Home খবর জেপিএমের ডিমন বলেছেন ভূ-রাজনৈতিক ঝুঁকিগুলি “বিশ্বাসঘাতক এবং খারাপ হচ্ছে”
খবর

জেপিএমের ডিমন বলেছেন ভূ-রাজনৈতিক ঝুঁকিগুলি “বিশ্বাসঘাতক এবং খারাপ হচ্ছে”

Share
Share

JPMorgan চেজের সিইও এবং চেয়ারম্যান জেমি ডিমন 6 ডিসেম্বর, 2023, মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের ক্যাপিটল হিলে ওয়াল স্ট্রিট ফার্মগুলির উপর ব্যাঙ্কিং, হাউজিং এবং আরবান অ্যাফেয়ার্স সংক্রান্ত মার্কিন সিনেট কমিটির তদারকি শুনানির সময় বক্তব্য রাখছেন।

এভলিন হকস্টেইন | রয়টার্স

জেপি মরগান চেজ সিইও জেমি ডিমন মধ্যপ্রাচ্যে ক্রমবর্ধমান সংঘাতের প্রেক্ষাপটে এবং ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কারণে বিশ্বজুড়ে ঝুঁকি বেড়ে যাওয়া দেখে মনে হচ্ছে কোনো উপশম হওয়ার লক্ষণ দেখা যাচ্ছে না।

“আমরা কিছু সময়ের জন্য ভূ-রাজনৈতিক পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি এবং সাম্প্রতিক ঘটনাগুলি দেখায় যে পরিস্থিতি বিশ্বাসঘাতক এবং খারাপ হচ্ছে,” ডিমন শুক্রবার বলেছেন ব্যাংকের তৃতীয় প্রান্তিকের ফলাফল প্রকাশ।

“উল্লেখযোগ্য মানবিক দুর্ভোগ রয়েছে এবং এই পরিস্থিতিগুলির ফলাফল স্বল্পমেয়াদী অর্থনৈতিক ফলাফল এবং আরও গুরুত্বপূর্ণভাবে, ইতিহাসের গতিপথ উভয়ের উপর সুদূরপ্রসারী প্রভাব ফেলতে পারে,” তিনি বলেছিলেন।

মধ্যপ্রাচ্য ও ইউক্রেনের সংঘাত, যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনা এবং ইরান, উত্তর কোরিয়া ও রাশিয়ার “পারমাণবিক ব্ল্যাকমেল” এর ঝুঁকির কারণে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সমাপ্তির পর থেকে আন্তর্জাতিক শৃঙ্খলা ভেঙে পড়ছে। ডিমন অতীতে বলেছে। একটি ফায়ারসাইড চ্যাট সময় মাস বজায় রাখা জর্জটাউন বিশ্ববিদ্যালয়ে।

“এটি ক্রমবর্ধমান, লোকেরা, এবং এটি সম্পর্কে কিছু করার জন্য সত্যিই শক্তিশালী আমেরিকান নেতৃত্ব এবং পশ্চিমা বিশ্বের নেতাদের প্রয়োজন,” ডিমন জর্জটাউনে বলেছিলেন। “এটি আমার এক নম্বর উদ্বেগ এবং এটি কাজ শুরু করার পর থেকে আমার যা কিছু ছিল তা ছাড়িয়ে গেছে।”

2023 সালের 7 অক্টোবর থেকে ইসরায়েল এবং হামাসের মধ্যে চলমান দ্বন্দ্ব সম্প্রতি এক বছরের সীমায় পৌঁছেছে, হামাসের আক্রমণ যুদ্ধের সূত্রপাত করেছে এবং এটি ধীর হওয়ার কিছু লক্ষণ রয়েছে। হাজার হাজার মানুষ নিহত হয় হিজবুল্লাহ এবং ইরান সহ একাধিক ফ্রন্টে যুদ্ধে বিস্তৃত হওয়ার কারণে।

