Home খবর জেফ বেজোস ওয়াশিংটন পোস্টের কমলা হ্যারিসের অনুমোদনকে হত্যা করেছিলেন
খবর

জেফ বেজোস ওয়াশিংটন পোস্টের কমলা হ্যারিসের অনুমোদনকে হত্যা করেছিলেন

Share
Share

ওয়াশিংটন, ডিসির ওয়ান ফ্র্যাঙ্কলিন স্কয়ার বিল্ডিং-এ ওয়াশিংটন পোস্ট বিল্ডিং, 5 জুন, 2024।

আন্দ্রে হারনিক | গেটি ইমেজ

ওয়াশিংটন পোস্ট শুক্রবার বলেছিলেন যে এটি এই বছরের রাষ্ট্রপতি নির্বাচনে কোনও প্রার্থীকে সমর্থন করবে না – বা আবারও – কয়েক দশকের ঐতিহ্য ভঙ্গ করে এবং সিদ্ধান্তের তাত্ক্ষণিক সমালোচনার উদ্রেক করে।

কিন্তু পত্রিকাটিও প্রকাশ করেছে আ নিবন্ধ সম্পাদকীয় পৃষ্ঠার কর্মীরা ডেমোক্র্যাটিক প্রার্থীর সমর্থন লিখেছিলেন তা প্রকাশ করে দুই সাংবাদিকের দ্বারা কমলা হ্যারিস রিপাবলিকান পার্টির প্রার্থী সম্পর্কে ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে

“প্রকাশ না করার সিদ্ধান্তটি পোস্টের মালিক দ্বারা নেওয়া হয়েছিল – আমাজন প্রতিষ্ঠাতা জেফ বেজোস,” নিবন্ধে বলা হয়েছে, ঘটনা সম্পর্কে সংক্ষিপ্ত দুটি সূত্রের বরাত দিয়ে।

ট্রাম্প, রাষ্ট্রপতি থাকাকালীন, বিলিয়নেয়ার বেজোস এবং পোস্টের সমালোচনা করেছিলেন, যা তিনি 2013 সালে কিনেছিলেন।

সংবাদপত্র 2016 সালে এবং আবার 2020 সালে তিনি ট্রাম্পের প্রস্তাবকে সমর্থন করেছিলেন নির্বাচন প্রতিপক্ষ, হিলারি ক্লিনটন এবং রাষ্ট্রপতি জো বিডেনসম্পাদকীয়তে রিপাবলিকানকে তীব্র ভাষায় নিন্দা করা হয়েছে।

2019 সালের একটি মামলায়, অ্যামাজন দাবি করেছে যে এটি 10 ​​বিলিয়ন ডলার হারিয়েছে ক্লাউড কম্পিউটিং চুক্তি পেন্টাগনের সাথে মাইক্রোসফ্টের কাছে কারণ ট্রাম্প “অযাচিত চাপ…তার কথিত রাজনৈতিক শত্রু” বেজোসের ক্ষতি করার জন্য ব্যবহার করেছিলেন।

1976 সাল থেকে পোস্ট নিয়মিতভাবে রাষ্ট্রপতি পদের প্রার্থীদের সমর্থন করেছে, 1988 সালের রেস ছাড়া এই সমস্ত সমর্থন ডেমোক্র্যাটদের জন্য ছিল৷

সিএনবিসি-তে দেওয়া এক বিবৃতিতে, যখন বেজোসকে অনুমোদন বাদ দেওয়ার ক্ষেত্রে কথিত ভূমিকা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, তখন পোস্টের যোগাযোগ পরিচালক ক্যাথি বেয়ার্ড বলেছিলেন, “এটি ছিল ওয়াশিংটন পোস্টের অনুমোদন না দেওয়ার সিদ্ধান্ত, এবং আমি আপনাকে সম্পাদকের বিবৃতি সম্পূর্ণ বিবৃতিতে উল্লেখ করব৷ “

