Home খবর অ্যাবারক্রম্বির প্রাক্তন সিইও মাইক জেফ্রিস যৌন পাচারের অভিযোগে অভিযুক্ত
খবর

অ্যাবারক্রম্বির প্রাক্তন সিইও মাইক জেফ্রিস যৌন পাচারের অভিযোগে অভিযুক্ত

Share
Share

আর্কাইভ: মাইক জেফ্রিস, 2005 সালে অ্যাবারক্রম্বি অ্যান্ড ফিচের তৎকালীন সিইও।

মাইকেল লোকিসানো | ফিল্মম্যাজিক | গেটি ইমেজ

পুরাতন অ্যাবারক্রম্বি এবং ফিচ সিইও মাইক জেফ্রিস এবং অন্য দুই ব্যক্তিকে অভিযোগে গ্রেফতার করা হয়েছে যৌন পাচার এবং আন্তঃরাজ্য পতিতাবৃত্তি যেটি কথিতভাবে ঘটেছিল যখন জেফ্রিস আইকনিকের নেতৃত্ব দিয়েছিলেন পোশাক ব্র্যান্ডমঙ্গলবার কর্তৃপক্ষ জানিয়েছে।

জেফ্রিস, 80, এবং তার রোমান্টিক সঙ্গী ম্যাথিউ স্মিথের বিরুদ্ধে পুরুষদের যৌন ক্রিয়াকলাপে বাধ্য করার এবং অর্থের জন্য তাদের সাথে যৌন সম্পর্ক স্থাপনের জন্য কয়েক ডজন অন্যকে অর্থ প্রদানের অভিযোগ রয়েছে, যা প্রায়শই পুরুষদের বিশ্বাস করে যে এর ফলে মডেলিং কাজ হবে৷ জন্য অ্যাবারক্রম্বি.

তৃতীয় আসামী, জেমস জ্যাকবসন, 71, জেফ্রিস এবং স্মিথ, 61-এর জন্য “বাণিজ্যিক যৌন ক্রিয়া সম্পাদনের জন্য” পুরুষদের নিয়োগের জন্য নিয়োগ করা হয়েছিল, পূর্ব জেলার জন্য মার্কিন জেলা আদালতে একটি গ্রাফিক 16-গণনা অভিযোগ অনুসারে। নিউ ইয়র্ক থেকে।

অভিযোগ, যা 2008 এবং 2015 এর মধ্যে অপরাধমূলক আচরণের অভিযোগ করে, বলে যে কিছু ক্ষেত্রে জেফ্রিস এবং স্মিথ পুরুষদের সাথে “অসম্মতিহীন” যৌন কার্যকলাপে জড়িত ছিল, যাদের মার্কিন যুক্তরাষ্ট্রে এবং ইংল্যান্ড, ফ্রান্স, ইতালি, মরক্কো এবং সেন্ট লুইসে পাচার করা হয়েছিল। লাখ লাখ ডলার ব্যয়ে বার্ট।

“অনেক ভুক্তভোগী, যাদের মধ্যে অন্তত একজন মাত্র 19 বছর বয়সী, তারা আর্থিকভাবে দুর্বল ছিল এবং ফ্যাশন শিল্পে মডেল হওয়ার আকাঙ্খা ছিল, একটি কুখ্যাত নিষ্ঠুর বিশ্ব,” প্রসিকিউটররা আদালতে ফাইলিংয়ে লিখেছেন।

“আসলে, তাদের নিয়োগ করা পুরুষদের মধ্যে কেউ কেউ আগে অ্যাবারক্রম্বি স্টোরে কাজ করেছিল বা অ্যাবারক্রম্বির জন্য মডেল করেছিল।”

নিউ ইয়র্কের ইস্টার্ন ডিস্ট্রিক্টের ইউএস অ্যাটর্নি ব্রেয়ন পিস 22শে অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের ব্রুকলিন, নিউইয়র্ক-এ যৌন পাচার এবং পতিতাবৃত্তির অভিযোগে অ্যাবারক্রম্বি এবং ফিচের প্রাক্তন সিইও মাইক জেফ্রিসের অভিযুক্তের বিষয়ে একটি সংবাদ সম্মেলনের সময় কথা বলছেন৷ 2024।

ব্রেন্ডন ম্যাকডার্মিড | রয়টার্স

জেফ্রিস 1992 থেকে 2014 পর্যন্ত Abercrombie-এ CEO হিসেবে দায়িত্ব পালন করেছেন। দ এন্টারপ্রাইজ অধীনে একটি প্রত্যাবর্তনের মাঝখানে আছে সিইও ফ্রান হোরোভিটজযিনি 2017 সালে কমান্ড নেন।

