Home বিনোদন রাচেল রিভস জাতীয় বীমা বুস্ট থেকে £20 বিলিয়ন পর্যন্ত সংগ্রহ করার লক্ষ্য রেখেছেন
বিনোদন

রাচেল রিভস জাতীয় বীমা বুস্ট থেকে £20 বিলিয়ন পর্যন্ত সংগ্রহ করার লক্ষ্য রেখেছেন

Share
Share


র্যাচেল রিভস আগামী সপ্তাহের বাজেটে নিয়োগকর্তাদের সামাজিক নিরাপত্তা অবদান বাড়িয়ে £20 বিলিয়ন পর্যন্ত বাড়াতে প্রস্তুত, একটি পদক্ষেপ যা তিনি পূরণ করার চেষ্টা করছেন £40 বিলিয়ন তহবিল ফাঁকের প্রায় অর্ধেক কভার করবে৷

চ্যান্সেলর নিয়োগকর্তাদের জন্য জাতীয় বীমা হার বাড়াবেন এবং নিয়োগকর্তারা যে থ্রেশহোল্ডে ট্যাক্স দিতে শুরু করবেন তা কমিয়ে দেবেন, সরকারি কর্মকর্তারা বলেছেন, কোম্পানির লাভের উপর একটি বড় আক্রমণ।

কনজারভেটিভরা এই উত্থানকে “চাকরীর উপর ট্যাক্স” হিসাবে আক্রমণ করবে, তবে রিভস এটিকে রাজনৈতিক আবেদন দেওয়ার চেষ্টা করবে, বলেছে যে তহবিলগুলি NHS পুনর্নির্মাণের দিকে যাবে।

রিভস কর্মীদের দ্বারা প্রদত্ত সামাজিক নিরাপত্তার হার বৃদ্ধির বিষয়টি প্রত্যাখ্যান করেছেন – শ্রম ইশতেহারে “শ্রমিক” হিসাবে সংজ্ঞায়িত – কিন্তু স্পষ্ট করেছেন যে নিয়োগকর্তারা আপোষের আওতায় পড়েনি।

সরকারি কর্মকর্তারা বলেছেন যে এনআই-তে নিয়োগকর্তাদের অবদানের হার 2 শতাংশ পয়েন্ট পর্যন্ত বৃদ্ধি পাবে – একটি পরিবর্তন যা প্রায় 17 বিলিয়ন পাউন্ড বাড়াতে পারে, HM রাজস্ব ও কাস্টমস’ অনুসারে। “প্রস্তুত হিসাবরক্ষক” – যদিও হার বৃদ্ধি তার চেয়ে একটু কম হতে পারে।

নিয়োগকর্তারা বর্তমানে প্রতি সপ্তাহে £175 এর উপরে একজন শ্রমিকের উপার্জনের উপর 13.8 শতাংশ NI প্রদান করে। সরকারের অভ্যন্তরীণ ব্যক্তিরা বলেছেন যে বেতন থ্রেশহোল্ড যেখানে নিয়োগকর্তারা এনআই অবদানগুলি প্রদান করেন তা হ্রাস করা হবে, একটি পদক্ষেপ প্রথমে বিবিসি দ্বারা রিপোর্ট করা হয়েছিল।

রিভস পেনশন অবদানে নিয়োগকর্তাদের NIC চার্জ করার ধারণা প্রত্যাখ্যান করেছেন। এই ধারণাটি প্রাক্তন শ্রম মন্ত্রী লর্ড ডেভিড ব্লাঙ্কেটের দ্বারা সমালোচিত হয়েছিল, যিনি বলেছিলেন যে এটি নিয়োগকর্তাদের কর্মীদের পেনশন অবদান কমিয়ে দেবে।

নিয়োগকর্তা NIC বৃদ্ধির দ্বারা উত্থাপিত মোট পরিমাণ হ্রাস করা হবে কারণ রিভস পাবলিক সেক্টর নিয়োগকারীদের – যেমন NHS – তাদের অতিরিক্ত কর্মীদের খরচের জন্য পরিশোধ করবে৷