পোস্ট শুক্রবার রাতে একটি তৃতীয় নিবন্ধ প্রকাশ করেছে, স্বাক্ষরিত মতামত কলামিস্ট সংবাদপত্রের কাছে, যা বলেছিল: “ওয়াশিংটন পোস্টের রাষ্ট্রপতির প্রচারণাকে সমর্থন না করার সিদ্ধান্ত একটি ভয়ানক ভুল।”

“এটি আমাদের পছন্দের সংবাদপত্রের মৌলিক সম্পাদকীয় বিশ্বাসের পরিত্যাগের প্রতিনিধিত্ব করে এবং যার জন্য আমরা 218 বছর একসাথে কাজ করেছি,” কলামে বলা হয়েছে। “এটি প্রতিষ্ঠানের জন্য একটি মুহূর্ত যা গণতান্ত্রিক মূল্যবোধ, আইনের শাসন এবং আন্তর্জাতিক জোট এবং হুমকির প্রতি তার অঙ্গীকার স্পষ্ট করার জন্য। ডোনাল্ড ট্রাম্প তাদের কাছে উপস্থাপন করে — 2016 এবং 2020 সালে ট্রাম্পের বিরোধীদের সমর্থন করার ক্ষেত্রে পোস্টটি যে সুনির্দিষ্ট পয়েন্টগুলি তৈরি করেছিল।”

সিএনবিসি অ্যামাজন থেকে মন্তব্যের অনুরোধ করেছে, যেখানে বেজোস সবচেয়ে বড় শেয়ারহোল্ডার রয়েছেন।

অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস 20শে সেপ্টেম্বর, 2021 এ নিউ ইয়র্ক সিটিতে যুক্তরাজ্যের কূটনৈতিক বাসভবনে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সাথে তার বৈঠকের জন্য পৌঁছেছেন।

মিগুয়েল এম. সান্তিয়াগো | Getty Images খবর | গেটি ইমেজ

পোস্ট সম্পাদক এবং প্রধান নির্বাহী উইল লুইস, অনলাইনে প্রকাশিত একটি নিবন্ধে এই সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়ে লিখেছেন: “ওয়াশিংটন পোস্ট এই নির্বাচনে রাষ্ট্রপতি প্রার্থীকে সমর্থন করবে না। ভবিষ্যতের রাষ্ট্রপতি নির্বাচনেও।”

“আমরা রাষ্ট্রপতি প্রার্থীদের সমর্থন না করার জন্য আমাদের মূলে ফিরে যাচ্ছি,” লুইস লিখেছেন।

“আমরা স্বীকার করি যে এটিকে অনেক উপায়ে ব্যাখ্যা করা হবে, যার মধ্যে একজন প্রার্থীর নিরঙ্কুশ সমর্থন হিসাবে, বা অন্যের নিন্দা হিসাবে বা দায়িত্ব ত্যাগ হিসাবে অন্তর্ভুক্ত,” তিনি লিখেছেন।

“এটি অনিবার্য। আমরা এটিকে সেভাবে দেখি না। পোস্টটি সবসময় যে মূল্যবোধের জন্য দাঁড়িয়েছে এবং একজন নেতার কাছে আমরা যা প্রত্যাশা করি তার সাথে আমরা এটিকে সামঞ্জস্যপূর্ণ হিসাবে দেখি: আমেরিকান নীতিশাস্ত্র, শ্রদ্ধার সেবায় চরিত্র এবং সাহস আইনের শাসনের জন্য, এবং এর সমস্ত দিক থেকে মানুষের স্বাধীনতার প্রতি সম্মানের জন্য।”

লুইসের নিবন্ধের 13টি অনুচ্ছেদের মধ্যে সাতটি দৈর্ঘ্যে উদ্ধৃত করা হয়েছিল বা 1960 এবং 1972 সালে পোস্ট এডিটোরিয়াল বোর্ডের বিবৃতিতে উল্লেখ করা হয়েছিল যা সেই বছরগুলিতে রাষ্ট্রপতি প্রার্থীদের সমর্থন না করার জন্য সংবাদপত্রের ন্যায্যতা ব্যাখ্যা করে, যার মধ্যে “একটি স্বাধীন সংবাদপত্র” হিসাবে এর পরিচয় অন্তর্ভুক্ত ছিল।