যৌন পাচারের অভিযোগে দোষী সাব্যস্ত হলে তিনজন আসামীকে বাধ্যতামূলক ন্যূনতম 15 বছরের কারাদণ্ডের সম্মুখীন হতে হবে এবং শুধুমাত্র সেই অভিযোগে তাদের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

এক বছর পর ফৌজদারি মামলা আসে পোশাক কোম্পানিজেফ্রিস এবং স্মিথের বিরুদ্ধে ম্যানহাটনের ফেডারেল আদালতে প্রাক্তন সিইওর যৌন অসদাচরণের প্রতি অন্ধ দৃষ্টি দেওয়ার অভিযোগে মামলা করা হয়েছিল।

জেফ্রিস এবং স্মিথকে সেই সিভিল মামলায় যৌন পাচারের রিং পরিচালনা করার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে যা কোম্পানির জন্য মডেল হওয়ার আশাকারী তরুণীদের শোষণ করেছিল।

“আজকের অভিযোগের বার্তাটি স্পষ্ট: দুর্বল মানুষকে যৌন শোষণ করা একটি অপরাধ, এবং ফ্যাশন, মডেলিং বা অন্য কোনও ব্যবসায় ভবিষ্যতের স্বপ্ন নিয়ে এটি করা আলাদা নয়,” বলেছেন ব্রেন পিস, মার্কিন অ্যাটর্নি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে। পূর্ব জেলা। নিউইয়র্ক, মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ড.

জেফ্রিসকে ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে গ্রেপ্তার করা হয়েছিল। সেই রাজ্যে গ্রেফতারও হন স্মিথ।

ওয়েস্ট পাম বিচের ফেডারেল আদালতে একটি শুনানিতে, একজন বিচারক জেফ্রিসকে $10 মিলিয়ন জামিনে মুক্তি দেওয়ার অনুমতি দিয়েছিলেন কিন্তু বলেছিলেন যে প্রাক্তন সিইওকে অবশ্যই তার বাড়িতে থাকতে হবে এবং একটি জিপিএস মনিটরিং ডিভাইস পরতে হবে।

নিউইয়র্ক ফেডারেল আদালতে পরবর্তী তারিখে তার সাজা ঘোষণার জন্য স্মিথকে আটক করা হয়েছিল। প্রসিকিউটররা তাকে জামিন ছাড়াই আটকে রাখতে চান কারণ তিনি যুক্তরাজ্যের নাগরিক এবং তাই “ফ্লাইটের যথেষ্ট ঝুঁকি রয়েছে।”

জ্যাকবসনকে উইসকনসিনে গ্রেপ্তার করা হয়েছিল, যেখানে তিনি থাকেন, এবং মঙ্গলবার মিনেসোটার সেন্ট পলের ফেডারেল আদালতে হাজির হওয়ার কথা রয়েছে৷ প্রসিকিউটররা চান যে তিনি কমপক্ষে $500,000 জামিনে পোস্ট করুন এবং বিচারক তাকে মুক্তি দেওয়ার অনুমতি দিলে তাকে গৃহবন্দী করা হোক।

তিনজন পুরুষের বিরুদ্ধেই যৌন পাচারের একটি এবং 15টি আন্তঃরাজ্য পতিতাবৃত্তির অভিযোগ আনা হয়েছে৷ প্রতিটি পতিতাবৃত্তির অভিযোগে সর্বোচ্চ 20 বছরের কারাদণ্ড হতে পারে।

শান্তি মুখপাত্রের মতে, তিন আসামীকে পরবর্তীতে নিউইয়র্কের ইস্টার্ন ডিস্ট্রিক্টের জন্য মার্কিন জেলা আদালতে সাজা দেওয়া হবে।

পুরুষ মডেলরা জার্মানির মিউনিখে ফ্ল্যাগশিপ অ্যাবারক্রম্বি এবং ফিচ পোশাকের দোকানের বাইরে পোজ দিচ্ছে।

হ্যানেস ম্যাগারস্টেড | গেটি ইমেজ

জেফ্রিজের অ্যাটর্নি ব্রায়ান বিবার এনবিসি নিউজকে এক বিবৃতিতে বলেছেন: “অভিযোগ প্রকাশের পর এবং উপযুক্ত হলে আমরা অভিযোগের বিস্তারিত প্রতিক্রিয়া জানাব, তবে আমরা আদালতে তা করার পরিকল্পনা করছি – মিডিয়াতে নয়।”

