Home বিনোদন ব্রিটিশ বাজেটের জন্য তিনটি পরীক্ষা
বিনোদন

ব্রিটিশ বাজেটের জন্য তিনটি পরীক্ষা

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ক্ষমতায় থাকা সরকারের প্রথম বাজেট তার ম্যান্ডেটের জন্য সঠিক টোন সেট করার একটি সুযোগ। 30 অক্টোবর যুক্তরাজ্যের বাজেট অনুমোদনের দিকে অগ্রসর হওয়া মেজাজ – 2010 সাল থেকে একটি শ্রম সরকারের অধীনে প্রথম আর্থিক ঘটনা – হতাশাবাদী: দলটি উত্তরাধিকারসূত্রে ঋণে ভারাক্রান্ত, মন্থর অর্থনীতি এবং কর বৃদ্ধি পেতে চলেছে৷ “শ্রমিকদের” উপর কর না বাড়ানোর প্রতিশ্রুতির সংমিশ্রণ, পাবলিক ফাইন্যান্সে আনুমানিক £40 বিলিয়ন ব্যবধান এবং ঋণ বাড়ানোর পরিকল্পনা কোম্পানি, বিনিয়োগকারী এবং বাজারের উদ্বেগ বাড়িয়েছে।

চ্যান্সেলর রাচেল রিভসকে এই উদ্বেগগুলি দূর করতে হবে। এটি অবশ্যই দৃঢ়ভাবে প্রদর্শন করবে যে এটি আসলে ব্রিটিশ অর্থনীতিকে স্থিতিশীল করে এবং একটি উজ্জ্বল দৃষ্টিভঙ্গির পথ প্রশস্ত করে। এটি করার জন্য, আপনার বাজেটকে তিনটি মৌলিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

প্রথমত, এর ব্যবস্থাগুলি অবশ্যই অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়াতে হবে। IMF গত সপ্তাহে 2024 সালে যুক্তরাজ্যের বৃদ্ধির পূর্বাভাস বাড়িয়েছে, কিন্তু দেশটির দীর্ঘমেয়াদী গতিপথ এখনও মাঝারি। Reeves এর এজেন্ডা নিশ্চিত করতে হবে যে ব্রিটেনের সাম্প্রতিক নিম্ন প্রবৃদ্ধি এবং ক্রমবর্ধমান করের প্রবণতা আটকে না যায়।

এই সহজ হবে না. সরকারি বিনিয়োগ বাড়ানো এবং পরিকল্পনা ব্যবস্থাকে যৌক্তিক করার জন্য সরকারের পরিকল্পনা একটি আশাব্যঞ্জক সূচনা। কিন্তু কর সংগ্রহের পরিকল্পনা এটি উচ্চ মোবাইল সম্পদ নির্মাতাদের বোঝা উচিত নয়। প্রবৃদ্ধি এবং বিনিয়োগকে সমর্থন করার জন্য কর এবং পেনশন ব্যবস্থার সংস্কারের জন্য তাকে সাহসী পরিকল্পনার রূপরেখা দিতে হবে। কোম্পানিগুলো তাদের প্রস্তাবগুলো এক রাউন্ডে বিচার করবে। যদি আপনার বাজেট আজ তাদের উপর খুব বেশি চাপ সৃষ্টি করে, সম্প্রসারণ, নিয়োগ এবং বিনিয়োগের বিস্তৃত বাধাগুলি মোকাবেলা করার জন্য সামান্য কিছু করে, তাহলে যুক্তরাজ্যের প্রতিযোগিতামূলকতা হ্রাস পাবে।

জিডিপির ভাগের লাইন চার্ট, শতাংশ, ব্রিটেনের পাবলিক খরচ এবং করের বোঝা বৃদ্ধি দেখাচ্ছে

দ্বিতীয়ত, রিভসের ব্যয়ের পরিকল্পনা অবশ্যই বিশ্বাসযোগ্য হতে হবে। চ্যান্সেলর প্রশংসনীয়ভাবে এই বাজেটকে একটি বাজেট হিসাবে অনুসরণ করেছেন যা ব্রিটেনের চাপা পড়া জনসাধারণের পরিষেবাগুলিকে ঠিক করতে শুরু করে, প্রতিশ্রুতি দিয়ে যে কৃচ্ছ্রতা ফিরে আসবে না এবং পাবলিক বিনিয়োগ বৃদ্ধি পাবে৷ উন্নত-তহবিলযুক্ত হাসপাতাল, আদালত এবং স্কুলগুলি অর্থনীতির একটি ভিত্তি, কিন্তু সরকারি খাতের উত্পাদনশীলতা বৃদ্ধি এবং সঞ্চয় অর্জনের জন্য সংস্কারের সাথে ব্যয় করা আবশ্যক। অন্যথায়, সরকারী কোষাগারের ক্রমবর্ধমান চাহিদার সাথে, রাষ্ট্র আরও ক্রমবর্ধমান হওয়ার ঝুঁকি চালায়।

বিনিয়োগের দিক থেকে, রিভস প্রত্যাশিত যে প্রবৃদ্ধি উন্নীত করে, বিশেষ করে যুক্তরাজ্যের অবকাঠামোর উন্নতি ঘটানো প্রকল্পগুলিতে অতিরিক্ত ঋণ দেবে। কিন্তু, প্রচুর ব্যয় করার পরিবর্তে, লাভজনক উপায়ে বিনিয়োগের মূল্যায়ন ও বাস্তবায়ন উন্নত করতে চ্যান্সেলর দেশের প্রয়োজন। এখানে যুক্তরাজ্যের রেকর্ড খারাপ। সরকারী পরিষেবা এবং বিনিয়োগের জন্য বৃহত্তর তহবিল কেবল তখনই সার্থক হয় যদি বিজ্ঞতার সাথে ব্যয় করা হয়।

