Home বিনোদন মালবেরি ব্যাগ থাকা সত্ত্বেও মাইক অ্যাশলির ফ্রেজারের খেলা অব্যাহত রয়েছে
বিনোদন

মালবেরি ব্যাগ থাকা সত্ত্বেও মাইক অ্যাশলির ফ্রেজারের খেলা অব্যাহত রয়েছে

Share
Share


মাইক অ্যাশলে £83m প্রত্যাখ্যান বিড বিলাসবহুল হ্যান্ডব্যাগ প্রস্তুতকারক মালবেরির অধিগ্রহণ এই মাসে তার খুচরা সাম্রাজ্যকে একটি পাবলিকভাবে বাণিজ্য করা কোম্পানিতে আরেকটি অংশীদারিত্ব অর্জন থেকে বিরত করেনি।

শুক্রবার, লন্ডন-তালিকাভুক্ত ফ্রেসারস গ্রুপ ব্রিটিশ ই-কমার্স কোম্পানি THG-তে £10m বিনিয়োগ করেছে – যা লুকফ্যান্টাস্টিক এবং মাইপ্রোটিন সহ সাইটগুলি চালায় – একটি ছোট অংশের বিনিময়ে, যেমন THG অর্থের জন্য বিনিয়োগকারীদের দিকে ফিরেছে.

এই সর্বশেষ পদক্ষেপটি স্পোর্টসওয়্যার মোগলের “কৌশলগত গুরুত্ব” কোম্পানিতে বিনিয়োগ করার আগ্রহকে হাইলাইট করে, যেমনটি ফ্রেসাররা তাদের বলে। কিন্তু এই আর্থিক স্বার্থ – বিভিন্ন ব্র্যান্ডে যেমন বিলাসবহুল বাড়ি মালবেরি এবং হুগো বস, ফাস্ট ফ্যাশন প্লেয়ার অ্যাসোস বা বুহু, এমনকি সাদা পণ্য বিক্রেতা এও ওয়ার্ল্ড-ও বিশ্লেষকদের বিভ্রান্ত করেছে।

এই হোল্ডিংগুলি কেনার ন্যায্যতা সবসময় পরিষ্কার নয় এবং এমনকি “কিছু বিনিয়োগকারীদের জন্য বিতর্কের হাড়” হতে পারে, যেমন জেফরি একটি সাম্প্রতিক নোটে বলেছেন।

মাঝে মাঝে তারা আইনিভাবে বিতর্কিত হয়ে উঠতে পারে: ফ্রেসাররা মে মাসে একটি 50 মিলিয়ন ইউরো মামলা প্রত্যাহার লন্ডনে মর্গান স্ট্যানলির বিরুদ্ধে যেখানে ব্রিটিশ গোষ্ঠী ওয়াল স্ট্রিট ব্যাঙ্ককে “স্নোবারির” অভিযোগ করেছে। মামলাটি হুগো বসের ডেরিভেটিভ পজিশন কভার করার জন্য ব্যাঙ্কের সিদ্ধান্তের চারপাশে আবর্তিত হয়েছিল যা ফ্রেসাররা তার ব্রোকারের মাধ্যমে ধরেছিল।

Frasers, পূর্বে স্পোর্টস ডাইরেক্ট নামে পরিচিত, সাধারণত বিনিয়োগ করে “যখন স্টক মন্দা থাকে বা বাজার সেই স্টকের উপর খারাপ থাকে,” Panmure Liberum-এর ভোক্তা বিশ্লেষক অনুভব মালহোত্রা বলেন, “যদিও তাদের পরিষেবা প্রদানের ক্ষেত্রে বা সম্ভবত অন্য দিক থেকেও থাকে। অর্জন করা (তাদের)।”

2007 সালে তার নিজস্ব আইপিওর পর থেকে, FTSE 100 কোম্পানি অ্যাডিডাস এবং জেডি স্পোর্টসের মতো সরবরাহকারী এবং প্রতিযোগীদের থেকে অংশীদারিত্ব অর্জন করেছে, প্রায়শই একটি ব্যবসায়িক সম্পর্ক অর্জন বা উন্নতির উপায় হিসাবে বা একটি কোম্পানি তৈরি করা হলে টেবিলে একটি আসন সুরক্ষিত করে। বিক্রয়ের জন্য কখনও কখনও, প্রতিদ্বন্দ্বী জেডি স্পোর্টসের ক্ষেত্রে, যা ঝুঁকির মধ্যে রয়েছে তা কেবল একটি স্বাস্থ্যকর রিটার্ন পাচ্ছে।

