Home বিনোদন টেমস ওয়াটার বন্ডহোল্ডাররা জরুরি ঋণ নিয়ে লড়াই করছে
বিনোদন

টেমস ওয়াটার বন্ডহোল্ডাররা জরুরি ঋণ নিয়ে লড়াই করছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

টেমস ওয়াটারের বেঁচে থাকার যুদ্ধ তীব্রতর হয়েছে কারণ ঋণধারীরা প্রস্তাবিত £1.5 বিলিয়ন জরুরী ঋণ এবং পুনর্গঠন পরিকল্পনা থেকে বেরিয়ে এসেছে যা বড়দিনের দ্বারা আর্থিক পতন এড়াতে ইউকেকে বেসরকারীকরণ করতে সাহায্য করবে।

দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের প্রায় 16 মিলিয়ন পরিবারকে জল এবং পয়ঃনিষ্কাশন পরিষেবা সরবরাহকারী সংকট-বিধ্বস্ত সংস্থাটি 19 বিলিয়ন পাউন্ড ঋণের সাথে লড়াই করছে এবং এর মুখোমুখি হয়েছে উষ্ণ চাহিদা অবকাঠামো বিনিয়োগকারীদের কাছ থেকে ইক্যুইটিতে £3 বিলিয়ন পর্যন্ত বাড়াতে একটি বিডের জন্য।

শুক্রবার, ঋণদাতাদের একটি দল টেমস ওয়াটারকে চিঠি লিখে অভিযোগ করে যে ইউটিলিটিতে নগদ সংকট এড়াতে তাদের একটি নতুন ঋণ নিয়ে আলোচনা থেকে বাদ দেওয়া হয়েছিল, যা সতর্ক করেছিল যে এটি ঝুঁকির মধ্যে রয়েছে। সহজলভ্য তারল্য ফুরিয়ে যাচ্ছে ক্রিসমাসের পরপরই।

এই ঋণদাতারা, যারা নিম্ন-স্তরের কিছু বন্ড ধারণ করে, বৃহস্পতিবার বন্ডহোল্ডারদের একটি বড় গ্রুপ তাদের বের করে দেওয়ার পরে তাদের স্বার্থের প্রতিনিধিত্ব করার জন্য হেভিওয়েট আইন সংস্থা কুইন ইমানুয়েলকে নিয়োগ করেছিল।

“আমাদের ক্লায়েন্টরা উদ্বিগ্ন যে (টেমস ওয়াটার) এবং এর উপদেষ্টারা ঋণদাতাদের একটি মূল গ্রুপের সাথে পরামর্শ না করেই একটি পুনর্গঠন পরিকল্পনা চালু করার কাছাকাছি বলে মনে হচ্ছে,” কুইন ইমানুয়েল শুক্রবার সন্ধ্যায় টেমস ওয়াটারের আইনী উপদেষ্টাদের কাছে লিখেছেন।

টেমস জল মন্তব্য করতে অস্বীকার.

বিরোধ আর্থিক পতন এড়াতে কোম্পানির প্রচেষ্টায় ঝুঁকি বাড়ায়, যে বিপুল সংখ্যক ঋণদাতাদের যে কোনো প্রস্তাবে একমত হতে হবে। ঋণ ধারকদের সাথে পুনর্গঠন করতে সম্মত না হলে সরকারের বিশেষ প্রশাসনিক শাসনের অধীনে এটি পুনর্নবীকরণের ঝুঁকি রয়েছে।

শুক্রবারের চিঠির পিছনের পাওনাদারদের মধ্যে হেজ ফান্ড, ব্যাঙ্ক এবং বীমাকারী অন্তর্ভুক্ত রয়েছে, বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিদের মতে, এবং টেমস ওয়াটারের £1.4 বিলিয়ন ক্লাস বি ঋণের একটি উল্লেখযোগ্য অংশের প্রতিনিধিত্ব করে। কোম্পানিকে পুনরায় জাতীয়করণ করা হলে তারা ভারী ক্ষতির সম্মুখীন হওয়ার বা তাদের শিরোনাম মুছে ফেলার ঝুঁকি রয়েছে। ক্লাস বি বন্ডগুলি শুক্রবার প্রতি পাউন্ডে 20 সেন্টের কম লেনদেন করেছে, তাদের কম পুনরুদ্ধারের প্রত্যাশা প্রতিফলিত করে।