লুইস উল্লেখ করেছেন যে কাগজটি 1976 সালে জিমি কার্টারকে “তখন বোধগম্য কারণগুলির জন্য” সমর্থন করেছিল – যা তিনি সনাক্ত করেননি।

“তবে আমরা এটি ঠিক এর আগে পেয়েছিলাম এবং এটিই আমরা ফিরে যাচ্ছি,” লুইস লিখেছেন।

“বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ দেশের রাজধানীতে সংবাদপত্র হিসাবে আমাদের কাজ স্বাধীন হওয়া,” তিনি লিখেছেন। “এবং এটাই আমরা আছি এবং থাকব।”

পোস্ট এডিটর-এট-লার্জ রবার্ট কাগান, কাগজের মতামত বিভাগের সদস্য, এই সিদ্ধান্তের পরে পদত্যাগ করেছেন, একাধিক মিডিয়া আউটলেট জানিয়েছে।

লুইসের নিবন্ধে 10,000 টিরও বেশি পাঠকের মন্তব্য পোস্ট করা হয়েছিল, তাদের মধ্যে অনেকেই পোস্টটির সিদ্ধান্তের জন্য সমালোচনা করেছেন এবং বলেছেন যে তারা তাদের সদস্যতা বাতিল করছেন।

“আমাদের দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন, ফ্যাসিবাদ এবং গণতন্ত্রের মধ্যে একটি নির্বাচন, এবং আপনি বাদ পড়েছেন? কাপুরুষ। অনৈতিক এবং ভয়ঙ্কর কাপুরুষ,” একজন মন্তব্যকারী লিখেছেন। “ওহ, এবং যাইহোক, আমি আমার সাবস্ক্রিপশন বাতিল করছি কারণ আপনি নৈতিকতা এবং নৈতিকতার আগে ব্যবসা করছেন।”

মারিয়েল গারজার প্রধানের কয়েকদিন পর এই ঘোষণা আসে লস এঞ্জেলেস টাইমস‘, কাগজের মালিক প্যাট্রিক সূন-শিয়ং রাষ্ট্রপতির অনুমোদন উপস্থাপন না করার সিদ্ধান্ত নেওয়ার পরে সম্পাদকীয় বোর্ড প্রতিবাদে পদত্যাগ করেছে।

“আমি পদত্যাগ করছি কারণ আমি এটা স্পষ্ট করতে চাই যে আমি নীরবতার সাথে ঠিক নই,” গারজা বলেছেন কলম্বিয়া সাংবাদিকতা পর্যালোচনা. “বিপজ্জনক সময়ে, সৎ লোকদের দাঁড়াতে হবে। আমি এভাবেই দাঁড়াচ্ছি।”

বেজোসের মতো শীঘ্র-শিওং একজন বিলিয়নিয়ার।

দ্য ওয়াশিংটন পোস্টের প্রাক্তন সম্পাদক মার্টি ব্যারন সেই সংবাদপত্রের সিদ্ধান্তকে “কাপুরুষতা, গণতন্ত্রের শিকার হিসাবে অভিহিত করেছেন।”

″@realdonaldtrump এটিকে মালিক @jeffbezos (এবং অন্যদের) আরও ভয় দেখানোর আমন্ত্রণ হিসেবে দেখবেন,” ব্যারন লিখেছেন। “সাহসের জন্য বিখ্যাত একটি প্রতিষ্ঠানে বিরক্তিকর দুর্বলতা।”

