Home বিনোদন ইংল্যান্ডে NHS ঠিক করতে কত খরচ হবে?
বিনোদন

ইংল্যান্ডে NHS ঠিক করতে কত খরচ হবে?

Share
Share


সোমবার ইংল্যান্ডের এনএইচএসের ভবিষ্যত সম্পর্কে একটি “জাতীয় কথোপকথন” শুরু করে, যুক্তরাজ্যের স্বাস্থ্য সচিব ওয়েস স্ট্রিটিং স্বীকার করেছেন যে এটি “ইতিহাসের সবচেয়ে খারাপ সংকট” এর মধ্যে ছিল।

যেহেতু সরকার স্বাস্থ্যসেবা কর্মীদের এবং বৃহত্তর জনসাধারণকে পরিষেবাটি পুনর্নির্মাণের জন্য একটি নতুন “10-বছরের স্বাস্থ্য পরিকল্পনা” এর জন্য ধারনা নিয়ে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে, সেখানে ক্রমবর্ধমান গ্রহণযোগ্যতা রয়েছে যে নতুন ধারণাগুলির পাশাপাশি NHS-এর আরও অর্থের প্রয়োজন৷

স্বাস্থ্য নেতাদের মধ্যে একটি যথেষ্ট তহবিল ইনজেকশন জন্য ধাক্কা 30 অক্টোবর বাজেটসর্বশেষ তথ্য করদাতা-অর্থায়ন ব্যবস্থার উপর চাপের মাত্রা তুলে ধরে।

প্রতিদিনের খরচ

এই মাসের শুরুর দিকে এনএইচএস ইংল্যান্ডের বোর্ড মিটিংয়ের মিনিট অনুসারে, আর্থিক বছরের মাত্র তিন মাস, এনএইচএস বাজেটের অতিরিক্ত ব্যয় £387 মিলিয়নে দাঁড়িয়েছে।

2024-25 সালের মধ্যে মোট পরিকল্পিত স্বাস্থ্য ব্যয় 192 বিলিয়ন পাউন্ডে উন্নীত হচ্ছে, কিন্তু মুদ্রাস্ফীতির অর্থ হল যে 2023-24 সালের তুলনায় প্রকৃত অর্থে এটি 0.6 শতাংশ বৃদ্ধির সমান হবে, একটি গবেষণা সংগঠন

ফাউন্ডেশনের রিয়েল সেন্টারের সহকারী পরিচালক হান্না রোজ ডগলাস বলেছেন, এনএইচএস “এমন একটি অবস্থানে যেখানে এটি স্থির থাকার চেষ্টা করছে, কারণ আমাদের ক্রমবর্ধমান জনসংখ্যা, ক্রমবর্ধমান চাহিদা রয়েছে এবং আমরা পিছনের দিকে যাচ্ছি বলে মনে হচ্ছে।” ”

স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে যে তারা আত্মবিশ্বাসী যে NHS 2025-26 এর জন্য প্রায় 3-4 শতাংশের বাস্তব শর্তাবলী বৃদ্ধি পাবে। যাইহোক, তারা প্রশ্ন করেছে যে এটির ভিত্তিতে গণনা করা হবে, কোন বৃদ্ধি এই বছর জুনিয়র ডাক্তারদের সাথে সম্মত হওয়া চুক্তিগুলিকে বিবেচনা করবে কিনা, যেগুলি স্বাস্থ্য বাজেটের প্রায় 2 শতাংশ খরচ করতে পারে। “একটি 4% বৃদ্ধি সম্ভাব্যভাবে ইতিমধ্যে অর্ধেক কাটা হয়েছে,” একজন ব্যক্তি উল্লেখ করেছেন।

সরকারি কর্মকর্তারা জোর দিয়েছিলেন যে 3-4 শতাংশ অনুমান “ভুল” কিন্তু একটি বিকল্প পরিসংখ্যান দিতে অস্বীকার করে।

অবকাঠামো ব্যয়

গত সপ্তাহে প্রকাশিত পরিসংখ্যান অনুসারে এনএইচএস ভবন এবং সুবিধা মেরামতের বিল প্রায় £14 বিলিয়ন, যার মধ্যে £2.74 বিলিয়ন “উচ্চ ঝুঁকিপূর্ণ” মেরামত রয়েছে।

