Home খবর হ্যারিস বিতর্কের দাবী নিয়ে মানহানির জন্য সেন্ট্রাল পার্ক ফাইভের বিরুদ্ধে মামলা করেছেন ট্রাম্প
খবর

হ্যারিস বিতর্কের দাবী নিয়ে মানহানির জন্য সেন্ট্রাল পার্ক ফাইভের বিরুদ্ধে মামলা করেছেন ট্রাম্প

Share
Share

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জর্জিয়ার আটলান্টায় 15 অক্টোবর, 2024-এ কোব এনার্জি পারফর্মিং আর্টস সেন্টারে একটি প্রচার সমাবেশের সময় মন্তব্য করেছেন।

কেভিন ডায়েচ | Getty Images খবর | গেটি ইমেজ

তথাকথিত কিশোর হিসাবে অন্যায়ভাবে দোষী সাব্যস্ত করা হয়েছে পাঁচ পুরুষ সেন্ট্রাল পার্ক ফাইভ হলওয়ে ধর্ষণ মামলার বিচার ডোনাল্ড ট্রাম্প সোমবার বলেছেন, রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী মিথ্যা দাবি করে তাদের মানহানি করেছেন যে তারা কাউকে হত্যা করেছে এবং দোষ স্বীকার করেছে।

মামলামধ্যে সংরক্ষণাগারভুক্ত ফিলাডেলফিয়ার ফেডারেল আদালতট্রাম্প তার 10 সেপ্টেম্বরের বৈঠকে পুরুষদের সম্পর্কে বেশ কয়েকটি বিবৃতি উদ্ধৃত করেছেন বিতর্ক গণতান্ত্রিক প্রার্থীর সাথে কমলা হ্যারিসতিনি 1989 সালে তৎকালীন কিশোর আসামীদের মৃত্যুদন্ড কার্যকর করার আহ্বান জানিয়ে একটি বিজ্ঞাপন চালানোর জন্য ট্রাম্পের সমালোচনা করেছিলেন।

“বিবাদী ট্রাম্প মিথ্যাভাবে বলেছেন (বিতর্কের সময়) যে বাদীরা একজন ব্যক্তিকে হত্যা করেছে এবং অপরাধের জন্য দোষী স্বীকার করেছে। এই বিবৃতিগুলি প্রমাণিতভাবে মিথ্যা,” দেওয়ানী মামলা বলেছে।

“বাদীরা কখনই কোন অপরাধের জন্য দোষ স্বীকার করেনি এবং পরবর্তীতে তাদের সমস্ত অন্যায় থেকে সাফ করা হয়েছিল। অধিকন্তু, সেন্ট্রাল পার্ক হামলার শিকার ব্যক্তিদের হত্যা করা হয়নি,” অভিযোগে বলা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়েছে যে বিতর্কে উপস্থিত পুরুষদের প্রতি ট্রাম্পের আচরণ “কয়েক বছর আগের চরম এবং আপত্তিকর আচরণের একটি চলমান প্যাটার্নের অংশ ছিল, এইভাবে একটি চলমান অপরাধ ছিল।”

মামলার বাদী, যারা এখন নিজেদেরকে অব্যাহতিপ্রাপ্ত পাঁচ বলে দাবি করেন, তারা হলেন ইউসেফ সালাম, রেমন্ড সান্তানা, কেভিন রিচার্ডসন, অ্যান্ট্রন ব্রাউন এবং কোরি ওয়াইজ। সালাম নিউ ইয়র্ক সিটি কাউন্সিলের সদস্য।

তার মামলা, যা মানহানির অভিযোগ, মিথ্যা আলো এবং মানসিক কষ্টের ইচ্ছাকৃত প্ররোচনার অভিযোগে, 75,000 ডলারের বেশি ক্ষতিপূরণ চায়, মোট ক্ষতিপূরণমূলক এবং শাস্তিমূলক ক্ষতি বিচারে নির্ধারণ করা হবে।

ট্রাম্প প্রচারাভিযানের মুখপাত্র স্টিভেন চেউং, প্রচারাভিযানের দেওয়া এক বিবৃতিতে বলেছেন: “এটি কমলা হ্যারিসের বিপজ্জনকভাবে উদারপন্থী এবং ব্যর্থ প্রচারণার এজেন্ডা থেকে আমেরিকান জনগণকে বিভ্রান্ত করার প্রয়াসে মরিয়া বামপন্থী কর্মীদের দ্বারা আনা আরেকটি অসার নির্বাচনী হস্তক্ষেপের মামলা। “