দেওয়ানি মামলার বাদীর অ্যাটর্নি ব্রিটানি হেন্ডারসন সিএনবিসিকে বলেছেন, “আজকের গ্রেপ্তার উচ্চাকাঙ্ক্ষী পুরুষ মডেলদের জন্য স্মৃতিচিহ্ন যারা এই ব্যক্তিদের শিকার হয়েছিল।”

হেন্ডারসন বলেন, “ন্যায়বিচারের জন্য তাদের লড়াই এখানেই শেষ নয়। আমরা আশা করি এই ভয়ঙ্কর আচরণের সুবিধার্থে অ্যাবারক্রম্বি এবং ফিচকে জবাবদিহি করতে এবং এটি আবার না ঘটবে তা নিশ্চিত করব।”

অ্যাবারক্রম্বি এবং ফিচ মন্তব্য করতে অস্বীকার করেছে।

ফৌজদারি অভিযোগে অভিযোগ করা হয়েছে যে জেফ্রিস এবং স্মিথ, জেফ্রিজের পারিবারিক অফিস ব্যবহার করে, “যৌন ঘটনা” এর সুবিধার্থে “একটি অনন্য গৃহকর্মীকে” নিয়োগ এবং অর্থ প্রদান করেছেন, যার মধ্যে শারীরিক স্থানের ব্যবস্থা করা এবং পুরুষদের পরিবহন অন্তর্ভুক্ত ছিল।

গার্হস্থ্য কর্মীরা ইভেন্টগুলির নিরাপত্তা হিসাবে কাজ করেছিল এবং জেফ্রিস এবং স্মিথ সহ অংশগ্রহণকারীদের অ্যালকোহল, ড্রাগ এবং যৌন সামগ্রী সরবরাহ করেছিল, অভিযোগে অভিযোগ করা হয়েছে।

জ্যাকবসন বা অন্যান্য কর্মীরা সেশনের জন্য নিয়োগকৃত পুরুষদের অর্থ প্রদান করেছিল, অভিযোগ অনুযায়ী।

অভিযুক্তরা কথিত “জবরদস্তিমূলক, প্রতারণামূলক এবং প্রতারণামূলক” নিয়োগ কৌশল ব্যবহার করেছে, যার মধ্যে নেতৃস্থানীয় পুরুষদের “বিশ্বাস করা হয়েছে যে যৌন ইভেন্টে অংশ নেওয়া অ্যাবারক্রম্বিতে মডেলিংয়ের সুযোগ তৈরি করতে পারে বা অন্যথায় তাদের কেরিয়ারকে উপকৃত করতে পারে,” অভিযোগে বলা হয়েছে।

তারা সম্ভাব্য প্রার্থীদের জ্যাকবসনের সাথে “অডিশনে” অংশ নেওয়ার দাবি করেছে।

আসামীদের বিরুদ্ধে ইভেন্টের প্রকৃতি সম্পর্কে পুরুষদের বিভ্রান্ত করার অভিযোগ রয়েছে, যার মধ্যে “অ্যাবারক্রম্বি পণ্যগুলি অন্তর্ভুক্ত করা” বা ফটো শ্যুটে ব্যবহৃত অনুরূপ অগ্রিম ভ্রমণপথ পাঠানোর অন্তর্ভুক্ত।

অভিযোগ অনুযায়ী পুরুষদের অ-প্রকাশনা চুক্তিতে স্বাক্ষর করতে এবং ঘটনা চলাকালীন ব্যক্তিগত আইটেম হস্তান্তর করতে বাধ্য করা হয়েছিল।

এবং “একাধিক অনুষ্ঠানে,” জেফ্রিস এবং স্মিথ পুরুষদের লিঙ্গে একটি পদার্থ দিয়ে ইঞ্জেকশন দিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে যাতে ইরেকশন হয় – একটি কাজ যা “প্রায়শই পুরুষদের কয়েক ঘন্টা স্থায়ী বেদনাদায়ক শারীরিক প্রতিক্রিয়া ভোগ করে।”

পূর্বে দায়ের করা দেওয়ানী মামলায় বলা হয়েছে যে অ্যাবারক্রম্বি “জেফ্রিস বা স্মিথের অনুপযুক্ত কাজগুলির সাথে সম্পর্কিত, যার মধ্যে কিছু যৌন হয়রানি বা অপব্যবহারের সাথে সম্পর্কিত” বেশ কয়েকটি অভিযোগের সমাধান করেছেন৷