শনিবার, স্যার কিয়ার স্টারমার জোর দিয়েছিলেন যে তিনি শ্রম ঘোষণাপত্রে জনসাধারণকে বিভ্রান্ত করেননি, যা আগামী সপ্তাহের বাজেটে প্রত্যাশিত কয়েক বিলিয়ন পাউন্ড ট্যাক্স বৃদ্ধির সম্পূর্ণ পরিমাণ নির্ধারণ করেনি।

ইশতেহারে বিশেষ প্রাইভেট স্কুল, প্রাইভেট ইক্যুইটি এবং তেল ও গ্যাস শিল্পের জন্য মাত্র কয়েকটি কর বৃদ্ধির প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

দলটি জুলাইয়ের নির্বাচনের দৌড়ে বলেছিল যে “কর্মীরা” কর বৃদ্ধির মুখোমুখি হবে না। তবে বাজেটে শেয়ারের উপর মূলধন লাভ কর বৃদ্ধি, আয়কর থ্রেশহোল্ডে স্থগিতকরণের একটি সম্প্রসারণ, সেইসাথে নিয়োগকর্তাদের জাতীয় বীমাতে একটি লাফ অন্তর্ভুক্ত করা হবে বলে আশা করা হচ্ছে।

সামোয়াতে কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী বলেন: “আমরা ইশতেহারে এবং প্রচারে খুব স্পষ্ট ছিলাম যে আমরা শ্রমিকদের ওপর কর বাড়াতে যাচ্ছি না এবং করের পরিপ্রেক্ষিতে আমরা এর অর্থ কী তা ব্যাখ্যা করেছি। শ্রমিকদের আয়ের উপর, এনআইসি এবং ভ্যাটের পরিপ্রেক্ষিতে, এবং আমরা আমাদের ইশতেহারে যে প্রতিশ্রুতি দিয়েছি তা পূরণ করতে চাই।”

রিভস তার বাজেট পরিকল্পনায় £40 বিলিয়ন তহবিলের ব্যবধান শনাক্ত করেছেন – যে পরিমাণ তিনি বলেছেন যে তার আর্থিক “সুবর্ণ নিয়ম” পূরণের জন্য তাকে ট্যাক্স বৃদ্ধি বা ব্যয় হ্রাস থেকে বাড়াতে হবে, যা বলে যে সমস্ত দিন-দিনের ব্যয়ের দিন অবশ্যই কভার করতে হবে ট্যাক্স রাজস্ব দ্বারা।

আলাদাভাবে, রিভস গ্রিন এনার্জি স্কিম, হাসপাতাল এবং স্কুলের মতো ক্ষেত্রগুলিতে মূলধন বিনিয়োগের জন্য প্রায় 20 বিলিয়ন পাউন্ড ধার বাড়ানোর লক্ষ্য রাখে, সামগ্রিক ঋণের মাত্রা কভার করে একটি ভিন্ন আর্থিক নিয়ম সহজ করে।

বুধবার বাজেটের পাশাপাশি, রিভস ব্যবসায়িকদের আশ্বস্ত করতে চাইবে যে বড় কর বৃদ্ধি সংসদের বাকি অংশের জন্য মান নির্ধারণ করবে না। সরকারের বাকি মেয়াদের জন্য “আর্থিক নিরাপত্তা” প্রদানের প্রয়াসে, এটি একটি “কর্পোরেট ফিসকাল রোডম্যাপ” প্রতিষ্ঠা করবে।

কর্মকর্তারা বলছেন যে এতে সংসদের বাকি অংশের জন্য কর্পোরেশন ট্যাক্সের 25 শতাংশ ক্যাপ অন্তর্ভুক্ত থাকবে – একটি শ্রম ঘোষণাপত্রের প্রতিশ্রুতি – এবং বড় প্রকল্পগুলির জন্য ট্যাক্সের নিয়মগুলিতে বিনিয়োগকারীদের জন্য একটি নতুন “অগ্রিম ছাড়পত্র” সিস্টেম।

