Home বিনোদন অফিসে 100 দিন নড়বড়ে থাকার পর স্টারমার ছুরি হাতে নেয়
বিনোদন

অফিসে 100 দিন নড়বড়ে থাকার পর স্টারমার ছুরি হাতে নেয়

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

প্রায় 100 দিন অফিসে থাকার পর, স্যার কিয়ার স্টারমার অবশেষে রবিবার সিদ্ধান্ত নিয়েছিলেন যে তিনি তার বিচ্ছিন্ন প্রশাসনে লাগাম দেবেন। একজন লেবার সাংসদ বলেন, “যখন প্রয়োজন হয় তখন কেইর সবসময় ছুরি হাতে নেবে। “এখন তিনি এটি করেছেন।”

স্টারমারের চিফ অফ স্টাফ হিসাবে তার মূল ভূমিকা থেকে স্যু গ্রের প্রস্থান ছিল রবিবারের 10 নম্বর অপারেশনের সম্পূর্ণ পর্যালোচনার অনুঘটক। প্রধানমন্ত্রী কেন এত সময় নিয়েছিলেন তা নিয়ে অনেকেই ভাবছেন।

স্টারমার, যিনি ভাড়া করেছিলেন 2023 সালে ধূসর তাকে সরকারের জন্য প্রস্তুত করতে সাহায্য করার জন্য, তার ব্যবস্থাপনা শৈলীর তীব্র অভ্যন্তরীণ সমালোচনা সত্ত্বেও তিনি তার প্রধান স্টাফের প্রতি অনুগত ছিলেন।

কিন্তু প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ ব্যক্তিরা বলছেন যে গত মাসে লিভারপুলে একটি অন্ধকার ও অশান্ত শ্রম সম্মেলন তাকে দৃঢ়প্রত্যয়ী করেছিল যে তার প্রথম মাস অফিসে থাকা ভুলগুলোর অবসান ঘটাতে হবে তাকে।

লেবার পার্টির একজন সদস্য বলেছেন, “কাইর কনফারেন্স থেকে বেশ শায়েস্তা করে ফিরে এসেছেন। “তিনি বুঝতে পেরেছিলেন যে তাকে জিনিসগুলি নিয়ন্ত্রণ করা দরকার।”

লিভারপুলে, পার্টির সদস্যরা স্টারমার যেভাবে 10 মিলিয়ন পেনশনভোগীদের শীতকালীন জ্বালানীর অর্থপ্রদান কমিয়েছে এবং তারপরে £32,000 মূল্যের “গিফটেড” স্যুট এবং চশমা পাওয়ার বিষয়ে একটি সারি ধারণ করতে অক্ষম বলে মনে হয়েছিল তাতে উদ্বেগ প্রকাশ করেছিল।

ধূসর তার £170,000 বেতন এবং কথিত “কন্ট্রোল ফ্রিক” নিয়ে প্রতিকূল অভ্যন্তরীণ ব্রিফিং সহ অসন্তোষের জন্য একটি বাজ রড হয়ে ওঠে। শ্রমের বিশেষ উপদেষ্টা বা স্প্যাডস, দাবি করেছেন যে তিনি মজুরি কম রাখার জন্য আংশিকভাবে দায়ী ছিলেন।

গ্রে-এর মিত্ররা বলেছিল যে এটি স্টারমার দলের একজন কঠোর পরিশ্রমী এবং অনুগত সদস্যের জন্য অত্যন্ত অন্যায্য ছিল, অনেক মন্ত্রিসভার সদস্যদের দ্বারা ভাগ করা একটি মতামত।

কিন্তু একজন সিনিয়র মন্ত্রী ফিন্যান্সিয়াল টাইমসকে বলেছেন: “এটা শুধু প্রশ্ন ছিল কখন, যদি না হয়। এটি তার সব দোষ ছিল না, তবে সরকারে রূপান্তর, স্প্যাডগুলির সাথে পরিস্থিতি এবং অন্তহীন ফ্রিবি মেস সবই তার দোষ ছিল এবং তার অবস্থানকে অসহনীয় করে তুলেছিল।

