Home বিনোদন দাম কমানোর পর 2020 সাল থেকে Ikea রাজস্বের প্রথম পতন রেকর্ড করেছে
বিনোদন

দাম কমানোর পর 2020 সাল থেকে Ikea রাজস্বের প্রথম পতন রেকর্ড করেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

Ikea এর কিছু জনপ্রিয় ফার্নিচারের দাম কমাতে গত বছর €2 বিলিয়নেরও বেশি খরচ করেছে, যার ফলে 2020 সাল থেকে আরও বেশি পণ্য বিক্রি করা সত্ত্বেও ফ্ল্যাট-প্যাক খুচরা বিক্রেতার বার্ষিক আয় কমেছে।

মধ্যে রাজস্ব আইকেএ আগস্টের শেষের দিকে বছরে 5.3 শতাংশ কমে 45 বিলিয়ন ইউরো হয়েছে, কিন্তু নির্বাহীরা বলেছেন যে বিশ্বের বৃহত্তম আসবাবপত্র খুচরা বিক্রেতা আইটেমগুলির একটি বৃহত্তর ভলিউম বিক্রি করেছে কারণ এটি গড়ে প্রায় 10 শতাংশ পয়েন্ট কমিয়েছে।

“আমরা এই বছর অ্যাক্সেসিবিলিটির জন্য সর্বাত্মকভাবে চলে এসেছি,” Ikea-এর ফ্ল্যাগশিপ খুচরা বিক্রেতা ইংকার প্রধান নির্বাহী জেসপার ব্রডিন ফিনান্সিয়াল টাইমসকে বলেছেন। “আমাদের জন্য, যখন দাম বেড়ে যায় তখন আমরা উদযাপন করি না, কিন্তু যখন আমরা সেগুলি কমিয়ে মানুষের কাছে আরও অ্যাক্সেসযোগ্য হয়ে উঠতে পারি।”

Ikea Covid-19 মহামারী চলাকালীন যখন পরিবহন এবং কাঁচামালের খরচ বেড়ে যায় তখন দাম উল্লেখযোগ্যভাবে বাড়িয়েছিল। কিন্তু আন্দোলন অস্বস্তিকর নির্বাহী নেদারল্যান্ডস-ভিত্তিক আসবাবপত্র খুচরা বিক্রেতার কাছে যা তাদের পণ্যগুলির নকশা এবং পরিবহনকে আরও দক্ষ করে সময়ের সাথে সাথে দাম কমানোর চেষ্টা করে৷

অতিমারী এটি আসবাবপত্রের ব্যয় বৃদ্ধির দিকে পরিচালিত করে কারণ লোকেরা বাড়িতে বেশি সময় কাটায়, কিন্তু সেই প্রবণতাটি গত বছর বিপরীত হয়ে যায়, সামগ্রিক বাজারকে আঘাত করে। Ikea বলেছে যে এটি বিক্রি হ্রাস সত্ত্বেও তার বাজারের শেয়ার বজায় রেখেছে।

ব্র্যান্ড এবং ধারণার মালিক ইন্টার আইকিয়ার প্রধান নির্বাহী জন আব্রাহামসন রিং একটি পৃথক সাক্ষাত্কারে বলেছেন যে ফাউন্ডেশনের মালিকানাধীন সংস্থাটি দামগুলিকে মোটামুটি প্রাক-মহামারী স্তরে ফিরিয়ে আনার জন্য একটি ইচ্ছাকৃত সিদ্ধান্ত নিয়েছে।

“কয়েক বছর ধরে, আমরা এমন একটি দিকে গিয়েছিলাম যা আমরা যেতে চাইনি। দাম কমানো আমাদের ডিএনএতে রয়েছে। গত বছর, আমরা গড়ে 10 শতাংশ পয়েন্ট কমিয়েছি, যা আমরা আগে কখনও করিনি”, তিনি যোগ করেছেন।

Ikea তার বার্ষিক আর্থিক তথ্য দুটি পর্যায়ে প্রকাশ করে – অক্টোবরে বিক্রয় এবং পরের মাসে লাভজনকতা এবং ব্যালেন্স শীট। রিং স্বীকার করেছে যে রাজস্বের উপর এই ধরনের আঘাত – 2020 সালের পর থেকে এটির প্রথম বার্ষিক রাজস্ব হ্রাস – লাভকে “চ্যালেঞ্জিং” করে তুলবে।

