Home বিনোদন DoJ ডোনাল্ড ট্রাম্পকে 2020 সালের নির্বাচনকে উল্টে দেওয়ার জন্য “ব্যক্তিগত অপরাধমূলক প্রচেষ্টার” অভিযোগ করেছে
বিনোদন

DoJ ডোনাল্ড ট্রাম্পকে 2020 সালের নির্বাচনকে উল্টে দেওয়ার জন্য “ব্যক্তিগত অপরাধমূলক প্রচেষ্টার” অভিযোগ করেছে

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচনের কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

ডোনাল্ড ট্রাম্প 2020 সালের সাধারণ নির্বাচনকে উল্টে দেওয়ার জন্য একটি “ব্যক্তিগত অপরাধমূলক প্রচেষ্টায়” নিযুক্ত ছিলেন, অভিযোগ করেছেন যে রিপাবলিকান রাষ্ট্রপতি প্রার্থীর বিরুদ্ধে সবচেয়ে গুরুতর মামলাগুলির একটি অগ্রসর করার প্রয়াসে প্রাক্তন রাষ্ট্রপতির বিরুদ্ধে ফেডারেল মামলার নেতৃত্ব দেওয়ার জন্য নিযুক্ত প্রসিকিউটর।

ট্রাম্প এবং তার সহযোগীরা 2020 সালের ভোটকে “বিঘ্নিত করার জন্য বিভিন্ন অপরাধমূলক উপায় অনুসরণ করেছিল”, ট্রাম্পের বিরুদ্ধে মার্কিন বিচার বিভাগের মামলার তত্ত্বাবধানকারী বিশেষ কৌঁসুলি জ্যাক স্মিথ বুধবার 165 পৃষ্ঠার আদালতের নথিতে বলেছেন।

রিডাকশনের সাথে পরিপূর্ণ এই অনুরোধটি একটি মামলার সাথে এগিয়ে যাওয়ার জন্য স্মিথের সাহসী প্রচেষ্টাগুলির মধ্যে একটি যা রাষ্ট্রপতি জো বিডেনের শংসাপত্র ব্লক করার অভিযোগে এক বছরেরও বেশি আগে ট্রাম্পকে অভিযুক্ত করার পর থেকে অত্যন্ত বিলম্বিত হয়েছে। 2020 সালে বিজয়।

ট্রাম্প হোয়াইট হাউসে থাকাকালীন সংঘটিত কাজের জন্য বিস্তৃত রাষ্ট্রপতির অনাক্রম্যতা দাবি করে ফেডারেল অভিযোগের প্রতিক্রিয়া জানিয়েছেন। তাঁর আপিল সুপ্রিম কোর্টে পৌঁছেছিল, যা জুলাইয়ে বলেছিল যে তিনি ছিলেন ফৌজদারি মামলা থেকে সুরক্ষিত রাষ্ট্রপতি হিসাবে জনসাধারণের কাজগুলির জন্য। নিম্ন আদালতগুলি কী এগিয়ে যেতে পারে তা নির্ধারণ করতে রাষ্ট্রপতির ব্যক্তিগত এবং অফিসিয়াল কাজের মধ্যে রেখা আঁকতে হবে, হাইকোর্ট খুঁজে পেয়েছে।

স্মিথ এখন মামলার তত্ত্বাবধানকারী বিচারক, তানিয়া চুটকানকে জিজ্ঞাসা করেছেন যে কোন পদক্ষেপগুলি প্রসিকিউশন থেকে সুরক্ষিত রয়েছে তা নির্ধারণ করতে। ফাইলিংয়ে, তিনি লিখেছেন যে ট্রাম্পের কথিত অসদাচরণে সাধারণত শুধুমাত্র ব্যক্তিগত কাজ জড়িত থাকে, যা সুপ্রিম কোর্ট বলেছে যে রাষ্ট্রপতির অনাক্রম্যতার বিষয় নয়।