ডাউনিং স্ট্রিট পদক্ষেপ সম্পর্কে আলোচনার কাছাকাছি একজন ব্যক্তি বলেছেন যে লিভারপুল থেকে ফিরে আসার পরে – নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের মাধ্যমে – স্টারমার এই সত্যটি নিয়ে বিলাপ করতে শুরু করেছিলেন যে গ্রে “ইতিহাস হয়ে গেছে”।

গ্রে স্বীকার করেছেন যে তিনি একটি “বিক্ষেপ” হয়েছিলেন। তিনি এখন যুক্তরাজ্যের বিবর্তিত দেশ এবং অঞ্চলগুলির সাথে সম্পর্কের বিষয়ে স্টারমারের উপদেষ্টার ভূমিকা নেবেন, তবে 10 নম্বরে ক্ষমতার লিভারের উপর তার নিয়ন্ত্রণ শেষ হয়ে গেছে।

প্রাক্তন বেসামরিক কর্মচারীকে প্রধান ভূমিকায় লোকদের নিয়োগের ক্ষেত্রে বাধা হিসাবেও অভিযুক্ত করা হয়েছিল, একটি সমস্যা যা রবিবার প্রধানমন্ত্রী দ্বারা সংশোধন করা হয়েছিল যখন তিনি তার কর্মীদের একটি নাটকীয় পর্যালোচনা ঘোষণা করেছিলেন।

মরগান ম্যাকসুইনি, যিনি স্টারমারের বিরোধিতায় লংমার্চে ছিলেন, গ্রে-এর স্থলাভিষিক্ত হলেন চিফ অফ স্টাফ। ম্যাকসুইনিই ছিলেন যিনি কর্বিনিস্তার বামপন্থী হুমকির অবসানে সাহায্য করেছিলেন এবং তারপরে 2024 সালের নির্বাচনে লেবারদের ভূমিধস বিজয়ের প্রকৌশল করেছিলেন।

তবে কেউ কেউ প্রশ্ন তোলেন যে তিনি চিফ অফ স্টাফ হতে প্রস্তুত কিনা, বিশেষত হোয়াইটহলে তার অভিজ্ঞতার অভাবের কারণে। “মরগান শ্রম কর্মকর্তাদের কাছে খুব জনপ্রিয় – এটি একটি ফুটবল ড্রেসিং রুমে একজন খেলোয়াড়ের বিদ্রোহের মতো,” একজন লেবার অভিজ্ঞ বলেছেন। “কিন্তু তিনি এমন ব্যক্তি নন যে জিনিসপত্র কাগজে লিখে রাখে।”

ওয়েস্টমিনস্টারে একটি দীর্ঘস্থায়ী আখ্যান ছিল যে ম্যাকসুইনি স্টারমারের আশেপাশে একটি “ছেলেদের ক্লাব” এর অংশ ছিল যা গ্রে দ্বারা সন্দেহের সাথে আচরণ করা হয়েছিল।

স্টারমার ম্যাকসুইনির সাথে ডেপুটি চিফ অফ স্টাফ হিসাবে কাজ করার জন্য দুই মহিলাকে নিযুক্ত করেছেন – বিদ্যা অ্যালাকেসন এবং জিল কাথবার্টসন – যেটি ছেলেদের ক্লাব জিতেছে এমন কোনও পরামর্শের প্রতিক্রিয়া হিসাবে কিছু লেবার এমপিরা দেখেছেন।

গ্রে-এর কোনো ডেপুটি চিফ অফ স্টাফ ছিল না, এটি শ্রম চেনাশোনাগুলিতে কেন্দ্রে নিয়ন্ত্রণের অভাব এবং অন্যদের সাথে দায়িত্ব ভাগ করতে তার অনিচ্ছার চিহ্ন হিসাবে দেখা যায়। “এটি তার পছন্দ ছিল,” একজন স্টারমার মিত্র বলেছিলেন।

যদিও অ্যালেকেসন এবং কাথবার্টসনকে 10 নম্বরে উচ্চ মর্যাদা দেওয়া হয় – প্রাক্তনটি স্টারমারের রাজনৈতিক পরিচালক এবং পরেরটি একজন দীর্ঘকালীন স্টারমার লেফটেন্যান্ট – গ্রে-এর প্রস্থান হোয়াইটহলের অভিজ্ঞতার জন্য কেন্দ্র থেকে স্পষ্টতই কম।