ওয়াশিংটন পোস্ট গিল্ড, সংবাদপত্রের কর্মীদের প্রতিনিধিত্বকারী ইউনিয়ন, রাষ্ট্রপতি প্রার্থীদের সমর্থন করার জন্য সোশ্যাল মিডিয়া সাইটে পোস্ট করা একটি বিবৃতিতে, বিশেষ করে বিশাল ফলাফলের নির্বাচনের মাত্র 11 দিন আগে।

“আমাদের প্রধান নির্বাহী উইল লুইসের বার্তা – এবং এডিটোরিয়াল বোর্ড থেকে নয় – আমাদের উদ্বিগ্ন করে যে ব্যবস্থাপনা সম্পাদকীয়তে আমাদের সদস্যদের কাজে হস্তক্ষেপ করেছে,” গিল্ড বিবৃতিতে বলেছে, যা সংবাদপত্রের প্রতিবেদনটি তুলে ধরেছে। বেজোসের ভূমিকা সম্পর্কে। সিদ্ধান্তে

“আমরা ইতিমধ্যে পূর্বের অনুগত পাঠকদের কাছ থেকে বাতিলকরণ দেখছি,” গিল্ড বলেছে। “এই সিদ্ধান্তটি এমন সময়ে আমাদের সদস্যদের কাজকে দুর্বল করে যখন আমাদের পাঠকদের সাথে আস্থা তৈরি করা উচিত, এটি হারানো উচিত নয়।”

CNBC রাজনৈতিক কভারেজ আরও পড়ুন

পোস্টের প্রাক্তন সাংবাদিক বব উডওয়ার্ড এবং কার্ল বার্নস্টেইন, যাদের নিক্সন প্রশাসনের সময় ওয়াটারগেট ব্রেক-ইন সম্পর্কে গল্পগুলি পেপারটি পাবলিক সার্ভিসের জন্য পুলিৎজার পুরস্কার অর্জন করেছিল, একটি বিবৃতিতে বলেছেন: “আমরা সম্পাদকীয় পাতার ঐতিহ্যগত স্বাধীনতাকে সম্মান করি, কিন্তু এই সিদ্ধান্ত 2024 সালের রাষ্ট্রপতি নির্বাচনের 11 দিন আগে অপ্রতিরোধ্য প্রমাণ উপেক্ষা করে, ডোনাল্ড ট্রাম্প গণতন্ত্রের জন্য হুমকির বিষয়ে ওয়াশিংটন পোস্ট নিজেই রিপোর্ট করে।”

“জেফ বেজোসের মালিকানার অধীনে, ওয়াশিংটন পোস্টের সংবাদ অপারেশন তার প্রচুর সম্পদ ব্যবহার করেছে কঠোরভাবে বিপদ এবং ক্ষতির তদন্ত করতে যা আমেরিকার গণতন্ত্রের ভবিষ্যতের জন্য দ্বিতীয় ট্রাম্প প্রেসিডেন্ট হতে পারে, এবং এটি এই সিদ্ধান্তটিকে আরও আশ্চর্যজনক এবং হতাশাজনক করে তোলে। বিশেষ করে এই সপ্তাহান্তে।

কলামিস্ট কারেন আত্তিয়া, সোশ্যাল মিডিয়া সাইট থ্রেডসে একটি পোস্টে লিখেছেন: “আজ পিঠে একটি সম্পূর্ণ ছুরিকাঘাত ছিল।”

আত্তিয়া লিখেছেন, “আমাদের মধ্যে যারা মানবাধিকার এবং গণতন্ত্রের জন্য হুমকির রিপোর্ট করার জন্য আক্ষরিক অর্থে আমাদের ক্যারিয়ার এবং জীবনকে লাইনে রাখে তাদের জন্য কী অপমান।”

প্রতিনিধি টেড লিউ, ক্যালিফোর্নিয়ার একজন ডেমোক্র্যাট, সংবাদটি সম্পর্কে তার নিজের টুইটে লিখেছেন: “ফ্যাসিবাদের দিকে প্রথম পদক্ষেপ হল যখন মুক্ত গণমাধ্যম ভয়ে কাঁপতে থাকে।”

