Home বিনোদন যুক্তরাজ্যের বাড়ি বিক্রি তিন বছরের মধ্যে সবচেয়ে দ্রুত গতিতে বেড়েছে, তথ্য দেখায়
বিনোদন

যুক্তরাজ্যের বাড়ি বিক্রি তিন বছরের মধ্যে সবচেয়ে দ্রুত গতিতে বেড়েছে, তথ্য দেখায়

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

লকডাউন পরবর্তী সেপ্টেম্বরে পুনরুদ্ধারের পর থেকে ইউকে বাড়ির বিক্রয় দ্রুততম গতিতে বেড়েছে কারণ নিম্ন বন্ধকী হার বাড়ির ক্রেতাদের মধ্যে চাহিদা বাড়ায়, Zoopla থেকে পাওয়া তথ্য অনুসারে।

21 সেপ্টেম্বর পর্যন্ত চার সপ্তাহে সম্মত হওয়া বিক্রয়ের সংখ্যা 25 শতাংশের বার্ষিক হারে বেড়েছে, 2021 সালের বসন্তের পর থেকে সবচেয়ে তীব্র বৃদ্ধি যখন প্রথম কোভিড -19 লকডাউনের পরে বাজার পুনরুদ্ধার হয়েছিল, পোর্টালের গবেষণায় দেখা গেছে।

বৃহস্পতিবার প্রকাশিত তথ্য অনুসারে, রিয়েল এস্টেট এজেন্টদের কাছে ক্রেতা অনুসন্ধান একই সময়ের মধ্যে বার্ষিক 26% হারে বেড়েছে, যা তিন বছরেরও বেশি সময়ের মধ্যে দ্রুততম গতি চিহ্নিত করেছে।

নিম্ন বন্ধকী হার বাড়ির মালিকদের একটি অত্যন্ত প্রয়োজনীয় আত্মবিশ্বাস প্রদান করছে, যাদের মধ্যে অনেককে গত দুই বছরে সাইডলাইনে ফেলে রাখা হয়েছে,” বলেছেন Zoopla-এর সিইও রিচার্ড ডনেল।

বন্ধকী হার, যা এক বছরেরও বেশি সময়ের মধ্যে তাদের সর্বনিম্ন স্তরে রয়েছে, “বিক্রয় বাজার কার্যকলাপের সমস্ত মূল ব্যবস্থা জুড়ে দ্বি-অঙ্কের বৃদ্ধিকে সমর্থন করছে,” তিনি যোগ করেছেন।

বার্ষিক শতাংশ পরিবর্তনের কলাম চার্ট সম্মত যুক্তরাজ্যের সম্পত্তি বিক্রি সেপ্টেম্বরে তীব্রভাবে বেড়েছে

এই পরিসংখ্যানগুলি যুক্তরাজ্যের সম্পত্তি বাজারের পুনরুদ্ধারের প্রমাণকে শক্তিশালী করে কারণ উদ্ধৃত বন্ধকী হার ক্রমাগত হ্রাস পাচ্ছে।

ব্যাঙ্ক অফ ইংল্যান্ডের সাম্প্রতিক তথ্যগুলি দেখিয়েছে যে বন্ধকী অনুমোদনগুলি আগস্ট মাসে দুই বছরের মধ্যে সর্বোচ্চ স্তরে বেড়েছে, যখন ঋণদাতা দেশব্যাপী রিপোর্ট করেছে যে অনুমোদনগুলি সেপ্টেম্বরে দুই বছরের মধ্যে দ্রুততম হারে বেড়েছে।

গড় দুই বছরের ফিক্সড রেট ডিল – লোন-টু-ভ্যালু অনুপাত 60% – আগস্টে ছিল 4.7%, আগের মাসের 4.9% থেকে কম৷ BoE ডেটা অনুসারে, মানটি গত বছরের আগস্টে পৌঁছে যাওয়া 6.4%-এর সাম্প্রতিক সর্বোচ্চের নীচে ছিল।

অ্যালেক্স কের, কনসালটেন্সি ক্যাপিটাল ইকোনমিক্সের অর্থনীতিবিদ বলেছেন, সোয়াপ রেট, যা বন্ধকী লেনদেনকে প্রভাবিত করে, সেপ্টেম্বরে পরামর্শ দেয় যে “বন্ধকের হার আরও কমার এবং পরের বছর বাড়ির দাম বৃদ্ধির জন্য জায়গা আছে।”

