Home বিনোদন বিনিয়োগকারীরা সস্তা মার্কিন এক্সপোজার পেতে ইউরোপীয় স্টক আপ স্ন্যাপ
বিনোদন

বিনিয়োগকারীরা সস্তা মার্কিন এক্সপোজার পেতে ইউরোপীয় স্টক আপ স্ন্যাপ

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ইক্যুইটি বিনিয়োগকারীরা বলছেন, উচ্ছ্বসিত মার্কিন বাজার থেকে রিটার্ন চাওয়া বিনিয়োগকারীরা ইউরোপীয় স্টকগুলির দিকে ঝুঁকছেন যেগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে উল্লেখযোগ্য এক্সপোজার রয়েছে কিন্তু যা তাদের ট্রান্সআটলান্টিক প্রতিপক্ষের সাথে ডিসকাউন্টে বাণিজ্য করে, ইক্যুইটি বিনিয়োগকারীরা বলে৷

ইউকে অ্যাডভোকেসি গ্রুপের মতো গ্রুপ BAE সিস্টেমফ্রান্সের স্নাইডার ইলেকট্রিক এবং ফার্মাসিউটিক্যাল জায়ান্ট নভো নরডিস্ক হল বড় ইউরোপীয় নামগুলির মধ্যে যা এই বছর দ্রুত বেড়েছে কারণ বিনিয়োগকারীরা উত্তর আমেরিকার আরও ভাল পারফরম্যান্সকারী কোম্পানিগুলির সস্তা, অনুরূপ সংস্করণগুলি সন্ধান করছে৷

BAE বেড়েছে 17 শতাংশ, স্নাইডার বেড়েছে 29 শতাংশ এবং নভো নরডিস্ক বেড়েছে 11 শতাংশ।

“আমরা এই সংস্থাগুলিকে কম মূল্যায়নে পেতে পারি তা উপেক্ষা করা হচ্ছে,” বলেছেন অ্যালায়েন্স বার্নস্টেইনের ফোকাসড গ্লোবাল গ্রোথের প্রধান বিনিয়োগ কর্মকর্তা দেব চক্রবর্তী, যিনি বেশ কয়েকটি ইউরোপীয় ভিত্তিক কোম্পানিতে অবস্থান করছেন৷ কোম্পানি SAP সহ মার্কিন যুক্তরাষ্ট্রে দুর্দান্ত এক্সপোজার সহ।

“এটি একটি মূল্য নির্ধারণের অদক্ষতা যা আমরা শোষণ করতে থাকি এবং এই অদক্ষতার জন্য অর্থ প্রদানের আশা করি,” চক্রবর্তী যোগ করেছেন৷

শুক্রবার শক্তিশালী মার্কিন কর্মসংস্থান তথ্য বিনিয়োগকারীদের প্রত্যাশা জোরদার করেছে যে আমেরিকা একটি নরম অবতরণ অর্জন করবে যেখানে মুদ্রাস্ফীতি দ্রুত হ্রাস পাবে তবে শক্তিশালী বৃদ্ধি এবং শক্তিশালী কর্মসংস্থান বজায় থাকবে। যাইহোক, ইউরোপে দৃষ্টিভঙ্গি সম্পর্কে অনুভূতি আরও নেতিবাচক হয়েছে, যেখানে মুদ্রাস্ফীতি হ্রাস পাওয়ায় ব্যবসায়িক কার্যকলাপ মন্থর হয়েছে।

কয়েক ডজন বড় ইউরোপীয় কোম্পানি মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের বিক্রয়ের সিংহভাগ উৎপন্ন করে। নভো নরডিস্ক, যা ওজন কমানোর ওষুধ Ozempic এবং Wegovy তৈরি করে, তার আয়ের প্রায় 60% মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আহরণ করে, যেখানে বাজারটি প্রতিরক্ষা জায়ান্ট BAE সিস্টেমের টার্নওভারের প্রায় 50% প্রতিনিধিত্ব করে।

যাইহোক, ডেনমার্কের নভো নরডিস্ক, বাজার মূলধনের দিক থেকে ইউরোপের বৃহত্তম কোম্পানি, মার্কিন প্রতিযোগী এলি লিলিকে পিছনে ফেলেছে, যার শেয়ার এই বছর 51 শতাংশ বেড়েছে৷

কিছু বিনিয়োগকারী যুক্তি দেন যে এটি ইউরোপীয় গোষ্ঠীকে আরও আকর্ষণীয় বিনিয়োগ করে তোলে, কারণ এটি 2025 সালের ডিসেম্বর পর্যন্ত মূল্য-থেকে-আয় অনুপাতে লেনদেন করে, যা তার উত্তর আমেরিকার প্রতিদ্বন্দ্বীর জন্য 39 গুণের তুলনায়, ফ্যাক্টসেটের তথ্য অনুসারে।

ক্যাপিটাল গ্রুপের ইক্যুইটি বিনিয়োগের পরিচালক স্টিভেন স্মিথ বলেছেন, তিনি ইউরোপীয় ফার্মাসিউটিক্যাল এবং সেমিকন্ডাক্টর কোম্পানিতে সুযোগ দেখেছেন, এই বহুজাতিক কোম্পানি তাদের আমেরিকান সমবয়সীদের সাথে ডিসকাউন্টে ট্রেড করছে।

“যেখানে একটি ইউরোপীয় এবং আমেরিকান সমতুল্য আছে, প্রাক্তন একটি মূল্যায়ন ডিসকাউন্টে ট্রেড করে এবং আমরা বলব এটি একটি সুযোগ,” স্মিথ যোগ করেছেন।