2013 সাল থেকে, জেফরিজের মতে, গ্রুপটি প্রায় 20টি কোম্পানিতে অংশীদারিত্ব করেছে। Frasers তালিকাভুক্ত বিনিয়োগের মূল্য ছিল 28 এপ্রিল থেকে বছরে প্রায় £500m, যা আগের বছরের মাত্র £300m এর কম ছিল, তার বার্ষিক প্রতিবেদন অনুসারে।

অ্যাশলে, যিনি 2022 সালে ব্যবসা ছেড়েছিলেন এবং তার জামাই মাইকেল মারেকে লাগাম দিয়েছিলেন, এখনও ব্যবসার প্রায় 73% মালিক। মারে, যিনি ফ্রেসার্সের প্রধান নির্বাহী, পূর্বে জোর দিয়েছিলেন যে তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণকারী, যদিও গ্রুপের কাছের লোকেরা বলে যে তিনি অ্যাশলে এবং অন্যান্য উপদেষ্টাদের কাছ থেকে বিনিয়োগের পরামর্শ চান।

Frasers এই নিবন্ধের জন্য মন্তব্য করতে অস্বীকার.

মালহোত্রা যোগ করেছেন: “আমি মনে করি না যে তাদের (সমস্ত) কোম্পানির মালিকানার কোনো উচ্চাকাঙ্ক্ষা আছে যাদের তাদের অংশীদারিত্ব রয়েছে। এই মুহুর্তে, হয়ত এর মধ্যে মাত্র এক বা দুটি আছে যেগুলোর মালিক আপনি শেষ করতে পারেন। তুঁত অবশ্যই তাদের মধ্যে একটি।”

Frasers শর্তাধীন তুঁত জন্য অফার দুই বিলিয়নেয়ারের মধ্যে উত্তেজনা বেড়েছে। এক কোণে রয়েছে অ্যাশলে, যার খুচরো সাম্রাজ্য বিলাসবহুল হ্যান্ডব্যাগ প্রস্তুতকারকের প্রায় 37% মালিক। অন্যটিতে মালবেরির দীর্ঘমেয়াদী সংখ্যাগরিষ্ঠ শেয়ারহোল্ডার, সিঙ্গাপুর-ভিত্তিক ওং পরিবার, যার 56% অংশীদারিত্ব রয়েছে এবং যা এই মাসে বলেছে যে এটি ফ্রেজারদের জন্য “সম্ভাব্য বিডকে সমর্থন করার কোন আগ্রহ নেই”। যাইহোক, এই পর্যবেক্ষণ থেকে, প্যাট্রিয়ার্ক ওং বেং সেং হয়েছে সিঙ্গাপুর কর্তৃপক্ষ অভিযুক্ত একটি দুর্নীতি কেলেঙ্কারির অংশ হিসাবে। ওং অবিলম্বে একটি আপিল দায়ের করেননি.

পরামর্শক সংস্থা ডাও স্কোফিল্ড ওয়াটসের অংশীদার কু এসিলি বলেছেন, ওংয়ের পরিস্থিতিতে সাম্প্রতিক পরিবর্তন তার চিন্তাভাবনাকে প্রভাবিত করতে পারে। “যদি কেসটি তার পক্ষে কীভাবে কার্যকর হতে পারে তা নিয়ে উদ্বেগ থাকে তবে এটি মাইক অ্যাশলে, ফ্রেজারস গ্রুপ বা অন্য কারোর মতো লোকেদের কাছ থেকে যে কোনও প্রস্তাব সম্পর্কে তার ধারণাকে ভালভাবে পরিবর্তন করতে পারে।”

তুঁত ফ্রেজার হাউস অফ ফ্রেজার এবং ফ্লানেল হ্যামক সরবরাহ করে ©ব্লুমবার্গ

শুক্রবার সন্ধ্যায়, ফ্রেসাররা বলেছে যে এটি মালবেরির জন্য শর্তসাপেক্ষ অফারটি £83m থেকে £111m-এ উন্নতি করেছে এবং বোর্ডের প্রতিক্রিয়ার অপেক্ষায় রয়েছে৷

