Home খবর ট্রাম্প জো রোগানের সাথে একটি সাক্ষাত্কারে বলেছেন যে তিনি শুল্কের সাথে আয়কর প্রতিস্থাপন করবেন
খবর

ট্রাম্প জো রোগানের সাথে একটি সাক্ষাত্কারে বলেছেন যে তিনি শুল্কের সাথে আয়কর প্রতিস্থাপন করবেন

Share
Share

সাবেক রাষ্ট্রপতি মো ডোনাল্ড ট্রাম্প শেষ করার ধারণা রেখেছিলেন আয়কর এবং তাদের সাথে প্রতিস্থাপন করুন শুল্ক সঙ্গে শুক্রবার একটি সাক্ষাৎকারে জো রোগানবিশ্বের সবচেয়ে বেশি শোনা পডকাস্টের উপস্থাপক।

“আপনি কি আয়কর থেকে পরিত্রাণ পেতে এবং শুল্ক দিয়ে প্রতিস্থাপন করার ধারণাটি ভাসিয়েছিলেন?” তিন ঘণ্টার সাক্ষাৎকারে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থীকে প্রশ্ন করেন রোগান। “আমরা কি এই বিষয়ে সিরিয়াস?”

“হ্যাঁ, অবশ্যই, কিন্তু কেন নয়?” জবাব দিয়েছেন ট্রাম্প।

“আমরা শত্রুদের প্রবেশ করতে দেব না এবং আমাদের কাজ, আমাদের কারখানা এবং আমাদের শ্রমিক এবং আমাদের পরিবারগুলিকে নিয়ে যেতে দেব না যদি না তারা একটি ভারী মূল্য পরিশোধ করে। এবং বড় মূল্য হল ট্যারিফ”, যোগ করেছেন সাবেক রাষ্ট্রপতি।

ভোটারদের কাছে ট্রাম্পের অর্থনৈতিক প্রস্তাবের কেন্দ্রবিন্দু হল একটি ব্যাপক ট্যাক্স ওভারহল যা আয়কর ব্যবস্থাকে ক্ষয় করার এবং এটিকে কঠোর শুল্ক নীতি দিয়ে প্রতিস্থাপন করার প্রস্তাব অন্তর্ভুক্ত করে।

এটা আয় নির্মূল ভাসমান টিপ ট্যাক্স, ওভারটাইম বেতন এবং সামাজিক নিরাপত্তা বেনিফিট, আপনার পুনর্নবীকরণ ছাড়াও 2017 সালে ট্যাক্স কাটযার মেয়াদ 2025 সালে শেষ হবে। তিনি আরও বলেন যে তিনি অগ্নিনির্বাপক, পুলিশ অফিসার, সামরিক কর্মী এবং প্রবীণদের জন্য আয়কর ছাড় বিবেচনা করবেন।

নির্দলীয় থিঙ্ক ট্যাঙ্কের মতে, আয়কর, ওভারটাইম ট্যাক্স এবং সামাজিক নিরাপত্তার অবসান ঘটাতে 10 বছরে প্রায় $2 ট্রিলিয়ন খরচ হবে ট্যাক্স ফাউন্ডেশন. এই খরচ শুধুমাত্র ট্রাম্পের অন্যান্য ট্যাক্স রিলিফ প্রস্তাব যোগ করার সাথে বৃদ্ধি পায়।

ট্রাম্প শুল্ক নীতির তার আক্রমনাত্মক দৃষ্টিভঙ্গিকে এই খরচগুলি অফসেট করার উপায় হিসাবে দেখেন।

তিনি সব দেশ থেকে আমদানির উপর 20% শুল্ক প্রস্তাব করেন, বিশেষ করে চীনা আমদানিতে উচ্চ হারের সাথে।

কিন্তু ট্যাক্স বিশেষজ্ঞরা এবং অর্থনৈতিক বিশ্লেষক আমি মনে করি না যে ট্রাম্পের শুল্ক আয়কর বাদ দিয়ে বিলিয়ন বিলিয়নের ভারসাম্য বজায় রাখার জন্য পর্যাপ্ত কাউন্টারওয়েট হবে।

ট্যাক্স ফাউন্ডেশনের সিনিয়র পলিসি বিশ্লেষক গ্যারেট ওয়াটসন বলেন, “এই পরিমাণের (আয়কর রাজস্ব) কাছাকাছি কিছু কভার করার জন্য পর্যাপ্ত শুল্ক হার বাড়ানো সম্ভব হবে না), কারণ শুল্কের হার বৃদ্ধির সাথে সাথে আমদানি হ্রাস পাবে।” এই মাসের শুরুর দিকে CNBC.

