Home বিনোদন জেডি ভ্যান্স এবং টিম ওয়ালজ ভাইস প্রেসিডেন্ট বিতর্কে ইসরায়েল এবং মুদ্রাস্ফীতি নিয়ে সংঘর্ষ
বিনোদন

জেডি ভ্যান্স এবং টিম ওয়ালজ ভাইস প্রেসিডেন্ট বিতর্কে ইসরায়েল এবং মুদ্রাস্ফীতি নিয়ে সংঘর্ষ

Share
Share


ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী জেডি ভ্যান্স এবং টিম ওয়ালজ মঙ্গলবার রাতে নিউইয়র্কে একটি বিতর্কে মার্কিন পররাষ্ট্র নীতি থেকে মুদ্রাস্ফীতি এবং গর্ভপাত পর্যন্ত সবকিছু নিয়ে বিরোধিতা করেছেন, 2024 সালের হোয়াইট হাউস রেস তার চূড়ান্ত প্রসারে প্রবেশ করার সময় আমেরিকার জন্য তীব্রভাবে বিপরীত দৃষ্টিভঙ্গি প্রকাশ করেছেন।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর প্রতিশ্রুতি দেওয়ার কয়েক ঘণ্টা পর ডোনাল্ড ট্রাম্প এবং কমলা হ্যারিসের রানিং সাথীদের মধ্যে প্রথম এবং সম্ভবত শুধুমাত্র বিতর্ক হয়েছিল। ইরানের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়া ইসলামিক প্রজাতন্ত্র ইসরায়েলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার পর। উভয় ভাইস-প্রেসিডেন্ট প্রার্থীকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তারা ইরানের উপর ইসরায়েলের পূর্বনির্ধারিত হামলাকে সমর্থন করবে কিনা।

ওয়ালজ মঙ্গলবার হ্যারিসের মন্তব্যের প্রতিধ্বনি করেছিলেন, যখন ভাইস প্রেসিডেন্ট বলেছিলেন যে তিনি “দ্ব্যর্থহীনভাবে” ইরানের হামলার নিন্দা করেছেন এবং বলেছিলেন যে তিনি “সর্বদা নিশ্চিত করবেন যে ইস্রায়েলের আত্মরক্ষা করার ক্ষমতা আছে।”

কিন্তু ওয়াল্টজ প্রাক্তন রিপাবলিকান প্রেসিডেন্টকে “চঞ্চল” নেতা হিসেবে অভিযুক্ত করে ট্রাম্পের দিকেও দ্রুত মনোযোগ দেন যিনি ইরান পারমাণবিক চুক্তি থেকে প্রত্যাহার সহ বহুপাক্ষিক জোট ত্যাগ করেছিলেন।

ভ্যান্স ট্রাম্পকে রক্ষা করেছেন, বলেছেন যে প্রাক্তন রাষ্ট্রপতি তার চার বছর হোয়াইট হাউসে “শক্তির মাধ্যমে শান্তি” প্রজেক্ট করেছিলেন, যোগ করেছেন যে “এটি ইসরায়েলের উপর নির্ভর করে যে তারা তাদের দেশকে সুরক্ষিত রাখতে যা করতে হবে বলে মনে করে।”

“শেষ কবে একজন আমেরিকান প্রেসিডেন্ট বড় ধরনের সংঘর্ষে জড়িয়ে পড়েননি?” ভ্যান্স জিজ্ঞেস করল। “একমাত্র উত্তর ছিল ডোনাল্ড ট্রাম্পের চার বছরের রাষ্ট্রপতির সময়।”

নভেম্বর আর মাত্র এক মাস বাকি রাষ্ট্রপতি নির্বাচনমঙ্গলবারের বিতর্ককে ভ্যান্সের জন্য একটি সুযোগ হিসাবে দেখা হয়েছিল, বিশেষ করে, তার ক্ষীণ অনুমোদনের রেটিং উন্নত করার জন্য।

গত সপ্তাহে একটি অ্যাসোসিয়েটেড প্রেস জরিপ দেখিয়েছে যে অর্ধেকেরও বেশি – 57 শতাংশ – ওহাইওর রিপাবলিকান সিনেটর ভ্যান্সের প্রতি প্রতিকূল দৃষ্টিভঙ্গি ছিল, যিনি মিনেসোটা থেকে ডেমোক্র্যাটিক গভর্নর ওয়ালজকে অপছন্দ করেছিলেন।

ভ্যান্স বিশেষভাবে কঠোর অবস্থান নিয়েছিল অভিবাসন ট্রাম্পের রানিং সঙ্গী হওয়ার পর থেকে, মাঝে মাঝে অপ্রমাণিত দাবিগুলিকে বিস্তৃত করে বিতর্কের জন্ম দেয় যে স্প্রিংফিল্ড, ওহাইওতে হাইতিয়ান অভিবাসীরা গৃহপালিত পশু চুরি করে খাচ্ছে।

