Home খবর 7-Eleven মূল কোম্পানী পুরো বছরের মুনাফার পূর্বাভাস কেটেছে
খবর

7-Eleven মূল কোম্পানী পুরো বছরের মুনাফার পূর্বাভাস কেটেছে

Share
Share

9 সেপ্টেম্বর, 2024-এ কেন্দ্রীয় টোকিওর একটি রাস্তার পাশে 7-Eleven সুবিধার দোকানের ভিতরে একজন গ্রাহককে দেখা যাচ্ছে।

রিচার্ড এ ব্রুকস | এএফপি | গেটি ইমেজ

জাপানি সুবিধার খুচরা বিক্রেতা সেভেন এবং আই হোল্ডিংস এটি তার লাভের পূর্বাভাস কমিয়েছে এবং পুনর্গঠন পরিকল্পনার সাথে অব্যাহত রেখেছে যার মধ্যে নন-কোর ব্যবসার স্পিন-অফকে একটি স্বতন্ত্র সহায়ক সংস্থায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

কোম্পানি কমিয়ে দিয়েছে লাভের পূর্বাভাস ফেব্রুয়ারী 2025 শেষ হওয়া অর্থবছরের জন্য এবং এখন 163 বিলিয়ন ইয়েন ($1.09 বিলিয়ন) নিট মুনাফা আশা করছে, এটি আগের 293 বিলিয়ন ইয়েনের পূর্বাভাস থেকে 44.4% হ্রাস। কোম্পানিটি 6.04 ট্রিলিয়ন ইয়েনের রাজস্বের উপর 52.24 বিলিয়ন ইয়েনের প্রথমার্ধে নিট মুনাফা রিপোর্ট করার কারণে এই হ্রাস আসে৷ যদিও বিক্রয় প্রত্যাশার চেয়ে বেশি ছিল, লাভ 111 বিলিয়ন ইয়েনের নিজস্ব নির্দেশনা থেকে উল্লেখযোগ্যভাবে কম ছিল।

সেভেন অ্যান্ড আই বলেছে যে এটি তার বিদেশী সুবিধার দোকানগুলিতে কম গ্রাহক দেখেছে কারণ তারা “ব্যবহারের জন্য আরও বিচক্ষণ পদ্ধতি” গ্রহণ করেছে। কোম্পানিটি উল্লেখ করেছে যে এটি ইটো-ইয়োকাডো অনলাইন সুপারমার্কেটের স্পিন-অফ সম্পর্কিত 45.88 বিলিয়ন ইয়েন চার্জ রেকর্ড করেছে।

একটি পৃথক ফাইলে7-Eleven এর মালিক বলেছেন যে এটি তার পোর্টফোলিও কমাতে বিনিয়োগকারীদের ক্রমবর্ধমান চাপের মধ্যে তার সুপারমার্কেট খাদ্য ব্যবসা, বিশেষ দোকান এবং অন্যান্য ব্যবসার জন্য একটি মধ্যস্থতাকারী হোল্ডিং কোম্পানি তৈরি করবে।

পুনর্গঠন, যা 31টি ইউনিটকে একীভূত করবে, এমন সময়ে আসে যখন জাপানি খুচরা গোষ্ঠী কানাডার একটি অধিগ্রহণের প্রচেষ্টাকে প্রতিরোধ করে পালঙ্ক-বিকালের খাবার.

সেপ্টেম্বরে, সেভেন ও আই প্রাথমিক অধিগ্রহণ প্রস্তাব প্রত্যাখ্যান শেয়ার প্রতি US$14.86, দাবি করে যে অফারটি তার শেয়ারহোল্ডার এবং স্টেকহোল্ডারদের “সর্বোত্তম স্বার্থে নয়” এবং মার্কিন অবিশ্বাসের উদ্বেগও উল্লেখ করেছে।