ওয়াটসন যোগ করেছেন যে ট্রাম্পের শুল্ক সম্ভবত 10 বছরে আনুমানিক $ 3.8 বিলিয়ন রাজস্ব তৈরি করবে, একই সময়ের মধ্যে ব্যক্তিগত আয়করের 33 বিলিয়ন ডলারের তুলনায়।

সামগ্রিকভাবে, ট্রাম্পের সামগ্রিক আর্থিক পরিকল্পনা, শুল্ক সহ, এক দশকে ঘাটতি $3 ট্রিলিয়ন বাড়িয়ে দেবে।

“গণিত কাজ করে না,” ওয়াটসন বলেছিলেন।

অধিকন্তু, ট্রাম্পের শুল্ক মার্কিন আমদানিকারকদের দ্বারা প্রদান করা হবে, যা উৎপাদকের খরচ বৃদ্ধি করবে এবং মূল্যস্ফীতি শীতল হতে শুরু করার সময়ে উচ্চ ভোক্তা মূল্য হতে পারে।

প্রকৃতপক্ষে, ট্রাম্পের কর কৌশলটি আয়করকে এক ধরনের নতুন বিক্রয় করের সাথে প্রতিস্থাপনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, নিম্ন আয়ের ব্যক্তিদের উপর করের বোঝা আরও বেশি স্থানান্তরিত করা, এমন কিছু যা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস আপনার নিজের প্রচারের থিম হিসাবে ব্যবহার করেছেন।

“এটি আমেরিকান জনগণের উপর একটি বিক্রয় কর হবে,” ডেমোক্র্যাটিক প্রার্থী সেপ্টেম্বরে MSNBC এর স্টেফানি রুহলের সাথে একটি সাক্ষাত্কারে বলেছিলেন।

ট্রাম্প বৃহস্পতিবার সেই বৈশিষ্ট্য প্রত্যাখ্যান করেছেন সামাজিক সত্য মিথ্যাভাবে দাবি করে যে শুল্কগুলি “অপব্যবহারকারী দেশ দ্বারা প্রদান করা হয়েছে।” শুল্ক, বা আমদানি কর, মার্কিন আমদানিকারকদের দ্বারা প্রদান করা হয়।

হ্যারিসের প্রচারাভিযান শনিবারের একটি মেমোতে তার আক্রমণকে আরও গভীর করেছে।

হ্যারিসের প্রচারণার সিনিয়র উপদেষ্টা ইয়ান সামস লিখেছেন, “আপনি খুব বেশি প্রতিবাদ করছেন, মিস্টার ট্রাম্প।” “স্বাধীন বিশেষজ্ঞরা খুঁজে পেয়েছেন যে ট্রাম্পের পরিকল্পনা মূলত মধ্যবিত্ত আমেরিকানদের উপর ‘ট্রাম্প ট্যাক্স’ হবে।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ওয়ারিয়র্সের স্প্রেড আক্রমণ জাজের মুখোমুখি

অক্টোবর 23, 2024; পোর্টল্যান্ড, ওরেগন, মার্কিন যুক্তরাষ্ট্র; গোল্ডেন স্টেট ওয়ারিয়র্স পয়েন্ট গার্ড বাডি হিল্ড (7) মোডা সেন্টারে পোর্টল্যান্ড ট্রেইলব্লেজারদের বিপক্ষে দ্বিতীয়ার্ধে বল ড্রিবল...

আমাদের জীবনের প্রথম দিকের দিনগুলি 28 অক্টোবর – 1 নভেম্বর: ভিভিয়ান গাবিকে ব্লক করে – এগিয়ে যেতে বিবাহবিচ্ছেদ চায়

28 অক্টোবর থেকে 1 নভেম্বর পর্যন্ত আওয়ার লাইভের প্রারম্ভিক দিনগুলি একজন ভক্ত-প্রিয় ভিলেনের প্রত্যাবর্তনকে উত্যক্ত করে৷ এবং একটি জঘন্য রহস্য যা একটি নবদম্পতিকে...

Related Articles

Beyonce টেক্সাসের সমাবেশে কমলা হ্যারিসকে সমর্থন করে

ডেমোক্র্যাট কমলা হ্যারিস শুক্রবার টেক্সাসে সুপারস্টার বেয়ন্সের সাথে হিউস্টনে একটি ইভেন্টে উপস্থিত...

আইটি বিভ্রাটের পরে ক্রাউডস্ট্রাইকের বিরুদ্ধে ডেল্টা মামলা বাতিল হয়েছে৷

ডেল্টা এয়ার লাইন্সের প্লেনগুলিকে জন এফ. কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে চতুর্থ জুলাই সপ্তাহান্তে...

লাইভ: তেহরানে ইসরায়েলি বিমান হামলায় “ন্যূনতম ক্ষতি” হয়েছে, ইরান বলেছে

ইসরায়েল একটি প্রতিশোধমূলক আক্রমণে ইরানের বিরুদ্ধে বিমান হামলা শুরু করেছে যা মধ্যপ্রাচ্যকে...

জেফ বেজোস ওয়াশিংটন পোস্টের কমলা হ্যারিসের অনুমোদনকে হত্যা করেছিলেন

ওয়াশিংটন, ডিসির ওয়ান ফ্র্যাঙ্কলিন স্কয়ার বিল্ডিং-এ ওয়াশিংটন পোস্ট বিল্ডিং, 5 জুন, 2024।...