গ্রেকে যুক্তরাজ্যের অঞ্চল এবং দেশগুলিতে প্রেরণ করে, তিনি তার অভ্যন্তরীণ বৃত্তের লোকদের নিয়ে আসেন যারা ইতিমধ্যেই তার বিশ্বস্ত গ্যাংয়ের অংশ ছিল। “এটি ওয়াগনের একটি বৃত্ত,” স্টারমারের কাছের একজন ব্যক্তি বলেছিলেন।

ব্যতিক্রম হল জেমস লিয়নস, প্রাক্তন সানডে টাইমস রাজনৈতিক সাংবাদিক, এনএইচএস কমিউনিকেশনস প্রধান এবং টিকটোক মিডিয়া এক্সিকিউটিভ স্টারমার তার মিডিয়া টিমকে শক্তিশালী করার জন্য নিয়োগ করেছিলেন, যা যোগাযোগ পরিচালক ম্যাথিউ ডয়েলের নেতৃত্বে অব্যাহত থাকবে।

ভবিষ্যত ঘোষণার ডাউনিং স্ট্রিট “নেটওয়ার্ক” তত্ত্বাবধান সহ লিয়নের একটি কৌশলগত যোগাযোগের ভূমিকা থাকবে। এটি শ্রম কর্মকর্তাদের কাছ থেকে একটি সাধারণ অভিযোগ যে নেটওয়ার্কটি, আগে গ্রে-এর নিয়ন্ত্রণে ছিল, বিশৃঙ্খল ছিল।

প্যাট ম্যাকফ্যাডেন, একজন মন্ত্রিপরিষদ মন্ত্রী এবং স্টারমারের অভ্যন্তরীণ বৃত্তের অংশ, দলের সদস্যরা ম্যাকসুইনি এবং লিয়নের ঘনিষ্ঠ হওয়ার কারণে এই পরিবর্তনে মুখ্য ভূমিকা পালন করেছেন বলে মনে করেন।

রবিবারের অস্থিরতার ফলাফল হল যে স্টারমার অফিসে তার প্রথম 100 দিনের কাজ শেষ করে যা একটি 10 ​​নম্বর অপারেশনের মতো দেখায়। অনেক লেবার এমপি, বিশেষ করে, মনে করেন এখনও সময় হয়নি।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

হেলেনকে সাহায্য করার বিষয়ে এলন মাস্কের ষড়যন্ত্র বুটিগিগ থেকে তিরস্কার আঁকতে

পরিবহন সচিব মো পিট বুটিগিগ সাথে সরাসরি কথা বলেছি ইলন মাস্ক শুক্রবার বিলিয়নিয়ারের এক্স প্ল্যাটফর্মে, ক্ষতিগ্রস্থদের জন্য ফেডারেল দুর্যোগ সহায়তা সম্পর্কে মিথ্যা ষড়যন্ত্র...

রাচেল রিভস ‘বিনিয়োগ, বিনিয়োগ, বিনিয়োগ’ করার প্রতিশ্রুতি দিয়েছেন

র‍্যাচেল রিভস “বিনিয়োগ, বিনিয়োগ, বিনিয়োগ” করার প্রতিশ্রুতি দিয়েছেন কারণ তিনি এই মাসের বাজেটে একটি মাল্টিবিলিয়ন-পাউন্ড মূলধন কর্মসূচিতে অর্থায়নের জন্য ধার বাড়ানোর প্রস্তুতি নিচ্ছেন৷...

Related Articles

ম্যাডোনার ভাই ক্রিস্টোফার সিকোন 63 বছর বয়সে মারা যান

মধ্যে আরেকটি মৃত্যু ম্যাডোনাতার পরিবার… এবং এবার তার ছোট ভাই, ক্রিস্টোফার সিকোন....

সবচেয়ে বেশি বোমা হামলার রাতে লেবাননে হামলা চালায় ইসরাইল

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

‘দ্য সিক্রেট লাইভস অফ মরমন ওয়াইভস’ কাস্ট – কে অনুমান করুন!

আপনি যখন ভেবেছিলেন যে আপনি “সিক্রেট লাইভস অফ মরমন ওয়াইভস” এর সমস্ত...

শেয়ারহোল্ডাররা Playtech এর প্রস্তাবিত €100m বোনাস প্রকল্পের সমালোচনা করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...