Home বিনোদন রাচেল রিভস ‘বিনিয়োগ, বিনিয়োগ, বিনিয়োগ’ করার প্রতিশ্রুতি দিয়েছেন
বিনোদন

রাচেল রিভস ‘বিনিয়োগ, বিনিয়োগ, বিনিয়োগ’ করার প্রতিশ্রুতি দিয়েছেন

Share
Share


র‍্যাচেল রিভস “বিনিয়োগ, বিনিয়োগ, বিনিয়োগ” করার প্রতিশ্রুতি দিয়েছেন কারণ তিনি এই মাসের বাজেটে একটি মাল্টিবিলিয়ন-পাউন্ড মূলধন কর্মসূচিতে অর্থায়নের জন্য ধার বাড়ানোর প্রস্তুতি নিচ্ছেন৷

কিন্তু যুক্তরাজ্যের চ্যান্সেলর জটলা বাজারকে আশ্বস্ত করারও চেষ্টা করেছিলেন, ফিন্যান্সিয়াল টাইমসকে বলেছিলেন যে তিনি “গার্ড্রেল” ইনস্টল করবেন এবং তিনি “দরজার বাইরে টাকা পাওয়ার দৌড়ে” ছিলেন না।

“এটি দীর্ঘমেয়াদে বিচক্ষণ, বুদ্ধিমান বিনিয়োগ করার বিষয়ে এবং এর চারপাশে আমাদের পাহারার দরকার,” তিনি বলেছিলেন।

একটি সাক্ষাত্কারে, রিভস আরও ইঙ্গিত দিয়েছেন যে উচ্চ কর 22 বিলিয়ন পাউন্ডের গর্ত পূরণ করতে সাহায্য করবে যা তিনি পাবলিক ফাইন্যান্সে চিহ্নিত করেছিলেন এবং সরকারী দপ্তরগুলির উপর চাপ কমাতে পারেন, যার মধ্যে কিছু বাস্তব ক্ষেত্রে কাটার সম্মুখীন হয়েছে। তিনি বলেন, “কৃপণতা ফিরে আসবে না।

রিভস এটি ইঙ্গিত দিয়েছে যে এটি তার 30 অক্টোবরের বাজেটে ঋণ নেওয়ার নিয়ম শিথিল করতে চায়, এটি 2010 সাল থেকে শ্রম সরকার কর্তৃক প্রথম, সবুজ শক্তি প্রকল্প এবং পরিবহন প্রকল্পের মতো ক্ষেত্রে অতিরিক্ত মূলধন বিনিয়োগের অর্থায়নের জন্য।

কিন্তু রিভস বলেছিলেন যে অফিস ফর বাজেটারি রেসপন্সিবিলিটি, ওয়াচডগ এবং ন্যাশনাল অডিট অফিস, খরচের নজরদারি, তার পরিকল্পনাগুলি যাচাই করতে এবং তাদের দীর্ঘমেয়াদী মূল্য নির্ধারণে মূল ভূমিকা পালন করবে।

তিনি বলেন, “আমরা নিশ্চিত করব যে বিনিয়োগ সত্যিকার অর্থে বৃদ্ধিকে চালিত করে এবং আমরা এটি প্রদর্শনের ক্ষেত্রে প্রতিষ্ঠানগুলির ভূমিকার দিকে নজর দেব, উদাহরণস্বরূপ, NAO এবং OBR সহ,” তিনি বলেন।

10-বছরের বন্ডের ফলন শুক্রবার 4.12% ছিল, যা জুলাইয়ের শেষের পর থেকে সর্বোচ্চ, আংশিকভাবে বিনিয়োগকারীদের মধ্যে উদ্বেগ প্রতিফলিত করে যে রিভস ঋণ গ্রহণকে তীব্রভাবে বৃদ্ধি করবে। বাজেট.