একজন কর্মকর্তা বলেন, ট্যাক্স বৃদ্ধির প্যাকেজ একটি “এক এবং সম্পন্ন” অপারেশন হবে। রিভসের একজন মিত্র বলেছেন যে চ্যান্সেলর “স্লেট পরিষ্কার” করতে চেয়েছিলেন এবং ভবিষ্যতের জন্য পরিকল্পনা করার জন্য কোম্পানিগুলিকে স্পষ্টতা দিতে চেয়েছিলেন।

কিন্তু একটি বড় ব্যবসায়িক লবি গ্রুপের একজন রাজনৈতিক উপদেষ্টা বলেছেন যে তাদের কোনো আশ্বাস দেওয়া হয়নি যে সরকার ভবিষ্যতের বাজেটে কর বাড়াবে না: “তারা ভবিষ্যতের ট্যাক্স ইভেন্ট সম্পর্কে কিছু বলেনি।”

শ্রম সরকার বলেছে যে সরকারী অর্থ স্থিতিশীল করতে এবং অবকাঠামো ও সরকারী পরিষেবাগুলিতে বিনিয়োগ বাড়াতে কর বাড়াতে হবে।

আগামী সপ্তাহের রোডম্যাপে CGT বা ব্যবসায়িক হারে আরও পরিবর্তনের বিষয়ে কোনো প্রতিশ্রুতি থাকবে বলে আশা করা হচ্ছে না, যা কিছু ব্যবসায়িক গোষ্ঠীকে হতাশ করবে।

সরকারের অভ্যন্তরীণ ব্যক্তিরা বলেছেন যে রিভসের রোডম্যাপ ঋষি সুনাকের রক্ষণশীল প্রশাসন দ্বারা প্রবর্তিত “সম্পূর্ণ ব্যয়” মূলধন ভাতা ব্যবস্থা বজায় রাখবে, যা উৎপাদনশীলতা উন্নত করে এমন বিনিয়োগের জন্য কর প্রণোদনা প্রদান করতে চায়।

গবেষণা এবং উন্নয়নের জন্য ট্যাক্স ক্রেডিট বর্তমান সিস্টেম বজায় রাখা হবে.

রিভস বিনিয়োগকারীদের “অগ্রিম ছাড়পত্র” প্রদান করার জন্য HMRC-এর মধ্যে একটি নতুন ইউনিটের পরিকল্পনাও ঘোষণা করবে – বা ভবিষ্যতের বড় প্রকল্পগুলিতে কীভাবে তাদের ট্যাক্স করা হবে তা বুঝতে সাহায্য করবে।

একজন সরকারী আধিকারিক বলেছেন যে ইউনিটটি “বিদ্যমান ট্যাক্স বিধিগুলির উপর বৃহত্তর নিশ্চিততা” প্রদান করবে তবে বৃহৎ বিনিয়োগকারীদের জন্য অগ্রাধিকারমূলক ট্যাক্স চিকিত্সা প্রত্যাখ্যান করেছে।

একজন সিনিয়র ব্যবসায়িক লবিস্ট বলেছেন যে ইউনিটটি কিছু বড় বিনিয়োগ চালাতে সহায়তা করতে পারে কারণ “ইউকে ট্যাক্স সিস্টেমকে ক্রমবর্ধমান জটিল এবং নেভিগেট করা কঠিন হিসাবে দেখা হচ্ছে”।

সতর্ক করার সময় যে পরিমাপটি “গেম চেঞ্জার” প্রতিনিধিত্ব করে না, লবিস্ট বলেছিলেন: “নিশ্চিততা এবং স্পষ্টতা যোগ করা শুধুমাত্র একটি ভাল জিনিস হতে পারে।”

একটি বিগ ফোর অ্যাকাউন্টেন্সি ফার্মের একজন কর অংশীদার বলেছেন যে এই পদক্ষেপটি যুক্তরাজ্যকে বিনিয়োগকারীদের কাছে আরও আকর্ষণীয় করে তুলবে কারণ এইচএমআরসি বড় কোম্পানিগুলির সাথে “বেশ বিচারপ্রার্থী” হয়ে উঠেছে, যেখানে তারা এইচএমআরসি কর কর্তৃপক্ষের নির্দেশিকা অনুসরণ করেছে।

