Home খবর টেসলা বিনিয়োগকারীদের ট্রাম্প সম্পর্কে মাস্কের জন্য অনেক প্রশ্ন রয়েছে
খবর

টেসলা বিনিয়োগকারীদের ট্রাম্প সম্পর্কে মাস্কের জন্য অনেক প্রশ্ন রয়েছে

Share
Share

টেসলার সিইও এবং এক্স মালিক ইলন মাস্ক একটি প্রচার সমাবেশের সময় সাবেক মার্কিন রাষ্ট্রপতি এবং রিপাবলিকান রাষ্ট্রপতি প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সাথে দাঁড়িয়েছেন, যেদিন ট্রাম্প তার উপর হত্যা প্রচেষ্টার জায়গায় ফিরে আসেন, যেদিন জুলাই মাসে, বাটলার, পেনসিলভানিয়া, মার্কিন যুক্তরাষ্ট্রে, 5 অক্টোবর, 2024।

ব্রায়ান স্নাইডার | রয়টার্স

হিসাবে টেসলা জন্য প্রস্তুত করে ত্রৈমাসিক ফলাফল বুধবার, অনেক বিনিয়োগকারীর মনে একটি বড় সমস্যা রয়েছে: ডোনাল্ড ট্রাম্প.

ফোরাম টেসলা প্রায়ই তার উপার্জন কলের আগে অনলাইনে বিনিয়োগকারীদের কাছ থেকে প্রশ্ন করে, খুচরা শেয়ারহোল্ডারদের কাছ থেকে কয়েক ডজন প্রশ্ন পায় ইলন মাস্ক রাজনীতি, এক্স সম্পর্কে তার উস্কানিমূলক মন্তব্য এবং ট্রাম্পকে হোয়াইট হাউসে ফিরিয়ে আনার জন্য তার প্রচেষ্টা।

ফোরামে একজন বেনামী খুচরা বিনিয়োগকারী লিখেছেন, “এলন মাস্কের তার রাজনৈতিক মতামত প্রকাশ করার অধিকার আছে, কিন্তু শেয়ারহোল্ডারদের মূল্য রক্ষা করার জন্য সিইও হিসাবে তার দায়িত্বের সাথে তার জনসাধারণের সক্রিয়তা বিরোধপূর্ণ বলে মনে হচ্ছে।” “টেসলা কীভাবে এটির সাথে যোগাযোগ করে এবং এটি নিশ্চিত করতে পারে যে মাস্কের ক্রিয়াকলাপ বিক্রয় বা বৃদ্ধির ক্ষতি করছে না?”

মন্তব্যটি 168 আপভোট পেয়েছে। আরেকটি প্রশ্ন, যা 527 আপভোট পেয়েছে, জিজ্ঞাসা করা হয়েছিল যে টেসলার বোর্ড মাস্কের “রাজনৈতিক ব্যস্ততা টেসলার মূল লক্ষ্যকে ক্ষতিগ্রস্থ না করে এবং শেয়ারহোল্ডারদের মান এবং ব্র্যান্ডের অখণ্ডতা রক্ষা করে” তা নিশ্চিত করার জন্য কিছু করছে কিনা।

তৃতীয় ত্রৈমাসিকের ফলাফল নিয়মিত ট্রেডিং বন্ধের পরে প্রকাশ করার জন্য নির্ধারিত হয়েছে৷

মাস্ক একই সাথে টেসলার সিইও, প্রতিরক্ষা ঠিকাদার স্পেসএক্স এবং সোশ্যাল নেটওয়ার্ক এক্স-এর মালিক। তিনি গত বছর টেসলার বাইরে কৃত্রিম বুদ্ধিমত্তার পণ্য বিকাশের জন্য একটি কোম্পানি, xAI প্রতিষ্ঠা করেন এবং ব্রেন-ইন্টারফেস কোম্পানি নিউরালিংক কম্পিউটারের প্রতিষ্ঠাতা এবং টানেলিং উদ্যোগ বিরক্তিকর কোম্পানি.

