Home খবর একটি স্থবির PPI সহ, Fed শেষ লাইনের কাছাকাছি
খবর

একটি স্থবির PPI সহ, Fed শেষ লাইনের কাছাকাছি

Share
Share

মার্কিন ফেডারেল রিজার্ভের চেয়ারম্যান জেরোম পাওয়েল, ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ বিজনেস ইকোনমিক্স (NABE) এর বার্ষিক সভা চলাকালীন মার্কিন যুক্তরাষ্ট্রের টেনেসি, ন্যাশভিলে, সোমবার, 30 সেপ্টেম্বর, 2024-এ।

শেঠ হেরাল্ড | ব্লুমবার্গ | গেটি ইমেজ

এই প্রতিবেদনটি আজকের সিএনবিসি ডেইলি ওপেন, আমাদের আন্তর্জাতিক বাজারের নিউজলেটার। CNBC ডেইলি ওপেন বিনিয়োগকারীদের তাদের যা কিছু জানা দরকার সে সম্পর্কে আপডেট করে, তারা যেখানেই থাকুন না কেন। আপনি কি দেখতে চান? আপনি সাইন আপ করতে পারেন এখানে.

আজ আপনার যা জানা দরকার

বাজারের জন্য বিজয়ী সপ্তাহ
সব
শুক্রবার প্রধান মার্কিন সূচক বেড়েছে মুদ্রাস্ফীতি এবং বড় ব্যাঙ্ক থেকে ইতিবাচক মুনাফা সম্পর্কে উত্সাহিত করার জন্য ধন্যবাদ। এটি তাদের একটি বিজয়ী সপ্তাহ দিয়েছে। ইউরোপ স্টক্সক্স 600 সূচক সপ্তাহ শেষে 0.55% বেড়েছে. আলাদাভাবে, আগস্টে, যুক্তরাজ্যের অর্থনীতি 0.2% প্রসারিত হয়েছে মাসিক, জুন এবং জুলাই স্থবির পরে, যুক্তরাজ্যের কর্মকর্তাদের ফ্ল্যাশ তথ্য অনুযায়ী.

টেসলা সাইবারক্যাব এবং রোবোভান
টেসলা কোম্পানির “আমরা, রোবট” ইভেন্ট বিনিয়োগকারীদের হতাশ করার পরে শেয়ার 8.8% কমেছে। বৃহস্পতিবার রাতের অনুষ্ঠানে সিইও ইলন মাস্ক সাইবারক্যাব প্রকাশ করেছেএকটি স্টিয়ারিং হুইল বা প্যাডেল ছাড়া একটি দুই-সিটের গাড়ি এবং রোবোভান, একটি বড়-ক্ষমতার স্বায়ত্তশাসিত যান। কিন্তু মাস্ক কিছু অন্যান্য বিবরণ প্রস্তাব, তৈরি বিশ্লেষকদের সন্দেহ কোম্পানিতে

চীন থেকে আরো গ্যারান্টি
শনিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে চীনের অর্থমন্ত্রী ল্যান ফোয়ান সাংবাদিকদের বলেন যে বেইজিংয়ের বাজেট ঘাটতি বাড়ানোর জায়গাটি “বেশ বড়” কিন্তু সরকার এখনও উদ্দীপক পরিকল্পনা আলোচনাচীনা থেকে একটি CNBC অনুবাদ অনুযায়ী. ল্যান কর্মসংস্থান এবং রিয়েল এস্টেট সেক্টরকে সমর্থন করার ব্যবস্থাও ঘোষণা করেছেন।

ব্যাংকের মুনাফা ভালো অবস্থায় আছে
জেপি মরগান চেজমার্কিন বৃহত্তম ব্যাংক, রিপোর্ট তৃতীয় প্রান্তিকের আয় এবং রাজস্ব যা অনুমানের চেয়ে বেশি। নিট সুদের আয় বছরে 3% বৃদ্ধি পেয়েছে এবং রাজস্ব 6% বৃদ্ধিতে সহায়তা করেছে৷ ওয়েলস ফার্গো আমি ছিল একটি শালীন তৃতীয় ত্রৈমাসিক. ব্যাঙ্ক আয়ের অনুমানকে হারিয়েছে, কিন্তু JPMorgan এর বিপরীতে, রাজস্ব প্রত্যাশার কম ছিল এবং NII হ্রাস পেয়েছে।