জেলা আদালতের উচিত “নির্ধারণ করা যে আসামীকে তার ব্যক্তিগত অপরাধের জন্য বিচার করা উচিত, ঠিক অন্য কোনও নাগরিকের মতো,” স্মিথ বলেছিলেন। ট্রাম্প “পুনর্নির্বাচনের প্রার্থী হিসাবে কাজ করছিলেন, রাষ্ট্রপতি হিসাবে নয়।”

স্মিথের সর্বশেষ প্রস্তাবটি 2024 সালের সাধারণ নির্বাচনের এক মাস আগে আসে ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের একটি শক্ত প্রতিযোগিতায় যেখানে এই জুটি সাতটি সুইং স্টেটে ভার্চুয়াল টাই থাকে যা নির্বাচনের সিদ্ধান্ত নেবে। ফিনান্সিয়াল টাইমস সার্চ ট্র্যাকার. জাতীয় নির্বাচনে হ্যারিস ট্রাম্পের চেয়ে ৩.৬ শতাংশ পয়েন্ট এগিয়ে রয়েছেন।

ট্রাম্পের প্রতিনিধিত্বকারী আইনজীবীরা মন্তব্যের অনুরোধের সাথে সাথে সাড়া দেননি।

তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে একটি পোস্টে, ট্রাম্প উপস্থাপনাটিকে ডেমোক্র্যাটদের পক্ষ থেকে একটি “সফল কাজ” বলে অভিহিত করেছেন। তিনি লিখেছেন, “এটি প্রসিকিউটরিয়াল অসদাচরণ এবং নির্বাচনের ঠিক আগে প্রচার করা উচিত ছিল না।”

নথিতে ট্রাম্প এবং সহ-ষড়যন্ত্রকারীদের দ্বারা বাস্তবায়িত “ক্রমবর্ধমান মরিয়া পরিকল্পনা” এর বিস্তারিত বিবরণ অন্তর্ভুক্ত ছিল সাতটি রাজ্যে ফলাফল উল্টে দেওয়ার প্রয়াসে: অ্যারিজোনা, জর্জিয়া, মিশিগান, নেভাদা, নিউ মেক্সিকো, পেনসিলভানিয়া এবং উইসকনসিন।

রাষ্ট্রপতি হিসাবে, ভোট সংগ্রহ এবং গণনার সাথে যুক্ত সরকারী প্রক্রিয়াগুলিতে ট্রাম্পের “কোন সরকারী ভূমিকা” ছিল না, স্মিথ বলেছিলেন।

বিশেষ কৌঁসুলি অভিযোগ করেছেন যে ট্রাম্পের পরিকল্পনাগুলি 2020 সালের নির্বাচনের “অনেক আগে” শুরু হয়েছিল, নভেম্বরের ভোটের তিন দিন আগে, মামলার একজন সহ-ষড়যন্ত্রকারী তার সমর্থকদের বলেছিলেন: “এবং ট্রাম্প যা করতে চলেছেন তা হল বিজয় ঘোষণা করা। . . এর মানে এই নয় যে তিনি বিজয়ী, তিনি শুধু বলতে যাচ্ছেন তিনিই বিজয়ী।”

ডিসেম্বরে, ট্রাম্পের একজন আইনজীবী মিশিগান হাউসের তৎকালীন স্পিকারকে চাপ দেওয়ার চেষ্টা করেছিলেন, দাবি করেছিলেন যে জর্জিয়ার আইনসভা রাজ্যের নির্বাচনী ফলাফল পরিবর্তন করার জন্য প্রস্তুত ছিল। জর্জিয়ার কর্মকর্তাদের “শুধু তা করার অধিকারই নয়, বাধ্যবাধকতাও রয়েছে,” আইনজীবী মামলায় উদ্ধৃত একটি বার্তায় লিখেছেন। “মিশিগানে এটি তৈরি করতে আমাকে সাহায্য করুন।”

2020 ভোটের পরে পেনসিলভেনিয়ায় রিপাবলিকান আইন প্রণেতাদের সাথে একটি কনফারেন্স কলে, ট্রাম্প আদেশ দিয়েছিলেন যে রাজ্যের নির্বাচন “বিপরীত করা উচিত” নথি অনুসারে।