অন্তত 22 জন নিহত হয় এবং বৃহস্পতিবার ইসরায়েলি বিমান হামলায় বৈরুতে 100 জনেরও বেশি আহত হয়েছে। ইরান 1 অক্টোবর ইস্রায়েলে 180 টিরও বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে এবং উদ্বেগ বেড়েছে যে ইসরায়েলের প্রতিশোধ ইরানের তেল স্থাপনাগুলিকে লক্ষ্যবস্তু করতে পারে।

এদিকে, রাশিয়ান সরকার গত সপ্তাহে একটি খসড়া বাজেট অনুমোদন করেছে যা 2024 স্তরের তুলনায় প্রতিরক্ষা ব্যয় 25% বৃদ্ধি করেছে, এটি একটি লক্ষণ যে রাশিয়া ইউক্রেনে তার আক্রমণ চালিয়ে যেতে দৃঢ় প্রতিজ্ঞ, বিশ্লেষকরা বলছেন।

ডিমন শুক্রবার আরও বলেছিলেন যে ফেডারেল রিজার্ভ একটি পরিকল্পনা করেছে এমন লক্ষণ থাকা সত্ত্বেও তিনি অর্থনীতির ভবিষ্যত সম্পর্কে সতর্ক রয়েছেন। নরম অবতরণ.

“যখন মুদ্রাস্ফীতি মন্থর হচ্ছে এবং মার্কিন অর্থনীতি স্থিতিস্থাপক রয়ে গেছে, তখন বেশ কিছু জটিল সমস্যা রয়ে গেছে, যার মধ্যে রয়েছে বৃহৎ রাজস্ব ঘাটতি, অবকাঠামোগত চাহিদা, বাণিজ্য পুনর্গঠন এবং বিশ্বের পুনর্সামরিকীকরণ”। “যদিও আমরা সেরাটির জন্য আশা করি, এই ঘটনাগুলি এবং বিদ্যমান অনিশ্চয়তা প্রদর্শন করে যে কেন আমাদের যে কোনও পরিবেশের জন্য প্রস্তুত থাকতে হবে।”

CNBC PRO থেকে এই অন্তর্দৃষ্টিগুলি মিস করবেন না

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

90 দিনের বাগদত্তা: বোজো তাদের প্রথম ডেটের আগে ভাঞ্জার কল উপেক্ষা করে

বোজো উপেক্ষা ভাঞ্জাআপনার প্রথম সাক্ষাতের আগে ফোন কল 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে. তিনি একটি প্লেনে চড়তে প্রস্তুত। কিন্তু সে তার দিকে...

একটি GLP-1 বুদবুদ আছে?

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। এই নিবন্ধটি আমাদের Unhedged নিউজলেটার একটি...

Related Articles

পশ্চিমা নেতারা ইসরাইলকে লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষীদের ক্ষতি করা বন্ধ করার আহ্বান জানিয়েছেন

ফরাসী রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁ বিশ্ব নেতাদের মধ্যে ছিলেন যারা লেবাননে জাতিসংঘের সৈন্যরা...

জেলেনস্কির সরকারের কি অতি-ডানপন্থী দলগুলোকে ভয় পাওয়া উচিত?

ইউক্রেনীয় ডেপুটি অলেক্সান্ডার মেরেজকো ইউক্রেনীয় সমাজে ক্রমবর্ধমান ডানপন্থী আন্দোলন হিসাবে বর্ণনা করার...

সাইবারক্যাব রোবোট্যাক্সি উন্মোচনের পর টেসলা (টিএসএলএ) শেয়ার প্রিমার্কেটে কমেছে

টেসলা তার “সাইবারক্যাব” উন্মোচন করেছে 10 অক্টোবর, 2024-এ ক্যালিফোর্নিয়ার বারব্যাঙ্কে। বৈদ্যুতিক গাড়ি...

ইউরোপীয় ভূমধ্যসাগরীয় রাজ্যগুলি মধ্যপ্রাচ্য এবং অভিবাসন নিয়ে সাইপ্রাসে মিলিত হবে

জর্ডানের রাজা দ্বিতীয় আবদুল্লাহর সাথে নয়টি ভূমধ্যসাগরীয় দেশের নেতারা মধ্যপ্রাচ্যে সংঘাত এবং...