Home বিনোদন ইসরায়েল হিজবুল্লাহ নেতৃত্বে হামলার সাথে সাথে বৈরুতে বিমান হামলা
বিনোদন

ইসরায়েল হিজবুল্লাহ নেতৃত্বে হামলার সাথে সাথে বৈরুতে বিমান হামলা

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

হিজবুল্লাহ জঙ্গি গোষ্ঠীর বেঁচে থাকা নেতাদের হত্যার লক্ষ্যে বেশ কয়েকটি বিমান হামলার মাধ্যমে ইসরায়েলের সামরিক বাহিনী বৈরুতে তার সবচেয়ে ভারী বোমা হামলা চালিয়েছে।

লেবাননের রাজধানী জুড়ে বাসিন্দারা বেশ কয়েকটি বড় বিস্ফোরণের শব্দ শুনেছেন এবং শুক্রবার ভোররাতে দাহিয়েহ শহরের দক্ষিণ শহরতলী থেকে আগুনের শিখা এবং বড় ধোঁয়া উঠতে দেখা গেছে।

প্রাক্তন হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহকে হত্যার দৃশ্যত উত্তরাধিকারী হাশেম সাফিউদ্দীনই লক্ষ্যবস্তু ছিলেন, পরিস্থিতির সাথে পরিচিত একজন ব্যক্তি শুক্রবার বলেছেন।

ইসরায়েলের সামরিক গোয়েন্দারা বিশ্বাস করে যে তারা সাফিউদ্দীনকে খুঁজে পেয়েছিল যে তিনি অল্প সংখ্যক হিজবুল্লাহ অপারেটিভদের সাথে একটি বৈঠক করার চেষ্টা করছেন, যাদের মধ্যে অনেকেই সংগঠনের তুলনামূলকভাবে সিনিয়র, ব্যক্তিটি বলেছিলেন।

এটি তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয় যে বিমান হামলাটি সাফিউদ্দীনকে হত্যা করতে সক্ষম হয়েছিল কিনা, একজন সহপাঠিনী এবং নাসরুল্লাহর চাচাতো ভাই, যিনি সাম্প্রতিক বছরগুলিতে শীর্ষ পদের জন্য প্রস্তুত ছিলেন বলে মনে করা হয়। ইসরায়েলি সেনাবাহিনী তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

গত সপ্তাহে দাহিয়েহে অন্তত ছয়টি আবাসিক ভবন ধ্বংস করা হামলার ঢেউয়ের মতোই বিস্ফোরণগুলো ছিল। নাসরাল্লাহকে হত্যা করে. সাম্প্রতিক দিনগুলোতে ইসরায়েলের নিরলস বোমা হামলার কারণে দাহিয়েহের লাখ লাখ বাসিন্দার অধিকাংশই পালিয়ে এসেছে।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি এই সপ্তাহে ইসরায়েলের উপর ইসলামী প্রজাতন্ত্রের ক্ষেপণাস্ত্র হামলাকে রক্ষা করেছেন যখন তিনি প্রায় পাঁচ বছরের মধ্যে প্রথমবারের মতো তেহরানে জুমার নামাজে খুতবা দিয়েছেন।

“(ইরানের) সামরিক বাহিনী যা করেছে তা হল দখলদার ইহুদিবাদী শাসকগোষ্ঠীর জঘন্য অপরাধের জন্য সর্বনিম্ন শাস্তি,” তিনি “ইসরায়েলের মৃত্যু” চিৎকারের মধ্যে বিশ্বস্তকে বলেছিলেন।

তিনি 7 অক্টোবর, 2023-এ ইস্রায়েলে হামাসের আক্রমণকেও রক্ষা করেছিলেন, যা ইসরায়েলি কর্তৃপক্ষ বলেছিল যে 1,200 জনকে হত্যা করেছে, এটিকে “বৈধ” বলে অভিহিত করেছে।

খামেনি যোগ করেছেন যে ইরান “কোনও দ্বিধা বা তাড়াহুড়ো ছাড়াই শক্তি ও দৃঢ়তার সাথে সমস্ত দায়িত্ব পালন করবে। . . এটি আগেও করা হয়েছে এবং প্রয়োজনে ভবিষ্যতে আবার করা হবে।”

লেবাননের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, গত অক্টোবর থেকে লেবাননে ইসরায়েলি হামলায় প্রায় 2,000 মানুষ নিহত হয়েছে, যা গত দুই সপ্তাহে সংখ্যাগরিষ্ঠ। এর চেয়ে বেশি 1.2 মিলিয়ন মানুষ বাস্তুচ্যুত হয়েছিলকয়েক দশকের মধ্যে দেশের জন্য সবচেয়ে খারাপ সংকটের একটি ট্রিগার করে।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার দেরিতে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ইসরায়েলি হামলায় অন্তত ৩৭ জন নিহত এবং আরও ১৫১ জন আহত হয়েছে।

লেবানন ও সিরিয়ার মধ্যে একটি সীমান্ত ক্রসিংয়ের কাছে শুক্রবার ভোরে একটি ইসরায়েলি বিমান হামলা ইসরায়েলি বোমা হামলা থেকে পালিয়ে যাওয়ার জন্য কয়েক হাজার লোকের ব্যবহৃত প্রধান সড়কটি বিচ্ছিন্ন করে দেয়, লেবাননের পরিবহন মন্ত্রী আলি হামিহ হিজবুল্লাহ-সম্পর্কিত মানার টিভিতে বলেছেন। .