(PRO) আয় বাজারের দিক দেখাবে
সেপ্টেম্বরের কর্মসংস্থান প্রতিবেদন এবং ভোক্তা মূল্য সূচক প্রতিবেদনের মতো ডেটার প্রলয় পরে, মুনাফা বাজারের গতিপথ নির্ধারণ করবে স্বল্প মেয়াদের জন্য। বড় ব্যাঙ্কগুলি এই সপ্তাহে তৃতীয় ত্রৈমাসিকের প্রতিবেদনে প্রাধান্য পেয়েছে। সেটাই ব্যাঙ্ক অফ আমেরিকা এবং গোল্ডম্যান শ্যাক্স মঙ্গলবার কল করার সময় মরগান স্ট্যানলি বুধবার তার আয় ঘোষণা.

শেষ ফলাফল

দেখা যাচ্ছে যে সেপ্টেম্বরের মূল্যস্ফীতি রিডিং, প্রত্যাশার চেয়ে বেশি উষ্ণ ছিল আসলে একটি বিন্দু.

একটি আঙুলের স্ন্যাপ সঙ্গে, প্রযোজক মূল্য সূচক ক্রমাগত মুদ্রাস্ফীতি সম্পর্কে উদ্বেগ শান্ত. সূচক, যা পাইকারি মূল্য পরিমাপ করে – এবং তাই সাধারণত CPI-তে পরিবর্তনের পূর্বাভাস দেয় – ছিল আগস্টের তুলনায় সেপ্টেম্বরে অপরিবর্তিতডাও জোন্সের 0.1% বৃদ্ধির সমীক্ষার প্রত্যাশাকে অস্বীকার করে।

প্রকৃতপক্ষে, গত সপ্তাহের মুদ্রাস্ফীতির সংখ্যা এতই আশাব্যঞ্জক ছিল যে গোল্ডম্যান শ্যাক্স মনে করে যে ফেডারেল রিজার্ভ সবেমাত্র নিয়ে এসেছে মুদ্রাস্ফীতি তার 2% লক্ষ্যে নেমে গেছে সিএনবিসি-এর জেফ কক্স রিপোর্ট হিসাবে, অর্থনীতি বিপর্যস্ত না করে।

যদিও ভোক্তাদের মনোভাব অক্টোবরে কিছুটা কমেছে, মিশিগান বিশ্ববিদ্যালয়ের উপভোক্তা সমীক্ষা অনুসারে, “দীর্ঘমেয়াদী ব্যবসার অবস্থা গত ছয় মাসে তাদের সর্বোচ্চে রয়েছে,” লিখেছেন জরিপের পরিচালক জোয়ান হু।

JPMorgan Chase এর তৃতীয় ত্রৈমাসিকের উপার্জন এর প্রথম স্বাদ হতে পারে। আমেরিকার বৃহত্তম ব্যাঙ্ক রাজস্ব এবং লাভ উভয় ক্ষেত্রেই অনুমানকে হার মানায়। প্রদত্ত যে ব্যাঙ্কগুলি সাধারণত বৃহত্তর অর্থনীতির স্বাস্থ্যকে প্রতিফলিত করে, এটি একটি লক্ষণ যে ভোক্তাদের আস্থা হ্রাস সত্ত্বেও জিনিসগুলি সব খারাপ নয়।

এটা সত্য যে মুনাফা ইতিমধ্যে যা ঘটেছে তা প্রতিফলিত করে। বিনিয়োগকারীরা কী ঘটবে তা নিয়ে বেশি যত্নশীল। কিন্তু ভোক্তারা “ভালো কাজ করছে এবং শক্ত অবস্থানে আছে,” যেমন JPMorgan CFO জেরেমি বার্নাম সাংবাদিকদের বলেছেন।