সেপ্টেম্বরে দায়ের করা সেই মামলায় একটি সংশোধিত অভিযোগ, নোট করে যে বিবিসি 2023 সালের তদন্তের পরে দেখেছে যে “জেফ্রিস এবং স্মিথ সারা বিশ্বে অ্যাবারক্রম্বি ইভেন্টের সময় 100 জনেরও বেশি পুরুষকে যৌন শোষণ করেছিলেন।”

নিউ ইয়র্কের হেরাল্ড স্কয়ারে ক্রিসমাসের শেষ মুহূর্তের ক্রেতারা।

রিচার্ড লেভিন | করবিস নিউজ | গেটি ইমেজ

জেফ্রিস 1990 এবং 2000 এর দশকে সবচেয়ে বিস্ফোরক বৃদ্ধির বছরগুলিতে Abercrombieকে নেতৃত্ব দিয়েছিলেন এবং একটি সাম্রাজ্য গড়ে তুলতে যৌন আবেদন ব্যবহার করেছিলেন।

তার নির্দেশনায়, ব্র্যান্ডটি স্বল্প পরিহিত মডেলের ব্যবহার, যৌন চার্জযুক্ত বিপণন এবং শার্টবিহীন পুরুষদের সৈন্যদের জন্য পরিচিত হয়ে ওঠে যারা প্রায়শই মলের দোকানের বাইরে অবস্থান করত।

জেফ্রিসের অভিযুক্ত যিনি গত বছর কোম্পানির বিরুদ্ধে মামলা করেছিলেন, ডেভিড ব্র্যাডবেরি বলেছিলেন যে তিনি 2010 সালে একটি মডেলিংয়ের সুযোগের জন্য নিয়োগ পেয়েছিলেন এবং জেফ্রিসের একজন সহযোগী এটি স্পষ্ট করে দিয়েছিলেন যে তিনি যদি চাকরি পেতে চান এবং শেষ পর্যন্ত দেখা করতে চান তবে তাকে ওরাল সেক্স করতে হবে। তার সঙ্গে যদি জেফ্রিস.

ব্র্যাডবেরি যোগ দিয়েছিলেন এবং পরে হ্যাম্পটনে জেফ্রিজের বাড়িতে একটি কাস্টিং ইভেন্টে গিয়েছিলেন, যা একটি “বৈধ অ্যাবারক্রম্বি-স্পন্সরড ইভেন্ট” বলে মনে হয়েছিল কারণ ইভেন্টে জেফ্রিসের সাথে একটি মিটিং অন্তর্ভুক্ত ছিল এবং তাকে ব্র্যান্ডের পোশাক পরতে হয়েছিল, আপনার সাথে নাগরিক দাবি। .

যাইহোক, একটি পেশাদার মডেলিং ইভেন্টের পরিবর্তে, ব্র্যাডবেরি আদালতের কাগজপত্রে বলেছিলেন যে তিনি জেফ্রিস দ্বারা ধর্ষিত হয়েছিলেন যখন আবেরক্রম্বি পোশাক পরিহিত চারজন আপাত নিরাপত্তারক্ষীরা দেখেছিলেন।

ইভেন্টের পরে, ব্র্যাডবেরিকে ফ্রান্সের নিসে নিয়ে যাওয়া হয় এবং আবার জেফ্রিসের উপর যৌন আচরণ করতে বাধ্য করা হয়, তার অভিযোগে বলা হয়েছে।

মামলাটি, যখন ক্লাস অ্যাকশন স্ট্যাটাস পাওয়ার জন্য সেপ্টেম্বরে সংশোধন করা হয়েছিল, অভিযোগ করা হয়েছিল যে একই রকম ঘটনা 100 টিরও বেশি অন্যান্য শিকারের সাথে ঘটেছে এবং অ্যাবারক্রম্বি এটি বন্ধ করার জন্য যথেষ্ট কাজ করেনি।

যখন 2023 সালের অক্টোবরে মামলা দায়ের করা হয়েছিল, তখন একজন অ্যাবারক্রম্বির মুখপাত্র সিএনবিসিকে বলেছিলেন যে কোম্পানি মুলতুবি মামলার বিষয়ে মন্তব্য করেনি।