ইজরায়েল প্রতিরক্ষা বাহিনীর একজন মুখপাত্র আভিচে আদ্রেই বৃহস্পতিবার এক্স-কে বলেছেন যে হিজবুল্লাহ সিরিয়া থেকে অস্ত্র পরিবহনের জন্য বেসামরিক ক্রসিং ব্যবহার করছে ইসরাইল অন্যান্য চোরাচালান রুটগুলিকে লক্ষ্য করার পরে।

ইসরায়েলের বিস্তৃত আক্রমণের আরেকটি চিহ্নে, শুক্রবার তার সেনাবাহিনী দক্ষিণ লেবাননের 17টি গ্রাম খালি করার নির্দেশ দিয়েছে এবং বাসিন্দাদের আওয়ালি নদীর উত্তরে সরে যেতে বলেছে, যা কিছু জায়গায় ইসরায়েলের সাথে লেবাননের সীমান্ত থেকে 60 কিলোমিটার উত্তরে চলে। এটি এই ধরনের আদেশের অধীনে গ্রামের সংখ্যা 87 এ নিয়ে এসেছে।

ইরান সমর্থিত হিজবুল্লাহর বিরুদ্ধে লেবাননে ইসরায়েলের আক্রমণ উদ্বেগ প্রকাশ করেছে। মধ্যপ্রাচ্যে সম্পূর্ণ সংঘাত. ইরান এই সপ্তাহে ইস্রায়েলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের একটি ব্যারেজ চালু করেছে, বলেছে যে এটি তেহরানের ঘনিষ্ঠ মিত্রদের একজন নাসরাল্লাহ এবং অন্যান্য জঙ্গি নেতাদের হত্যার প্রতিশোধ হিসেবে ছিল। ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কাছ থেকে প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি শুক্রবার বৈরুতে অবতরণ করেছেন, একটি আশ্চর্য সফর যা মন্ত্রকের মুখপাত্র বলেছেন যে লেবাননের সাথে সংহতি প্রদর্শন এবং খাদ্য ও ওষুধ সরবরাহের লক্ষ্য ছিল।

ইসরায়েল সাম্প্রতিক সপ্তাহগুলিতে অধিকৃত পশ্চিম তীরে আক্রমণ বাড়িয়েছে এবং বৃহস্পতিবার তুলকারেমে একটি বিমান হামলা চালিয়েছে যে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এই অঞ্চলে সবচেয়ে মারাত্মক হামলার মধ্যে একটিতে কমপক্ষে 18 জন নিহত হয়েছে। . ইসরায়েল বলেছে যে তারা শহরের হামাস নেতা জাহি ইয়াসের আবদ আল-রাজেক ওফিকে লক্ষ্য করে।

হিজবুল্লাহ আরও বলেছে যে এটি অতর্কিত হামলা এবং সরাসরি সংঘর্ষ সহ ইসরায়েলি সেনাদের দ্বারা পরিচালিত বেশ কয়েকটি স্থল অভিযানকে প্রতিহত করেছে।

বৃহস্পতিবার দেরিতে এক বিবৃতিতে জি৭ ড তিনি বলেন, “গভীরভাবে উদ্বিগ্ন লেবাননের পরিস্থিতির উপর” এবং “কূটনৈতিক সমাধানের জন্য জায়গা তৈরি করার জন্য যত তাড়াতাড়ি সম্ভব শত্রুতা বন্ধ করার” এবং “বেসামরিক জনগণকে রক্ষা করার জন্য সমস্ত অভিনেতাদের” জন্য আহ্বান জানিয়েছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

DoJ ডোনাল্ড ট্রাম্পকে 2020 সালের নির্বাচনকে উল্টে দেওয়ার জন্য “ব্যক্তিগত অপরাধমূলক প্রচেষ্টার” অভিযোগ করেছে

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচনের কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে অর্থ এবং রাজনীতি সম্পর্কে যে গল্পগুলি গুরুত্বপূর্ণ ডোনাল্ড ট্রাম্প 2020 সালের...

90 দিনের বাগদত্তা: ভেহ তার প্রেমিকের সাথে দেখা করতে প্রাক্তনকে আনার জন্য সমালোচনা করেছেন

ভেহ নেদারটন আপনার প্রাক্তন প্রেমিককে আমন্ত্রণ জানান ররি তার প্রেমিকের সাথে দেখা করতে, সানি মাহদীঅন 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে. ভক্তরা তার...

Related Articles

জেসন এবং আনা রোমান্স এগিয়ে

জেনারেল হাসপাতাল ভবিষ্যদ্বাণী কমিশনার সন্দেহ আনা দেবনে এবং মাফিয়া প্রয়োগকারী জেসন মরগান...

এনএফএল তারকা-অভিনেতা ভার্নন ডেভিস ট্র্যাভিস কেলসের ‘গ্রোটেস্কেরি’ আত্মপ্রকাশের প্রশংসা করেছেন

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে ভার্নন ডেভিস এটা বলে ট্র্যাভিস কেলস তার...

90 দিনের বাগদত্তা: সানি মাহদি ভেহ নেদারটনকে অভদ্র বলে ডাকে

সানি মাহদী কল ভেহ নেদারটন অসভ্য 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে....

মার্ক জাকারবার্গ কি পারবে রাজনৈতিক বিরোধ কাটিয়ে উঠতে?

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে রাজনৈতিক ময়দানে টানা এড়াতে মার্ক জুকারবার্গের প্রচেষ্টা...