Home বিনোদন ট্রাম্পের বার্ধক্য বাইডেনের মতোই বাস্তব
বিনোদন

ট্রাম্পের বার্ধক্য বাইডেনের মতোই বাস্তব

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচনের কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

একটি ছেলে একটি মেয়ের প্রেমে পড়ে এবং সবাইকে বলে সে কতটা মহান। মেয়েটি একই রকম অনুভব করে না এবং অন্য একজন স্যুটার বেছে নেয়। ছেলেটি পাবলিক অ্যানাউন্সমেন্ট সিস্টেমে চলে যায় এবং পুরো স্কুলকে জানায় যে সে তাকে ঘৃণা করে। ডোনাল্ড ট্রাম্প এবং টেলর সুইফটের মধ্যে এটিই ঘটেছে। “আমি টেলর সুইফটকে ঘৃণা করি!” গত মাসে সুপারস্টার কমলা হ্যারিসকে সমর্থন করার পরই ট্রাম্প পোস্ট করেছিলেন। সেই পর্যন্ত, তিনি নিয়মিত সুইফটের প্রশংসা করেছিলেন, গত নভেম্বরে বলেছিলেন: “আমি শুনেছি সে খুব প্রতিভাবান। আমি মনে করি সে খুব সুন্দর, আসলে – অসাধারণ সুন্দর।”

ট্রাম্পের পরাশক্তি হল যে মনোবিজ্ঞানীদের দলগুলি এই মুহুর্তগুলিকে ব্যবচ্ছেদ করতে ঘন্টার পর ঘন্টা ব্যয় করতে পারে এবং এখনও উপাদানটির ক্ষতি করতে পারে না। আমেরিকান মিডিয়ার পক্ষে তাদের চেতনার প্রবাহের এলোমেলো পাগলামির প্রতি ন্যায়বিচার করা আরও কঠিন। তার মেজাজ বোঝার একমাত্র উপায় হল প্রতিটি সমাবেশ শেষ পর্যন্ত দেখা বা সমস্ত প্রতিলিপি পড়া। নিরানব্বই শতাংশ ভোটারের হাতে সময় নেই। যার অর্থ ট্রাম্পের সাথে একই পুরানো ট্রাম্পের মতো আচরণ করা হয়, সর্বশেষ শিশুসুলভ অপমান বা আপত্তিকর প্রতিশ্রুতিতে পরিচিত কাঁচুমাচু করে।

আপনি ট্রাম্পের ব্যক্তিত্বে একটি তীক্ষ্ণ জ্ঞানীয় হ্রাস পাচার করতে পারেন এবং খুব কমই লক্ষ্য করবেন। রাজনীতিতে, এটি হারিকেন বীমার একটি বিরল রূপ সরবরাহ করে।

ভিড় আপনার ইভেন্ট তাড়াতাড়ি ছেড়ে. যাইহোক, সোমবার ট্রাম্পের মতে, হ্যারিস এবং জো বিডেন তাকে বৃহত্তর স্থান সংরক্ষিত করার জন্য প্রয়োজনীয় সিক্রেট সার্ভিস সুরক্ষা থেকে বঞ্চিত করেছিলেন, হাজার হাজার হতাশ ট্রাম্পের সমাবেশে অংশগ্রহণকারীদের বাইরে অপেক্ষা করে রেখেছিলেন।

এটা কল্পকাহিনী যে বলার অপেক্ষা রাখে না. কিন্তু আবেশী না হয়ে দিনে কয়েকবার এই ধরনের ঘটনা রেকর্ড করা কঠিন। মার্কিন মিডিয়া তাই বলে মনে হতে পারে প্রবাদের মতো অন্ধ লোকটি হাতি টের পাচ্ছে। বস্তুর স্কেল এবং অদ্ভুততা বোঝা অসম্ভব। ট্রাম্পের কথাগুলি তাই সংক্ষিপ্ত আকারে সংক্ষিপ্ত করা হয়েছে – এবং সেগুলি সুসঙ্গত শোনাচ্ছে৷ মিডিয়ার বামপন্থী সমালোচকরা একে “স্যানিটি ওয়াশিং” বলে অভিহিত করেছেন। একটি ভাল শব্দ হতে পারে “ট্রাম্প”।