বিশ্লেষকরা আরও যুক্তি দিয়েছিলেন যে চ্যান্সেলরকে পুলিশ মূল্যায়ন এবং নেট রিটার্নের জন্য জোরালো বিনিয়োগ পর্যালোচনা প্রবর্তন করা উচিত, খারাপভাবে মূল্যায়ন করা প্রকল্পগুলিতে জনসাধারণের অর্থের অপচয় হওয়ার ঝুঁকি হ্রাস করা।

রিভসের উপদেষ্টারা ওবিআর সম্পূর্ণরূপে সরকারী বিনিয়োগের বৃদ্ধি-উন্নতিমূলক সুবিধাগুলিকে প্রতিফলিত করে তা নিশ্চিত করার উপায় নিয়ে আলোচনা করছেন কারণ এটি তার আর্থিক পূর্বাভাস পূরণ করে। “বিনিয়োগ, বিনিয়োগ, বিনিয়োগ এই বাজেটের থিম,” তিনি বলেছিলেন।

সমস্যাটির একটি অংশ, যাইহোক, প্রকল্পগুলি বাস্তবায়নের জন্য যে সময়ের প্রয়োজন তা হল যে নতুন অবকাঠামো প্রকল্পগুলির বেশিরভাগ বৃদ্ধির সুবিধাগুলি অনুভব করতে পাঁচ বছরেরও বেশি সময় লাগতে পারে – যদিও এটি সেই সময় দিগন্ত যার অধীনে চ্যান্সেলরকে মূল্যায়ন করা হয়। তার ট্যাক্স নিয়ম সঙ্গে.

“আমি আশা করি যে বাজেটে ওবিআর বর্ধিত মূলধন বিনিয়োগের স্বল্পমেয়াদী প্রভাবের দিকে নজর রাখবে না, বরং বেসরকারি বিনিয়োগকে আকৃষ্ট করে সরকারী খাতের বিনিয়োগের দীর্ঘমেয়াদী প্রভাব এবং অনুঘটক প্রভাবের দিকেও নজর দেবে,” তিনি বলেন।

রিভস লন্ডন থেকে মার্সিসাইডের দিকে যাওয়ার ট্রেনে বক্তৃতা করছিলেন, যেখানে তিনি এবং প্রধানমন্ত্রী স্যার কেয়ার স্টারমার 25 বছরে 21 বিলিয়ন পাউন্ডের বেশি সহায়তার ঘোষণা করেছিলেন কার্বন ক্যাপচার এবং স্টোরেজ শিল্প

চ্যান্সেলর নিশ্চিত করেছেন যে তিনি “শুধু খরচ নয়, বিনিয়োগের সুবিধাগুলি বিবেচনায় নেওয়ার জন্য” তার ট্যাক্স ঋণের নিয়মটি পর্যালোচনা করতে চান, তবে এটি বলতে অস্বীকার করেছেন যে এটি মূলধন ব্যয়ের জন্য আরও কত ঋণ গ্রহণ করবে।

রিভস তার নিয়ম বজায় রাখতে চায় যে জিডিপির শতাংশ হিসাবে নেট ঋণ পূর্বাভাসের চতুর্থ এবং পঞ্চম বছরের মধ্যে হ্রাস পাবে বলে আশা করা হচ্ছে, তবে, অত্যন্ত গুরুত্বপূর্ণভাবে, তিনি ঋণের সংজ্ঞায়িত পদ্ধতিতে পরিবর্তন বিবেচনা করছেন।

এ স্যুইচ করা হচ্ছে ভারসাম্য পরিমাপ যেমন পাবলিক সেক্টরের নেট ওয়ার্থ বা পাবলিক সেক্টরের নেট আর্থিক দায়গুলি সংসদের শেষ নাগাদ বাজেটের স্থান £50 বিলিয়নের বেশি বাড়িয়ে দেবে, এটি বিনিয়োগের জন্য আরও কয়েক বিলিয়ন ধার নিতে অনুমতি দেবে।

বিনিয়োগকারীরা নিশ্চয়তা খুঁজছেন যে এই অতিরিক্ত ঋণ ক্ষমতার শুধুমাত্র একটি অংশ বাস্তবে ব্যবহার করা হবে যদি এটি এই পথ অনুসরণ করে।

