Home খবর কারখানা ধর্মঘটের সময় লোকসান বেড়ে যাওয়ায় 17,000 চাকরি ছাঁটাই করবে বোয়িং
খবর

কারখানা ধর্মঘটের সময় লোকসান বেড়ে যাওয়ায় 17,000 চাকরি ছাঁটাই করবে বোয়িং

Share
Share

বোয়িং 737 MAX প্লেনগুলি 12 সেপ্টেম্বর, 2024-এ ওয়াশিংটনের রেন্টনে কোম্পানির কারখানায় চিত্রিত হয়েছে৷

স্টিফেন ব্রাশেয়ার | বেলচা

বোয়িং কোম্পানির লোকসান বাড়তে থাকায় এর 10% বা প্রায় 17,000 জন লোক কমিয়ে দেবে। ট্রেন চালকদের ধর্মঘট যা তার বিমান কারখানা নিষ্ক্রিয় করে তার পঞ্চম সপ্তাহে প্রবেশ করছে। এটি তার নতুন ওয়াইড-বডি প্লেনের দীর্ঘ বিলম্বিত লঞ্চও স্থগিত করবে।

প্রস্তুতকারক এটি সরবরাহ করবে না 777X এখনও প্রত্যয়িত নয় 2026 পর্যন্ত ওয়াইড-বডি প্লেন, যা এটিকে প্রায় ছয় বছর পিছিয়ে দেয়। সংস্থাটি আগস্টে বিমানটির ফ্লাইট পরীক্ষায় বাধা দেয় যখন এটি আবিষ্কার করে কাঠামোগত ক্ষতি তাদের একটিতে এটি বাকি অর্ডার পূরণ করার পরে 2027 সালে 767 টি বাণিজ্যিক মালবাহী তৈরি করা বন্ধ করবে, সিইও কেলি অর্টবার্গ শুক্রবার বিকেলে একটি স্টাফ মেমোতে বলেছেন।

“আমাদের ব্যবসা একটি কঠিন অবস্থানে রয়েছে এবং আমরা একসাথে যে চ্যালেঞ্জগুলির মুখোমুখি হয়েছি তা বাড়াবাড়ি করা কঠিন,” ওর্টবার্গ বলেছেন। “আমাদের বর্তমান পরিবেশে নেভিগেট করার পাশাপাশি, আমাদের কোম্পানিকে পুনরুদ্ধার করার জন্য কঠিন সিদ্ধান্তের প্রয়োজন এবং আমরা দীর্ঘমেয়াদে আমাদের গ্রাহকদের জন্য প্রতিযোগিতামূলক থাকতে এবং ফলাফল প্রদান করতে পারি তা নিশ্চিত করার জন্য আমাদের কাঠামোগত পরিবর্তন করতে হবে।”

বোয়িং তৃতীয় ত্রৈমাসিকে শেয়ার প্রতি $9.97 ক্ষতির রিপোর্ট করবে বলে আশা করছে, কোম্পানি শুক্রবার এক বিস্ময়কর বিবৃতিতে জানিয়েছে। কোম্পানিটি তার বাণিজ্যিক বিমান ইউনিটে $3 বিলিয়ন এবং তার প্রতিরক্ষা ব্যবসার জন্য $2 বিলিয়ন প্রাক-ট্যাক্স চার্জ রিপোর্ট করার আশা করছে।

প্রাথমিক আর্থিক ফলাফলে, বোয়িং বলেছে যে এটি তৃতীয় ত্রৈমাসিকে $1.3 বিলিয়ন অপারেটিং নগদ প্রবাহের আশা করছে।

চাকরি এবং খরচ কমানো হল ওর্টবার্গের জন্য এখনও পর্যন্ত সবচেয়ে নাটকীয় ব্যবস্থা, যিনি মাত্র দুই মাসেরও বেশি সময় ধরে তাঁর শীর্ষ ভূমিকায় রয়েছেন এবং প্রায় বিপর্যয়কর দরজার প্লাগ সহ নিরাপত্তা এবং উত্পাদন সংকটের পরে বোয়িংকে স্থিতিশীলতায় ফিরিয়ে আনার দায়িত্ব দেওয়া হয়েছে। এই বছরের শুরুতে বিস্ফোরণ।

ট্রেন চালকদের ধর্মঘট ওর্টবার্গের জন্য আরেকটি চ্যালেঞ্জ। ক্রেডিট রেটিং এজেন্সিগুলি সতর্ক করেছে যে কোম্পানিটি তার বিনিয়োগ গ্রেড রেটিং হারানোর ঝুঁকিতে রয়েছে, এবং বোয়িং একটি বছরে নগদ অর্থের মাধ্যমে জ্বলছে যা কোম্পানির নেতারা আশা করেছিলেন যে এটি পুনরুদ্ধারের বছর হবে।