মাস্ক যাকে তার “17 চাকরি” বলে অভিহিত করেছেন তা যোগ করে, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ট্রাম্পকে এই ধারণাটিও তুলে ধরেন যে ব্যয় কমাতে এবং প্রবিধান কমাতে তার একটি “সরকারি দক্ষতা কমিশন” গঠন করা উচিত। ট্রাম্প তা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং মাস্ককে কার্যকরভাবে তাকে নেতৃত্ব দিতে দেন।

রিপাবলিকান প্রার্থী এবং প্রাক্তন রাষ্ট্রপতিকে একটি স্থগিত দৌড়ে ফিনিস লাইনের উপরে তোলার প্রচেষ্টায়, মাস্ক ভোটার নিবন্ধন প্রচারের জন্য পেনসিলভেনিয়ায় একটি স্পিকিং ট্যুর শুরু করেছিলেন। তিনি এই নির্বাচনে রাষ্ট্রকে “কী” বলে অভিহিত করেছেন এবং সপ্তাহান্তে বলেছেন যে তিনি এলোমেলোভাবে করবেন প্রতি দিন US$1 মিলিয়ন পুরস্কার নিবন্ধিত ভোটারদের কাছে যারা তার প্রো-ট্রাম্প PAC-এর জন্য একটি পিটিশনে স্বাক্ষর করেন।

যদিও মাস্ক তার রাজনৈতিক মতামতের জন্য মিডিয়ার অনেক মনোযোগ আকর্ষণ করেছেন, তবে কোম্পানির শেয়ারহোল্ডারদের মিটিং বা ওয়াল স্ট্রিট বিশ্লেষক নোটগুলিতে খুব কমই আলোচনা করা হয়েছে।

ফ্যাক্টসেট দ্বারা সংকলিত বিশ্লেষক নোট অনুসারে (যাতে সমস্ত বিক্রয়-সাইড কোম্পানি অন্তর্ভুক্ত নয়), ট্রাম্প এবং নির্বাচনের বিষয়টি আলোচনা থেকে প্রায় অনুপস্থিত ছিল।

আমি রাজনীতিতে এলন মাস্কের প্রবেশকে 'সত্যিই হতাশাজনক' বলে মনে করি, বলেছেন মাস্কের জীবনীকার ওয়াল্টার আইজ্যাকসন

মাস্কের নীতির আর্থিক প্রভাব পরিমাপ করা কঠিন হতে পারে।

কিন্তু অন্তত একজন ভেঞ্চার ক্যাপিটালিস্ট এবং টেসলা বুল, ডিপওয়াটার অ্যাসেট ম্যানেজমেন্টের জিন মুনস্টার এটিকে একটি শট দিয়েছেন।

মুনস্টার 5 অক্টোবর একটি নোটে লিখেছেন যে গত চার মাসে মাস্কের তীব্র “রাজনৈতিক ভাষ্য” “ত্রৈমাসিকে 5 থেকে 10 হাজার ডেলিভারি কমিয়ে দিতে পারে।” মুনস্টার বলেন, এর অর্থ হল কোম্পানির মার্কিন সংখ্যা 4% বেশি এবং মোট সংখ্যা প্রায় 2% বেশি “যদি রাজনৈতিক গতিশীলতার জন্য না হয়।”

টেসলা তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধের জবাব দেননি।

ব্র্যান্ড কনসালটেন্সি ইন্টারব্র্যান্ড, যেটি 25 বছর ধরে সেরা গ্লোবাল ব্র্যান্ডগুলির একটি অধ্যয়ন পরিচালনা করছে, দেখেছে যে টেসলা ব্র্যান্ডের মান এই বছর 9% কমেছে। টেসলা র‌্যাঙ্কিংয়ে 12তম স্থানে নেমে এসেছে, অটোমেকার টয়োটা, মার্সিডিজ বেঞ্জ এবং বিএমডব্লিউ-এর পিছনে, যে শীর্ষ 10 ভেঙ্গে.

“বেশিরভাগ অটোমেকাররা বৈদ্যুতিক যানবাহনে স্থানান্তরের সাথে লড়াই করছে, এবং যখন টেসলা এই অঞ্চলে জন্মগ্রহণ করেছিল, তখন এর ফোকাস পরিবর্তনের ফলে এটি কার্যকর করা কৌশলগুলি সম্পর্কে বাজারে বিভ্রান্তির সৃষ্টি করছে,” ইন্টারব্যান্ড গ্লোবালের সিইও গঞ্জালো ব্রুজো একটি ইমেলে বলেছেন। সিএনবিসি। “সাম্প্রতিক লঞ্চগুলি, যেমন পিকআপ ট্রাক, যা প্রত্যাশার তুলনায় কম ছিল, প্রতিযোগীরা আরও ভাল গাড়ি সরবরাহ করার কারণে এটি সাহায্য করেনি।”

ইন্টারব্র্যান্ডের পাঁচটি সর্বোচ্চ র‍্যাঙ্কযুক্ত ব্র্যান্ড ছিল সমস্ত প্রযুক্তি কোম্পানি যারা প্রতিভা এবং কিছু ক্ষেত্রে পণ্যের জন্য টেসলার সাথে প্রতিযোগিতা করে। এই নামগুলো ছিল লিটার, মাইক্রোসফট, আমাজন, গুগল এবং স্যামসাং.