রিভস পূর্ববর্তী রক্ষণশীল সরকারের কাছ থেকে উত্তরাধিকারসূত্রে এমন পরিকল্পনা পেয়েছিলেন যা পাবলিক সেক্টরের নেট বিনিয়োগে ধারাবাহিকভাবে কাটছাঁট করতে দেখা যেত।

এই ঘাটতিগুলিকে ফিরিয়ে দেওয়া এবং জিডিপির শতাংশ হিসাবে এই বছরের স্তরে নিট বিনিয়োগ রাখা 2028-29 সালের মধ্যে অতিরিক্ত বার্ষিক ব্যয়ে 24 বিলিয়ন পাউন্ড জড়িত হবে, ইনস্টিটিউট ফর ফিসকাল স্টাডিজ বলেছে। ট্রেজারি কর্মকর্তারা স্বীকার করেছেন যে এই পরিমাণে পৌঁছানো “কঠিন” হবে।

রিভস তার বাজেট ট্যাক্স বাড়াতে এবং হোয়াইটহলের প্রতিদিনের বাজেটকে বাড়ানোর জন্য ব্যবহার করবে, প্রাক্তন রক্ষণশীল চ্যান্সেলর জেরেমি হান্টের ব্যয়ের পরিকল্পনাগুলিকে ধ্বংস করবে, যা বিচার এবং স্থানীয় সরকারের মতো “অরক্ষিত” বিভাগগুলিতে বাস্তব শর্তে কাটছাঁট করবে।

“এই বাজেটের ধারণা হল স্লেট পরিষ্কার করা এবং ব্যয় এবং করের উপর চাপের একটি সৎ মূল্যায়ন করা,” তিনি বলেছিলেন। “আগের সরকার ছিল আ কল্পকাহিনী বাজেট সরকারি অর্থায়নে সততা আনার একটি সুযোগ।”

রিভস ইঙ্গিত দিয়েছিলেন যে £22 বিলিয়ন আর্থিক “ব্ল্যাক হোল” যে তিনি এই বছর আবিষ্কার করেছেন বলে দাবি করেছেন তা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। এই বছরের অনেক খরচ — যেমন উচ্চতর পাবলিক সেক্টর মজুরি — পরবর্তী বছরগুলিতে পুনরাবৃত্তি হবে, অন্যান্য অপ্রত্যাশিত খরচের সাথে, এবং স্থায়ী অর্থায়নের প্রয়োজন হবে।

“সত্য হল যে আমরা যদি প্রতি বছর 22 বিলিয়ন পাউন্ড যোগ করি তবে আমরা পূর্ববর্তী সরকারের আর্থিক নিয়মে নিমজ্জিত হব,” তিনি বলেছিলেন। এখনও অবধি, তিনি বর্তমান বাজেটের ভারসাম্যের জন্য একটি সময়সূচী নির্ধারণ করতে অস্বীকার করেছেন, তবে বলেছেন যে “পাঁচ বছর স্পষ্টতই সর্বাধিক।”

রিভস বলেছিলেন যে চলমান খরচগুলি কভার করার জন্য ট্যাক্স রাজস্ব খোঁজার প্রয়োজনীয়তা ছিল “এই বাজেটের আসল বাধ্যতামূলক সীমাবদ্ধতা”।

তিনি পরামর্শ দিয়েছিলেন যে ধনীদের মেনে নেওয়া উচিত যে তাদের ন্যায্য অংশ দিতে হবে, যুক্তি দিয়ে যে সরকারী অর্থে “স্থিতিশীলতা ফিরিয়ে আনা” বৃদ্ধি এবং ভবিষ্যতের সম্পদ সৃষ্টির ভিত্তি স্থাপন করবে।