ট্রাম্প আগস্টে ফক্স বিজনেস নিউজকে বলেছিলেন যে জুলাই মাসে পশ্চিম পেনসিলভানিয়ায় একটি প্রচার সমাবেশে রিপাবলিকান হত্যার চেষ্টা থেকে অল্পের জন্য রক্ষা পাওয়ার পরে বেজোস তাকে ফোন করেছিলেন।

ট্রাম্প বেজোস সম্পর্কে বলেছেন, “তিনি খুব সুন্দর ছিলেন, যদিও তিনি ওয়াশিংটন পোস্টের মালিক ছিলেন।

হত্যার চেষ্টার কয়েক ঘণ্টা পর বেজোস সর্বশেষ 13 জুলাই X-এ পোস্ট করেছিলেন।

বেজোস সেই টুইটে লিখেছেন, “আমাদের প্রাক্তন রাষ্ট্রপতি আজ রাতে আক্ষরিক আগুনের মধ্যে অসাধারণ করুণা এবং সাহস দেখিয়েছেন।” “তাদের নিরাপত্তার জন্য অত্যন্ত কৃতজ্ঞ এবং ক্ষতিগ্রস্ত ও তাদের পরিবারের জন্য খুবই দুঃখিত।”

অ্যাসোসিয়েটেড প্রেস জানিয়েছে, ট্রাম্প শুক্রবার টেক্সাসের অস্টিনে বেজোসের মালিকানাধীন মহাকাশ অনুসন্ধান সংস্থা ব্লু অরিজিনের সিইও ডেভিড লিম্প সহ কর্মকর্তাদের সাথে দেখা করেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্রথম দর্শনে বিবাহিত: কার্লা বেদীতে জুয়ানকে অবাক করে – রিক্যাপ (S18E02)

চালু প্রথম দেখাতেই বিয়ে, করলা অন্ধ দাগ জোয়াও ফ্রাঙ্কো বেদিতে জিজ্ঞাসা করে যে সে “ভালোবেসে” কিনা সেকেন্ডে দেখা হওয়ার পর। অ্যালেন স্লোভিক অবিলম্বে...

গ্রান্ট থর্নটন আয়ারল্যান্ড মার্কিন যুক্তরাষ্ট্রে বোন কোম্পানি দ্বারা অধিগ্রহণ করা হবে

গ্রান্ট থর্নটন আয়ারল্যান্ড মার্কিন যুক্তরাষ্ট্রে বোন কোম্পানি দ্বারা অধিগ্রহণ করা হবে Source link

Related Articles

লাইভ: তেহরানে ইসরায়েলি বিমান হামলায় “ন্যূনতম ক্ষতি” হয়েছে, ইরান বলেছে

ইসরায়েল একটি প্রতিশোধমূলক আক্রমণে ইরানের বিরুদ্ধে বিমান হামলা শুরু করেছে যা মধ্যপ্রাচ্যকে...

গ্রীষ্ম 2025 রেডি-টু-পরিধান সংগ্রহ: একটি পুনরুজ্জীবিত অ্যাভান্ট-গার্ড

ফ্যাশন avant-garde তার সবচেয়ে সৃজনশীল হয় যখন এটি বাইরের বিশ্ব থেকে অনুপ্রেরণা...

রাশিয়ার কেন্দ্রীয় ব্যাংক প্রত্যাশিত মূল্যস্ফীতি ধারণ করতে মূল হার 21% এ উন্নীত করেছে

জুন 9, 2024, রাশিয়া, মস্কাউ: ক্রেমলিন (এল) এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের (এম, ব্যাকগ্রাউন্ড)...

মার্কিন নির্বাচনের আগে সাসপেন্সে ইইউ: ইইউ কী ধরনের আমেরিকার মুখোমুখি হবে?

যে কোন ইইউ নেতাকে জিজ্ঞাসা করুন যে তারা 5 নভেম্বর মার্কিন নির্বাচনে...