Home খবর XP হেলথ কর্মচারীদের আরও সাশ্রয়ী মূল্যের দৃষ্টি যত্ন অফার করতে $32 মিলিয়ন সংগ্রহ করে৷
খবর

XP হেলথ কর্মচারীদের আরও সাশ্রয়ী মূল্যের দৃষ্টি যত্ন অফার করতে $32 মিলিয়ন সংগ্রহ করে৷

Share
Share

আন্তোনিও মোরেস, একজন প্রয়াত বিশিষ্ট ব্রাজিলিয়ান ধনকুবেরের নাতি, নির্মাণ কোম্পানি এবং একটি ব্যাঙ্কের পরিবারে যোগদান করতে কখনই আগ্রহী ছিলেন না। কলেজ থেকে স্নাতক হওয়ার অল্প সময়ের মধ্যে, তিনি ব্রাজিলের প্রথম প্রভাব তহবিলের একটি প্রতিষ্ঠা করেন, যা প্রাথমিকভাবে এমন কোম্পানিগুলিতে বিনিয়োগ করেছিল যেগুলি স্বাস্থ্যসেবাকে আরও সহজলভ্য এবং সাশ্রয়ী করে তোলে৷

কিন্তু স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়, যেখানে মোরেস ব্যবসায় প্রশাসন এবং স্বাস্থ্য নীতিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছিলেন, তিনি বুঝতে পেরেছিলেন যে প্রভাব কোম্পানিগুলিতে বিনিয়োগ করার পরিবর্তে, তিনি নিজের শুরু করতে চান।

একটি উদ্যোক্তা শ্রেণীর অংশ হিসাবে, মোরেস এবং তার সহ-প্রতিষ্ঠাতা, একজন ইঞ্জিনিয়ারিং ছাত্র, জেমস ওং, চীনের বেশ কয়েকটি চশমার কারখানা পরিদর্শন করেছিলেন। তারা দেখেছে যে ডিজাইনার ফ্রেম যেগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে $600 পর্যন্ত বিক্রি হয় তার উত্পাদন করতে প্রায় $10 খরচ হয়। “আমরা ভেবেছিলাম এই লাভ মার্জিনে কিছু ভুল আছে,” মোরেস টেকক্রাঞ্চকে বলেছেন।

যেহেতু দৃষ্টি যত্ন এবং চশমা ব্যয়বহুল, অনেক কর্মচারী তাদের দৃষ্টি বীমা দিয়ে ফ্রেম ক্রয় করে, তবে সুবিধাগুলি সাধারণত সমস্ত খরচ কভার করে না, মোরেস বলেছেন। “ভিশন ইন্স্যুরেন্সের মাধ্যমে, লোকেরা কিছুই দিতে চায় না, কিন্তু তারপরে তারা পকেট থেকে $300 বিল নিয়ে চোখের ডাক্তারের অফিস ছেড়ে যায়।”

মোরেস এবং ওং শুরু করলেন স্বাস্থ্য এক্সপি 2018 সালের শেষের দিকে, কিন্তু মহামারী চলাকালীন, তারা স্টার্টআপের ফোকাসকে একটি ডিজিটাল, AI-চালিত প্ল্যাটফর্মে স্থানান্তরিত করেছে যা বিদ্যমান দৃষ্টি বীমা পরিকল্পনার তুলনায় উল্লেখযোগ্যভাবে কম খরচে কর্মচারীদের চোখের পরীক্ষা এবং চশমা সুবিধা প্রদান করে।

বৃহস্পতিবার, XP Health ঘোষণা করেছে $33.2 মিলিয়ন সিরিজ B এর নেতৃত্বে QED বিনিয়োগকারীদের নেতৃত্বে Canvas Ventures, American Family Ventures, HC9 Ventures, Valor Capital Group এবং Manchester Story এর অংশগ্রহণে। রাউন্ডটি XP Health-এর $17.1 মিলিয়ন সিরিজ A-এর দুই বছরেরও কম সময় পরে আসে।

