Home খবর জাপান এবং অস্ট্রেলিয়া PMI প্রত্যাশিত; ইয়েন দুর্বল হয়ে যায়
খবর

জাপান এবং অস্ট্রেলিয়া PMI প্রত্যাশিত; ইয়েন দুর্বল হয়ে যায়

Share
Share

29 অক্টোবর, 2020 বৃহস্পতিবার, জাপানের টোকিওতে জাপান এক্সচেঞ্জ গ্রুপ ইনকর্পোরেটেড (JPX) দ্বারা পরিচালিত টোকিও স্টক এক্সচেঞ্জ (TSE) এর সামনে পথচারীরা একটি রাস্তা পার হচ্ছে।

কিয়োশি ওটা | গেটি ইমেজের মাধ্যমে ব্লুমবার্গ

জাপানের স্টকগুলি বৃহস্পতিবার এশিয়ার বেশিরভাগ বাজারকে উচ্চতর করেছে, যখন হংকংয়ের হ্যাং সেং সূচক কমেছে কারণ চীনের উদ্দীপনা পুনরুদ্ধার ধীর হয়ে গেছে।

জাপান থেকে নিক্কেই 225 2.57% বেশি খোলা হয়েছে, যেখানে ব্রড-ভিত্তিক টপিক্স 2% যোগ করেছে।

ইউএস ডলারের বিপরীতে ইয়েন 147.15-এ নেমে আসার সাথে সাথে এই সমাবেশটি এসেছিল, জুন 2022 এর পর থেকে এটির সবচেয়ে বড় এক দিনের ড্রপ পোস্ট করার একদিন পরে।

বুধবার, জাপানের নতুন প্রধানমন্ত্রী, শিগেরু ইশিবা সাংবাদিকদের বলেছেন যে অর্থনৈতিক অবস্থা বর্তমানে আরেকটি হার বৃদ্ধিকে সমর্থন করে না। ইশিবা তার মন্তব্য করেছেন ব্যাংক অফ জাপানের গভর্নর কাজুও উয়েদার সাথে দেখা করার পর.

হংকং থেকে হ্যাং সেং সূচক 2.2% কমেছে, বুধবার একটি শক্তিশালী অধিবেশন বন্ধ আসছে যখন সূচক 6% বেশী বন্ধ 22 মাসের উচ্চতায় পৌঁছানোর পর। গত সপ্তাহে কর্তৃপক্ষ একাধিক সমর্থন ব্যবস্থা ঘোষণা করার পর থেকে চীনা স্টক কমছে।

বিনিয়োগকারীরা এশিয়ার তথ্যের একটি বিস্তৃত তালিকার জন্য অপেক্ষা করবে। অস্ট্রেলিয়া থেকে ঋতু অনুসারে জুডো ব্যাংক কম্পোজিট PMI সমন্বয় করা হয়েছে সেপ্টেম্বরে ডেটা 49.6 এ পৌঁছেছে, যা আগস্টে 51.7 থেকে নেমে এসেছে, 50 এর নিরপেক্ষ চিহ্নকে ছাড়িয়ে গেছে। পরিষেবা PMI 50.5 রেকর্ড করেছে, আগস্টে 52.5 থেকে কমছে।

অস্ট্রেলিয়ান ব্যুরো অফ স্ট্যাটিস্টিক্সও আগস্টের জন্য দেশের বাণিজ্য তথ্য প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। অর্থনীতিবিদরা রয়টার্সের একটি জরিপে পরামর্শ করে A$5.5 বিলিয়ন উদ্বৃত্তের পূর্বাভাস দিয়েছেন, যা জুলাই মাসে A$6.01 বিলিয়ন থেকে কম।

জাপানের ব্যাংক আউ জিবুন কম্পোজিট চূড়ান্ত পিএমআই, যা শিল্প ও পরিষেবা কার্যক্রমকে বিবেচনা করে, সেপ্টেম্বরের জন্য 52.0 এ এসেছিল, যা আগস্টে 52.9 এর তুলনায় বেসরকারী খাতে একটি নরম সম্প্রসারণের ইঙ্গিত দেয়, S&P গ্লোবাল ইন্টেলিজেন্স দ্বারা পরিচালিত ব্যক্তিগত গবেষণা. সেবা খাতের আইজিসি, জরিপে প্রায় 400টি প্রতিক্রিয়া থেকে সংকলিত, সেপ্টেম্বরে ছিল 53.1, আগস্টে 53.7 থেকে কম।

