Home বিনোদন স্টারমার £1 বিলিয়ন পোর্ট ডিল বাঁচানোর জন্য ডিপি ওয়ার্ল্ডের বিরোধ নিষ্পত্তি করে
বিনোদন

স্টারমার £1 বিলিয়ন পোর্ট ডিল বাঁচানোর জন্য ডিপি ওয়ার্ল্ডের বিরোধ নিষ্পত্তি করে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

যুক্তরাজ্যের সরকার এবং দুবাই-ভিত্তিক পোর্ট কোম্পানি ডিপি ওয়ার্ল্ডের মধ্যে একটি বিরোধ, যা স্যার কিয়ার স্টারমারের বড় বিনিয়োগ শীর্ষ সম্মেলনকে ছাপিয়ে যাওয়ার হুমকি দিয়েছিল, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে সমাধান করা হয়েছে।

সংস্থাটি শুক্রবার বলেছিল যে এটি হতে পারে একটি £1 বিলিয়ন বিনিয়োগ তাক এর লন্ডন গেটওয়ে বন্দরে, বা অন্ততপক্ষে এটির ঘোষণা বিলম্বিত করুন, যখন একজন মন্ত্রী তার P&O সাবসিডিয়ারিতে কাজের অনুশীলনের সমালোচনা করেছিলেন। এমনও খবর পাওয়া গেছে যে এর কিছু কর্মকর্তা লন্ডনে সোমবারের শীর্ষ সম্মেলনে তাদের সফর বাতিল করতে পারেন।

এই সপ্তাহের শুরুতে, লুইস হাই, পরিবহন সচিব, P&O কে একটি “দুর্বৃত্ত অপারেটর” বলে অভিহিত করেছেন যে এটি দুই বছর আগে প্রায় 800 কর্মীকে চাকরিচ্যুত এবং পুনর্নিয়োগ করেছিল, সেই সময়ে সমালোচনার ঝড় তুলেছিল। গত সপ্তাহে, শ্রম সরকার “ফায়ার এবং রিহায়ার” অনুশীলনের উপর নিষেধাজ্ঞা সহ কর্মসংস্থান সংস্কারের একটি প্যাকেজ তৈরি করেছে।

বিরোধ প্রশমিত করার প্রয়াসে, স্টারমার শনিবার বিবিসিকে বলেছিলেন যে হ্যাগের মন্তব্যগুলি “সরকারের দৃষ্টিভঙ্গি” নয় – সপ্তাহের শুরুর থেকে একটি পরিবর্তন, যখন নম্বর 10 P&O-কে “অসৎ অপারেটর” হিসাবে বর্ণনা করে একটি প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছিল। ”

শনিবার ডিপি ওয়ার্ল্ড জানিয়েছে, কোম্পানিটি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপকে স্বাগত জানিয়েছে।

“সরকারের সাথে গঠনমূলক এবং ইতিবাচক আলোচনার পর, আমরা আমাদের প্রয়োজনীয় স্বচ্ছতা পেয়েছি। আমরা সোমবারের আন্তর্জাতিক বিনিয়োগ শীর্ষ সম্মেলনে অংশগ্রহণের জন্য উন্মুখ, “ডিপি ওয়ার্ল্ড বলেছেন।

শনিবার একজন সরকারী মুখপাত্র বলেছেন যে ডিপি ওয়ার্ল্ডের বিনিয়োগের সাথে এগিয়ে যাওয়ার সিদ্ধান্তটি “সরকারের স্থিতিশীলতা এবং গুরুত্বের প্রতি আস্থার ভোট”।

মুখপাত্র বলেন, “আমরা যে কর্মসংস্থান ও সুযোগ সৃষ্টি করবে তাকে স্বাগত জানাই। “আমাদের আন্তর্জাতিক বিনিয়োগ শীর্ষ সম্মেলন যেমন দেখাবে, ব্রিটেন আবার ব্যবসার জন্য উন্মুক্ত।”

কোম্পানিটি এখন সোমবারের শীর্ষ সম্মেলনের সময় লন্ডন গেটওয়েতে তার £1 বিলিয়ন বিনিয়োগ ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে, সরকারি কর্মকর্তাদের মতে, যদিও ডিপি ওয়ার্ল্ড এটি নিশ্চিত করতে পারেনি।

