিধান সংগ্রহ: একটি পুনরুজ্জীবিত অ্যাভান্ট-গার্ড

ফ্যাশন avant-garde তার সবচেয়ে সৃজনশীল হয় যখন এটি বাইরের বিশ্ব থেকে অনুপ্রেরণা...

রাশিয়ার কেন্দ্রীয় ব্যাংক প্রত্যাশিত মূল্যস্ফীতি ধারণ করতে মূল হার 21% এ উন্নীত করেছে

জুন 9, 2024, রাশিয়া, মস্কাউ: ক্রেমলিন (এল) এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের (এম, ব্যাকগ্রাউন্ড)...