যে কেউ 2016 সালে ট্রাম্পকে পুনরায় দেখেন এবং তাকে আজকের সাথে তুলনা করেন তিনি অস্বীকার করতে পারবেন না যে তার স্মৃতিশক্তি বেশি অনিয়মিত এবং তার শব্দভাণ্ডার ছোট। এমনকি যখন তিনি হ্যানিবাল লেক্টার সম্পর্কে পরিচিত স্পর্শক এড়িয়ে যান এবং বিদ্যুৎস্পৃষ্টে বা হাঙ্গর দ্বারা মৃত্যু, তার পুনরাবৃত্তি উল্লেখযোগ্য। “কমলা মানসিকভাবে অসুস্থ,” ট্রাম্প সপ্তাহান্তে বলেছিলেন। “জো বিডেন মানসিকভাবে অক্ষম হয়ে পড়েছিলেন। এটা দুঃখজনক। কিন্তু কমলা হ্যারিসকে মিথ্যে বলে, আমি সৎভাবে বিশ্বাস করি সে এভাবেই জন্মেছে।”

প্রশ্ন উঠছে কেন 81 বছর বয়সী বিডেন তার দলের মনোনয়ন প্রত্যাখ্যান করেছিলেন যখন 78 বছর বয়সী ট্রাম্প এই জাতীয় কোনও কলের মুখোমুখি হননি। সহজ উত্তর হল ডেমোক্র্যাটরা আতঙ্কিত। বিডেন সম্ভবত ট্রাম্পের কাছে নির্বাচনে হেরে যেতেন। ভোটাররা তার শারীরিক চেহারা দেখতে সক্ষম হয়েছিল, যা ট্রাম্পের চেয়ে অনেক বেশি ভঙ্গুর বলে মনে হয়। আপনি যদি তাদের প্রত্যেকে যা বলে তা পড়েন, তবে আপনার আলাদা ছাপ থাকবে। বিডেন মাঝে মাঝে তার কথা ভুলে যান এবং প্রায়শই থামেন। কিন্তু তার প্রতিলিপিকৃত চিন্তা পাগল নয়। হ্যারিস দ্বিধান্বিত প্রদর্শিত হতে পারে, বিশেষ করে অর্থনৈতিক বিষয়ে। কিন্তু তিনি “মানসিক প্রতিবন্ধী” হওয়ার কোন ইঙ্গিত দেখাননি, কারণ ট্রাম্প তাকে ডেকেছেন।

যা আমাদেরকে ট্রাম্পের নিজের মনের অবস্থা ফিরিয়ে আনে। এখন থেকে পাঁচ সপ্তাহ পরে, আমেরিকা এমন একজন ব্যক্তিকে নির্বাচন করতে পারে যিনি লক্ষ লক্ষ অবৈধ অভিবাসীদের নির্বাসনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি ডিটেনশন ক্যাম্পের নেটওয়ার্ক তৈরির বিষয়টি উড়িয়ে দেননি। এই ধরনের ব্যবস্থা প্রয়োজনীয় হবে, তিনি বলেছেন, কারণ অভিবাসীরা প্রাণঘাতী। “তারা আপনার রান্নাঘরে আসবে এবং আপনার গলা কেটে ফেলবে,” তিনি গত সপ্তাহান্তে প্রেইরি ডু চিয়েনে বলেছিলেন। “আমি উইসকনসিনকে হত্যাকারী, ধর্ষক, ঠগ, মাদক ব্যবসায়ী, ঠগ এবং দুষ্ট গ্যাং সদস্যদের এই গণ অভিবাসন আক্রমণ থেকে মুক্ত করব।”

