Home বিনোদন ইসরায়েলের হামলার পর তাৎক্ষণিকভাবে প্রতিশোধ নেবে না বলে ইঙ্গিত দিয়েছে ইরান
বিনোদন

ইসরায়েলের হামলার পর তাৎক্ষণিকভাবে প্রতিশোধ নেবে না বলে ইঙ্গিত দিয়েছে ইরান

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

ইরানের সামরিক বাহিনী ইঙ্গিত দিয়েছে যে ইসরায়েল ইসলামী প্রজাতন্ত্রের বিরুদ্ধে বিমান হামলা শুরু করার সাথে সাথেই তেহরান প্রতিশোধ নেবে না, আঞ্চলিক শত্রুদের মধ্যে বিরোধকে আরও খারাপ করে এবং মধ্যপ্রাচ্যে সর্বাত্মক যুদ্ধের আশঙ্কা বাড়িয়ে দেয়।

ইসরায়েলি বাহিনী শনিবার ইরানের বিরুদ্ধে তিনটি তরঙ্গ আক্রমণ শুরু করেছে, বলেছে যে তারা তিন সপ্তাহ আগে ইসরায়েলে গুলি চালানো ব্যারাজের প্রতিশোধ হিসাবে ক্ষেপণাস্ত্র এবং বিমান প্রতিরক্ষা কারখানা সহ সামরিক স্থাপনায় আঘাত করেছে।

হামলায় চারজন সৈন্য নিহত হয়েছে, কিন্তু ইরান হামলার প্রভাব কমিয়ে আনার চেষ্টা করেছে এবং পরে শনিবার, সশস্ত্র বাহিনী জেনারেল স্টাফ বলেছে যে ইসলামিক প্রজাতন্ত্র “উপযুক্ত সময়ে প্রতিক্রিয়া জানাতে তার আইনি ও বৈধ অধিকার সংরক্ষণ করেছে।”

প্রতিশোধের প্রতিশ্রুতি দেওয়ার পরিবর্তে, বিবৃতিতে বলা হয়েছে যে গাজা এবং লেবাননে যুদ্ধবিরতিকে সমর্থন করার উপর ইরানের জোর ছিল, যেখানে ইসরায়েলি বাহিনী যথাক্রমে হামাস এবং হিজবুল্লাহর বিরুদ্ধে লড়াই করছে; জঙ্গি গোষ্ঠীগুলি প্রজাতন্ত্রের দ্বারা সমর্থিত।

1 অক্টোবর ইরানের ক্ষেপণাস্ত্র হামলার প্রতিশোধ হিসেবে ইসরায়েল শনিবার ভোররাতে হামলা চালায়, কিন্তু শত্রুরা সর্বাত্মক যুদ্ধ এড়াতে চায় বলে মনে হয়।

নেতানিয়াহুর সরকার হামলার বিষয়ে নীরব রয়েছে, প্রধানমন্ত্রী সহ, যিনি শনিবার তার মন্ত্রীদের সাক্ষাৎকার দিতে নিষেধ করেছিলেন।

এমনকি দূর-ডান মন্ত্রী ইতামার বেন-গভিরও স্ট্রাইককে সমর্থন করে একটি সংক্ষিপ্ত বিবৃতি জারি করেছিলেন কিন্তু আশা করেছিলেন যে এটি ইরানের বিরুদ্ধে একটি প্রাথমিক পদক্ষেপ ছিল পরিবর্তে, আইডিএফকে ক্ষেপণাস্ত্র উত্পাদন সাইট এবং বিমান প্রতিরক্ষার জন্য অস্পষ্ট ভাষায় বর্ণনা করতে হয়েছিল , এবং তেহরান প্রতিশোধ নিলে ভবিষ্যৎ হামলার সতর্কতা জারি করে।

প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সরকার তিন সপ্তাহ আগে ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার প্রতিক্রিয়া তৈরি করায় ইরানের পারমাণবিক স্থাপনা বা তেল স্থাপনায় হামলা এড়াতে যুক্তরাষ্ট্র ইসরায়েলকে চাপ দেয়।

ইসরায়েল আক্রমণ শেষ করার ঘোষণা করার পরে, বিডেন প্রশাসন বলেছে যে ইসরায়েলের প্রতিক্রিয়া শত্রুদের মধ্যে আক্রমণের সর্বশেষ চক্রের সমাপ্তি চিহ্নিত করা উচিত। ওই কর্মকর্তা বলেন, যুক্তরাষ্ট্র প্রত্যক্ষ ও পরোক্ষভাবে তেহরানের কাছে এই বার্তা পৌঁছে দিয়েছে।

যদি ইরান সাড়া দেয়, ওয়াশিংটন ইসরায়েলকে রক্ষা করবে এবং সমর্থন করবে এবং “পরিণাম হবে”, যোগ করেছেন ওই কর্মকর্তা।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় হামলাকে “আন্তর্জাতিক আইনের স্পষ্ট লঙ্ঘন” হিসাবে শ্রেণীবদ্ধ করেছে, যোগ করেছে যে প্রজাতন্ত্র “বিদেশী আগ্রাসনের বিরুদ্ধে বৈধ আত্মরক্ষা অনুশীলন করাকে তার অধিকার এবং কর্তব্য বলে মনে করে”।

