Home খবর ভক্সওয়াগন জোরপূর্বক ছাঁটাই এবং 10% বেতন কমানোর পরিকল্পনা করেছে, ইউনিয়ন বলেছে
খবর

ভক্সওয়াগন জোরপূর্বক ছাঁটাই এবং 10% বেতন কমানোর পরিকল্পনা করেছে, ইউনিয়ন বলেছে

Share
Share

গাড়িগুলি 10 অক্টোবর, 2024-এ জার্মানির বার্লিনে একটি ভক্সওয়াগেন ডিলারশিপে রয়েছে৷

শন গ্যালাপ | Getty Images খবর | গেটি ইমেজ

ভক্সওয়াগেন কোম্পানির ওয়ার্ক কাউন্সিল সোমবার বলেছে, ব্যাপক বেতন কমানো এবং ছাঁটাই করার পাশাপাশি জার্মানিতে তার কারখানাগুলি বন্ধ বা কমানোর কথা বিবেচনা করছে৷

ওয়ার্কস কাউন্সিলের প্রধান ড্যানিয়েলা কাভালোর মতে, ভক্সওয়াগেন ব্যবস্থাপনা সম্প্রতি বোর্ডের কাছে 10% বেতন কাটার পাশাপাশি 2025 এবং 2026 সালে বেতন ফ্রিজ অন্তর্ভুক্ত করার পরিকল্পনাগুলি উপস্থাপন করেছে৷ এই সব বিবেচনা করে, সংস্থাটি অনুমান করে যে এই সময়ের মধ্যে শ্রমিকরা প্রায় 18% বেতন কাটার সম্মুখীন হবে।

নির্দিষ্ট সমষ্টিগত দর কষাকষি চুক্তির সাথে কর্মীরা কর্মসংস্থান বার্ষিকীতে বোনাস এবং অতিরিক্ত অর্থ প্রদানও হারাবেন, ওয়ার্ক কাউন্সিল বলেছে, যা একটি কোম্পানির কর্মীবাহিনীর স্বার্থের প্রতিনিধিত্বকারী নির্বাচিত কর্মকর্তাদের একটি গ্রুপ নিয়ে গঠিত।

ভক্সওয়াগেন জার্মানিতে তিনটি গাছপালা বন্ধ করার এবং অন্যান্য সমস্ত উদ্ভিদের আকার কমানোর পরিকল্পনা করেছে, ক্যাভালো বলেছেন।

জার্মান অটোমেকার ভক্সওয়াগেন (VW) এর কর্মচারীরা 28 অক্টোবর, 2024 তারিখে উত্তর জার্মানির ওল্ফসবার্গে কোম্পানির সদর দফতরে এর ব্যবস্থাপনার সর্বশেষ সঞ্চয় প্রস্তাবের উপর দৃষ্টি নিবদ্ধ করে কর্মী প্রতিনিধিদের দ্বারা আয়োজিত একটি তথ্য ইভেন্টে অংশগ্রহণ করে৷

জুলিয়ান Stratenschulte | এএফপি | গেটি ইমেজ

সোমবার প্রকাশিত এক বিবৃতিতে তিনি বলেন, “কংক্রিট পরিভাষায়, এর অর্থ হল আরও বেশি পণ্য, ভলিউম, স্থানান্তর এবং সম্পূর্ণ সমাবেশ লাইনগুলিকে সরিয়ে দেওয়া, যা আমরা ইতিমধ্যে করেছি।” “সমস্ত জার্মান ভিডাব্লিউ কারখানা এটি দ্বারা প্রভাবিত। তাদের কেউই নিরাপদ নয়,” কাভালো যোগ করেছেন।

তিনি সতর্ক করে দিয়েছিলেন যে ব্যাপক চাকরি ছাঁটাই অটোমেকারের পরিকল্পনার অংশ ছিল, লক্ষ করা যায় যে কয়েক হাজার চাকরি ঝুঁকির মধ্যে ছিল।

বোর্ড আরও বলেছে যে ভক্সওয়াগেন তার কিছু বিভাগকে বাইরের কোম্পানি বা অটোমেকারের বিদেশী অবস্থানে আউটসোর্স করার পরিকল্পনা করছে।

ভক্সওয়াগেন সমস্যা

ভক্সওয়াগেন ম্যানেজমেন্ট শ্রম চুক্তির উপর চলমান আলোচনা থেকে আলাদাভাবে ওয়ার্কস কাউন্সিলের কাছে তার পরিকল্পনা উপস্থাপন করেছে, কাউন্সিল বলেছে। এই আলোচনার পরবর্তী রাউন্ড এই সপ্তাহে বুধবারের জন্য নির্ধারিত হয়েছে, যখন ভক্সওয়াগেনও তার সর্বশেষ ত্রৈমাসিক ফলাফল প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

সোমবার প্রকাশিত সিএনবিসি দ্বারা অনুবাদিত একটি বিবৃতিতে, ভক্সওয়াগেন বলেছে যে অর্থনৈতিক অবস্থার কারণে সংস্কার করা প্রয়োজন।

প্রতিযোগীতা পুনরুদ্ধারের জন্য উল্লেখযোগ্য পদক্ষেপ না নিয়ে গাড়ি প্রস্তুতকারক আরও বিনিয়োগ করতে সক্ষম হবে না, ভক্সওয়াগেনের মানবসম্পদ প্রধান গুনার কিলিয়ান বলেছেন, পুনর্গঠন নিশ্চিত করবে যে কোম্পানিটি ভবিষ্যতে আর্থিকভাবে শক্তিশালী হবে।