তথ্যের প্রতিক্রিয়ায়, Saffron Cordery, NHS প্রোভাইডার-এর নির্বাহী ভাইস-প্রেসিডেন্ট, যা সারা ইংল্যান্ড জুড়ে স্বাস্থ্যসেবা সংস্থার সিনিয়র ম্যানেজারদের প্রতিনিধিত্ব করে, সতর্ক করে দিয়েছিলেন যে NHS-এর গুরুত্বপূর্ণ অংশগুলি “অনেক বছরের কম বিনিয়োগের পরে আক্ষরিক অর্থে ভেঙ্গে পড়ছে”, রোগীর নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছে। এবং ব্যক্তিগত। জনসংখ্যার মাথাপিছু স্ক্যানারের মতো শয্যা এবং ডায়াগনস্টিক সরঞ্জামের সংখ্যায় যুক্তরাজ্য তুলনীয় দেশগুলির চেয়ে কয়েক বছর পিছিয়ে রয়েছে।

কিংস ফান্ডের প্রধান নীতি বিশ্লেষক শিভা আনন্দসিভা, একটি থিঙ্ক ট্যাঙ্ক, উল্লেখ করেছেন যে পুরানো বিল্ডিং এবং সরঞ্জামগুলি “তাদের (কর্মীদের) ভাল কাজ করতে বাধা দিচ্ছে, তাদের উত্পাদনশীল হতে বাধা দিচ্ছে।”

এনএইচএস কনফেডারেশনের প্রধান নির্বাহী ম্যাথু টেলর, যা ইংল্যান্ড, ওয়েলস এবং উত্তর আয়ারল্যান্ডের স্বাস্থ্যসেবা ব্যবস্থাপকদের প্রতিনিধিত্ব করে, বলেছেন মন্ত্রীদের সম্ভবত মূলধন বাড়ানোর জন্য বিভিন্ন বিকল্পের প্রয়োজন হবে, যার মধ্যে রয়েছে প্রকল্পের জন্য প্রকল্পের তহবিল সুরক্ষিত করার জন্য শেয়ার্ড ইনভেস্টমেন্ট মডেল সহ, ব্যক্তিগত পুঁজি ব্যবহার করে, সরকারি ঋণ ছাড়াও।

কর্মশক্তি

পূর্ববর্তী রক্ষণশীল সরকারের দ্বারা গত বছর প্রকাশিত NHS-এর জন্য দীর্ঘমেয়াদী স্টাফিং কৌশলের অধীনে, ডাক্তার, নার্স এবং মিডওয়াইফদের প্রশিক্ষণের স্থানগুলি 2031 সালের মধ্যে দ্বিগুণ বা প্রায় দ্বিগুণ হবে বলে আশা করা হচ্ছে, যখন GPs সাধারণ অনুশীলনের জন্য প্রশিক্ষণের স্থানগুলি বৃদ্ধি করা উচিত। 50 শতাংশ দ্বারা।

কিন্তু নতুন নিয়োগকারীদের সম্পূর্ণরূপে পেশাদার হতে সময় লাগবে, এবং NHS ইংল্যান্ডের তথ্য দেখায় যে প্রায় 13 জনের মধ্যে একজন নিবন্ধিত নার্স, মিডওয়াইফ এবং স্বাস্থ্য পরিদর্শক পদ বর্তমানে শূন্য রয়েছে। কিংস ফান্ডের আনন্দসিভা বলেন, “এনএইচএসকে প্রয়োজনীয় কর্মীদের দেওয়ার জন্য কতটা তহবিল টেবিলে ছিল” এটি “একটি লাইভ প্রশ্ন”।

যাইহোক, রাজনীতিবিদ এবং স্বাস্থ্যসেবা নেতৃবৃন্দ উভয়ই কেবল সংখ্যা বাড়ানোর দিকে নয় বরং বিদ্যমান কর্মীবাহিনী থেকে আরও বেশি উত্পাদনশীলতা তৈরির দিকে মনোনিবেশ করছেন।

গত বছর, ইনস্টিটিউট ফর ফিসকাল স্টাডিজ থিঙ্ক ট্যাঙ্ক দেখেছে যে NHS 2022-এর তুলনায় বেশি রোগীদের চিকিত্সা করছে, 2023-এর প্রথম নয় মাসে 2019 স্তরের কাছাকাছি।

কিন্তু IFS অর্থনীতিবিদ ম্যাক্স ওয়ার্নার এবং বেন জারাঙ্কো উল্লেখ করেছেন যে এটি “এখনও প্রশ্ন উত্থাপন করে: যদি এনএইচএসের মহামারীর আগের তুলনায় অনেক বেশি কর্মী থাকে এবং আরও তহবিল থাকে তবে কেন এটি শুধুমাত্র একই সংখ্যক রোগীর চিকিত্সা করতে সক্ষম হয়?”