Frasers, যার বিক্রয় এবং লাভের প্রধান চালক স্পোর্টস ডাইরেক্ট হিসাবে অবিরত, 2020 সালে গোষ্ঠীর ব্র্যান্ড, স্টোর এবং অফারগুলিকে “উন্নত” করার বৃহত্তর কৌশলের অংশ হিসাবে প্রথমে Mulberry-এ একটি শেয়ার কিনেছিল৷

হ্যান্ডব্যাগ ব্র্যান্ডটি হাউস অফ ফ্রেজারের একটি মূল সরবরাহকারী, ডিপার্টমেন্ট স্টোর গ্রুপটি ফ্রেজারের মালিকানাধীন, সেইসাথে ফ্ল্যানেলস, এর অন্য চেইন যা বিলাসবহুল ব্র্যান্ড বিক্রি করে। Frasers মাসের শেষ পর্যন্ত তুঁতের জন্য একটি আনুষ্ঠানিক বিড করতে বা দূরে চলে যায়।

Frasers পূর্বে সতর্ক করেছেন যে, একটি বিদ্যমান Mulberry শেয়ারহোল্ডার হিসাবে, এটি “অন্য Debenhams পরিস্থিতি গ্রহণ করবে না যেখানে একটি পুরোপুরি কার্যকর ব্যবসা প্রশাসনে নেওয়া হয়”।

ডিপার্টমেন্টাল স্টোর চেইন প্রশাসনে প্রবেশ করেন 2019 সালে, ব্যবসার নিয়ন্ত্রণের জন্য ডেবেনহ্যামস বোর্ডের সাথে তিক্ত যুদ্ধের অংশ হিসাবে শেষ মুহূর্তের স্পোর্টস ডাইরেক্ট রেসকিউ প্ল্যান প্রত্যাখ্যান করে।

রিবেসড শেয়ারের দামের লাইন চার্ট দেখায় যে ফ্রেজার এখনও তার প্রতিদ্বন্দ্বী নেক্সটকে অনুসরণ করে, যা একটি শেয়ার-বিল্ডিং কৌশলও শুরু করেছে

মালবেরি তার বার্ষিক প্রতিবেদনে “উদ্বেগের সাথে সম্পর্কিত বস্তুগত অনিশ্চয়তা” উল্লেখ করার পরে ফ্রেজারদের ডেবেনহ্যামস সম্পর্কে মন্তব্য করতে বলা হয়েছিল। মালবেরি সম্প্রতি £34m-এর বার্ষিক প্রি-ট্যাক্স ক্ষতি পোস্ট করেছে, যা আগের বছরের £13m লাভ থেকে কমেছে, রাজস্বের 4% কমে, £153m.

যদিও তুঁতের কিছু অসুবিধার জন্য দায়ী করা যেতে পারে ক বৃহত্তর মন্থরতা ধনী ক্রেতাদের মধ্যে খরচ করার জন্য, ফ্রেসাররাও বিশ্বাস করেন যে তারা আত্মপ্রবণ, গ্রুপের কাছের লোকদের মতে। তারা বলে যে বিশাল মূল্যবৃদ্ধির সংমিশ্রণ এবং ফ্রেজারের মতো পাইকারী বিক্রেতাদের মাধ্যমে কম পণ্য বিক্রি করার সিদ্ধান্তও দায়ী ছিল।

তুঁত মন্তব্য করতে অস্বীকৃতি. জুলাই মাসে তিনি এ নতুন প্রধান নির্বাহী, Andrea Baldoখেলা ঘুরিয়ে দিতে।

গ্লোবালডেটার বিশ্লেষকরা বলেছেন, ফ্রেসারস, যারা জ্যাক উইলস, ইভান্স সাইকেল এবং গেমের মতো অন্যান্য ব্র্যান্ডেরও মালিক, যদি এটি একটি সফল বিড করে তবে তুঁতকে লাভজনকতায় ফিরিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় অভিজ্ঞতা থাকা উচিত, তবে “এটির পূর্ববর্তী সাফল্যের অভাবের বিষয়ে সতর্ক করা হয়েছে।” বিলাসবহুল খাত।” বাজার।” এটি ম্যাচসফ্যাশনকে বোঝায়, অনলাইন বিলাসবহুল মার্কেটপ্লেস যা 2023 সালের ডিসেম্বরে কেনা হয়েছিল এবং তারপরে প্রশাসনে রাখা তিন মাস পরে।