যদিও ইউকে সীমিত ক্ষেত্র যেমন স্থানান্তর মূল্য নির্ধারণে বহুজাতিকদের পূর্বে অনুমোদন দেয়, তবে এটি অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস এবং লুক্সেমবার্গের মতো দেশগুলির তুলনায় কম গ্যারান্টি প্রদান করে।

রিভস আগামী বছরের শুরুর দিকে নতুন পরিষেবার নকশা এবং সুযোগ নিয়ে পরামর্শ করবে বলে আশা করা হচ্ছে।

ডেভিড গাউক, একজন প্রাক্তন রক্ষণশীল ট্রেজারি মন্ত্রী যিনি 2010 এবং 2016 সালে কর্পোরেট ট্যাক্স রোডম্যাপের তত্ত্বাবধান করেছিলেন, বলেছেন যে অনুশীলনটি বড় কোম্পানিগুলির জন্য বিশেষভাবে কার্যকর ছিল যারা বড় দীর্ঘমেয়াদী বিনিয়োগের সিদ্ধান্ত নেয়।

“আপনি যা করার প্রতিশ্রুতি দিয়েছেন তা নয়, তবে আপনি যা করবেন না বলে প্রতিশ্রুতি দিয়েছেন তা সত্যিই গুরুত্বপূর্ণ,” তিনি বলেছিলেন। “এবং অবশ্যই এটি শুধুমাত্র মূল্যবান যদি আপনি আপনার প্রতিশ্রুতি রাখেন।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

সাহসী এবং সুন্দর: এরিক ফায়ার স্টেফি কি? শত্রুরা তার ক্ষতি করার ষড়যন্ত্র করে?

দ সাহসী এবং সুন্দর নভেম্বর ঝাড়ু পরের সপ্তাহে শুরু হবে এবং স্টেফি ফরেস্টার (জ্যাকলিন ম্যাকইনেস উড) হাতে গুলি হতে পারে এরিক ফরেস্টার (জন...

LA কাউন্টি DA জর্জ গ্যাসকোনের সাথে মেনেনডেজ ভাইদের সিদ্ধান্ত লাইভ স্ট্রিম করুন

ভিডিও সামগ্রী চালান এলএ কাউন্টি জেলা অ্যাটর্নি জর্জ গ্যাসকোন তিনি সুপারিশ করবেন কিনা তার সিদ্ধান্ত ঘোষণা করতে প্রস্তুত এরিক এবং লাইল মেনেনডেজ জেল...

Related Articles

সাহসী এবং সুন্দর ভবিষ্যদ্বাণী: স্টেফি শিলাকে 9-আঙ্গুলের হাঁটা বিপদে ফিরিয়ে দেয়?

সাহসী এবং সুন্দর ছিটানো শিলা কার্টার কিছু দৃশ্যে যেমন সে শুনেছে স্টেফি...

মেল গিবসন কমলা হ্যারিসের আইকিউ অনুসরণ করেন

মেল গিবসন তিনি ভোট দেবেন না বলে সাফ জানিয়ে দেন কমলা হ্যারিস...

জেনারেল হাসপাতাল: জিএইচ-এ কেলি মোনাকোর শেষ লাইন যেমন স্যাম বলে ‘আই লাভ ইউ’? এক যুগের অবসান?

জেনারেল হাসপাতালের ভক্তরা জানেন স্যাম ম্যাককল সাবান গুলি করার সময় মারা যাচ্ছে...

আবগারি শুল্ক একটি তিক্ত আফটারটেস্ট রেখে যাওয়ায় ইংলিশ ওয়াইন নির্মাতারা বাজেট কমানোর আশা করছেন

রোলিং সারে পাহাড়ের চুনাপাথরের মাটিতে রোপণ করা, ইংল্যান্ডের বৃহত্তম দ্রাক্ষাক্ষেত্র, ডেনবিস, ওয়াইন...