কিন্তু তিনি জোর দিয়েছিলেন যে, স্টক মার্কেটে না থাকার মাধ্যমে, Ikea সিদ্ধান্ত নিতে সক্ষম হয়েছিল এমনকি যদি তারা বিক্রয়ে স্বল্পমেয়াদী হ্রাসের দিকে পরিচালিত করে। “আমরা জনসাধারণ নই এবং (না) এই ধরনের চাপ ভোগ করি। আমরা একটি খুব বিস্তৃত দৃষ্টিভঙ্গি নিতে পারি এবং আমরা যে জিনিসগুলিকে Ikea-এর জন্য সর্বোত্তম মনে করি তা করতে পারি এবং আমাদের অবস্থানকে শক্তিশালী করতে পারি এবং খুব ইতিবাচক দীর্ঘমেয়াদী প্রভাব ফেলতে পারি,” তিনি যোগ করেন।

ব্রোডিন বলেন, ইংকা, যা Ikea-এর বিক্রয়ের প্রায় 90 শতাংশ প্রতিনিধিত্ব করে, মূল্যস্ফীতি এবং উচ্চ সুদের হার “মানুষের মানিব্যাগের উপর প্রচুর চাপ সৃষ্টি করে” হিসাবে দাম কমাতে 2.1 বিলিয়ন ইউরো ব্যয় করেছে। ভলিউম – বিক্রি আইটেম সংখ্যা – 6% থেকে 7% বৃদ্ধি পেয়েছে, তিনি যোগ করেছেন।

ইংকা ইউনাইটেড কিংডম এবং জার্মানির মতো বাজার থেকে প্রায় এক-চতুর্থাংশ পণ্য সংগ্রহ করেছে এবং এর দাম 20 থেকে 25 শতাংশ কমিয়েছে, যা পরিবহন ও কাঁচামালের খরচ কমিয়ে সাহায্য করেছে, প্রধান নির্বাহীর মতে।

Ikea-এর বর্তমান আর্থিক বছর সম্পর্কে বলতে গিয়ে, ব্রডিন বলেছেন: “আমাদের প্রধান দৃশ্যটি হল স্বাভাবিকীকরণ – মুদ্রাস্ফীতি, সুদের হার, ভোক্তাদের আস্থা। গত বছর সম্ভবত স্বাভাবিকীকরণের পথ ছিল।”

আইকেএ সম্প্রতি মুক্তি পেয়েছে একটি ইন্টারনেট প্ল্যাটফর্ম যা গ্রাহকদের তাদের ব্যবহৃত আসবাবপত্র সরাসরি তৃতীয় পক্ষের কাছে বিক্রি করতে দেয়। একজন পাইলট ক্রিসমাস পর্যন্ত অসলো এবং মাদ্রিদে চলছে, এবং ব্রডিন বলেছেন যে কোম্পানিটি তখন প্ল্যাটফর্মের প্রতি আগ্রহ দেখে বিস্মিত হওয়ার পরে বিশ্বব্যাপী Ikea Preowned চালু করার বিষয়ে বিবেচনা করবে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বড় প্রযুক্তির সমাবেশ S&P 500 কে রেকর্ডের উল্লেখযোগ্য দূরত্বের মধ্যে ছেড়েছে

বড় প্রযুক্তির সমাবেশ S&P 500 কে রেকর্ডের উল্লেখযোগ্য দূরত্বের মধ্যে ছেড়েছে Source link

মিনেসোটা টিম্বারওলভস কি কার্ল-অ্যান্টনি টাউনস ছাড়াই ভাল হবে?

বেশিরভাগ দল যারা এনবিএ ফাইনালে উপস্থিত হওয়ার চেয়ে তিনটি জয় কম পায় তারা সম্ভবত একই লাইনআপের সাথে পরের বছর জিনিসগুলি বাছাই করার চেষ্টা...

Related Articles

বোনের স্ত্রী: রবিনের ডেড অফারটি একটি উদ্ভট টাইমস্ট্যাম্পে আসে

বোন স্ত্রী তারকা রবিন ব্রাউন এই টিএলসি সিরিজের সর্বশেষ পর্বে তারা যা...

কমান্ডার কিংবদন্তি ব্রায়ান মিচেল জেডেন ড্যানিয়েলসের প্রশংসা করেছেন, ‘স্কাই ইজ দ্য লিমিট’

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে জেডেন ড্যানিয়েলস এই বছর এখন পর্যন্ত তার...

90 দিনের বাগদত্তা: বোজো তাদের প্রথম ডেটের আগে ভাঞ্জার কল উপেক্ষা করে

বোজো উপেক্ষা ভাঞ্জাআপনার প্রথম সাক্ষাতের আগে ফোন কল 90 দিনের বাগদত্তা: 90...

একটি GLP-1 বুদবুদ আছে?

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...