প্রাইভেট ইক্যুইটি নিয়োগকারীদের উপর উচ্চ কর, প্রাইভেট স্কুলের ফি এবং নন-ডোমিসাইল – যদিও কমানো হয়েছে – উচ্চ মূলধন লাভ করের হারের অনুমান সহ বাজেটে প্রত্যাশিত। “আমি এই বিষয়ে আদর্শিক নই, তবে আমাদের অর্থ সংগ্রহ করতে হবে,” রিভস বলেছিলেন।

যাইহোক, রিভস স্বীকার করেছেন যে লেবার পার্টির সিনিয়র ব্যক্তিত্বদের দেওয়া বিনামূল্যে পোশাক এবং অন্যান্য উপহার নিয়ে সাম্প্রতিক বিতর্কের কারণে জনসাধারণ বিরক্ত হয়েছিল। ইস্যুটি এমন এক সময়ে এসেছিল যখন গুরুতর আর্থিক চাপ ছিল এবং প্রায় 10 মিলিয়ন পেনশনভোগীদের শীতকালীন জ্বালানী প্রদানে £1.5 বিলিয়ন হ্রাস করার প্রাথমিক সিদ্ধান্তের পরে।

2023 এবং এই বছর, রিভস একটি পুরানো বন্ধুর কাছ থেকে মোট £7,500 গ্রহণ করেছিল, যা নির্বাচনের আগে কাপড় কেনার জন্য ব্যবহৃত হয়েছিল। তিনি অ্যাডেল কনসার্টের টিকিটও গ্রহণ করেছিলেন।

“আমি বুঝতে পারি কেন লোকেরা এটিকে একটু অদ্ভুত বলে মনে করে,” তিনি বলেছিলেন। “আমি চ্যান্সেলর হওয়ার পর থেকে এই অনুদানের কোনোটিই পাইনি। আপনি যখন সরকারে থাকেন তখন এটি গুরুত্বপূর্ণ যে আপনি নিজেকে উচ্চ মান ধরে রাখেন কারণ আপনি আসলে এমন সিদ্ধান্ত নিচ্ছেন যা জনসাধারণকে প্রভাবিত করে।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

রাজনৈতিক সংকটের পর লিবিয়া তেল উৎপাদন পুনরায় শুরু করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। লিবিয়া বলেছে যে এটি বৃহস্পতিবার থেকে...

রাইডাররা কি সময়মতো নাটক থেকে ডেনভারে ভ্রমণ করতে পারে?

সেপ্টেম্বর 29, 2024; প্যারাডাইস, নেভাদা, মার্কিন যুক্তরাষ্ট্র; লাস ভেগাস রাইডার্সের কোচ আন্তোনিও পিয়ার্স অ্যালেজিয়েন্ট স্টেডিয়ামে তৃতীয় কোয়ার্টারে ক্লিভল্যান্ড ব্রাউনসের বিরুদ্ধে তার দলের প্রচেষ্টাকে...

Related Articles

90 দিনের বাগদত্তা: স্টিভেন এবং আলিনা একটি বড় পদক্ষেপ নিন

স্টিভ জনস্টন এবং অ্যালাইন এর 90 দিনের বাগদত্তা: অন্য উপায় সম্প্রতি একটি...

জেনারেল হাসপাতালের আগমন এবং যাওয়া: স্টিভেন ওয়েবার কি ফিরে আসছেন?

জেনারেল হাসপাতাল সন্দেহজনক আসা-যাওয়া স্টিভ ওয়েবার ABC সোপ অপেরায় একটি সাম্প্রতিক আবিষ্কারের...

কেনটাকি শেরিফ ভিডিওতে আদালতে মৃত বিচারককে গুলি করতে দেখা যাচ্ছে

ভিডিও সামগ্রী চালান একজন শেরিফের দ্বারা কেনটাকি বিচারকের মারাত্মক গুলি দৃশ্যত নিরাপত্তা...

ইয়েমেনে হুতিদের লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে মার্কিন সেনা

ব্রেন্ট ক্রুড 2024 সালে তার বৃহত্তম দৈনিক লাফ পোস্ট করেছে কারণ মার্কিন...