XP হেলথ সদস্যরা যারা কার্যত চশমা ক্রয় করে তারা খুচরা মূল্য থেকে 69% পর্যন্ত সাশ্রয় করতে পারে, মোরেস বলেছেন। সংস্থাটি এশিয়ার কারখানা থেকে সরাসরি প্রাপ্ত ফ্রেম বা লেন্সের দাম না বাড়ার দাবি করেছে। পরিবর্তে, এক্সপি হেলথ পুনরাবৃত্ত সদস্যতা ফি এর মাধ্যমে তার রাজস্ব তৈরি করে।

“অনেক ক্ষেত্রে, আমাদের সদস্যরা সেরা-শ্রেণীর লেন্স সহ এক জোড়া উচ্চ-মানের ডিজাইনার ফ্রেমের জন্য $0 প্রদান করে, সেইসাথে চোখের পরীক্ষার জন্য,” মোরেস বলেন।

XP Health-এর AI প্ল্যাটফর্ম মেম্বারদের মুখের আকৃতি এবং শৈলীর সাথে খাপ খায় এমন চশমার সুপারিশ করতে মুখের স্বীকৃতি ব্যবহার করে।

সদস্যরা ডিসকাউন্টে শারীরিক খুচরা বিক্রেতাদের কাছ থেকে চশমাও কিনতে পারেন, তবে মোরেস জোর দিয়েছিলেন যে কোম্পানির অনলাইন প্ল্যাটফর্মে কেনা হলে অনুরূপ ফ্রেমের দাম দুই থেকে তিন গুণ কম হতে পারে।

গত দুই বছরে, কোম্পানিটি তার এন্টারপ্রাইজ ক্লায়েন্ট তালিকা 30 থেকে 3,000 এর বেশি এন্টারপ্রাইজ গ্রাহকদের মধ্যে প্রসারিত করেছে, যার মধ্যে ডকুসাইন, নাভিস্টার, চেগ এবং সিকোইয়া কনসাল্টিং রয়েছে, যারা তাদের কর্মীদের জন্য একটি সুবিধা হিসাবে XP স্বাস্থ্য অফার করে। XP হেলথ গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের মতো বীমা প্রদানকারীদের সাথে কৌশলগত অংশীদারিত্বও গঠন করেছে, যা ছোট ব্যবসার জন্য দৃষ্টি সুবিধা প্রদান করে।

অবশ্যই, এক্সপি হেলথই একমাত্র কোম্পানি নয় যা চশমায় মধ্যস্থতাকারীকে বাদ দেয়। এটি এমনিতেই জমজমাট বাজার। ওয়ারবি পার্কার ভোক্তাদের কাছে সরাসরি বিক্রি করে, যেমন Eyebuydirect, Firmoo, চশমা জোড়াএবং জেনি, আরও কয়েকটি বিকল্পের নাম দিতে। কিন্তু মোরেস বলেন, এক্সপি হেলথ হল একমাত্র স্টার্টআপ যা প্রতিষ্ঠিত ভিশন ইন্স্যুরেন্স প্রদানকারী, ভিএসপি এবং আইমেড ভিশন কেয়ার দ্বারা প্রভাবিত একটি বাজার।

যাইহোক, এক্সপি হেলথ নিজেকে একটি বীমা কোম্পানি মনে করে না। কারণ এই কোম্পানিগুলো যা দেয় তা ঐতিহ্যগত অর্থে নিরাপদ নয়। “কোন সত্যিকারের ঝুঁকি নেই,” মোরেস বলেছিলেন। “এটি একটি কর্পোরেট সুবিধা।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং ওয়াকি-টকির ব্যাপক বিস্ফোরণের জন্য ইসরায়েলের গোয়েন্দা সংস্থাগুলিকে ব্যাপকভাবে দায়ী করা হয়েছে।...

অ্যারন রজার্স 2024 মরসুমের পরে অবসর নেবেন বলে আশা করা হচ্ছে

অ্যারন রজার্স এখনও এটি আছে. 40 বছর বয়সী বৃহস্পতিবার রাতে ঘড়ির কাঁটা ঘুরে ফিরে জিতেছেন নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস ডিফেন্স নিউইয়র্ক জেটসকে 24-3 জয়ে...

Related Articles

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...