Home খবর চীনা অর্থমন্ত্রী অত্যন্ত প্রত্যাশিত ব্রিফিংয়ে ঘাটতি বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন
খবর

চীনা অর্থমন্ত্রী অত্যন্ত প্রত্যাশিত ব্রিফিংয়ে ঘাটতি বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন

Share
Share

ল্যান ফোয়ান, চীনের অর্থমন্ত্রী, কেন্দ্র, বক্তৃতা করছেন যখন ন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যান্ড রিফর্ম কমিশনের (এনডিআরসি) চেয়ারম্যান ঝেং শানজি এবং পিপলস ব্যাংক অফ চায়না (পিবিওসি) এর গভর্নর প্যান গংশেং একটি সংবাদ সম্মেলনে শুনছেন বুধবার, 6 মার্চ, 2024 এ চীনের বেইজিংয়ে ন্যাশনাল পিপলস কংগ্রেসের পাশে।

ব্লুমবার্গ | ব্লুমবার্গ | গেটি ইমেজ

বেইজিং – চীনের অর্থমন্ত্রী ল্যান ফোয়ান শনিবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেছেন যে কেন্দ্রীয় সরকারের ঋণ ও ঘাটতি বাড়ানোর জায়গা রয়েছে।

তিনি বলেন, এ ধরনের নীতিমালা নিয়ে এখনো আলোচনা চলছে। চারটি নীতি যা সিদ্ধান্ত গ্রহণের পর্যায়ে পৌঁছেছে স্থানীয় সরকারগুলির ঋণ ঝুঁকি মোকাবেলা এবং রিয়েল এস্টেটের পাশাপাশি প্রধান রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাঙ্ক এবং যুব কর্মসংস্থানকে স্থিতিশীল করার জন্য সমর্থন কভার করেছে, ল্যান বলেছেন।

অর্থনীতিবিদরা বলেছেন যে চীনের অতিরিক্ত আর্থিক সহায়তা প্রয়োজন, তবে বেইজিং এখনও কোনও ঘোষণা করেনি।

রিয়েল এস্টেট সেক্টরে, অর্থ মন্ত্রণালয় স্থানীয় সরকারগুলিকে জমি কেনার জন্য বিশেষ বন্ড ব্যবহার করার অনুমতি দেবে এবং সাশ্রয়ী মূল্যের আবাসন ভর্তুকি শুধুমাত্র নতুন নির্মাণের পরিবর্তে বিদ্যমান হাউজিং ইনভেন্টরির জন্য ব্যবহার করার অনুমতি দেবে, ডেপুটি অর্থমন্ত্রী লিয়াও মিন বলেছেন একই সংবাদ সম্মেলন।

তিনি আরও বলেন, কর্তৃপক্ষ রিয়েল এস্টেট খাতের কর কমানোর পরিকল্পনা বিবেচনা করছে। তিনি নির্দিষ্ট সংখ্যা উল্লেখ করেননি এবং উল্লেখ করেছেন যে রিয়েল এস্টেট সেক্টরকে সমর্থন করার জন্য একাধিক নীতির প্রয়োজন।

সেপ্টেম্বরের শেষের দিকে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের নেতৃত্বে এক বৈঠকে কর্তৃপক্ষ আহ্বান জানায় আর্থিক এবং রাজস্ব নীতির জন্য সমর্থন জোরদার করা. কিন্তু তারা বিস্তারিত ব্যাখ্যা করেনি।

বিশ্লেষক অনুমান প্রয়োজনীয় আর্থিক উদ্দীপনার পরিমাণ প্রায় 2 বিলিয়ন ইউয়ান ($283.1 বিলিয়ন) থেকে 10 বিলিয়ন ইউয়ানেরও বেশি।

নোমুরার প্রধান চীন অর্থনীতিবিদ টিং লু বৃহস্পতিবার একটি নোটে সতর্ক করেছেন যে শনিবারের ব্রিফিংয়ের সময় যে কোনও উদ্দীপনা ঘটতে পারে তার জন্য সাধারণত চীনের সংসদের অনুমোদনের প্রয়োজন হবে, যা এই মাসের শেষের দিকে একটি বৈঠক করবে বলে আশা করা হচ্ছে। তিনি যোগ করেছেন যে কীভাবে তহবিলগুলি ব্যবহার করা হয় তা বিতরণ করা মূল্যের মতোই গুরুত্বপূর্ণ – তারা কেবল শক্তিশালী করতে চলেছে কিনা স্থানীয় সরকারের অর্থায়নে অসুবিধা বা ফোকাস করুন ক্রমবর্ধমান ব্যবহার.

