Home বিনোদন ইইউ ট্রাম্পের বিজয়ের জন্য প্রস্তুতি নিতে ছুটে এসেছে
বিনোদন

ইইউ ট্রাম্পের বিজয়ের জন্য প্রস্তুতি নিতে ছুটে এসেছে

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউসে পুনঃনির্বাচিত হলে ইউরোপীয় ইউনিয়নের রাজধানীগুলি ব্লকের সবচেয়ে বড় দুর্বলতাগুলির মূল্যায়ন করার জন্য দৌড়াচ্ছে, কারণ জরিপগুলি ইঙ্গিত করে যে এই প্রতিযোগিতাটি প্রাক্তন রাষ্ট্রপতির পক্ষে ঝুঁকছে৷

ইইউর ঊর্ধ্বতন কর্মকর্তারা কোথায় তা নির্ধারণ করতে প্রতিদিন বৈঠক করেন ট্রাম্প রাষ্ট্রপতির পদটি ব্লকের জন্য আরও যন্ত্রণার কারণ হতে পারে, আলোচনার সাথে পরিচিত ব্যক্তিরা বলেছেন।

তারা বলেছে যে আলোচনার বিষয়গুলির মধ্যে রয়েছে কীভাবে বাণিজ্য শুল্কের বাধা প্রতিরোধ করা যায়, ইউক্রেনে মার্কিন সহায়তার সমাপ্তি অফসেট করা এবং ওয়াশিংটন নিষেধাজ্ঞা তুলে নিলে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা বজায় রাখা।

ইইউর একজন সিনিয়র কূটনীতিক বলেছেন, “সবাই সবকিছুকে অনেক বেশি গুরুত্ব সহকারে নিচ্ছে। “আমরা নিশ্চিত করার চেষ্টা করছি যে আমরা পাহারায় না পড়ি।”

প্রস্তুতির মধ্যে রয়েছে আনুষ্ঠানিক আলোচনা ইইউ ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লেয়েনের রাষ্ট্রদূত এবং কর্মীরা, সেইসাথে সম্ভাব্য কৌশল বিবেচনা করে সিনিয়র ইইউ কূটনীতিকদের অনানুষ্ঠানিক দল।

ট্রাম্প সমস্ত আমদানির উপর 10% সমতল শুল্ক আরোপের প্রতিশ্রুতি দিয়েছেন এবং কিয়েভের জন্য মার্কিন সমর্থনের সমালোচনা করেছেন এবং ন্যাটোর ব্যাপারে সন্দিহানযে ইউরোপের প্রতিরক্ষা underpins.

জরিপগুলি দেখায় যে তিনি 5 নভেম্বরের নির্বাচনের আগে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বিরুদ্ধে মারাত্মক উত্তাপে রয়েছেন এবং মার্কিন প্রার্থী হিসাবে তার ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বীকে ছাড়িয়ে গেছেন৷ আমি অর্থনীতিকে বেশি বিশ্বাস করিএই সপ্তাহে প্রকাশিত একটি ফিনান্সিয়াল টাইমস সমীক্ষা অনুসারে।

“আমার ব্যক্তিগত দৃষ্টিকোণ থেকে, আমরা সমস্যায় পড়ব। গভীর সমস্যা, “ট্রাম্পের বিজয় সম্পর্কে ইইউর আরেক কূটনীতিক বলেছেন। “এই বিঘ্নকারী উপাদানটি বিশাল হবে এবং অনির্দেশ্যতা বিশাল হবে।”

ইউরোপীয় ইউনিয়নের সদস্য রাষ্ট্রগুলোর প্রতিনিধিত্বকারী ইউরোপীয় কাউন্সিলের সভাপতি চার্লস মিশেল এফটি-কে বলেছেন যে ট্রাম্পের বিজয় নতুন মার্কিন প্রশাসনের “তাৎক্ষণিক সিদ্ধান্ত” নিয়ে যাবে “যা তাৎক্ষণিক প্রভাব ফেলবে, ইউরোপে একটি বিশাল স্বল্পমেয়াদী প্রভাব ফেলবে, অবশ্যই”

মিশেল যোগ করেছেন: “যদি এটি ট্রাম্প হয় তবে এটি একটি অতিরিক্ত সতর্কতা সংকেত হবে যে আমাদের ভাগ্যকে নিজের হাতে নেওয়ার জন্য আমাদের আরও কাজ করতে হবে।”

