Home খবর মাইক্রোসফ্ট আগামী মাসে স্বায়ত্তশাসিত এআই এজেন্ট বিকাশের অনুমতি দেবে
খবর

মাইক্রোসফ্ট আগামী মাসে স্বায়ত্তশাসিত এআই এজেন্ট বিকাশের অনুমতি দেবে

Share
Share

মাইক্রোসফ্ট সিইও সত্য নাদেলা 30 এপ্রিল, 2024, ইন্দোনেশিয়ার জাকার্তায় কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির একটি কোম্পানির ইভেন্টে বক্তৃতা করছেন।

ডিমাস আরদিয়ান | ব্লুমবার্গ | গেটি ইমেজ

লন্ডন – মাইক্রোসফট কোম্পানীগুলিকে তাদের নিজস্ব স্বায়ত্তশাসিত কৃত্রিম বুদ্ধিমত্তা এজেন্ট তৈরি করা শুরু করার অনুমতি দেবে পরের মাস থেকে, লড়াইকে ফিরিয়ে নিয়ে বিক্রয় শক্তিযেটি সেপ্টেম্বরে নিজস্ব কনফিগারযোগ্য এজেন্সি এআই টুল চালু করেছে।

সোমবার লন্ডনে তার “এআই ট্যুর” ইভেন্টে, মাইক্রোসফ্ট কপিলট স্টুডিওতে সংস্থাগুলিকে তাদের নিজস্ব স্বায়ত্তশাসিত এজেন্ট তৈরি করার অনুমতি দেওয়ার পরিকল্পনা প্রকাশ করেছে, তথাকথিত “কপিলট” সহকারী কাস্টমাইজ এবং নির্মাণের জন্য মার্কিন প্রযুক্তি জায়ান্টের প্ল্যাটফর্ম৷

এআই এজেন্টরা ভার্চুয়াল কর্মী হিসাবে কাজ করতে পারে যারা তত্ত্বাবধান ছাড়াই বিভিন্ন কাজ সম্পাদন করতে পারে। চ্যাট ইন্টারফেস থেকে বৃহৎ ভাষার মডেলের উপর ভিত্তি করে এগুলিকে এআই-এর একটি প্রধান বিবর্তন হিসাবে উপস্থাপন করা হয়েছে, এমন একটি অভিজ্ঞতা তৈরি করে যা পটভূমির সাথে আরও নির্বিঘ্নে মিশে যায়।

কপিলট স্টুডিওতে স্বায়ত্তশাসিত এজেন্ট তৈরি করার ক্ষমতা যোগ করার পাশাপাশি, মাইক্রোসফ্ট বলেছে যে এটি ডাইনামিকস 365-এ 10টি নতুন স্বায়ত্তশাসিত এজেন্ট চালু করবে, কোম্পানির এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং এবং গ্রাহক সম্পর্ক ব্যবস্থাপনা অ্যাপ্লিকেশনের স্যুট।

মাইক্রোসফ্ট এআই এজেন্টদের প্রাথমিক চালক হবে, মেলিয়াসের বেন রেইজেস বলেছেন

মাইক্রোসফ্ট বিক্রয়, পরিষেবা, অর্থ এবং সাপ্লাই চেইন টিমের জন্য Dynamics 365-এ নতুন এজেন্ট চালু করার পরিকল্পনা করেছে।

কিভাবে এআই এজেন্ট ব্যবহার করা যেতে পারে?

মাইক্রোসফ্টের আধুনিক কাজ এবং ব্যবসায়িক অ্যাপ্লিকেশনগুলির কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট জ্যারেড স্পাতারো সোমবার পরামর্শক সংস্থা ম্যাককিনসেতে তৈরি একটি এআই এজেন্টের উদাহরণ দেখিয়েছেন।

এজেন্টকে যোগাযোগের বিষয়ে জানতে একটি ইমেল বিশ্লেষণ করতে দেখানো হয়েছে, এর ইতিহাস পরীক্ষা করা, শিল্পের মানক শর্তাবলীতে ম্যাপ করা এবং তারপরে উত্তর লেখার আগে পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য কোম্পানিতে সঠিক ব্যক্তিকে খুঁজে বের করা এবং একটি উত্তর সংক্ষিপ্ত করা।

