Home বিনোদন বোয়িং মাসব্যাপী ধর্মঘট শেষ করতে ইউনিয়নের সাথে অস্থায়ী চুক্তিতে পৌঁছেছে
বিনোদন

বোয়িং মাসব্যাপী ধর্মঘট শেষ করতে ইউনিয়নের সাথে অস্থায়ী চুক্তিতে পৌঁছেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

33,000 ধর্মঘটকারী বোয়িং মেশিনিস্টদের প্রতিনিধিত্বকারী ইউনিয়ন শনিবার বলেছে যে এটি শেষ করার জন্য একটি অস্থায়ী চুক্তিতে পৌঁছেছে এক মাসব্যাপী কাজ বন্ধ এটি বিমান প্রস্তুতকারককে অচল করে দেয়।

ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ মেশিনিস্ট অ্যান্ড অ্যারোস্পেস ওয়ার্কার্স, যা বোয়িং কর্মীদের প্রতিনিধিত্ব করে, সদস্যদের একটি বিবৃতিতে বলেছে যে এটি একটি “আলোচনামূলক প্রস্তাব” পেয়েছে যা “আপনার বিবেচনার যোগ্য।”

সদস্যরা বুধবার চুক্তি অনুমোদন করে ধর্মঘট শেষ করার পক্ষে ভোট দেবেন।

বোয়িং প্রধান নির্বাহী কেলি অর্টবার্গের এক সপ্তাহ পরে সম্ভাব্য চুক্তিটি আসে কোম্পানি করবে বলে এটি 17,000টি চাকরি কমিয়েছে এবং লোকসান রোধ করার প্রয়াসে তার 777X জেটের প্রথম ডেলিভারি বিলম্বিত করেছে।

ব্যাঙ্ক অফ আমেরিকার বিশ্লেষকরা অনুমান করেন যে বন্ধের ফলে বোয়িংকে প্রতিদিন 50 মিলিয়ন ডলার খরচ হচ্ছে।

ইউনিয়ন নেতারা ওয়াশিংটন রাজ্যে প্রায় পাঁচ সপ্তাহ আগে মজুরি এবং সুবিধা নিয়ে বিরোধে কারখানা থেকে বেরিয়ে যান, বোয়িংয়ের সর্বাধিক বিক্রিত 767 এবং 777 বিমানের উত্পাদন বন্ধ করে এবং এর আর্থিক সমস্যাগুলি আরও খারাপ করে।

মার্কিন নিয়ন্ত্রকেরা এর আগে জানুয়ারিতে আলাস্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইটের সময় তার 737 ম্যাক্স জেটের একটিতে একটি দরজা প্যানেল বিস্ফোরিত হওয়ার পরে গুণমান নিয়ন্ত্রণের উন্নতির প্রয়াসে কোম্পানিটিকে উত্পাদন ধীর করতে বাধ্য করেছিল।

ধর্মঘটের প্রভাব পড়েছে বোয়িংয়ের রাজস্বে তাকে পরিকল্পনা ঘোষণা করতে পরিচালিত করে নতুন মূলধন $25 বিলিয়ন পর্যন্ত বাড়াতে।

আপনার সরবরাহকারী স্পিরিট অ্যারোসিস্টেম হোল্ডিংস শুক্রবার বলেন প্লেনমেকার নতুন অর্ডার বন্ধ করার পরে এটি 700 কর্মীকে ছাঁটাই করবে।

জুলাই মাসে বোয়িং দোষ স্বীকার করেছে 2018 এবং 2019 সালে দুটি মারাত্মক 737 ম্যাক্স ক্র্যাশের জন্য একটি ফ্লাইট নিয়ন্ত্রণ ব্যবস্থা সম্পর্কে মার্কিন নিয়ন্ত্রকদের বিভ্রান্ত করা।

আইএএম আলোচনাকারী কমিটি একটি বিবৃতিতে বলেছে যে নতুন চুক্তিতে চার বছরে 35 শতাংশ বেতন বৃদ্ধি অন্তর্ভুক্ত রয়েছে এবং ভারপ্রাপ্ত মার্কিন শ্রম সচিব জুলি সু-এর সহায়তায় ব্রোকার করা হয়েছিল।

কর্মীরা এককালীন $7,000 বোনাস এবং তাদের অবসরকালীন সঞ্চয় অ্যাকাউন্টে বর্ধিত অবদানও পাবেন।

একটি বিবৃতিতে, আইএএম নেতা জন হোল্ডেন এবং ব্র্যান্ডন ব্রায়ান্ট বলেছেন যে চুক্তিটি “ধর্মঘটে থাকা ফ্রন্টলাইন কর্মীদের সংকল্প এবং উত্সর্গের একটি প্রমাণ।”

কিন্তু, তারা যোগ করেছে, “শ্রমিকরা শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেবে যে এই নির্দিষ্ট প্রস্তাবটি তাদের বৈধ চাহিদা এবং বোয়িং-এ সম্মান ও ন্যায্যতা অর্জনের লক্ষ্য পূরণের জন্য যথেষ্ট কিনা।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বোনের স্ত্রী: কোডি সেই বিরক্তিকর কারণটি প্রকাশ করে যা সে কখনই মেরিকে ফেলে দেয়নি

সিস্টার ওয়াইভস স্টার কোডি ব্রাউন TLC ভক্তদের হতবাক করে দিয়েছিলেন যখন তিনি ব্যাখ্যা করার চেষ্টা করেছিলেন কেন তার সমস্ত প্রাক্তন স্ত্রীর সাথে তার...

ব্রেস্ট জার্মান চ্যাম্পিয়ন লেভারকুসেনকে চ্যাম্পিয়ন্স লিগে স্থগিত করে দেয়

পিয়েরে লিস-মেলোর একটি দুর্দান্ত গোল বুধবার বায়ার লেভারকুসেনের বিপক্ষে অভিষেককারী ব্রেস্টকে ১-১ গোলে ড্র করতে সাহায্য করেছে কারণ উভয় দলই চ্যাম্পিয়ন্স লিগে তাদের...

Related Articles

বোনের স্ত্রী: কোডি কি রবিনের জন্য 13 টি বাচ্চাদের ব্যবসা করে?

বোন স্ত্রী ভক্তরা দেখতে পান কোডি ব্রাউন খুশি করার জন্য কিছু করা...

ইইউ ট্রাম্পের বিজয়ের জন্য প্রস্তুতি নিতে ছুটে এসেছে

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

জেনারেল হসপিটাল আর্লি স্পয়লার 28 অক্টোবর – 1 নভেম্বর: হিদার লুজ, হলি টার্গেটেড এবং স্যাম অন ডেথ ওয়াচ

28শে অক্টোবর থেকে 1লা নভেম্বরের জন্য জেনারেল হাসপাতালের স্পয়লার রয়েছে৷ হিদার ওয়েবার...

লায়ন্সের কার্বি জোসেফ বলেছেন এনএফসি উত্তরে ডেট্রয়েট ‘সেরা’, ‘আমাদের জয় করা উচিত’ বিভাগ

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে ভাইকিং, প্যাকার বা বিয়ার নয়… না, অনুযায়ী...