কর্তৃপক্ষ আশঙ্কা করছে যে ট্রাম্পের হুমকির ফলে মার্কিন যুক্তরাষ্ট্রে ইউরোপীয় ইউনিয়নের রপ্তানি বছরে প্রায় 150 বিলিয়ন ইউরো কমাতে পারে।

বাণিজ্যিক নীতিমালা পরিচালনাকারী কমিশন ইতিমধ্যেই একটি কৌশল তৈরি করেছে ট্রাম্পকে ইউরোপীয় ইউনিয়নে বর্ধিত মার্কিন আমদানির বিষয়ে একটি দ্রুত চুক্তির প্রস্তাব করুন এবং যদি তিনি শাস্তিমূলক শুল্ক বেছে নেন তবেই লক্ষ্যবস্তু প্রতিশোধ নেওয়ার অবলম্বন করুন।

গোল্ডম্যান শ্যাস এই সপ্তাহে ভবিষ্যদ্বাণী করেছিল যে ট্রাম্প যদি ব্যাপক শুল্ক আরোপ করেন এবং দেশীয় কর কমিয়ে দেন তবে ইউরো ডলারের বিপরীতে 10% পর্যন্ত হ্রাস পেতে পারে, যখন কোলনে জার্মান অর্থনৈতিক ইনস্টিটিউটের একটি সমীক্ষা বলেছে যে একটি বাণিজ্য যুদ্ধ জিডিপি হ্রাস করতে পারে। 1.5 শতাংশ দ্বারা EU এর বৃহত্তম অর্থনীতির.

ইইউ কর্মকর্তাদের জন্য সবচেয়ে বড় নিকট-মেয়াদী নিরাপত্তা উদ্বেগ হল কিভাবে ইউক্রেনের সমর্থন অব্যাহত রাখা যায় যদি ট্রাম্প অস্ত্রের প্রবাহ বন্ধ করেন যা কিয়েভকে রাশিয়ার আগ্রাসনকে ব্যর্থ করতে সাহায্য করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

ইইউ ইউক্রেনকে যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি আর্থিক সহায়তা দিয়েছে। তবে আমেরিকান অস্ত্রাগার ও অস্ত্রের সক্ষমতা ইউরোপীয় দেশগুলোর তুলনায় অনেক বেশি। কর্মকর্তারা আলোচনার বিষয়ে ব্রিফ করেছেন বলেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্র যা সরবরাহ করছে তার সাথে ইউরোপীয় ইউনিয়নের সামরিক মিলিত হওয়ার কোন সম্ভাবনা নেই।

ব্লকের কর্মকর্তারাও ট্রাম্প প্রশাসনের রাশিয়ার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সম্ভাবনা নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন। জাপান, যুক্তরাজ্য এবং অন্যান্য মিত্ররা নিষেধাজ্ঞা জারি রাখলেও মার্কিন সমর্থন ছাড়া ইইউ মস্কোর উপর কতটা অর্থনৈতিক চাপ বজায় রাখতে পারে তা নিয়ে প্রশ্ন উঠবে।

ন্যাটোর প্রতি ট্রাম্পের সংশয়বাদ মার্কিন নিরাপত্তা গ্যারান্টির উপর ইউরোপের নির্ভরতা সম্পর্কে দীর্ঘস্থায়ী ভয়কে আরও বাড়িয়ে তুলেছে।

“এখনই আমরা নিজেদের মধ্যে আলোচনা করছি কিভাবে প্রতিরক্ষার জন্য 100 বিলিয়ন ইউরো সংগ্রহ করা যায় এবং আমাদের সত্যিই এটি করা দরকার কি না,” অন্য ইইউ কূটনীতিক বলেছেন, যৌথ ঋণ ইস্যুতে ব্লকের বিতর্কের কথা উল্লেখ করে। “যদি ট্রাম্প জিতেন, আমরা 1 বিলিয়ন ইউরোর কথা বলব এবং এটি ঐচ্ছিক হবে না।”

হোয়াইট হাউসে ট্রাম্পের সম্ভাব্য প্রত্যাবর্তনের প্রস্তুতির জন্য ইইউ আলোচনা গত মাসে তীব্র হয়েছে। তারা এই বছর গঠনের জন্য ভন ডের লেয়েনের সিদ্ধান্ত অনুসরণ করে একটি ছোট ইনডোর ওয়ার রুম মার্কিন নির্বাচনের ফলাফলের জন্য প্রস্তুতি নেওয়ার জন্য, প্রধানত বাণিজ্য এবং নিরাপত্তা বিষয়গুলিতে ফোকাস করা।

