Home খবর উবার সম্পূর্ণ বৈদ্যুতিক যানবাহনের জন্য একমাত্র বিকল্প অফার করে এবং এআই চ্যাটবট চালু করে
খবর

উবার সম্পূর্ণ বৈদ্যুতিক যানবাহনের জন্য একমাত্র বিকল্প অফার করে এবং এআই চ্যাটবট চালু করে

Share
Share

Uber 4 জুলাই, 2024-এ পোল্যান্ডের ক্রাকোতে রাস্তায় গাড়ি চালাচ্ছে।

নুরফটো | নুরফটো | গেটি ইমেজ

উবার সিইও দারা খোসরোশাহী মঙ্গলবার ঘোষণা করেছেন যে কোম্পানি তার প্ল্যাটফর্মকে নতুন টেকসই-কেন্দ্রিক বৈশিষ্ট্য সহ আপডেট করছে, যার মধ্যে একটি “EV পছন্দ” রয়েছে যা গ্রাহকরা যখনই রাইডের জন্য অনুরোধ করেন তখন ডিফল্টরূপে সর্ব-ইলেকট্রিক যান বেছে নিতে পারবেন৷

কোম্পানিটি পূর্বে একটি “উবার গ্রিন” পরিষেবা চালু করেছিল, যা ঐতিহাসিকভাবে ব্যাটারি বৈদ্যুতিক যান এবং হাইব্রিড বৈদ্যুতিক মডেলের মিশ্রণ অন্তর্ভুক্ত করেছে। মঙ্গলবার লন্ডনে উবারের বার্ষিক গো গেট জিরো সাসটেইনেবিলিটি কনফারেন্সে এক্সিকিউটিভরা বলেছেন, উবার এখন বিশ্বের 40টিরও বেশি শহরে একমাত্র “সবুজ” বিকল্প হিসাবে ব্যাটারি-ইলেকট্রিক যানবাহন অফার করতে পারে।

লন্ডনে উবারের জিও-গেট জিরো ইভেন্টে বক্তৃতা করে, খোসরোশাহী বলেন যে কোম্পানির 2024 সালের মার্কিন নির্বাচনের আগে নতুন টেকসই-কেন্দ্রিক বৈশিষ্ট্যগুলি চালু করা হয়েছে, যোগ করেছেন যে এটি এমন একটি সময় যখন ইভির বিষয়টি একটি “রাজনৈতিকভাবে অভিযুক্ত সমস্যা” হয়ে উঠেছে। “

যাইহোক, তিনি উল্লেখ করেছেন যে সাধারণ প্রবণতা সমস্ত বৈদ্যুতিক গতিশীলতার বিকল্পগুলির দিকে অগ্রসর হচ্ছে।

“বাস্তবতা হল আমরা কেবলমাত্র শূন্য নির্গমন লক্ষ্যে পৌঁছাতে পারব বা পৌঁছতে পারব যদি নীতিনির্ধারক এবং অন্যান্য সংস্থাগুলিও তাদের ভূমিকা পালন করে,” খোসরোশাহী অনুষ্ঠানে বলেছিলেন।

“আমাদের আরও সাশ্রয়ী মূল্যের বৈদ্যুতিক যানবাহন দরকার, বৈদ্যুতিক যানবাহনের জন্য আমাদের আরও শক্তিশালী ম্যান্ডেট দরকার, যারা বেশি গাড়ি চালায় তাদের জন্য আমাদের প্রণোদনা দরকার। আমরা নিশ্চিত করতে চাই যে চার্জারগুলি কেবলমাত্র ধনী ব্যক্তিরাই নয়, প্রতিটি সম্প্রদায়ের মধ্যে উপলব্ধ রয়েছে। তাই, আমাদের সকলকে চলাচল করতে হবে এগিয়ে,” তিনি বলেন.

চালকদের জন্য, উবার বলেছে যে এটি একটি “ইভি মেন্টর” প্রোগ্রাম চালু করছে, যা চালকদের বৈদ্যুতিক গতিশীলতা সম্পর্কে যেকোনো প্রশ্নের সাথে সংযুক্ত করে। কোম্পানিটি ওপেনএআই-এর চ্যাটজিপিটি দ্বারা চালিত একটি এআই চ্যাটবট চালু করেছে, যা একটি গ্যাস গাড়ির পরিবর্তে একটি ব্যাটারি-ইলেকট্রিক যান কিনতে এবং ব্যবহার করতে কী লাগে সে সম্পর্কে পরিবহন নেটওয়ার্ক ড্রাইভারদের প্রশ্নের উত্তর খুঁজছে।