তৃতীয়ত, চ্যান্সেলরকে অবশ্যই আর্থিক বাজারকে বোঝাতে হবে। দৈনিক বাজেটের ভারসাম্যের জন্য এর প্রধান রাজস্ব নিয়ম রাজস্ব বিচক্ষণতার প্রতি অঙ্গীকার দেখায় এবং বিনিয়োগের জন্য ঋণ গ্রহণের ক্ষমতা তৈরি করে। কিন্তু বন্ডহোল্ডাররা একটি বিশ্বাসযোগ্য ঋণ-ভিত্তিক সিস্টেমের সাথে শৃঙ্খলার সন্ধান করতে থাকে। ট্যাক্স নিয়ম এবং প্রমাণ যে তহবিল উত্পাদনশীল বিনিয়োগের জন্য ব্যবহার করা হবে।

এটি ঋণের একটি নতুন পরিমাপ বা সংজ্ঞার উপর জোর দেওয়ার সম্ভাবনা রয়েছে যা ঋণ নেওয়ার জন্য অতিরিক্ত জায়গা খুলে দেবে। মধ্যে লেখা ফিনান্সিয়াল টাইমসচ্যান্সেলর খরচ তদারকি করার জন্য নতুন প্রতিষ্ঠানের রূপরেখা দিয়েছেন। এটি আরও সুনির্দিষ্ট হওয়া দরকার যে কীভাবে অতিরিক্ত ফিসকাল স্পেসটি বিচক্ষণতার সাথে ব্যবহার করা হবে যাতে উচ্চ গিল্টের ফলনকে আর্থিক গর্ত প্রশস্ত করা থেকে রোধ করা যায়।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে, লেবার পার্টি বলেছে যে তার বাজেটের লক্ষ্য হল পাবলিক পরিষেবাগুলি পুনরুদ্ধার করা, বিনিয়োগকে ট্রিগার করা, সম্পদ সৃষ্টিকারীদের সমর্থন করা এবং অর্থের একটি “ব্ল্যাক হোল” প্লাগ করা। রিভসের ঘোষণাগুলি প্রতিটি ফ্রন্টে যথেষ্ট কাজ করতে হবে, এমনকি যদি সে বাস্তবসম্মতভাবে এবং ব্যাপকভাবে তার সমস্ত লক্ষ্য অর্জন করতে না পারে।

ব্রিটেনের অর্থনৈতিক ভাগ্যকে ঘুরিয়ে দেওয়ার জন্য নির্বাচিত সরকারের জন্য, বুধবার চ্যান্সেলরের জন্য সর্বাত্মক পরীক্ষা হবে তিনি দেশকে আরও ভাল পথে নিয়ে গেছেন কিনা। প্রবৃদ্ধি, বিচক্ষণ ব্যয় এবং একটি বিশ্বাসযোগ্য রাজস্ব কাঠামোর উপর দৃষ্টি নিবদ্ধ করা সাহায্য করবে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লুক ওয়ালটন ম্যানহাটান বিচের বাড়ি বিক্রি করেছেন $10.3 মিলিয়নে

লুক ওয়ালটন এইমাত্র একটি মহাকাব্য বিক্রয়ে পৌঁছেছে, তার ম্যানহাটন বিচের বাড়িটি $10.3 মিলিয়ন ডলারে বিক্রি করেছে! প্রাক্তন লস অ্যাঞ্জেলেস লেকার্স প্লেয়ার এবং কোচের...

ডলফিনস ডি জ্যাক সিলারের চোখের চোটে, অস্ত্রোপচার সম্ভব

22 সেপ্টেম্বর, 2024; সিয়াটল, ওয়াশিংটন, মার্কিন যুক্তরাষ্ট্র; লুমেন ফিল্ডে দ্বিতীয় ত্রৈমাসিকে সিয়াটল সিহকসের বিরুদ্ধে বস্তাবন্দি করার পরে মিয়ামি ডলফিনস ডিফেন্সিভ ট্যাকল জ্যাক সিলার...

Related Articles

ড্যান হার্লি বলেছেন যে ইউকন ব্যাক-টু-ব্যাক শিরোনামের পরে “সুপার হাই” আত্মবিশ্বাসী

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে 2024 কলেজ বাস্কেটবল মৌসুম শুরু হতে চলেছে…...

ডেস অফ আওয়ার লাইভ উইকলি স্পয়লার: স্টেফান ডিমেরা সালেম ছেড়ে চলে গেছে!

আমাদের জীবনের দিনগুলো সাপ্তাহিক স্পয়লাররা এটি ছড়িয়ে দেয় স্টেফান ডিমেরা আমি সালেমকে...

দ্য ইয়াং অ্যান্ড দ্য রেস্টলেস ফার্স্ট স্পয়লার: ঝুঁকিতে জ্যাকের সংযম

তরুণ এবং অস্থির প্রাথমিক সাপ্তাহিক স্পয়লার পাওয়া গেছে জ্যাক অ্যাবট 28 অক্টোবর...

রাশিয়ার উত্তেজনা দক্ষিণ আফ্রিকার ঐক্য সরকারের ত্রুটিগুলি প্রকাশ করে

দক্ষিণ আফ্রিকার গ্র্যান্ড কোয়ালিশন সরকার, যা একত্রে সংশয়বাদীদের বিস্মিত করেছিল, দুটি বৃহত্তম...