এই প্রস্তাব প্রাপ্তির পর, সেভেন এবং আই জাপানের বৈদেশিক মুদ্রা এবং বাণিজ্য আইনের অধীনে একটি “মূল ব্যবসা” হিসাবে একটি নতুন উপাধি চেয়েছে এবং প্রাপ্ত করেছে, বিদেশী সংস্থাগুলিকে অবশ্যই সরকারকে অবহিত করতে হবে এবং যদি তারা কোনও অংশীদারি ক্রয় করে থাকে তবে একটি পর্যালোচনা জাতীয় নিরাপত্তার কাছে জমা দিতে হবে৷ একটি মনোনীত কোম্পানিতে 1% বা তার বেশি।

সংশোধিত অফার

সেভেন অ্যান্ড আই বুধবার নিশ্চিত করেছে যে এটি একটি পেয়েছে সংশোধিত ACT প্রস্তাবকিন্তু বিস্তারিত কিছু প্রকাশ করেননি। ব্লুমবার্গ আগেই জানিয়েছিল যে কানাডিয়ান স্টোর অপারেটর Circle-K তার অফার প্রায় 20% বাড়িয়ে $18.19 শেয়ার প্রতি, যা সেভেন এবং i-এর মূল্য হবে 7 ট্রিলিয়ন জাপানিজ ইয়েন। চূড়ান্ত হলে, চুক্তিটি জাপানি কোম্পানির সবচেয়ে বড় বিদেশী অধিগ্রহণ হতে পারে।

স্টক চার্ট আইকনস্টক চার্ট আইকন

বিষয়বস্তু লুকান

সেভেন এবং আই হোল্ডিংস

এটা “সম্পূর্ণ সম্ভব” যে ACT এর টেকওভার বিড একটি প্রতিকূল টেকওভার প্রচেষ্টায় পরিণত হতে পারে, CLSA এর জাপানি কৌশলবিদ নিকোলাস স্মিথ CNBC কে বলেছেন৷”Squawk বক্স এশিয়া“বৃহস্পতিবার। একটি প্রতিকূল টেকওভার ঘটে যখন একটি অধিগ্রহণকারী কোম্পানি তার ব্যবস্থাপনা এবং পরিচালনা পর্ষদের ইচ্ছার বিরুদ্ধে লক্ষ্য কোম্পানির নিয়ন্ত্রণ লাভ করার চেষ্টা করে।

“সাম্প্রতিক বছরগুলিতে জাপানে বিষের বড়ি নিয়ে আমাদের অনেক সমস্যা হয়েছে এবং আইনি কাঠামো অত্যন্ত অস্বচ্ছ,” তিনি যোগ করেছেন। একটি অধিগ্রহণকারী থেকে পরিত্রাণ পাওয়ার চেষ্টাকারী সংস্থাগুলি চেষ্টা করা অধিগ্রহণকারীর অংশীদারিত্বকে পাতলা করার জন্য অতিরিক্ত স্টক বিকল্প প্রদান করে একটি “বিষের বড়ি” ব্যবহার করতে পারে।

যাইহোক, সেনজিন ক্যাপিটালের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক জেমি হ্যালসের মতে, “সম্পূর্ণ প্রতিকূল পাবলিক অফার খুব কমই হবে,” কারণ কোনো ব্যাঙ্কই অর্থায়ন করতে রাজি হবে না।

তিনি বলেন, যদি অফারটি “পর্যাপ্ত আকর্ষণীয় স্তরে” পৌঁছায়, তবে বোর্ডের পক্ষে এটি প্রত্যাখ্যান করা কঠিন হতে পারে।

“শেয়ারহোল্ডাররা সম্ভবত ইতিমধ্যেই হতাশ যে অফারের মূল্য বৃদ্ধি সত্ত্বেও কোন নতুন আলোচনা হয়নি,” তিনি বলেন, একজন সক্রিয় বিনিয়োগকারী “এই হতাশার সুযোগ নিতে” চেষ্টা করতে পারে এবং “এর গঠনে পরিবর্তনকে প্রভাবিত করতে পারে।” বোর্ড।”

ACT এর জন্য Seven&i-এর টেকওভার বিড মার্কিন ব্যবসা এবং বিদেশী ক্রিয়াকলাপ সম্পর্কে: পোর্টফোলিও ম্যানেজার

বৃহস্পতিবার বন্ধে সেভেন অ্যান্ড আই শেয়ার 2,325 জাপানি ইয়েনে লেনদেন হয়েছে। কানাডিয়ান কোম্পানির টেকওভারের আগ্রহের পর থেকে টোকিও-তালিকাভুক্ত শেয়ার 33% এর বেশি বেড়েছে আগস্টে প্রকাশ্যে আসে.