জুপিটার অ্যাসেট ম্যানেজমেন্টের ইউরোপীয় ইক্যুইটি ফান্ড ম্যানেজার ফিল ম্যাকার্টনি বলেছেন যে তিনি ডেটা প্রদানকারী এক্সপেরিয়ান, শক্তি গ্রুপ স্নাইডার ইলেকট্রিক এবং সফ্টওয়্যার নির্মাতা এসএপি-এর মতো সংস্থাগুলি বেছে নিচ্ছেন যাদের মার্কিন এক্সপোজার রয়েছে এবং সুদের হারে নতুন কাটছাঁট থেকে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে৷ “আর্জন ক্ষমতা তাদের সাথেই ছিল,” তিনি বলেছিলেন।

ফেডারেটেড হার্মিস-এর পোর্টফোলিও ম্যানেজার লুইস ডুডলি বলেন, ইউএস এক্সপোজারের সাথে কর্মীদের অবস্থা এবং নেট-জিরো নির্গমনে রূপান্তরের জন্য দৃঢ় পরিকল্পনা সহ – ইউরোপীয় কোম্পানিগুলির সর্বোত্তম শাসনকে একত্রিত করা আরও সুবিধা।

“একটি ইউরোপীয় ভিত্তিক কোম্পানি যে এই মানগুলি পূরণ করে কিন্তু একটি গ্রোথ ইঞ্জিন হিসাবে মার্কিন বাজারে এক্সপোজার রয়েছে একটি আকর্ষণীয় কোম্পানি,” যোগ করেছেন ডুডলি৷

জুলাই মাসে, গোল্ডম্যান শ্যাস ক্লায়েন্টদেরকে প্রায় 45টি ইউরোপীয় কোম্পানিতে পজিশন তৈরি করার জন্য অনুরোধ করেছিল যাতে আরও প্রবৃদ্ধি লাভের জন্য ইউএস এক্সপোজার থাকে, কারণ 12 মাসের ফরোয়ার্ড প্রাইস-টু-আর্নাং রেশিও তার নির্বাচিত স্টকগুলির ঝুড়িতে ট্রেড করার সময় ছিল। তারপর থেকে এটি সর্বনিম্ন স্তর। বিশ্বব্যাপী আর্থিক সংকট।

গোল্ডম্যান শ্যাক্সের বিশ্লেষক শ্যারন বেল বলেছেন: “ইউরোপীয় কোম্পানিগুলো সবসময়ই খুব বৈশ্বিক। এটা অস্বাভাবিক নয়। . . কি পরিবর্তন হয়েছে যে মার্কিন যুক্তরাষ্ট্র অনেক বেশি প্রিমিয়াম চার্জ করা শুরু করেছে।”

শেয়ার বেড়ে যাওয়ায় ব্যাংকটি তার রেটিং পরিবর্তন করে “কোন সক্রিয় সুপারিশ” করেনি। তা সত্ত্বেও, ঝুড়ি – যার মধ্যে রয়েছে নভো নরডিস্ক, BAE সিস্টেম এবং স্টেলান্টিস – তার দীর্ঘস্থায়ী গড় থেকে নীচে রয়ে গেছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইসরায়েল হিজবুল্লাহ নেতৃত্বে হামলার সাথে সাথে বৈরুতে বিমান হামলা

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ হিজবুল্লাহ জঙ্গি গোষ্ঠীর বেঁচে থাকা নেতাদের...

মার্কিন বন্দর শ্রমিকরা পঙ্গু ধর্মঘট শেষ করতে বন্দর অপারেটরদের সাথে চুক্তিতে পৌঁছেছে

ইউএস লংশোরম্যান এবং পোর্ট অপারেটররা বৃহস্পতিবার একটি চুক্তিতে পৌঁছেছে যা ছয় বছরের মধ্যে 62% বেতন বৃদ্ধি বাস্তবায়ন করবে, যা কয়েক দশকের মধ্যে সবচেয়ে...

Related Articles

আমাদের জীবনের দিনগুলি প্রথম সাপ্তাহিক স্পয়লার: চাড কি অ্যাবিগেলের প্রস্তাবে হ্যাঁ বলে?

আমাদের জীবনের দিনগুলো প্রথম সাপ্তাহিক spoilers যে জাল প্রকাশ অ্যাবিগেল ডেভরাক্স প্রশ্ন...

লিওনার্দো ডিক্যাপ্রিও এবং বান্ধবী ভিট্টোরিয়া সেরেটি তাদের বাবা-মাকে রোমে ডিনারে নিয়ে যান

লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং বান্ধবী ভিত্তোরিয়া সেরেটি তারা খুব গুরুতর হয়ে উঠছে…...

আমাদের জীবনের দিনগুলি সাপ্তাহিক স্পয়লার: ডাঃ উইলহেম রল্ফ কি তার চিকিৎসা জাদু কাজ করতে পারেন?

আমাদের জীবনের দিনগুলো সাপ্তাহিক স্পয়লার ভবিষ্যদ্বাণী ডঃ গুইলহার্ম রল্ফ আবারও প্রমাণ করবে...

বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল: টেলর অপমানিত – লাভসিক ডায়াগনসিস টুইস্ট পরের সপ্তাহে?

সাহসী এবং সুন্দর পরিণত টেলর হেইস এই সপ্তাহে সিবিএস সাবানে তার ভাঙ্গা...