টেসলার গাড়ির লাইনআপ এমন মডেলে পূর্ণ যেগুলি প্রায় বছর ধরে চলে আসছে, যার মধ্যে এখনও জনপ্রিয় মডেল 3 সেডান এবং মডেল ওয়াই এসইউভি রয়েছে এবং কোম্পানি বিনিয়োগকারীদের ডেডিকেটেড রোবোট্যাক্সিস, চালকবিহীন সফ্টওয়্যার, হিউম্যানয়েড রোবট এবং এর পরিকল্পনাগুলিতে ফোকাস করার জন্য অনুরোধ করছে৷ এর মূল অটোমোবাইল ব্যবসার পরিবর্তে সুপার কম্পিউটার।

ব্রুজো বলেন, মাস্কের অ্যান্টিক্স এই সব থেকে একটি বড় বিভ্রান্তি হতে পারে।

“একটি সিইও বা ব্র্যান্ড যে রাজনৈতিক যেকোনো কিছুর সাথে নিজেকে সারিবদ্ধ করে একটি ঝুঁকি নিচ্ছে,” তিনি লিখেছেন। “এটি মেরুকরণ হতে পারে এবং ফলস্বরূপ, কোম্পানি বা ব্র্যান্ড গ্রাহক হারানোর ঝুঁকিতে থাকতে পারে।”

অক্টোবরে 18% ড্রপের পিছনে টেসলার শেয়ারগুলি বছরের 14% কমেছে৷ Nasdaq এই মাসের জন্য কার্যত ফ্ল্যাট এবং এই বছর প্রায় 22% বেড়েছে।

অংশগ্রহণ করতে: মাস্ক $75 মিলিয়ন ডলার অনুদান ট্রাম্পপন্থী PAC

ইলন মাস্ক ট্রাম্প-পন্থী PAC-কে $75 মিলিয়ন দান করেছেন

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইসরায়েল লেবাননে জাতিসংঘের সেনাদের ওপর এক ডজন হামলা চালিয়েছে, ফাঁস হওয়া প্রতিবেদনে বলা হয়েছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইসরায়েলি সামরিক বাহিনী জোরপূর্বক একটি স্পষ্টভাবে...

রিপোর্ট: নাগেটস অ্যারন গর্ডনকে 4-বছর, $133M এক্সটেনশন দেয়

15 অক্টোবর, 2024; ডেনভার, কলোরাডো, মার্কিন যুক্তরাষ্ট্র; বল অ্যারেনায় ওকলাহোমা সিটি থান্ডারের বিরুদ্ধে প্রথম কোয়ার্টারে ডেনভার নাগেটস ফরোয়ার্ড অ্যারন গর্ডন (32)। বাধ্যতামূলক ক্রেডিট:...

Related Articles

ব্রেস্ট জার্মান চ্যাম্পিয়ন লেভারকুসেনকে চ্যাম্পিয়ন্স লিগে স্থগিত করে দেয়

পিয়েরে লিস-মেলোর একটি দুর্দান্ত গোল বুধবার বায়ার লেভারকুসেনের বিপক্ষে অভিষেককারী ব্রেস্টকে ১-১...

রাষ্ট্রীয় মহাকাশ কোম্পানিতে হামলার পর আঙ্কারায় ‘মৃত ও আহত’

আঙ্কারার কাছে তুর্কি অ্যারোস্পেস ইন্ডাস্ট্রিজের সদর দফতরের বাইরে একটি বিশাল বিস্ফোরণে বেশ...

কোকা-কোলা (KO) এর আয় 2024 সালের 3-এ

15 জুলাই, 2024-এ নিউ ইয়র্কের ম্যানহাটনে একটি দোকানের জানালায় ভিনটেজ কোকা-কোলার বোতলগুলি...

1973 সালে নাবালিকাকে ধর্ষণের অভিযোগে রোমান পোলানস্কির মামলা বন্ধ, আইনজীবী বলেছেন

ফরাসি-পোলিশ পরিচালক রোমান পোলানস্কি, যিনি ধর্ষণের কথা স্বীকার করে যুক্তরাষ্ট্র থেকে পালিয়েছিলেন,...