ভ্যান্স মঙ্গলবার বলেছিলেন যে মার্কিন যুক্তরাষ্ট্র একটি “ঐতিহাসিক অভিবাসন সঙ্কটের” সম্মুখীন হয়েছে কারণ হ্যারিস এবং রাষ্ট্রপতি জো বিডেন ট্রাম্পের সীমান্ত নীতিগুলিকে উল্টে দিয়েছেন এবং বলেছেন যে দেশটির একটি সীমানা প্রাচীর নির্মাণ পুনরায় শুরু করা এবং অনথিভুক্ত অভিবাসীদের নির্বাসন করা দরকার।

ওয়ালজ, যাইহোক, ট্রাম্প এবং রিপাবলিকান আইন প্রণেতাদের এই বছরের শুরুতে একটি অভিবাসন সংস্কার বিল টর্পেডো করার জন্য দোষারোপ করেছেন এবং রিপাবলিকান টিকিটকে “অমানবিক এবং অন্য মানবজাতিকে ভিলেন করার” অভিযোগ করেছেন।

ভ্যান্স স্প্রিংফিল্ড সম্পর্কে তার মন্তব্যের পাশে দাঁড়িয়ে বলেছেন, শহরের স্কুল, হাসপাতাল এবং হাউজিং মার্কেট অভিবাসীদের আগমনে “আবিষ্ট” হয়েছে।

গত মাসে ট্রাম্প এবং হ্যারিসের মধ্যে বৈরী দ্বন্দ্বের তুলনায় বিতর্কটি অপেক্ষাকৃত কম ছিল। কিন্তু দুই ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী গর্ভপাত নীতি নিয়ে তর্ক করায় ক্রমশ উত্তপ্ত হয়ে ওঠে।

2022 সালে সুপ্রিম কোর্ট রো বনাম ওয়েডকে উল্টে দেওয়ার পর থেকে প্রজনন অধিকারগুলি ডেমোক্র্যাটিক পার্টির জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে, যা গর্ভপাতের একটি জাতীয় অধিকারকে প্রতিষ্ঠিত করেছে এবং সারা দেশে রিপাবলিকান-নেতৃত্বাধীন আইনসভাগুলি ক্রমবর্ধমানভাবে নিষেধাজ্ঞাগুলি শুরু করেছে৷ বেশিরভাগ আমেরিকানদের মধ্যে ব্যাপকভাবে অজনপ্রিয়।

“ডোনাল্ড ট্রাম্প এই সমস্ত কিছু কার্যকর করেছেন,” ওয়ালজ বলেছেন। “তিনি কত মহান ছিলেন তা নিয়ে বড়াই করেছিলেন।”

ভ্যান্স, যিনি গর্ভপাতের বিরুদ্ধে তুলনামূলকভাবে কঠোর অবস্থান নিয়েছেন এবং বলেছিলেন যে তিনি পদ্ধতিতে অ্যাক্সেস সীমাবদ্ধ করার জন্য একটি “জাতীয় মান” সমর্থন করবেন, গর্ভপাতের বিষয়ে তার বার্তা নরম করার চেষ্টা করেছেন, বলেছেন রিপাবলিকানদের “অর্থ উপার্জনের আরও ভাল কাজ করতে হবে। “”। এই বিষয়ে আমেরিকান জনগণের আস্থা।”

মঙ্গলবারের শোডাউন, 2024 সালের রাষ্ট্রপতি নির্বাচন চক্রের শেষ টেলিভিশন বিতর্ক যদিও হ্যারিস অক্টোবরের শেষের দিকে আরেকটি রাষ্ট্রপতি বিতর্কের জন্য আমন্ত্রণ গ্রহণ করেছিলেন, ট্রাম্প বলেছেন যে তার মঞ্চে যাওয়ার কোনো ইচ্ছা নেই আবার

ফিনান্সিয়াল টাইমস সার্চ ট্র্যাকার দেখায় যে যদিও হ্যারিসের জাতীয় নির্বাচনে ট্রাম্পের চেয়ে 3.6 শতাংশ পয়েন্ট এগিয়ে রয়েছে, তবে দুই প্রার্থী সাতটি সুইং স্টেটেই ভার্চুয়াল টাইতে রয়েছেন যা হোয়াইট হাউসে কে জিতবে তা নির্ধারণ করবে।

অর্থনীতি ধারাবাহিকভাবে একটি দুর্বল পয়েন্ট হিসাবে প্রমাণিত হয়েছে হ্যারিসওয়ালজ এবং ডেমোক্র্যাটরা, ভোটাররা এখনও মুদ্রাস্ফীতি থেকে ভুগছেন এবং জীবনযাত্রার উচ্চ ব্যয়ের জন্য বিডেন প্রশাসনকে দায়ী করছেন। কিন্তু হ্যারিসের প্রচারাভিযান স্বাধীন বিশেষজ্ঞদের পুঁজি করার চেষ্টা করেছিল যারা সতর্ক করেছিল সুরক্ষাবাদী বাণিজ্য নীতি প্রস্তাব আরো দাম বৃদ্ধি ঝুঁকি.