বাজারগুলি ইতিবাচক খবরের সিরিজকে সাধুবাদ জানিয়েছে।

শুক্রবার, দ S&P 500 যোগ করা হয়েছে 0.61%, ডাও জোন্স ইন্ডাস্ট্রিয়াল এভারেজ 0.97% বেড়েছে এবং নাসডাক কম্পোজিট 0.33% বেড়েছে।

এটি ওয়াল স্ট্রিটের জন্য একটি বিজয়ী সপ্তাহ বন্ধ করে দিয়েছে – এটি একটি সারিতে পঞ্চম। S&P এবং Nasdaq 1.1% বেড়েছে, যখন Dow সপ্তাহের জন্য 1.2% বৃদ্ধির সাথে কিছুটা ভাল পারফর্ম করেছে।

আমুন্ডি ইউএস-এর ইউএস ইক্যুইটি রিসার্চের প্রধান ক্রেগ স্টার্লিং বলেন, “আমরা যা দেখছি… বাজারের প্রসারিত হচ্ছে।”

এটি একটি অনুস্মারক যে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ করা একটি সুস্থ স্টক মার্কেটের বিনিয়োগকারীদের প্রকৃত লক্ষ্যের দিকে একটি স্টপ।

– CNBC এর জেফ কক্স, সামান্থা সুবিন এবং ব্রায়ান ইভান্স এই গল্পে অবদান রেখেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

মালবেরি ব্যাগ থাকা সত্ত্বেও মাইক অ্যাশলির ফ্রেজারের খেলা অব্যাহত রয়েছে

মাইক অ্যাশলে £83m প্রত্যাখ্যান বিড বিলাসবহুল হ্যান্ডব্যাগ প্রস্তুতকারক মালবেরির অধিগ্রহণ এই মাসে তার খুচরা সাম্রাজ্যকে একটি পাবলিকভাবে বাণিজ্য করা কোম্পানিতে আরেকটি অংশীদারিত্ব অর্জন...

স্টেফান জেগার ব্ল্যাক ডেজার্ট চ্যাম্পিয়নশিপে নেতৃত্ব দেন

15 আগস্ট, 2024, বৃহস্পতিবার, টেনেসির মেমফিসে TPC সাউথউইন্ডে FedEx সেন্ট জুড চ্যাম্পিয়নশিপের প্রথম দিনে স্টেফান জেগার প্রথম গর্তে টিজ করছেন৷ ব্ল্যাক ডেজার্ট চ্যাম্পিয়নশিপে...

Related Articles

বিচ্ছিন্নতাবাদীদের ‘কঠিন সতর্কবার্তা’ দিয়ে বিমান ও জাহাজ নিয়ে তাইওয়ানকে ঘিরে রেখেছে চীন

চীন সোমবার সামরিক মহড়ায় তাইওয়ানের আশেপাশে বিমান এবং জাহাজ পাঠিয়েছে, বিচ্ছিন্নতাবাদী বাহিনীকে...

জেলেনস্কি বলেছেন যে উত্তর কোরিয়া রাশিয়ার সামরিক বাহিনীকে সমর্থন করার জন্য সেনা পাঠিয়েছে

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন যে রাশিয়া এবং উত্তর কোরিয়ার মতো শাসকদের...

স্পেসএক্স স্টারশিপ রকেটের উৎক্ষেপণ: ফ্লাইট 5 শক্তিশালীকরণ লাভ করেছে

13 অক্টোবর, 2024-এ স্টারশিপের পঞ্চম ফ্লাইটের সময় সুপার হেভি বুস্টার কোম্পানির লঞ্চ...

ইলন মাস্ক হতে পারেন বিশ্বের প্রথম ট্রিলিওনিয়ার

ইলন মাস্ক 2027 সালের মধ্যে বিশ্বের প্রথম ট্রিলিওনিয়ার হওয়ার পথে রয়েছে, ইনফরমা...