তবে, ইরানের সামরিক বাহিনীর মতো, এটি আসন্ন প্রতিক্রিয়ার হুমকি দেয়নি।

শনিবার, তার মিশরীয় এবং কাতারি সমকক্ষদের সাথে টেলিফোন কথোপকথনে, পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি বলেছেন যে “ইরান তার আঞ্চলিক অখণ্ডতা লঙ্ঘনের জন্য সিদ্ধান্তমূলক এবং আনুপাতিকভাবে প্রতিক্রিয়া জানাতে দ্বিধা করবে না”, তবে যোগ করেছে যে কোনও উত্তর “উপযুক্ত” হবে। সময়”। ”

ইরানের সামরিক বাহিনী বিবৃতিতে বলেছে যে একটি “উল্লেখযোগ্য” সংখ্যক ইসরায়েলি ক্ষেপণাস্ত্র বাধা দেওয়া হয়েছে, যখন তাদের লক্ষ্যবস্তুতে আঘাত করা রাডার সিস্টেমগুলির শুধুমাত্র “সীমিত ক্ষতি” করেছে, যার মধ্যে কয়েকটি ইতিমধ্যে মেরামত করা হয়েছে।

ইরানের বিমান প্রতিরক্ষা সদর দফতর জানিয়েছে, ইসরাইল তেহরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ খুজেস্তান এবং পশ্চিমাঞ্চলীয় ইলাম প্রদেশে সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালাচ্ছে।

তেহরানে বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং ইরানিরা সোশ্যাল মিডিয়ায় একাধিক বিস্ফোরণের বর্ণনা দিয়েছে যা রাজধানী কেঁপেছে। রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, চার সেনা নিহত হয়েছে।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন দৈনিক জীবনে হামলার প্রভাব খাটো করেছে। রাস্তার সাক্ষাত্কারে, বাসিন্দারা কোনও বিস্ফোরণের শব্দ শুনতে পাননি বা ঘটনার গুরুত্ব কমিয়েছেন বলে জানিয়েছেন৷

কভারেজ – যা প্রায়শই ইসলামী প্রজাতন্ত্রের কৌশলগত বার্তা এবং উদ্দেশ্যগুলির একটি সূচক হিসাবে কাজ করে – দেশটির বিমান প্রতিরক্ষা ব্যবস্থার প্রশংসা করে, ঘটনাটিকে ইরানের বিজয় এবং ইসরায়েলের ব্যর্থতা হিসাবে বর্ণনা করে।

ইরানের ঐতিহ্যবাহী আঞ্চলিক প্রতিদ্বন্দ্বী সংযুক্ত আরব আমিরাত এবং সৌদি আরব সহ আরব রাষ্ট্রগুলি, ইসরায়েলের হামলার নিন্দা করেছে, আঞ্চলিক বৃদ্ধির তাদের আশঙ্কা তুলে ধরে, রিয়াদ এটিকে “আন্তর্জাতিক আইনের লঙ্ঘন” হিসাবে বর্ণনা করেছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জেনারেল হসপিটাল আর্লি স্পয়লার 28 অক্টোবর – 1 নভেম্বর: হিদার লুজ, হলি টার্গেটেড এবং স্যাম অন ডেথ ওয়াচ

28শে অক্টোবর থেকে 1লা নভেম্বরের জন্য জেনারেল হাসপাতালের স্পয়লার রয়েছে৷ হিদার ওয়েবার (অ্যালি মিলস) পাখির মতো মুক্ত, তবে শহরের বিতাড়িত। রিকার্ডো ল্যান্সিং (রিক...

লায়ন্সের কার্বি জোসেফ বলেছেন এনএফসি উত্তরে ডেট্রয়েট ‘সেরা’, ‘আমাদের জয় করা উচিত’ বিভাগ

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে ভাইকিং, প্যাকার বা বিয়ার নয়… না, অনুযায়ী কার্বি জোসেফNFC উত্তরের সত্যিকারের রাজারা হল সিংহ! ডিফেন্স এটা পরিষ্কার করে...

Related Articles

পরের সপ্তাহের তরুণ এবং অস্থির স্পয়লার: ফিলিস চিৎকার এবং মারামারি করার সময় ড্যানিয়েলকে গ্রেপ্তার করার সম্ভাবনা

পরের সপ্তাহের জন্য তরুণ এবং অস্থির স্পয়লার, দেখুন চ্যান্সেলর (কনার ফ্লয়েড) হাতকড়া...

ম্যাথু পেরির বাড়ি যেখানে তিনি মারা যান, তার মৃত্যুর প্রায় এক বছর পর বিক্রি হয়ে যায়

ম্যাথু পেরিবিখ্যাত অভিনেতার সম্পত্তিতে মারা যাওয়ার প্রায় এক বছর পরে প্যাসিফিক প্যালিসেডেস...

সাহসী এবং সুন্দর: শকিং মিরর লুকের পরে ব্রুক অপমানিত?

সাহসী এবং সুন্দর তার আছে ব্রুক লোগান সিবিএস সোপ অপেরায় ভয়ঙ্কর কিছু...

কর্পোরেট আয় প্রতিবেদন মার্কিন স্টক অস্থিরতা বৃদ্ধি

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন মার্কিন স্টক myFT...