ট্রাম্পের আইনজীবীরা বলেছেন যে মার্কিন সরকার “প্রস্তাবটিকে পুনরায় স্টাইল করেছে” এই সত্যটিকে মুখোশ করার জন্য যে ফেডারেল ফৌজদারি পদ্ধতি বা সংবিধানে এমন একটি অনুরোধের কোন ভিত্তি নেই যা প্রতিরক্ষার নিয়ন্ত্রণ এবং উপস্থাপনা দখল করার চেষ্টা করে একটি ফৌজদারি মামলায়।” মামলা”, আইনি নথি অনুযায়ী।

হোয়াইট হাউস ছাড়ার পর থেকে, ট্রাম্পের বিরুদ্ধে চারটি পৃথক ফৌজদারি মামলার অভিযোগ আনা হয়েছে, তবে 2024 সালের নির্বাচনের আগে কোনওটিই পুরোপুরি সমাধান করা হবে না তাকে ম্যানহাটনে একটি “হুশ মানি” মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছিল, তবে নভেম্বরের নির্বাচনের পর পর্যন্ত শাস্তি বিলম্বিত হয়েছিল। .

স্মিথ শ্রেণীবদ্ধ নথির অপব্যবহার করার জন্য ট্রাম্পকে অভিযুক্ত করে একটি পৃথক অভিযোগ পেয়েছেন, তবে ফ্লোরিডার একজন বিচারক বহিস্কার মামলা জর্জিয়া রাজ্যের প্রসিকিউটররাও ট্রাম্পকে 2020 ভোটকে উল্টে দেওয়ার চেষ্টা করার অভিযোগ করেছেন, তবে মামলাটি আনা জেলা অ্যাটর্নির বিরুদ্ধে অসদাচরণের অভিযোগের মধ্যে মামলাটি থেমে গেছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

টাইটানস কিউবি উইল লেভিস আপাত চোটে বিদায় নিচ্ছেন

30 সেপ্টেম্বর, 2024; মিয়ামি গার্ডেন, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র; টেনেসি টাইটান্সের কোয়ার্টারব্যাক উইল লেভিস (8) হার্ড রক স্টেডিয়ামে প্রথম কোয়ার্টারে মিয়ামি ডলফিনের বিপক্ষে ফুটবল...

আবুধাবির ADNOC 16.4 বিলিয়ন মার্কিন ডলারে কভেস্ট্রোকে কিনবে

Leverkusen, জার্মানির Covestro সদর দপ্তর। কোম্পানি 2022 এর জন্য তার বার্ষিক নির্দেশিকা সামঞ্জস্য করেছে, বেশ কয়েকটি কারণের উল্লেখ করে। ইনা ফাসবেন্ডার | এএফপি...

Related Articles

বোনের স্ত্রী: কোডি রবিনকে তার চিৎকার ছেলেকে তার কাছ থেকে টেনে নিয়ে যাওয়ার নির্দেশ দেয়

বোন স্ত্রী থেকে একটা তিরস্কার পেয়েছি কোডি ব্রাউনএকজন বাবা, এবং দেখে মনে...

90 দিনের বাগদত্তা: ভেহ তার প্রেমিকের সাথে দেখা করতে প্রাক্তনকে আনার জন্য সমালোচনা করেছেন

ভেহ নেদারটন আপনার প্রাক্তন প্রেমিককে আমন্ত্রণ জানান ররি তার প্রেমিকের সাথে দেখা...

টেলর সুইফট গিটার-স্ম্যাশার বলেছেন যে তিনি যন্ত্রে স্বাক্ষর করেননি, অটোগ্রাফ যোগ করেছেন

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে গ্যারি এস্টেসটেক্সাসের লোকটি ধ্বংস করার জন্য $4,000...

90 দিনের বাগদত্তা: ডেম্পসি কি ভ্যানের জীবন নিয়ে অনুশোচনা করেন?

ডেম্পসি উইলকিনসন এর 90 দিনের বাগদত্তা: অন্য উপায় আপনি একটি ভ্যান সঙ্গে...