“নির্বাচনে হস্তক্ষেপ করার জন্য লিন’ কমলার মিত্রদের উন্মত্ত আইনি যুদ্ধের প্রচেষ্টা কোথাও যাচ্ছে না এবং রাষ্ট্রপতি ট্রাম্প 5 নভেম্বর আমেরিকান জনগণের জন্য একটি ঐতিহাসিক বিজয়ের দিকে অগ্রসর হওয়ার সাথে সাথে আধিপত্য বিস্তার করছেন,” চেউং বলেছেন।

অ্যাক্টিভিস্ট কোরি ওয়াইজ (সি) “সেন্ট্রাল পার্ক ফাইভ” (এল-আর) অ্যাক্টিভিস্ট কেভিন রিচার্ডসন, নিউ ইয়র্ক সিটি কাউন্সিলের সদস্য ডক্টর ইউসেফ সালাম, এবং অ্যাক্টিভিস্ট রেমন্ড সান্টানা, রেভারেন্ড আর) এর প্রতিনিধি হিসেবে মঞ্চে বক্তব্য দিচ্ছেন। শিকাগো, ইলিনয়ে 22 আগস্ট, 2024-এ ইউনাইটেড সেন্টারে ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনের দিন।

চিপ সোমোডেভিলা | গেটি ইমেজ

মামলায় উল্লেখ করা হয়েছে যে 1989 সালের এপ্রিল মাসে নিউ ইয়র্ক সিটির সেন্ট্রাল পার্কে ঘটে যাওয়া একের পর এক আক্রমণের জন্য কিশোর বয়সে পুরুষদের বিচারে দোষী সাব্যস্ত করা হয়েছিল। পুরুষদের বয়স তখন 14 থেকে 16 বছরের মধ্যে ছিল এবং পরবর্তীতে বছরের পর বছর কারাগারে কাটিয়েছে। তাদের বিশ্বাস।

পার্কের জগারের উপর যৌন নিপীড়নের দুই সপ্তাহেরও কম সময় পরে, যার জন্য কিশোরদের অভিযুক্ত করা হয়েছিল, ট্রাম্প নিউইয়র্কের সংবাদপত্রে একটি পূর্ণ-পৃষ্ঠার বিজ্ঞাপনের জন্য অর্থ প্রদান করেছিলেন যেটি “সন্দেহবাদীদের বিশেষভাবে চিহ্নিত না করেই সেন্ট্রাল পার্কে হামলার ইঙ্গিত করেছিল এবং নিউইয়র্কের জন্য আহ্বান করেছিল। মামলায় উল্লেখ করা হয়েছে যে শহর “যারা আমাদের নাগরিকদের হত্যা করবে এবং নিউইয়র্ককে আতঙ্কিত করবে তাদের কাছে একটি উচ্চস্বরে এবং পরিষ্কার বার্তা পাঠাতে – মৃত্যুদণ্ড ফিরিয়ে আনুন এবং আমাদের পুলিশকে ফিরিয়ে আনুন,” মামলায় উল্লেখ করা হয়েছে৷

নতুন আবিষ্কৃত ডিএনএ প্রমাণের ভিত্তিতে জগারকে ধর্ষণ করার জন্য 2002 সালে পাঁচজনকেই সাফ করা হয়েছিল।

পুরুষরা এক বছর পরে নিউ ইয়র্ক সিটিতে মিথ্যা গ্রেপ্তার, বিদ্বেষপূর্ণ বিচার এবং জাতিগতভাবে উদ্দেশ্যপ্রণোদিত ষড়যন্ত্রের জন্য মামলা করে। শহরটি এক দশকেরও বেশি সময় পরে মামলাটি নিষ্পত্তি করে, পুরুষদের $ 41 মিলিয়ন দিতে সম্মত হয়, একটি চুক্তি ট্রাম্প সেই বছর একটি সংবাদপত্রের নিবন্ধে “অসম্মানজনক” বলে অভিহিত করেছিলেন।

সেপ্টেম্বরে রাষ্ট্রপতি বিতর্কে, হ্যারিস বলেছিলেন, “আসুন মনে রাখা যাক, এই একই ব্যক্তি (ট্রাম্প) যিনি দ্য নিউ ইয়র্ক টাইমস-এ একটি পূর্ণ-পৃষ্ঠার বিজ্ঞাপন দিয়েছিলেন যে পাঁচজন তরুণ কালো এবং ল্যাটিনো পুরুষদের মৃত্যুদণ্ড কার্যকর করার আহ্বান জানিয়েছিল যারা নির্দোষ ছিল, সেন্ট্রাল ফাইভ পার্ক।”