ডিপি ওয়ার্ল্ডের কাছের লোকেরা শুক্রবার বলেছে যে এর প্রধান নির্বাহী, সুলতান বিন সুলায়েম, মন্ত্রীদের মন্তব্য সত্ত্বেও শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার পরিকল্পনা করেছিলেন, যুক্তি দিয়ে যে কোম্পানিটি রাজনীতির পরিবর্তে বাণিজ্যিক বাস্তবতার দ্বারা পরিচালিত হয়েছিল।

বিরোধটি শ্রমিকদের অধিকার উন্নত করার জন্য সরকারের সংকল্প এবং বিশ্বজুড়ে বিনিয়োগ আকৃষ্ট করার প্রচেষ্টার মধ্যে উত্তেজনা তুলে ধরে।

সোমবারের সম্মেলনে আমন্ত্রিত কয়েকজন নির্বাহী উদ্বেগ প্রকাশ করেছেন এর সংগঠন সম্পর্কে, বিশেষ করে সরকারের ইঙ্গিত বিবেচনায় নিয়ে যে বাজেট, এই মাসের শেষে, কর বৃদ্ধি অন্তর্ভুক্ত করবে।

কিন্তু ব্লুমবার্গের প্রতিষ্ঠাতা এবং নিউইয়র্কের প্রাক্তন মেয়র মাইকেল ব্লুমবার্গ টাইমস-এ লিখেছেন যে তিনি ব্রিটিশ অর্থনীতির ভবিষ্যৎ নিয়ে কখনোই বেশি আশাবাদী ছিলেন না।

“করের কারণে একটি বড় শহর (লন্ডন) ত্যাগ করার জন্য ধনীদের কাছ থেকে হুমকির বিষয়ে আমি কখনই খুব বেশি চিন্তা করিনি, এবং যতদূর ব্যবসায়ের ক্ষেত্রে, যদি কর সাফল্য এবং ব্যর্থতার মধ্যে পার্থক্য হয় তবে আপনার ব্যবসা নেই। “তিনি লিখেছেন। . “বিশ্বাস করার প্রতিটি কারণ রয়েছে যে যুক্তরাজ্যের সেরা দিনগুলি এখনও আসেনি।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

17 নভেম্বর WNBA লটারিতে Sparks-এর পক্ষে মতভেদ

ইন্ডিয়ানা ফিভার গার্ড ক্রিস্টি ওয়ালেস (3), লস অ্যাঞ্জেলেস স্পার্কস ফরোয়ার্ড ক্যামেরন ব্রিঙ্ক (22) এবং ইন্ডিয়ানা ফিভার ফরোয়ার্ড ডামিরিস ডান্টাস (12) 28 মে, 2024,...

ইউরোপীয় ভূমধ্যসাগরীয় রাজ্যগুলি মধ্যপ্রাচ্য এবং অভিবাসন নিয়ে সাইপ্রাসে মিলিত হবে

জর্ডানের রাজা দ্বিতীয় আবদুল্লাহর সাথে নয়টি ভূমধ্যসাগরীয় দেশের নেতারা মধ্যপ্রাচ্যে সংঘাত এবং অভিবাসন প্রবাহ নিয়ে আলোচনা করতে শুক্রবার সাইপ্রাসে মিলিত হবেন। ফ্রান্স, ইতালি,...

Related Articles

সিস্টার ওয়াইভস: জেনেল এবং ক্রিস্টিন স্ক্রীন টিএলসি-তে যা অনুমোদিত তা দেখে হতবাক

বোন স্ত্রী তারা জেনেল ব্রাউন এবং ক্রিস্টিনা ব্রাউন উললি স্বীকার করুন যে...

TikTok তারকা টেলর রুসো গ্রিগকে ‘সুন্দর’ অন্ত্যেষ্টিক্রিয়ায় শায়িত করা হয়েছিল

টেলর রুসো গ্রিগ – টিকটোক তারকা যিনি গত সপ্তাহে দুঃখজনকভাবে মারা গেছেন...

সাবেক স্কটিশ ফার্স্ট মিনিস্টার অ্যালেক্স স্যালমন্ড ৬৯ বছর বয়সে মারা গেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

জেনারেল হাসপাতাল প্রথম সংস্করণ স্পয়লার: পোর্টিয়া ধরা পড়ে

জেনারেল হাসপাতাল প্রাথমিক সাপ্তাহিক spoilers নিশ্চিত পোর্টিয়া রবিনসন 14-18 অক্টোবর, 2024-এর সপ্তাহে...