ACT আছে প্রায় বিশ্বব্যাপী 16,800টি স্টোরসেভেন অ্যান্ড আই হোল্ডিংসের চেয়ে অনেক কম, প্রায় 85,800টি দোকান.

নতুন সংশোধিত অফারটি ইঙ্গিত করে যে ACT নেতারা “প্রতিশ্রুতিবদ্ধ,” জেস্পার কোল, মোনেক্স গ্রুপের জাপানের প্রধান, একটি ইমেলে সিএনবিসিকে বলেছেন। তিনি আরও হাইলাইট করেছেন যে নতুন অফার মূল্য 53% প্রিমিয়াম প্রস্তাব করে যেখানে প্রাথমিক অফারের আগে শেয়ারগুলি লেনদেন হয়েছিল।

“তারা যে অর্থ প্রদান করে তা ভাল, তবে কেবল সংখ্যার চেয়ে আরও অনেক কিছু ঝুঁকিতে রয়েছে,” কোল বলেছিলেন।

অ্যাসিমেট্রিক অ্যাডভাইজারস-এর জাপানি স্টক মার্কেট কৌশলবিদ, আমির আনভারজাদেহ, সিএনবিসিকে বলেন, “আমি সত্যিই ACT এর মূল্য সংশোধন করার কল্পনা করতে পারি না,” “সেভেনএন্ডআই-এর ব্যবস্থাপনার উপর চাপ রয়েছে প্রমাণ করার জন্য যে তারা জিনিসগুলিকে দ্রুত করতে পারে এবং স্বাধীন থাকতে পারে।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বড় প্রযুক্তির সমাবেশ S&P 500 কে রেকর্ডের উল্লেখযোগ্য দূরত্বের মধ্যে ছেড়েছে

বড় প্রযুক্তির সমাবেশ S&P 500 কে রেকর্ডের উল্লেখযোগ্য দূরত্বের মধ্যে ছেড়েছে Source link

মিনেসোটা টিম্বারওলভস কি কার্ল-অ্যান্টনি টাউনস ছাড়াই ভাল হবে?

বেশিরভাগ দল যারা এনবিএ ফাইনালে উপস্থিত হওয়ার চেয়ে তিনটি জয় কম পায় তারা সম্ভবত একই লাইনআপের সাথে পরের বছর জিনিসগুলি বাছাই করার চেষ্টা...

Related Articles

পেশাদার টেনিস থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রাফায়েল নাদাল

22 বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল বৃহস্পতিবার বলেছেন যে তিনি এই...

ফাইজারের প্রাক্তন সিইও এবং সিএফও স্টারবোর্ডের অ্যাক্টিভিস্ট ক্যাম্পেইনের সাথে বিরতি দিয়েছেন

ইয়ান রিড, ফাইজারের চেয়ারম্যান এবং সিইও, 20 জুলাই, 2017, ওয়াশিংটন, ডিসি-তে হোয়াইট...

জেলেনস্কি আরও সামরিক সাহায্যের সন্ধানে ইউরোপ জুড়ে ভ্রমণ শুরু করেন

নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পর মার্কিন সামরিক সমর্থনের সম্ভাব্য ঘাটতির প্রত্যাশা করে,...

সেপ্টেম্বরে অর্ধেক পয়েন্ট হার কমাতে হবে কিনা তা নিয়ে ফেড কর্মকর্তারা বিভক্ত ছিল, মিনিট শো

ওয়াশিংটন – ফেডারেল রিজার্ভের কর্মকর্তারা, তাদের সেপ্টেম্বরের বৈঠকে, সুদের হার কমাতে সম্মত...