সাম্প্রতিক মাসগুলিতে চীনের খুচরা বিক্রয় সামান্য বৃদ্ধি পেয়েছে এবং দেশটির আবাসন সংকট পুনরুদ্ধারের কিছু লক্ষণ দেখিয়েছে।

বছরের প্রথমার্ধে জিডিপি 5% বেড়েছে, উদ্বেগ জাগিয়েছে যে চীন তার পুরো বছরের লক্ষ্য প্রায় 5% মিস করতে পারে। সমস্ত চোখ এখন 18 অক্টোবরের দিকে, যখন জাতীয় পরিসংখ্যান ব্যুরো তৃতীয়-ত্রৈমাসিক জিডিপি প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

ভোক্তাদের চাহিদা বাড়ানোর দিকে চীন আরও বেশি ফোকাস করা একটি

সপ্তাহব্যাপী ছুটির পর মঙ্গলবার বাজারগুলি পুনরায় খোলার পরে, মূল ভূখণ্ডের চীনা স্টকগুলি উদ্দীপনা-জ্বালানি পুনরুদ্ধারের গতি হারিয়ে সপ্তাহজুড়ে অস্থির হয়ে ওঠে। পতন প্রধান সূচকগুলিকে সেপ্টেম্বরের শেষে দেখা স্তরে নিয়ে গেছে।

তারপর স্টক বেড়েছে – CSI 300 দেখেছে 2008 সাল থেকে সেরা সপ্তাহ — যখন প্রধান নীতি ঘোষণাগুলি ইঙ্গিত দেয় যে চীন সরকার অবশেষে মন্থর বৃদ্ধিকে উদ্দীপিত করতে হস্তক্ষেপ করছে।

ফেডারেল রিজার্ভ তার সহজীকরণ চক্র শুরু করার কয়েকদিন পর, পিপলস ব্যাংক অফ চায়না আপনার কিছু কাটা সুদের হার এবং বর্ধিত বিদ্যমান রিয়েল এস্টেট সহায়তা ব্যবস্থা দুই বছরের জন্য। পিবিওসি একটি চালু করেছে প্রায় US$71 বিলিয়ন মূল্যের প্রোগ্রাম প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের স্টকে বিনিয়োগ করার জন্য তহবিল ধার করার অনুমতি দেয়।

ন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যান্ড রিফর্ম কমিশন, শীর্ষ অর্থনৈতিক পরিকল্পনা সংস্থা, মঙ্গলবার একটি বিরল সংবাদ সম্মেলনে প্রতিশ্রুতি দিয়েছে যে 200 বিলিয়ন ইউয়ান মূলত আগামী বছরের জন্য বরাদ্দ করা হয়েছে, মূলত বিনিয়োগ প্রকল্পের জন্য। এনডিআরসি অতিরিক্ত উদ্দীপনা ঘোষণা করেনি।

শনিবার চীনে একটি ব্যবসায়িক দিন, তবে বাজারগুলি বন্ধ থাকে।

এটা ব্রেকিং নিউজ। আপডেটের জন্য আবার চেক করুন.

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বোনের স্ত্রী: রবিনের ডেড অফারটি একটি উদ্ভট টাইমস্ট্যাম্পে আসে

বোন স্ত্রী তারকা রবিন ব্রাউন এই টিএলসি সিরিজের সর্বশেষ পর্বে তারা যা দেখেছে তাতে ভক্তদের ক্ষুব্ধ করে এমন দৃশ্যে লাল পতাকাগুলির মধ্যে একটি...

কমান্ডার কিংবদন্তি ব্রায়ান মিচেল জেডেন ড্যানিয়েলসের প্রশংসা করেছেন, ‘স্কাই ইজ দ্য লিমিট’

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে জেডেন ড্যানিয়েলস এই বছর এখন পর্যন্ত তার খেলার মাধ্যমে কমান্ডার ফ্যানবেস জয় করেছে… এবং স্পষ্টতই ফ্র্যাঞ্চাইজির সর্বকালের সেরা...

Related Articles

পশ্চিমা নেতারা ইসরাইলকে লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষীদের ক্ষতি করা বন্ধ করার আহ্বান জানিয়েছেন

ফরাসী রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁ বিশ্ব নেতাদের মধ্যে ছিলেন যারা লেবাননে জাতিসংঘের সৈন্যরা...

জেপিএমের ডিমন বলেছেন ভূ-রাজনৈতিক ঝুঁকিগুলি “বিশ্বাসঘাতক এবং খারাপ হচ্ছে”

JPMorgan চেজের সিইও এবং চেয়ারম্যান জেমি ডিমন 6 ডিসেম্বর, 2023, মার্কিন যুক্তরাষ্ট্রের...

জেলেনস্কির সরকারের কি অতি-ডানপন্থী দলগুলোকে ভয় পাওয়া উচিত?

ইউক্রেনীয় ডেপুটি অলেক্সান্ডার মেরেজকো ইউক্রেনীয় সমাজে ক্রমবর্ধমান ডানপন্থী আন্দোলন হিসাবে বর্ণনা করার...

সাইবারক্যাব রোবোট্যাক্সি উন্মোচনের পর টেসলা (টিএসএলএ) শেয়ার প্রিমার্কেটে কমেছে

টেসলা তার “সাইবারক্যাব” উন্মোচন করেছে 10 অক্টোবর, 2024-এ ক্যালিফোর্নিয়ার বারব্যাঙ্কে। বৈদ্যুতিক গাড়ি...