ভক্সওয়াগেন প্যাসেঞ্জার কারের প্রধান নির্বাহী টমাস শেফার বলেন, কোম্পানি গাড়ি বিক্রি থেকে যথেষ্ট রাজস্ব আয় করছে না, অন্যদিকে শক্তি, উপকরণ এবং শ্রমের খরচ বেড়েছে। জার্মান কারখানাগুলি যথেষ্ট উত্পাদনশীল নয় এবং ভক্সওয়াগেনের লক্ষ্যমাত্রা এবং প্রতিযোগীদের দ্বারা বহন করা খরচের তুলনায় বেশি ব্যয়বহুল, তিনি যোগ করেছেন।

ভক্সওয়াগেন সোমবারও বলেছে যে তারা এই সপ্তাহের শেষের দিকে শ্রম আলোচনার সময় কাজের খরচ কমানোর পরামর্শ দেবে।

লন্ডনের সময় সকাল 11:35 এ ভক্সওয়াগেনের শেয়ার 0.87% কমেছে।

অন্যান্য অনেক জার্মান এবং ইউরোপীয় গাড়ি নির্মাতার সাথে, ভক্সওয়াগেন বৈদ্যুতিক যানবাহনে স্থানান্তর এবং বিশ্ব অর্থনীতিতে বিস্তৃত মন্দার মুখে লড়াই করেছে। গত মাসে কোম্পানিটি ড তার বার্ষিক আউটলুক হ্রাস তিন মাসেরও কম সময়ের মধ্যে দ্বিতীয়বারের মতো, এর যাত্রীবাহী গাড়ি বিভাগের প্রত্যাশিত পারফরম্যান্সের চেয়ে দুর্বল।

সেপ্টেম্বরে, অটোমেকার ছিল সম্ভাব্য কারখানা বন্ধ হওয়ার বিষয়ে সতর্ক করে এবং বলেছে যে এটি শ্রম চুক্তির একটি সিরিজ বাতিল করছে. এর মধ্যে বিশেষায়িত বা নেতৃত্বের পদ, অস্থায়ী কর্মচারী এবং শিক্ষানবিস সহ কর্মচারীদের সাথে চুক্তি অন্তর্ভুক্ত রয়েছে।

সংস্থাটি আরও বলেছে যে এটি তার কর্মসংস্থান সুরক্ষা চুক্তি বাতিল করবে, যা 1994 সাল থেকে তার জার্মান কর্মীবাহিনীর জন্য রয়েছে।

ঘোষণাগুলি ওয়ার্ক কাউন্সিল এবং প্রধান জার্মান ইউনিয়ন আইজি মেটাল থেকে শক্তিশালী প্রতিরোধের সাথে দেখা হয়েছিল।

সোমবার, আইজি মেটালের প্রধান আলোচক থর্স্টেন গ্রোগার বলেছেন, ভক্সওয়াগেনের সর্বশেষ পরিকল্পনাগুলি অগ্রহণযোগ্য এবং “ভিডব্লিউ-এর কঠোর পরিশ্রমী কর্মীর হৃদয়ে ছুরিকাঘাত।”

“যদি বুধবার VW তার ডাইস্টোপিয়ান মনোভাব নিশ্চিত করে, বোর্ডকে আমাদের কাছ থেকে সংশ্লিষ্ট ফলাফল আশা করতে হবে,” তিনি বলেছেন, একটি CNBC অনুবাদ অনুসারে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

রকেট এবং স্পার্স সান আন্তোনিওতে 2টি গেম চালু করেছে

অক্টোবর 23, 2024; হিউস্টন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টয়োটা সেন্টারে শার্লট হর্নেটসের বিরুদ্ধে প্রথম কোয়ার্টারে হিউস্টন রকেটস গার্ড জালেন গ্রিন (4) বল ড্রিবল করছে।...

সাহসী এবং সুন্দর: কেন এইচএফটিএফ ব্যর্থ হয়েছে, কে দোষারোপ করবে এবং কে আশা বাঁচাতে পারে (এটি কার্টার নয়!)

দ সাহসী এবং সুন্দর দেখুন আমি লোগান আশা করি হোপ ফর দ্য ফিউচার (এইচএফটিএফ) ক্রেতা ধরে রাখতে ব্যর্থ হওয়ায় (অ্যানিকা নোয়েল) বিপত্তির সম্মুখীন...

Related Articles

জাপানে প্রাথমিক নির্বাচনের পর, রাজনৈতিক অনিশ্চয়তা ইয়েনের দুর্বলতা এবং স্টকে লাভের দিকে নিয়ে যায়

2009 সালের পর প্রথমবারের মতো, প্রধানমন্ত্রী শিগেরু ইশিবার লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)...

চীন দেখছে বৈশ্বিক এয়ারলাইন্স দুর্বল চাহিদার মধ্যে ফ্লাইট কমিয়েছে বা পুরোপুরি ছেড়ে দিয়েছে

ব্রিটিশ এয়ারলাইনস, কান্টাস এবং ফিনায়ার হল কিছু এয়ারলাইন্স যারা চীনে পরিষেবা কমিয়ে...

মিত্ররা হ্যারিসকে অশ্লীল, বর্ণবাদী মন্তব্যের সাথে আক্রমণ করায় ট্রাম্প নিউইয়র্কে সমাবেশের নেতৃত্ব দিচ্ছেন

ডোনাল্ড ট্রাম্প রবিবার নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে হাজার হাজার সমর্থককে জড়ো করেছিলেন,...

লিবারেল ডেমোক্রেটিক পার্টি সংখ্যাগরিষ্ঠতায় ছিটকে পড়বে

শিগেরু ইশিবা, জাপানের প্রধানমন্ত্রী এবং লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান, 27 অক্টোবর,...