এসএন্ডপি গ্লোবাল রেটিং এই সপ্তাহের শুরুতে বলেছিল যে 30,000 টিরও বেশি মেশিনিস্টদের ধর্মঘটের ফলে বোয়িং প্রতি মাসে $1 বিলিয়নেরও বেশি লোকসান করছে, যা 13 সেপ্টেম্বর থেকে শুরু হয়েছিল মেশিনিস্টদের অপ্রতিরোধ্য সংখ্যাগরিষ্ঠতার পরে বিপক্ষে ভোট দিয়েছেন একটি অস্থায়ী চুক্তি কোম্পানি ইউনিয়নের সাথে পৌঁছেছে। প্রস্তুতকারক এবং ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ মেশিনিস্ট অ্যান্ড অ্যারোস্পেস ওয়ার্কার্সের মধ্যে উত্তেজনা বাড়ছে এবং বোয়িং আরও সাম্প্রতিক চুক্তি প্রত্যাহার করেছে এই সপ্তাহের শুরুতে অফার।

বৃহস্পতিবার, বোয়িং বলেছে যে এটি ন্যাশনাল লেবার রিলেশনস বোর্ডের কাছে একটি অন্যায্য শ্রম অনুশীলনের অভিযোগ দায়ের করেছে, যা মেশিনিস্ট এবং অ্যারোস্পেস ওয়ার্কারদের আন্তর্জাতিক অ্যাসোসিয়েশনকে খারাপ বিশ্বাসে আলোচনা করার এবং প্লেনমেকারদের প্রস্তাবগুলিকে ভুলভাবে উপস্থাপন করার জন্য অভিযুক্ত করেছে। ইউনিয়ন একটি মিষ্টি প্রস্তাবের জন্য বোয়িং-এর সমালোচনা করেছিল যেটি বলেছিল যে ইউনিয়নের সাথে আলোচনা করা হয়নি এবং শ্রমিকরা এটিকে ভোট দেবে না।

চাকরির ছাঁটাই, যা অর্টবার্গ বলেছিলেন যে “আগামী কয়েক মাসে” ঘটবে, বোয়িং এবং এর শত শত সরবরাহকারী চাহিদা হ্রাসের সাথে সাথে কোভিড -19 মহামারীর পরিপ্রেক্ষিতে কর্মী নিয়োগের জন্য লড়াই করার কিছু পরেই আসবে।

CNBC PRO থেকে এই অন্তর্দৃষ্টিগুলি মিস করবেন না

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইসরায়েলের ‘নিরলস এবং ইচ্ছাকৃত’ আক্রমণ গাজার স্বাস্থ্যসেবা ধ্বংস করেছে, জাতিসংঘের বিশেষজ্ঞরা বলেছেন

জাতিসংঘের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে গাজার ইসরায়েলের “ইচ্ছাকৃত ধ্বংস” ফিলিস্তিনি ছিটমহলের স্বাস্থ্যসেবা ব্যবস্থাকে ধ্বংস করছে। প্রতিবেদনে প্রমাণ পাওয়া গেছে যে ফিলিস্তিনি...

অভিনেত্রী থেরেসা র‌্যান্ডেলকে অপরাধমূলক হামলার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে

অভিনেত্রী তেরেসা রেন্ডেল লস অ্যাঞ্জেলেসে এই সপ্তাহে হামলার জন্য গ্রেপ্তার করা হয়েছিল… TMZ শিখেছে। আইন প্রয়োগকারী সূত্র টিএমজেডকে জানিয়েছে যে 5 অক্টোবরে কথিত...

Related Articles

ফিচ এজেন্সি ফ্রান্সের রেটিং নিয়ে নেতিবাচক দৃষ্টিভঙ্গি রাখে এবং ‘AA-‘ রেটিং বজায় রাখে

ফিচ রেটিং শুক্রবার ফ্রান্সের দীর্ঘমেয়াদী দৃষ্টিভঙ্গিকে নেতিবাচক পরিবর্তন করেছে, এর রেটিং AA-তে...

চীনা অর্থমন্ত্রী অত্যন্ত প্রত্যাশিত ব্রিফিংয়ে ঘাটতি বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন

ল্যান ফোয়ান, চীনের অর্থমন্ত্রী, কেন্দ্র, বক্তৃতা করছেন যখন ন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যান্ড রিফর্ম...

পশ্চিমা নেতারা ইসরাইলকে লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষীদের ক্ষতি করা বন্ধ করার আহ্বান জানিয়েছেন

ফরাসী রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁ বিশ্ব নেতাদের মধ্যে ছিলেন যারা লেবাননে জাতিসংঘের সৈন্যরা...

জেপিএমের ডিমন বলেছেন ভূ-রাজনৈতিক ঝুঁকিগুলি “বিশ্বাসঘাতক এবং খারাপ হচ্ছে”

JPMorgan চেজের সিইও এবং চেয়ারম্যান জেমি ডিমন 6 ডিসেম্বর, 2023, মার্কিন যুক্তরাষ্ট্রের...