Zoopla বাজারে আসা নতুন সম্পত্তি বার্ষিক 16 শতাংশ বৃদ্ধি এবং বিক্রয়ের জন্য বাড়ির স্টক 12 শতাংশ বৃদ্ধি দেখেছে৷

তিনি এই প্রবণতাটিকে “বিনিয়োগকারীদের সাথে বাজেটে সম্ভাব্য ট্যাক্স পরিবর্তন সম্পর্কে জল্পনা, সেকেন্ড হোম এবং অন্যদের সাথে একাধিক বাড়ি বিক্রি করার কথা বিবেচনা করার জন্য” দায়ী করেছেন।

জোপলার মতে, উপকূলীয় এবং গ্রামীণ এলাকায় সরবরাহ বৃদ্ধি বিশেষভাবে শক্তিশালী হয়েছে, যেখানে সম্ভাব্য বাজেট ট্যাক্স পরিবর্তনগুলি অনেক ইংলিশ কাউন্সিলের সাথে সংযুক্ত রয়েছে যা পরের বছর দ্বিতীয় বাড়ির উপর কাউন্সিল ট্যাক্স দ্বিগুণ করার পরিকল্পনা করছে।

ট্রুরো, এক্সেটার এবং লিঙ্কনের মতো এলাকায়, গত মাসে বার্ষিক 20% এর বেশি হারে আবাসন সরবরাহ বৃদ্ধি পেয়েছে।

বায়িং এজেন্ট রেকোকো প্রপার্টি সার্চের ব্যবস্থাপনা পরিচালক নাইজেল বিশপ বলেছেন, দ্বিতীয় বাড়ির মালিকরা এবং বাই-টু-লেট বিনিয়োগকারীরা খালি বাড়ির উপর ট্যাক্স সংস্কারের ক্ষেত্রে “কঠোর পরিবর্তনের” সম্মুখীন হচ্ছেন।

“যদি উল্লেখযোগ্য সংখ্যক দ্বিতীয় বাড়ি বিক্রয়ের জন্য আসে, আমরা দেখতে পাব যে কর্নওয়ালের মতো এলাকায় সম্পত্তির বাজার ক্রমবর্ধমানভাবে আকর্ষণীয় হয়ে উঠছে হাউস হান্টারদের কাছে যারা একটি স্থায়ী বাড়ি খুঁজছেন কিন্তু যারা বর্তমানে বাজারের বাইরে রয়েছেন,” তিনি বলেন। যোগ করা হয়েছে



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইরান ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলার প্রস্তুতি নিচ্ছে, মার্কিন কর্মকর্তা বলেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ ওয়াশিংটন বিশ্বাস করে যে ইরান “ইসরায়েলের...

জ্যারেড গফের নিখুঁত পারফরম্যান্স ডেট্রয়েট লায়ন্সকে নতুন পরিচয় দিয়ে বাই সপ্তাহে নিয়ে যায়

ডেট্রয়েট লায়ন্সের কোয়ার্টারব্যাক জ্যারেড গফ সিয়াটেল সিহকসের বিরুদ্ধে সোমবারের হোম জয়ের সময় তার সমস্ত 18টি পাস সম্পূর্ণ করেছেন, পরিপূর্ণতার জন্য একটি এনএফএল রেকর্ড...

Related Articles

ব্রিটনি স্পিয়ার্সের স্ত্রী আবার অন-অফ-আগেন বয়ফ্রেন্ড পল সোলিজ বিবাহবিচ্ছেদের আবেদন করেছেন

ব্রিটনি স্পিয়ার্স‘বিরামহীন প্রেমিক পাওলো সোলিজ এখন সে ডিভোর্স পাচ্ছে… কারণ তার স্ত্রী...

বোনের স্ত্রী: কোডি রবিনকে তার চিৎকার ছেলেকে তার কাছ থেকে টেনে নিয়ে যাওয়ার নির্দেশ দেয়

বোন স্ত্রী থেকে একটা তিরস্কার পেয়েছি কোডি ব্রাউনএকজন বাবা, এবং দেখে মনে...

DoJ ডোনাল্ড ট্রাম্পকে 2020 সালের নির্বাচনকে উল্টে দেওয়ার জন্য “ব্যক্তিগত অপরাধমূলক প্রচেষ্টার” অভিযোগ করেছে

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচনের কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

90 দিনের বাগদত্তা: ভেহ তার প্রেমিকের সাথে দেখা করতে প্রাক্তনকে আনার জন্য সমালোচনা করেছেন

ভেহ নেদারটন আপনার প্রাক্তন প্রেমিককে আমন্ত্রণ জানান ররি তার প্রেমিকের সাথে দেখা...