এই কম-রেটেড বন্ডের হোল্ডারদের এই সপ্তাহের শুরুতে টেমস ওয়াটারের বৃহত্তম ঋণদাতা গোষ্ঠী থেকে বহিষ্কার করা হয়েছিল, 100 টিরও বেশি প্রতিষ্ঠানের সমন্বয়ে গঠিত, যা £10 বিলিয়নের বেশি বন্ড ধারণ করে।

এই গোষ্ঠীর অবশিষ্ট A শ্রেণীর ঋণ ধারকদের মধ্যে একটি পুনর্গঠন পরিকল্পনা এবং অন্তত £1.5 বিলিয়ন একটি জরুরী ঋণ আলোচনা করা হয়েছে যা আলোচনার সাথে পরিচিত ব্যক্তিদের মতে সকল বিদ্যমান ঋণের চেয়ে এগিয়ে থাকবে।

এই গোষ্ঠীর উপদেষ্টারা বৃহস্পতিবার B শ্রেণী ধারকদের এবং উচ্চ-পদস্থ শ্রেণী A ধারকদের মধ্যে উদ্ভূত একটি “স্বার্থের দ্বন্দ্বের উল্লেখযোগ্য ঝুঁকি” সম্পর্কে সতর্ক করেছেন। টেমস ওয়াটারের A শ্রেণীর ঋণের প্রায় 16 বিলিয়ন পাউন্ড রয়েছে, যা বিশেষ প্রশাসন বা দেউলিয়াত্বে ক্লাস B হোল্ডিংয়ের চেয়ে এগিয়ে থাকবে।

ক্লাস এ বন্ডহোল্ডার গ্রুপের সবচেয়ে বড় হোল্ডাররা আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে শর্তাদি প্রস্তাব করার লক্ষ্যে একটি “নতুন অর্থ” ঋণের জন্য টেমস ওয়াটারের সাথে আলোচনা করছে, আলোচনার ঘনিষ্ঠ ব্যক্তিদের মতে।

কুইন ইমানুয়েলের আইনজীবীরা শুক্রবার লিখেছেন, “এটা স্পষ্ট যে ঋণদাতাদের একটি একক গোষ্ঠীর সাথে আলোচনার মাধ্যমে (টেমস ওয়াটার) বস্তুনিষ্ঠভাবে উপলব্ধ সেরা চুক্তি হতে পারে না।” “এটিও গুরুত্বপূর্ণ যে কোনো নতুন আর্থিক অবদান এমনভাবে গঠন করা হয় না যা মূলধন বৃদ্ধির প্রক্রিয়ার পথকে সীমাবদ্ধ করে।”

চিঠিতে আরও বলা হয়েছে যে ক্লাস বি হোল্ডাররা টেমস ওয়াটারে “উল্লেখযোগ্য নতুন অর্থ অবদান” করতে সক্ষম হবে এবং সম্ভাব্যভাবে “প্রতিযোগিতামূলক এবং সম্ভাব্য আকর্ষণীয় শর্তে অর্থায়ন প্রদান করতে পারে”।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বোনের স্ত্রী: কোডি কি রবিনের জন্য 13 টি বাচ্চাদের ব্যবসা করে?

বোন স্ত্রী ভক্তরা দেখতে পান কোডি ব্রাউন খুশি করার জন্য কিছু করা রবিন ব্রাউন আজকাল. এর মধ্যে রয়েছে তার সন্তানদের তার অগ্রাধিকার করা,...

ইইউ ট্রাম্পের বিজয়ের জন্য প্রস্তুতি নিতে ছুটে এসেছে

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ এবং রাজনীতি সম্পর্কে যে গল্পগুলি গুরুত্বপূর্ণ ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউসে পুনঃনির্বাচিত...

Related Articles

তেরেসা এবং গিয়া জিউডিস ট্যুর রেস্তোরাঁর জায়গা, একটি খোলার কথা ভাবছেন

ভিডিও সামগ্রী চালান ব্যাকগ্রাউন্ড তেরেসা জিউডিসপারিবারিক সময় সব মজা এবং খেলা ছিল...

হ্যারিস মিশেল ওবামাকে ট্যাপ করে হোম স্ট্রেচের গতি পুনঃনির্মাণে সাহায্য করে

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

পরের সপ্তাহের তরুণ এবং অস্থির স্পয়লার: ফিলিস চিৎকার এবং মারামারি করার সময় ড্যানিয়েলকে গ্রেপ্তার করার সম্ভাবনা

পরের সপ্তাহের জন্য তরুণ এবং অস্থির স্পয়লার, দেখুন চ্যান্সেলর (কনার ফ্লয়েড) হাতকড়া...