ন্যাটো কর্মকর্তারাও বিতর্ক করছেন সম্ভাব্য বাধাগুলি কীভাবে কমানো যায় এবং “ট্রাম্প-প্রুফ” ইউক্রেনের পক্ষে যতটা সম্ভব সমর্থন। একটি বিকল্প হ’ল 32-জাতি জোটকে ইউক্রেনীয় অস্ত্র সরবরাহ এবং সৈন্য প্রশিক্ষণের সমন্বয়ে আরও বেশি প্রভাব প্রদান করা যাতে উভয় বিষয়ে সরাসরি মার্কিন নিয়ন্ত্রণ হ্রাস করা যায়।

জোটের নতুন মহাসচিব, মার্ক রুট, যিনি প্রাক্তন রাষ্ট্রপতির প্রথম মেয়াদে ট্রাম্পের সাথে সুসম্পর্ক বজায় রেখেছিলেন, গত সপ্তাহে বলেছিলেন যে ন্যাটো ইউক্রেনে তার ঐক্য “হারাবে না”।

কিন্তু মিশেল বলেছিলেন যে হ্যারিস ইউক্রেনের প্রতি বিদ্যমান মার্কিন নীতি বজায় রাখবেন এমন কোনও গ্যারান্টি নেই, যুক্তি দিয়ে যে উভয় প্রার্থীই সম্ভবত মার্কিন অর্থনীতিকে তাদের শীর্ষ অগ্রাধিকার হিসাবে চিহ্নিত করবেন।

তিনি বলেন, “হয়তো একটি ক্ষেত্রে টোনটি বেশি ভদ্র, অন্য ক্ষেত্রে কম নম্র, একটি ক্ষেত্রে বেশি নৃশংস, অন্য ক্ষেত্রে কম নৃশংস,” তিনি বলেছিলেন। “কিন্তু সত্য হল যে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি সুরক্ষাবাদী প্রবণতা রয়েছে।”

বার্লিনে গাই চ্যাজানের অতিরিক্ত প্রতিবেদন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

টাইটানরা কিউবি উইল লেভিসকে আরও এক সপ্তাহের জন্য বিশ্রামে ঝুঁকেছে

22 সেপ্টেম্বর, 2024; ন্যাশভিল, টেনেসি, মার্কিন যুক্তরাষ্ট্র; টেনেসি টাইটানস উইল লেভিস (8) এবং কোয়ার্টারব্যাক ম্যাসন রুডলফ (11) নিসান স্টেডিয়ামে প্রিগেম ওয়ার্মআপের সময় গ্রিন...

বোনের স্ত্রী: কোডি সেই বিরক্তিকর কারণটি প্রকাশ করে যা সে কখনই মেরিকে ফেলে দেয়নি

সিস্টার ওয়াইভস স্টার কোডি ব্রাউন TLC ভক্তদের হতবাক করে দিয়েছিলেন যখন তিনি ব্যাখ্যা করার চেষ্টা করেছিলেন কেন তার সমস্ত প্রাক্তন স্ত্রীর সাথে তার...

Related Articles

বোনের স্ত্রী: কোডি কি রবিনের জন্য 13 টি বাচ্চাদের ব্যবসা করে?

বোন স্ত্রী ভক্তরা দেখতে পান কোডি ব্রাউন খুশি করার জন্য কিছু করা...

জেনারেল হসপিটাল আর্লি স্পয়লার 28 অক্টোবর – 1 নভেম্বর: হিদার লুজ, হলি টার্গেটেড এবং স্যাম অন ডেথ ওয়াচ

28শে অক্টোবর থেকে 1লা নভেম্বরের জন্য জেনারেল হাসপাতালের স্পয়লার রয়েছে৷ হিদার ওয়েবার...

লায়ন্সের কার্বি জোসেফ বলেছেন এনএফসি উত্তরে ডেট্রয়েট ‘সেরা’, ‘আমাদের জয় করা উচিত’ বিভাগ

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে ভাইকিং, প্যাকার বা বিয়ার নয়… না, অনুযায়ী...

লেবাননে ইসরায়েলি বিমান হামলায় তিন সাংবাদিক নিহত হয়েছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...