অন্যান্য উপলব্ধ ডেটা হংকং-এ আগস্টের খুচরা বিক্রয় অন্তর্ভুক্ত।

চীনের মূল ভূখণ্ডের বাজারগুলি সপ্তাহব্যাপী সরকারি ছুটির কারণে 8 অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে, অন্যদিকে দক্ষিণ কোরিয়া বৃহস্পতিবার জাতীয় প্রতিষ্ঠা দিবসের জন্য বন্ধ থাকবে।

অস্ট্রেলিয়া থেকে S&P/ASX 200 0.25% লাফিয়েছে।

বিশ্বের অন্য কোথাও, মধ্যপ্রাচ্যের দ্বন্দ্ব এই সপ্তাহে ফোকাস ছিল কারণ বাজারগুলি এই অঞ্চলে আরও অনিশ্চয়তার জন্য ব্রেস করেছে৷ ইসরায়েল লেবাননে স্থল অভিযান শুরু করে এবং আরো বিমান হামলা চালায়, যখন ইরান সাম্প্রতিক হত্যাকাণ্ডের প্রতিশোধ হিসেবে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায় হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ.

মার্কিন যুক্তরাষ্ট্রে রাতারাতি, মধ্যপ্রাচ্যের উত্তেজনা ওজনের কারণে তিনটি প্রধান মার্কিন সূচক সমতল রেখার সামান্য উপরে বন্ধ হয়ে গেছে। দ S&P 500 মাত্র 0.01% যোগ করে 5,709.54 এ বন্ধ হয়েছে, এবং ডাও জোন্স ইন্ডাস্ট্রিয়াল এভারেজ প্রায় 39 পয়েন্ট যোগ করে 42,196.52 এ বন্ধ হয়েছে। নাসডাক কম্পোজিট 0.08% বেড়ে 17,925.12 এ পৌঁছেছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইরান ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলার প্রস্তুতি নিচ্ছে, মার্কিন কর্মকর্তা বলেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ ওয়াশিংটন বিশ্বাস করে যে ইরান “ইসরায়েলের...

জ্যারেড গফের নিখুঁত পারফরম্যান্স ডেট্রয়েট লায়ন্সকে নতুন পরিচয় দিয়ে বাই সপ্তাহে নিয়ে যায়

ডেট্রয়েট লায়ন্সের কোয়ার্টারব্যাক জ্যারেড গফ সিয়াটেল সিহকসের বিরুদ্ধে সোমবারের হোম জয়ের সময় তার সমস্ত 18টি পাস সম্পূর্ণ করেছেন, পরিপূর্ণতার জন্য একটি এনএফএল রেকর্ড...

Related Articles

রহস্যজনক মৃত্যু এবং ব্যাপক ছাঁটাই: ইউরোপের সবুজ ব্যাটারির স্বপ্ন নর্থভোল্ট টক হয়ে গেছে

নর্থভোল্ট ছিল একটি চতুর লোগো সহ একটি একেবারে নতুন স্টার্টআপ যা বিশ্বের...

OpenAI $157 বিলিয়ন মূল্যায়ন বাড়ায়; রাউন্ডে অংশ নেয় মাইক্রোসফট এবং এনভিডিয়া

OpenAI তার দীর্ঘ প্রতীক্ষিত অর্থায়ন রাউন্ড $157 বিলিয়ন মূল্যায়নে বন্ধ করেছে, যার...

ইইউ অর্থ আত্মসাতের বিচারের অর্থ কি লে পেন এবং ফরাসি ডানদিকের জন্য?

মেরিন লে পেন এবং ফরাসি উগ্র-ডান জাতীয় সমাবেশ পার্টির অন্যান্য সিনিয়র ব্যক্তিত্বরা...

ইয়েলের স্টিফেন রোচ বিশ্বব্যাপী অস্থিরতা এবং “ক্লিপড” বাজার সম্পর্কে সতর্ক করেছেন

অক্টোবর 1, 2024, ইসরায়েল, তেল আবিব: ইরান থেকে উৎক্ষেপণ করা ক্ষেপণাস্ত্র তেল...