অলাভজনক সংস্থার অনুমান অনুসারে, বিশ্বব্যাপী মানব কার্যকলাপ থেকে প্রায় 25% কার্বন নির্গমনের জন্য পরিবহন দায়ী। পরিচ্ছন্ন পরিবহন সংক্রান্ত আন্তর্জাতিক কাউন্সিল. মানুষের কার্যকলাপ থেকে কার্বন নির্গমন এবং অন্যান্য গ্রিনহাউস গ্যাসগুলি তাপমাত্রা এবং জলবায়ুতে দীর্ঘমেয়াদী পরিবর্তন ঘটায়, পাশাপাশি ধোঁয়াশা এবং বায়ু দূষণের মাধ্যমে শ্বাসকষ্টের অসুস্থতায় অবদান রাখে।

উবারের মতো রাইড-হেলিং পরিষেবাগুলি যানজট এবং তাই দূষণে অবদান রাখতে পারে, বিশ্লেষণ অনুসারে সুব্রত ধানোরকর, গর্ডন বার্চ এবং অন্যরা ট্রান্সপোর্টেশন সায়েন্স জার্নালে প্রকাশিত। উবার তার পরিবেশগত পদচিহ্ন কমাতে কাজ করছে এবং 2040 সালের মধ্যে একটি “শূন্য নির্গমন প্ল্যাটফর্ম” হয়ে ওঠার লক্ষ্য নিয়েছে।

তার প্ল্যাটফর্মের ডেলিভারির দিকে, Uber দুটি প্রধান মার্কিন বাজার: নিউ ইয়র্ক এবং লস অ্যাঞ্জেলেসে Uber Eats অফারগুলিতে পণ্য যোগ করছে।

উবার বলেছে যে এটি প্যারিসের রেস্তোরাঁগুলিকে আরও টেকসই প্যাকেজিং, যেমন NotPLA থেকে সামুদ্রিক শৈবাল-ভিত্তিক প্যাকেজিং, রিলিফ থেকে তৈরি ব্যাগ এবং কৃষি থেকে তৈরি স্ট্রগুলিতে স্যুইচ করতে সক্ষম করতে প্রায় $1 মিলিয়ন বিনিয়োগ করবে৷ আইএএমপ্লাস্টিকমুক্ত বর্জ্য।

অর্গানাইজেশন ফর ইকোনমিক কো-অপারেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (ওইসিডি) দ্বারা ট্র্যাক করা পরিসংখ্যান অনুসারে, প্যারিসের বাসিন্দা প্রতি বছর 400 কেজি (880 পাউন্ড) বর্জ্য তৈরি করে। ফ্রান্স আছে বাস্তবায়িত আইন ফাস্ট ফুড রেস্তোরাঁগুলিকে একক-ব্যবহারের প্লাস্টিকের প্যাকেজিং এবং পাত্র থেকে দূরে সরে যাওয়ার মাধ্যমে এই অপচয় কমাতে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ভবিষ্যতের দিকে চোখ রেখে, ন্যাশভিল এসসিকে অবশ্যই NYCFC-এর মুখোমুখি হতে হবে, যারা প্লে অফে যাবে

2 অক্টোবর, 2024; নিউইয়র্ক, নিউইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র; নিউ ইয়র্ক সিটি এফসি ফরোয়ার্ড আলোনসো মার্টিনেজ (16) রেড বুল এরেনায় এফসি সিনসিনাটির বিপক্ষে দ্বিতীয়ার্ধে গোল...

হ্যারিস প্রচার চূড়ান্ত স্প্রিন্টে জোন বন্যা

ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী এবং মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস 4 অক্টোবর, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের রেডফোর্ড চার্টার টাউনশিপে একটি প্রচারাভিযানের সময় রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী...

Related Articles

যে কোনো কারণে ওসামা বিন লাদেনের ছেলের দেশে ফেরার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ফ্রান্স।

মঙ্গলবার ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ফ্রান্স ওসামা বিন লাদেনের ছেলে ওমরকে “যে কোনো...

“অত্যন্ত গুরুতর” হারিকেন মিলটনের জন্য ঝড়-ক্লান্ত ফ্লোরিডা ধনুর্বন্ধনী

হারিকেন হেলেনে আঘাত হানার দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে ফ্লোরিডা হারিকেন মিলটন...

স্যামসাং হতাশাজনক Q3 মুনাফা নির্দেশিকা পোস্ট করেছে কারণ এটি এআই চিপগুলির সাথে লড়াই করছে

28 ফেব্রুয়ারি, 2024 তারিখে স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের সময় স্যামসাং লোগোটি...

অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে৷

অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে৷আপনার কাছে অ্যাক্সেস করার অনুমতি নেই “/en/middle-east/20241007-one-the-fighting-gets-intense-it’s-almost-impossible-to-do- peace-building-Israeli-Palestinian-conflict- gaza-strip...