এটি “জাদু” বলে মনে হতে পারে, কিন্তু স্পাতারোর মতে, কোম্পানিটি শুধুমাত্র মানুষের ভাষা ব্যবহার করে নিজস্ব এআই এজেন্ট তৈরি করতে সক্ষম হয়েছে, প্রোগ্রামিং ভাষা নয়।

মাইক্রোসফ্ট দেখিয়েছে কিভাবে তার স্বায়ত্তশাসিত এআই এজেন্ট কাজ করে। এই উদাহরণে, একজন গ্রাহক পরিষেবা এজেন্ট একটি অর্ডারে সাহায্যের জন্য একটি অনুরোধ পায়। এজেন্ট অর্ডার সম্পর্কে প্রাসঙ্গিক তথ্য সংগ্রহ করে এবং অন্যান্য সাধারণ পণ্য সমস্যার সাথে সমস্যাটির তুলনা করে। তারপরে, সমস্ত তথ্য পুনরুদ্ধার করার পরে, AI একটি ফলো-আপ ইমেল পাঠায়।

মাইক্রোসফট

“এটি যে ব্যবসায়িক মূল্য উৎপন্ন করতে পারে তার কারণে আমরা এটি সম্পর্কে উত্তেজিত,” তিনি উল্লেখ করেছেন, ম্যাককিনসি দেখেছেন যে এটি 90% পর্যন্ত লিড টাইম কমাতে পারে।

প্রতিযোগিতা প্রচণ্ড

মাইক্রোসফ্ট এমন সময়ে AI এজেন্টদের দ্বিগুণ করছে যখন গরম কৃত্রিম বুদ্ধিমত্তার জায়গায় প্রতিযোগিতা তীব্র হচ্ছে।

গত মাসে, সান ফ্রান্সিসকোতে তার বার্ষিক ড্রিমফোর্স শোকেসে, সেলসফোর্স এজেন্টফোর্স নামে একটি নতুন প্ল্যাটফর্ম দেখিয়েছে, যা এন্টারপ্রাইজ সংস্থাগুলিকে তাদের নিজস্ব এআই এজেন্ট তৈরি করতে দেয়।

সেলসফোর্স ইউকে এবং আয়ারল্যান্ডের সিইও জাহরা বাহরোলোলুমি, ব্যবসার চাহিদা পূরণ না করার জন্য এআই সহকারীর সহ-পাইলট মডেলের সমালোচনা করেছেন।

সিয়েরা সহ-প্রতিষ্ঠাতা ক্লে বাভোর এবং ব্রেট টেলরের সাথে সম্পূর্ণ CNBC সাক্ষাৎকারটি দেখুন

“এই সমস্ত কপিলটগুলি প্রান্তে বা ইমেলের মাধ্যমে সক্রিয় হয়েছে – তারা গ্রাহক ডেটার প্রসঙ্গে সংযুক্ত বা গ্রাউন্ডেড নয়,” বাহরোলোলুমি এই মাসের শুরুর দিকে একটি সাক্ষাত্কারে CNBC কে বলেছিলেন। “কিভাবে এটি সঠিকভাবে এবং দায়িত্বশীলভাবে একটি কোম্পানির প্রতিনিধিত্ব করবে? এটা নয়।”

“আমি মনে করি না আমরা এন্টারপ্রাইজ এআই কার্যক্রমের জন্য অনেক সহ-পাইলট দেখতে পাব,” তিনি যোগ করেছেন। “আমি বলছি না যে সহ-পাইলট অন্য উদ্দেশ্যে থাকবে না। কিন্তু ব্যবসায়িক প্রেক্ষাপটে, স্বায়ত্তশাসিত সংস্থাগুলি পরিকল্পনা করতে, কার্যকর করতে এবং কাজ করতে সক্ষম হওয়ার জন্য – আপনি আর কপিলটে নেই।”

সিএনবিসি দ্বারা যোগাযোগ করা হলে মাইক্রোসফ্ট বাহরোলোলুমির মন্তব্য সম্পর্কে মন্তব্য করতে অস্বীকার করে।