এদিকে, Asos এবং Boohoo-তে Frasers এর অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ প্রমাণিত হতে পারে কারণ উভয় ব্র্যান্ডই নতুন প্রতিদ্বন্দ্বী যেমন Shein-এর থেকে প্রতিযোগিতা বন্ধ করতে বাধ্য হয়, যারা কাপড়ের জন্য কম দাম নিতে সক্ষম হয়, আংশিকভাবে ছোট প্যাকেজিংয়ে আইটেম সরাসরি ভোক্তাদের কাছে পাঠানোর মাধ্যমে। চীনে নির্মাতারা।

প্যানমুরে লিবেরামের মালহোত্রা যোগ করেছেন, “ফ্রেসাররা এই ব্যবসার উপাদানগুলির মূল্য দেখেন যেগুলিকে যদি স্পিন-অফ, বিক্রয় বা একত্রীকরণে বিক্রয়ের জন্য রাখা হয় তবে তারা এতে জড়িত হতে চাইতে পারে।”

শিনের ইউকে অপারেশনে বার্ষিক আয় গত বছর £1.5 বিলিয়ন অতিক্রম করেছেBoohoo থেকে এগিয়ে এবং Asos এর মতো।

Frasers এর শেয়ার বিল্ডিং এর আরেকটি মূল চালক হল Frasers Plus, এটির নতুন ক্রেডিট এবং লয়্যালটি স্কিম, যা এটি বিশ্বাস করে যে এটির ইতিমধ্যেই কিছু ব্র্যান্ডের অংশীদারিত্ব সহ অন্যান্য খুচরা বিক্রেতারা চালু করতে পারে। THG ইতিমধ্যেই তার কিছু গ্রাহকদের কাছে এটি অফার করে।

স্টক অর্জন করা “মূলত (ফ্রেসারদের) এই কথোপকথনগুলি করার আরও সুযোগ দেয়,” মালহোত্রা বলেছিলেন, যদিও “এটি গ্যারান্টি দেয় না যে এই কথোপকথনের ফলে একটি ফলপ্রসূ সম্পর্ক হবে।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইসরায়েলের ‘নিরলস এবং ইচ্ছাকৃত’ আক্রমণ গাজার স্বাস্থ্যসেবা ধ্বংস করেছে, জাতিসংঘের বিশেষজ্ঞরা বলেছেন

জাতিসংঘের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে গাজার ইসরায়েলের “ইচ্ছাকৃত ধ্বংস” ফিলিস্তিনি ছিটমহলের স্বাস্থ্যসেবা ব্যবস্থাকে ধ্বংস করছে। প্রতিবেদনে প্রমাণ পাওয়া গেছে যে ফিলিস্তিনি...

অভিনেত্রী থেরেসা র‌্যান্ডেলকে অপরাধমূলক হামলার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে

অভিনেত্রী তেরেসা রেন্ডেল লস অ্যাঞ্জেলেসে এই সপ্তাহে হামলার জন্য গ্রেপ্তার করা হয়েছিল… TMZ শিখেছে। আইন প্রয়োগকারী সূত্র টিএমজেডকে জানিয়েছে যে 5 অক্টোবরে কথিত...

Related Articles

মলডোভান ওয়াইনারি রাশিয়ান গ্যাস পরিত্যাগ করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

টেলর সুইফট এবং ট্র্যাভিস কেলস রায়ান রেনল্ডস এবং ব্লেক লাইভলির সাথে ডাবল ডেটে যান

টেলর সুইফট এবং ট্র্যাভিস কেলস তারা নিউ ইয়র্ক সিটিতে একটি রাত কাটাতে...

তরুণ এবং অস্থির স্পয়লার: অড্রা একটি বিপজ্জনক পদক্ষেপ নেয়

তরুণ এবং অস্থির প্রাথমিক সাপ্তাহিক স্পয়লার পাওয়া গেছে অড্রা চার্লস একটি ঝুঁকিপূর্ণ...

রাজস্ব কমার কারণে 17,000 জন চাকরি কমিয়ে দেবে এবং 777X জেট বিলম্ব করবে বোয়িং

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...