“আমি তার মৃত্যুদণ্ডের আহ্বান জানিয়ে একটি পূর্ণ-পৃষ্ঠার বিজ্ঞাপন নিয়েছিলাম,” হ্যারিস যোগ করেছেন, মামলায় উল্লেখ করা হয়েছে।

ট্রাম্প হ্যারিসকে এই বলে জবাব দিয়েছিলেন, “তারা স্বীকার করেছে – তারা বলেছে, তারা দোষ স্বীকার করেছে।”

“এবং আমি বলেছিলাম, ভাল, যদি তারা দোষ স্বীকার করে, তবে তারা একজন ব্যক্তিকে গুরুতরভাবে আঘাত করবে এবং শেষ পর্যন্ত একজন ব্যক্তিকে হত্যা করবে। এবং যদি তারা দোষ স্বীকার করে – তাহলে তারা দাবি করবে আমরা দোষী নই, “ট্রাম্প বলেছিলেন।

1990-এর দশকের মাঝামাঝি সময়ে ম্যানহাটনের একটি ডিপার্টমেন্ট স্টোর ড্রেসিং রুমে প্রকাশ্যে তাকে ধর্ষণ করার অভিযোগ করার পর, লেখক ই. জিন ক্যারলকে মানহানিকর করার জন্য ট্রাম্পকে দুটি পৃথক মামলায় দায়বদ্ধ করা হয়েছে, যা ক্ষতিপূরণ হিসাবে $88.3 মিলিয়ন তিনি লেখককে যৌন নিপীড়ন করেছেন তা আবিষ্কার করার পরে ক্ষতির অন্তর্ভুক্ত।

ম্যানহাটনের ফেডারেল আদালতে দায়ের করা মামলাগুলোর রায়ের বিরুদ্ধে আপিল করছেন ট্রাম্প।

CNBC PRO থেকে এই অন্তর্দৃষ্টিগুলি মিস করবেন না

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Lennox Lewis মাইক টাইসনের সাথে পুনরায় ম্যাচ বিবেচনা করবে যদি সে জেক পলকে পরাজিত করে

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে লেনক্স লুইস বিরুদ্ধে মাইক টাইসন আমি?!?! যদি টাইসন পরিচালনা করে জেক পাওলো নভেম্বর মাসে, ও লিও গণনা করে...

এনডব্লিউএসএল সারাংশ: গথাম প্রাইডকে হারান এবং 7-এ অপরাজিত থাকেন

20 অক্টোবর, 2024; হ্যারিসন, নিউ জার্সি, মার্কিন যুক্তরাষ্ট্র; এনজে/এনওয়াই গথাম এফসি ফরোয়ার্ড এলা স্টিভেনস (13) রেড বুল এরেনায় অরল্যান্ডো প্রাইডের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে গোল...

Related Articles

ইসরায়েল বলছে, হিজবুল্লাহ পরিচালিত আর্থিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে আরও হামলা হচ্ছে

ইসরায়েল সোমবার দেরীতে বলেছে যে তারা লেবাননে হিজবুল্লাহ পরিচালিত একটি আর্থিক প্রতিষ্ঠানের...

অ্যাবারক্রম্বির প্রাক্তন সিইও মাইক জেফ্রিস যৌন পাচারের অভিযোগে অভিযুক্ত

আর্কাইভ: মাইক জেফ্রিস, 2005 সালে অ্যাবারক্রম্বি অ্যান্ড ফিচের তৎকালীন সিইও। মাইকেল লোকিসানো...

নরওয়েজিয়ান সার্বভৌম সম্পদ তহবিল Q3 2024 এর ফলাফলের প্রতিবেদন করেছে

নরওয়ের কেন্দ্রীয় ব্যাংক, নরজেস ব্যাংকের সদর দপ্তর, নরওয়ের অসলোতে, মঙ্গলবার, 30 জানুয়ারী,...

ফরাসি গবেষক লরেন্ট ভিনাতিয়ার রুশ ‘বিদেশি এজেন্ট’ মামলায় কারাদণ্ডের আপিল করেছেন

ফরাসি গবেষক লরেন্ট ভিনাতিয়ার সামরিক গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং মস্কোর “বিদেশী এজেন্ট”...