Home বিনোদন যুক্তরাজ্যের কর্মীদের অধিকার সংস্কারের জন্য ব্যবসায় বছরে £5 বিলিয়ন খরচ হবে
বিনোদন

যুক্তরাজ্যের কর্মীদের অধিকার সংস্কারের জন্য ব্যবসায় বছরে £5 বিলিয়ন খরচ হবে

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

কর্মক্ষেত্রের সংস্কারের শ্রম প্যাকেজ যুক্তরাজ্যের ব্যবসায়কে £5 বিলিয়ন পর্যন্ত খরচ করবে কারণ কোম্পানিগুলো নতুন নিয়মের সাথে নিজেদের পরিচিত করে, সরকার তার কর্মসংস্থান অধিকার বিলের বিশ্লেষণে বলেছে।

অতিরিক্ত খরচ ব্রিটেনের 1.3 বিলিয়ন পাউন্ডের মোট মজুরি বিলের প্রায় 0.4% প্রতিনিধিত্ব করবে বলে আশা করা হচ্ছে, যদিও অর্থনীতির কিছু খাত অর্থনীতি আরো আঘাত করা হবে।

কর্মসংস্থান আইন হল শ্রমিকদের অধিকারকে শক্তিশালী করার জন্য লেবার পার্টির সবচেয়ে বিতর্কিত কিছু নীতির বাহন। এর মধ্যে রয়েছে “শোষণমূলক” শূন্য-ঘণ্টার চুক্তির উপর নিষেধাজ্ঞা, প্রথম দিন থেকে অন্যায্য বরখাস্তের বিরুদ্ধে অধিকার এবং ইউনিয়নগুলির জন্য কর্মক্ষেত্রে প্রবেশের নতুন অধিকার।

একটি মূল্যায়ন অনুসারে বেশিরভাগ খরচ “কোম্পানী থেকে তাদের কর্মীদের কাছে স্থানান্তর” প্রতিনিধিত্ব করবে নথি সোমবার মুক্তি পায়। “এই পর্যায়ে আমরা বিশ্বাস করি যে ব্যবসার সরাসরি খরচ বছরে বিলিয়ন পাউন্ডে হবে।”

মূল্যায়ন উপসংহারে পৌঁছেছে যে প্রায় £5 বিলিয়ন বিলের বেশিরভাগই “নতুন আইন এবং প্রশাসনিক ও সম্মতি ব্যয়ের সাথে নিয়োগকর্তাদের পরিচিতি” এর কারণে হবে।

পরিবর্তনগুলি এমন কোম্পানিগুলির জন্য সবচেয়ে বিঘ্নিত হবে যেগুলি কম মজুরি খাতে নমনীয় চুক্তির উপর নির্ভর করে, মূল্যায়ন শেষ হয়েছে। “প্রশাসনিক এবং কমপ্লায়েন্স চার্জের নির্দিষ্ট খরচ” এর কারণে ক্রমবর্ধমান ছোট কোম্পানিগুলির জন্য তারা আনুপাতিকভাবে বেশি হবে, সরকার উপসংহারে পৌঁছেছে।

অনিরাপদ পরিস্থিতিতে কম মজুরি খাতে যারা কাজ করে তাদের জন্য শ্রমিকদের জন্য সংশ্লিষ্ট সুবিধা বেশি হবে।

পরিবর্তনগুলি চান্সেলর রাচেল রিভস আগামী সপ্তাহের বাজেটে ঘোষণা করবেন যে নিয়োগকর্তাদের জাতীয় বীমা অবদান বৃদ্ধির জন্য ইতিমধ্যে প্রস্তুত করা ব্যবসাগুলির জন্য অতিরিক্ত প্রয়োজনীয়তাগুলিকে গাদা করার উদ্দেশ্যে।

মন্ত্রীরা বারবার বলেছেন যে কর্মসংস্থান অধিকার আইন একটি সুখী এবং আরও বেশি উত্পাদনশীল কর্মীবাহিনী তৈরি করে “অর্থনৈতিক বৃদ্ধির উপর সরাসরি ইতিবাচক প্রভাব ফেলবে”।

কিন্তু সরকারের নিজস্ব অর্থনৈতিক মূল্যায়ন সতর্ক করেছে যে পরিবর্তনগুলি, যদি খারাপভাবে পরিচালিত হয়, তাহলে শ্রমিকদের উপর প্রভাব ফেলতে পারে যদি তারা নিয়োগকর্তাদের নিয়োগ কমাতে বা অতিরিক্ত খরচ শোষণ করার জন্য মজুরি কমাতে নেতৃত্ব দেয়।

তিনি উপসংহারে এসেছিলেন যে অর্থনীতিতে নেট প্রভাব ন্যূনতম হবে: “আমরা উপসংহারে পৌঁছেছি যে প্যাকেজটি অর্থনৈতিক প্রবৃদ্ধিতে সরাসরি এবং ইতিবাচক প্রভাব ফেলতে পারে, তবে আমরা আশা করি এটি ছোট হবে,” তিনি বলেছিলেন।