মিডিয়া ব্যাপকভাবে তদন্ত করতে ব্যর্থ হয়েছে কিভাবে মার্কিন আইন প্রয়োগকারীরা বৃহৎ আকারের সহিংসতা ছাড়াই সারা দেশে লক্ষ লক্ষ মানুষকে উপড়ে ফেলতে পারে। সোয়াতের দলগুলো শতাধিক পাড়ায় অভিযান চালিয়ে অবৈধ কে কিভাবে বের করতে পারে? অনেক পরিবার নথিভুক্ত এবং অনথিভুক্তির মিশ্রণ। তারা কি মাকে তাদের সন্তানদের কাছ থেকে দূরে সরিয়ে দেবে? গণ নির্বাসন হল ট্রাম্পের প্রায় সমস্ত অস্থিরতার মধ্য দিয়ে চলমান একটি সাধারণ থ্রেড।

ট্যাক্স কমানো এবং শুল্ক যুদ্ধ থেকে পাইকারি তেল খনন পর্যন্ত, ট্রাম্পের অন্যান্য প্রতিশ্রুতি আমেরিকানদের নির্দিষ্ট গোষ্ঠীর কাছে আবেদন করে। কিন্তু আশ্চর্যজনকভাবে বিপুল সংখ্যক ভোটার গণ নির্বাসন সমর্থন করে। যদি আমেরিকানরা জানত যে এটি অনুশীলনে কী বোঝায়, অনেকে পুনর্বিবেচনা করবে। এটি মিডিয়া সহ জনগণকে বিভ্রান্ত করার ট্রাম্পের ক্ষমতার একটি পরিমাপ যে তার পরিকল্পনার এই কেন্দ্রীয় বৈশিষ্ট্যটি কেবল বিমূর্তটিতেই জানা যায়। তবে এটি স্থায়ীভাবে আমেরিকার চেহারা পাল্টে দিতে পারে।

[email protected]



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ফরাসি মুদ্রাস্ফীতি সেপ্টেম্বরে বিদ্যুতের মূল্য হ্রাসের মধ্যে তীব্রভাবে মন্থর হয়

প্যারিস 2024 অলিম্পিক গেমসের আগে 23 জুলাই, 2024-এ প্যারিসের সুরকফ স্ট্রিটে, ব্যাকগ্রাউন্ডে আইফেল টাওয়ারের সাথে একজন মহিলা সেলফি তুলছেন। মাউরো পিমেন্টেল | এএফপি...

কমলা হ্যারিসকে সমর্থন করার জন্য লিল পাম্প টেলর সুইফটের উপর আক্রমণ চালিয়ে যাচ্ছে

লিল বোমা বিরুদ্ধে আক্রমণ চালিয়ে যাচ্ছে টেলর সুইফট অনুমোদনের জন্য কমলা হ্যারিস রাষ্ট্রপতির জন্য – একটি নতুন টি-শার্ট পরা যাতে একটি সূক্ষ্ম বার্তা...

Related Articles

Livvy Dunne রুকি ফাইনালের জন্য এক ধরনের কাস্টম পল স্কেনেস বুট পায়

লিভি ডুন তার বয়ফ্রেন্ডকে দেখার জন্য একটি উপযুক্ত আনুষঙ্গিক দোলা দিয়েছে, পাওলো...

পড়তে সাইন আপ করুন

বিশ্বজুড়ে গুরুত্বপূর্ণ কর্পোরেট, আর্থিক এবং রাজনৈতিক উন্নয়ন সম্পর্কে আপ টু ডেট থাকুন।...

জুসি স্মোলেট, ক্রিস্টিন ক্যাভাল্লারি, ডিকেম্বে মুটোম্বো

জুসি স্মোলেট কথা বলছে লি ড্যানিয়েলস, ক্রিস্টিনা ক্যাভাল্লারি একক এবং ডিকেম্বে মুটোম্বো...

বোন স্ত্রী: রবিন তার সন্তানদের কাছ থেকে কুৎসিত সত্য লুকিয়ে রাখে

বোন স্ত্রী তারকা রবিন ব্রাউন অতীতকে কবর দেওয়ার জন্য তার সর্বশেষ কৌশল...