কিন্তু অ্যাবারক্রম্বি গত বছর বিবিসিকে বলেছিলেন যে জেফ্রিসের কথিত আচরণে তিনি “ভয়ঙ্কিত এবং বিরক্ত” হয়েছিলেন এবং মিডিয়া আউটলেটের উত্থাপিত বিষয়গুলির একটি স্বাধীন তদন্ত করার জন্য একটি বহিরাগত আইন সংস্থার সাথে যোগাযোগ করেছিলেন।

“কোম্পানির বর্তমান নির্বাহী নেতৃত্ব দল এবং পরিচালনা পর্ষদ মিঃ জেফ্রিসের যৌন অসদাচরণের অভিযোগ সম্পর্কে অবগত ছিলেন না,” কোম্পানি বিবিসিকে বলেছে।

“প্রায় এক দশক ধরে, একটি নতুন এক্সিকিউটিভ লিডারশিপ টিম এবং নতুন বোর্ড অফ ডিরেক্টরস সফলভাবে আমাদের ব্র্যান্ড এবং সংস্কৃতিকে মূল্যবোধ-চালিত সংস্থায় রূপান্তরিত করেছে যে আমরা আজ আছি,” বলেছেন অ্যাবারক্রম্বি৷

“আমাদের অপব্যবহার, হয়রানি বা যেকোনো ধরনের বৈষম্যের জন্য শূন্য সহনশীলতা রয়েছে।”

1990 এবং 2000-এর দশকে কোম্পানীটি যৌনতাপূর্ণ মডেল এবং আঁটসাঁট পোশাক পরিত্যাগ করেছিল যা স্টোরটিকে কিশোর মল ক্রেতাদের জন্য একটি প্রধান উপাদান করে তুলেছিল, কিন্তু পরে বিতর্ক তৈরি করেছিল এবং ভোক্তাদের প্রবণতার পক্ষে বাদ পড়েছিল।

Abercrombie এবং Fitch শেয়ারগুলি এই বছর এ পর্যন্ত প্রায় 80% বেড়েছে কারিগরি তারকাদের মতো পারফর্ম করার পরে এনভিডিয়া এবং লক্ষ্য 2023 সালে।

CNBC PRO থেকে এই অন্তর্দৃষ্টিগুলি মিস করবেন না

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Lennox Lewis মাইক টাইসনের সাথে পুনরায় ম্যাচ বিবেচনা করবে যদি সে জেক পলকে পরাজিত করে

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে লেনক্স লুইস বিরুদ্ধে মাইক টাইসন আমি?!?! যদি টাইসন পরিচালনা করে জেক পাওলো নভেম্বর মাসে, ও লিও গণনা করে...

এনডব্লিউএসএল সারাংশ: গথাম প্রাইডকে হারান এবং 7-এ অপরাজিত থাকেন

20 অক্টোবর, 2024; হ্যারিসন, নিউ জার্সি, মার্কিন যুক্তরাষ্ট্র; এনজে/এনওয়াই গথাম এফসি ফরোয়ার্ড এলা স্টিভেনস (13) রেড বুল এরেনায় অরল্যান্ডো প্রাইডের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে গোল...

Related Articles

ইসরায়েল বলছে, হিজবুল্লাহ পরিচালিত আর্থিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে আরও হামলা হচ্ছে

ইসরায়েল সোমবার দেরীতে বলেছে যে তারা লেবাননে হিজবুল্লাহ পরিচালিত একটি আর্থিক প্রতিষ্ঠানের...

নরওয়েজিয়ান সার্বভৌম সম্পদ তহবিল Q3 2024 এর ফলাফলের প্রতিবেদন করেছে

নরওয়ের কেন্দ্রীয় ব্যাংক, নরজেস ব্যাংকের সদর দপ্তর, নরওয়ের অসলোতে, মঙ্গলবার, 30 জানুয়ারী,...

ফরাসি গবেষক লরেন্ট ভিনাতিয়ার রুশ ‘বিদেশি এজেন্ট’ মামলায় কারাদণ্ডের আপিল করেছেন

ফরাসি গবেষক লরেন্ট ভিনাতিয়ার সামরিক গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং মস্কোর “বিদেশী এজেন্ট”...

‘নতুন বুলিশ ফেজ’? স্বর্ণের দাম যখন আরও উচ্চতায় পৌঁছেছে, বিশ্লেষকরা বলছেন আরও রেকর্ডের সম্ভাবনা রয়েছে

স্বর্ণের বার, আর্থিক সম্পদ এবং ব্যবসার ধারণার গাদা বন্ধ করুন ভেক্টর ফটো...