মাইক্রোসফট এবং সেলসফোর্সের ঐতিহাসিক প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। সেলসফোর্সের সিইও মার্ক বেনিওফ একবার লিংকডইন কেনার জন্য মাইক্রোসফটের চুক্তি তদন্ত করার জন্য ইউরোপীয় নিয়ন্ত্রকদের আহ্বান জানিয়েছেপরামর্শ দিচ্ছে যে এটি প্রতিযোগিতার নিয়ম লঙ্ঘন করেছে।

ইউকে সরকারের সাথে এআই চুক্তি

পৃথকভাবে, মাইক্রোসফ্ট সোমবার ঘোষণা করেছে যে এটি পাবলিক সেক্টর সংস্থাগুলিকে তার AI সরঞ্জামগুলিতে অ্যাক্সেস দেওয়ার জন্য যুক্তরাজ্য সরকারের সাথে একটি পাঁচ বছরের চুক্তিতে পৌঁছেছে।

ServiceNow AI এজেন্টরা একে অপরের সাথে এবং মানুষের সাথে কাজ করে, সিইও বিল ম্যাকডারমট বলেছেন

ক্রাউন কমার্শিয়াল সার্ভিসের সাথে একটি চুক্তির মাধ্যমে, ইউকে সরকারের ক্রয় সংস্থা, মাইক্রোসফ্ট বলেছে যে এটি পাবলিক সেক্টরের সংস্থাগুলিকে তার মাইক্রোসফ্ট 365 প্রোডাক্টিভিটি টুলস, Azure ক্লাউড প্ল্যাটফর্ম এবং মাইক্রোসফ্ট 365 কপিলট অ্যাক্সেস করার অনুমতি দেবে৷

Microsoft 365 Copilot হল টেক জায়ান্ট দ্বারা অফার করা একটি পরিষেবা যা উত্পাদনশীলতা অ্যাপের স্যুটে জেনারেটিভ এআই অন্তর্ভুক্ত করে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Lennox Lewis মাইক টাইসনের সাথে পুনরায় ম্যাচ বিবেচনা করবে যদি সে জেক পলকে পরাজিত করে

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে লেনক্স লুইস বিরুদ্ধে মাইক টাইসন আমি?!?! যদি টাইসন পরিচালনা করে জেক পাওলো নভেম্বর মাসে, ও লিও গণনা করে...

এনডব্লিউএসএল সারাংশ: গথাম প্রাইডকে হারান এবং 7-এ অপরাজিত থাকেন

20 অক্টোবর, 2024; হ্যারিসন, নিউ জার্সি, মার্কিন যুক্তরাষ্ট্র; এনজে/এনওয়াই গথাম এফসি ফরোয়ার্ড এলা স্টিভেনস (13) রেড বুল এরেনায় অরল্যান্ডো প্রাইডের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে গোল...

Related Articles

ইসরায়েল বলছে, হিজবুল্লাহ পরিচালিত আর্থিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে আরও হামলা হচ্ছে

ইসরায়েল সোমবার দেরীতে বলেছে যে তারা লেবাননে হিজবুল্লাহ পরিচালিত একটি আর্থিক প্রতিষ্ঠানের...

অ্যাবারক্রম্বির প্রাক্তন সিইও মাইক জেফ্রিস যৌন পাচারের অভিযোগে অভিযুক্ত

আর্কাইভ: মাইক জেফ্রিস, 2005 সালে অ্যাবারক্রম্বি অ্যান্ড ফিচের তৎকালীন সিইও। মাইকেল লোকিসানো...

নরওয়েজিয়ান সার্বভৌম সম্পদ তহবিল Q3 2024 এর ফলাফলের প্রতিবেদন করেছে

নরওয়ের কেন্দ্রীয় ব্যাংক, নরজেস ব্যাংকের সদর দপ্তর, নরওয়ের অসলোতে, মঙ্গলবার, 30 জানুয়ারী,...

ফরাসি গবেষক লরেন্ট ভিনাতিয়ার রুশ ‘বিদেশি এজেন্ট’ মামলায় কারাদণ্ডের আপিল করেছেন

ফরাসি গবেষক লরেন্ট ভিনাতিয়ার সামরিক গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং মস্কোর “বিদেশী এজেন্ট”...