কিন্তু ভ্যান্স মঙ্গলবার অর্থনীতিবিদদের উদ্বেগকে উড়িয়ে দিয়েছিলেন কারণ তিনি শুল্কের একটি শক্তিশালী প্রতিরক্ষা চালু করেছিলেন, যা তিনি বলেছিলেন যে আমেরিকান কর্মীদের জন্য আরও ভাল বেতনের চাকরির দিকে পরিচালিত করবে।

“এই একই অর্থনীতিবিদদের অনেকেই ডোনাল্ড ট্রাম্পের পরিকল্পনাকে আক্রমণ করেন এবং ডক্টরেট করেন, কিন্তু তাদের সাধারণ জ্ঞান নেই এবং তাদের প্রজ্ঞা নেই,” ভ্যান্স বলেছিলেন। “আপনি যদি চীনে ক্রীতদাস শ্রমিকদের প্রতিদিন 3 ডলারে নিয়োগ করার চেষ্টা করেন তবে আপনি এটি করতে যাচ্ছেন এবং আমেরিকান শ্রমিকদের মজুরি হ্রাস করতে চলেছেন যদি না আমাদের দেশ উঠে দাঁড়ায় এবং বলে যে আপনি মধ্যবিত্ত আমেরিকানদের অর্থ প্রদান না করা পর্যন্ত আপনি আমাদের বাজারে প্রবেশ করতে পারবেন না। ন্যায্য মজুরি।”

হ্যারিস এবং ট্রাম্পের মধ্যে প্রথম রাষ্ট্রপতি বিতর্ক গত মাসে এবিসি-তে, এটিকে 60 মিলিয়নেরও বেশি লোক দেখেছিল, নিলসনের অনুমান অনুসারে, এবং ব্যাপকভাবে হ্যারিসের জন্য একটি “জয়” হিসাবে দেখা হয়েছিল৷

যাইহোক, এই দ্বন্দ্ব উভয় প্রার্থীর ভোটের সংখ্যার উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছে, এবং কিছু রাজনৈতিক খেলোয়াড় আশা করেছিল যে মঙ্গলবারের বিতর্ক সুই সরবে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

পারডু আক্রমণাত্মক সমন্বয়কারী গ্রাহাম হ্যারেলকে বরখাস্ত করেছে

পার্ডিউ বয়লারমেকারস ওয়াইড রিসিভার আরহমাদ ব্রাঞ্চ (6) বৃহস্পতিবার, 1 আগস্ট, 2024, ইন্ডিয়ানার ওয়েস্ট লাফায়েটে বিমেল আউটডোর অনুশীলন কমপ্লেক্সে পারডিউ ফুটবল অনুশীলনের সময় পারডিউ...

হামলা বেড়ে যাওয়ায় ইসরাইল কেন্দ্রীয় বৈরুতে হামলা চালায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ যুদ্ধের এক বছরের মধ্যে ইসরায়েল প্রথমবারের...

Related Articles

সিস্টার ওয়াইভস: উদ্ভট দর্শন দ্বারা ব্যর্থ কোডি এবং রবিনের মঞ্চস্থ দৃশ্য (ফটোস)

বোন স্ত্রী তারা রবিন ব্রাউন এবং কোডি ব্রাউন আমি কিছু জিনিস ভুলে...

আনা কেন্ড্রিক শেয়ার করেছেন নতুন ‘ডেটিং গেম’ সিরিয়াল কিলার মুভির ট্রেলার

আনা কেনড্রিক “ডেটিং গেম কিলার” নিয়ে একটি নতুন ছবিতে অভিনয় করছেন এবং...

ছোট মানুষ, বড় বিশ্ব: জ্যাকসন রোলফের বড় ক্যাচ

জ্যাকসন রোলফ এর ছোট মানুষ, বড় পৃথিবী একটি মহান কৌতুক পায়. তোমার...

মধ্যপ্রাচ্যের সর্বশেষ খবর: নেতানিয়াহু বলেছেন, ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলার জন্য ইরান ‘অর্থ দেবে’

মধ্যপ্রাচ্যের সর্বশেষ খবর: নেতানিয়াহু বলেছেন, ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলার জন্য ইরান ‘অর্থ দেবে’...