হাসপাতালের বাইরে পরিচর্যা

এনএইচএস 10-বছরের পরিকল্পনার জন্য স্ট্রিটিংয়ের একটি নির্দেশক নীতি, যা পরবর্তী বছর প্রত্যাশিত, হাসপাতালের উপর চাপ কমানোর জন্য, রোগ প্রতিরোধ বা দ্রুত রোগ নির্ণয়ের মাধ্যমে আরও বেশি লোকের চিকিৎসা করা। এটি একটি পরিবর্তন যা 2006 সাল থেকে পরের মন্ত্রীরা প্রশংসা করেছেন।

যাইহোক, সাম্প্রতিক বছরগুলিতে মোট NHS ব্যয়ের অনুপাত হিসাবে হাসপাতালের পরিষেবাগুলিতে ব্যয় বৃদ্ধি পেয়েছে, যেখানে প্রাথমিক যত্ন এবং কমিউনিটি স্বাস্থ্য পরিষেবাগুলিতে ব্যয়ের অনুপাত হ্রাস পেয়েছে।

চারটি সংস্থা – হেলথ ফাউন্ডেশন, ডেমোস, দ্য ইনস্টিটিউট ফর গভর্নমেন্ট এবং সিপফা, পাবলিক ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টিং বডি – সোমবার চ্যান্সেলর র্যাচেল রিভসকে লিখেছে, প্রতিরোধ ব্যয়কে মূলধনের মতো বিভাগীয় ব্যয়ের সীমার মধ্যে একটি পৃথক বিভাগ হওয়ার আহ্বান জানিয়েছে। ব্যয় , পরিষেবার স্বল্প-মেয়াদী চাহিদা মেটাতে এটি “নিচু করা” হয়নি তা নিশ্চিত করার জন্য।

স্বাস্থ্য ও ট্রেজারি কর্মকর্তারা এই ধারণা থেকে নিজেদের দূরে সরিয়ে রেখেছেন, কিন্তু এর প্রবক্তারা আগামী বছরের ব্যয় পর্যালোচনার আগে এটির জন্য চাপ অব্যাহত রাখার পরিকল্পনা করছেন।

অ্যামি বোরেটের ডেটা ভিজ্যুয়ালাইজেশন

আনা গ্রস দ্বারা অতিরিক্ত রিপোর্টিং



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Lennox Lewis মাইক টাইসনের সাথে পুনরায় ম্যাচ বিবেচনা করবে যদি সে জেক পলকে পরাজিত করে

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে লেনক্স লুইস বিরুদ্ধে মাইক টাইসন আমি?!?! যদি টাইসন পরিচালনা করে জেক পাওলো নভেম্বর মাসে, ও লিও গণনা করে...

এনডব্লিউএসএল সারাংশ: গথাম প্রাইডকে হারান এবং 7-এ অপরাজিত থাকেন

20 অক্টোবর, 2024; হ্যারিসন, নিউ জার্সি, মার্কিন যুক্তরাষ্ট্র; এনজে/এনওয়াই গথাম এফসি ফরোয়ার্ড এলা স্টিভেনস (13) রেড বুল এরেনায় অরল্যান্ডো প্রাইডের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে গোল...

Related Articles

বোনের স্ত্রী: ক্রিস্টিন ডেভিডের অপমানজনক শব্দ থেকে পুনরুদ্ধার করেছেন

বোন স্ত্রী আমি খুব গর্বিত ছিল ক্রিস্টিনা ব্রাউন আপনার এখনকার স্বামীর সাথে...

ইউএস সিডিসি বলছে ম্যাকডোনাল্ডসে ‘গুরুতর’ ই. কোলাই প্রাদুর্ভাবে একজনের মৃত্যু হয়েছে

ইউএস সিডিসি বলছে ম্যাকডোনাল্ডসে ‘গুরুতর’ ই. কোলাই প্রাদুর্ভাবে একজনের মৃত্যু হয়েছে Source...

বিখ্যাত বডি বিল্ডার জেফ নিপার্ডকে ভিডিওতে ধরা মাইক ভ্যান উইক আক্রমণ করেছেন

ভিডিও সামগ্রী চালান বডি বিল্ডিং তারকা জেফ নিপার্ড এই সপ্তাহে কানাডার একটি...

ডেস অফ আওয়ার লাইভস স্পয়লার: চ্যানেল এবং জনি – সামনে ডিভোর্স?

আমাদের জীবনের দিনগুলো spoilers যে রিপোর্ট চ্যানেল ডুপ্রি এবং জনি ডিমেরা পাথুরে...