যাইহোক, তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন যে প্যাকেজটি কম বেতনের কর্মীদের জন্য বিশেষ করে যুক্তরাজ্যের সবচেয়ে বঞ্চিত অঞ্চলে সুরক্ষা এবং কাজের মান বৃদ্ধি করে সারা দেশে জীবনযাত্রার মান বাড়াতে সহায়তা করবে।

সরকার তার বিস্তৃত “মেকিং ওয়ার্ক পে” নীতি প্যাকেজে প্রায় 70টি নীতি নির্ধারণ করেছে, যদিও এর মধ্যে মাত্র 28টি কর্মসংস্থান অধিকার আইনে রয়েছে। অনেক ব্যবস্থা পরামর্শ সাপেক্ষে এবং কমপক্ষে আরও দুই বছরের জন্য কার্যকর হবে না।

প্রভাব মূল্যায়ন পরামর্শ দেয় যে ব্যবসার জন্য সর্বোচ্চ ব্যয় সহ নীতিগুলি নিম্ন আয়ের সীমা অপসারণ করে, শূন্য-ঘণ্টার চুক্তি নিষিদ্ধ করে, নিয়োগকর্তাদের বাতিল শিফটে পরিবর্তনগুলিকে অবহিত করতে এবং অন্যায্য বরখাস্তের অধিকার প্রবর্তনের মাধ্যমে সংবিধিবদ্ধ অসুস্থ বেতনে অ্যাক্সেস উন্নত করবে।

অসুস্থ বেতনে পদক্ষেপের ফলে ব্যবসাগুলিকে অর্থ প্রদান করা হবে – এবং সেইজন্য শ্রমিকরা উপার্জন করবে – অতিরিক্ত £400m, এটি উপসংহারে পৌঁছেছে।

অন্যান্য পদক্ষেপগুলি প্রতিটি নিয়োগকর্তার কাছ থেকে কয়েকশ মিলিয়ন পাউন্ডের শ্রমিকদের কাছে স্থানান্তরকে প্রতিনিধিত্ব করবে।

এটি বলেছে যে প্রাপ্তবয়স্কদের সামাজিক যত্নে ন্যায্য বেতনের ব্যবস্থা স্থাপনের সম্ভাব্য একটি বছরে £1 বিলিয়নের বেশি “খুব উচ্চ খরচ” হতে পারে, তবে বলেছে যে কোনও অনুমান অকাল এবং নীতি নকশার সাপেক্ষে হবে।

সোমবার, হাউস অফ কমন্সে বিলটি দ্বিতীয় পাঠের মধ্য দিয়ে, সরকার অসুস্থ বেতন, শিল্প সম্পর্ক এবং শূন্য-ঘন্টা চুক্তি সহ আইনটির দিকগুলির উপর বেশ কয়েকটি ছয় সপ্তাহের পরামর্শ জারি করেছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Lennox Lewis মাইক টাইসনের সাথে পুনরায় ম্যাচ বিবেচনা করবে যদি সে জেক পলকে পরাজিত করে

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে লেনক্স লুইস বিরুদ্ধে মাইক টাইসন আমি?!?! যদি টাইসন পরিচালনা করে জেক পাওলো নভেম্বর মাসে, ও লিও গণনা করে...

এনডব্লিউএসএল সারাংশ: গথাম প্রাইডকে হারান এবং 7-এ অপরাজিত থাকেন

20 অক্টোবর, 2024; হ্যারিসন, নিউ জার্সি, মার্কিন যুক্তরাষ্ট্র; এনজে/এনওয়াই গথাম এফসি ফরোয়ার্ড এলা স্টিভেনস (13) রেড বুল এরেনায় অরল্যান্ডো প্রাইডের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে গোল...

Related Articles

বোনের স্ত্রী: ক্রিস্টিন ডেভিডের অপমানজনক শব্দ থেকে পুনরুদ্ধার করেছেন

বোন স্ত্রী আমি খুব গর্বিত ছিল ক্রিস্টিনা ব্রাউন আপনার এখনকার স্বামীর সাথে...

ইউএস সিডিসি বলছে ম্যাকডোনাল্ডসে ‘গুরুতর’ ই. কোলাই প্রাদুর্ভাবে একজনের মৃত্যু হয়েছে

ইউএস সিডিসি বলছে ম্যাকডোনাল্ডসে ‘গুরুতর’ ই. কোলাই প্রাদুর্ভাবে একজনের মৃত্যু হয়েছে Source...

বিখ্যাত বডি বিল্ডার জেফ নিপার্ডকে ভিডিওতে ধরা মাইক ভ্যান উইক আক্রমণ করেছেন

ভিডিও সামগ্রী চালান বডি বিল্ডিং তারকা জেফ নিপার্ড এই সপ্তাহে কানাডার একটি...

ডেস অফ আওয়ার লাইভস স্পয়লার: চ্যানেল এবং জনি – সামনে ডিভোর্স?

আমাদের জীবনের দিনগুলো spoilers যে রিপোর্ট চ্যানেল ডুপ্রি এবং জনি ডিমেরা পাথুরে...