Home খবর EchoStar ডিশ বিক্রি করবে DirecTV এর কাছে, প্রধান পে টিভি প্রদানকারীদের সমন্বয় করে
খবর

EchoStar ডিশ বিক্রি করবে DirecTV এর কাছে, প্রধান পে টিভি প্রদানকারীদের সমন্বয় করে

Share
Share

ইকোস্টারের সিইও হামিদ আখাভান, 30 সেপ্টেম্বর, 2024-এ CNBC-এর “Squawk On The Street”-এ কথা বলছেন

সিএনবিসি

ইকোস্টার সোমবার ঘোষিত একটি চুক্তিতে প্রতিদ্বন্দ্বী প্রদানকারী DirecTV এর কাছে তার ডিশ টিভি সরবরাহকারী এবং স্লিং ডিজিটাল ব্যবসা বিক্রি করছে যা দুটি বৃহত্তম পে টিভি সরবরাহকারীকে একত্রিত করেছে এবং ইকোস্টারের শেয়ার 10% হ্রাস পেয়েছে।

DirecTV ডিশের জন্য নামমাত্র $1 ফি দিতে রাজি হয়েছে। চুক্তিটি দেখতে পাবে DirecTV প্রায় $9.75 বিলিয়ন ঋণ নেবে এবং ডিশের কিছু বন্ডহোল্ডারের সম্মতির উপর নির্ভর করবে, একটি প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী.

চুক্তিটি 2025 সালের চতুর্থ ত্রৈমাসিকে বন্ধ হবে বলে আশা করা হচ্ছে। রয়টার্স অনুসারে, ডাইরেকটিভি এবং ডিশ সম্মিলিতভাবে প্রায় 20 মিলিয়ন গ্রাহকদের পরিবেশন করবে।

ইকোস্টার সিইও, হামিদ বলেন, “কোম্পানিগুলোকে একত্রিত করার এটাই সঠিক সময় ছিল যাতে আমরা এমন একটি কোম্পানি তৈরি করতে পারি যা ডেভেলপারদের সাথে আরও ভালো চুক্তি করার এবং ছোট প্যাকেজ, ছোট প্যাকেজগুলো বাজারে আনতে পারে যা গ্রাহকরা চাইছেন” আখাভান সোমবার সিএনবিসি-র “রাস্তায় স্কোয়াক” কে বলেছেন।

“আমি মনে করি এটি একটি স্কেলিং গেম যা আমাদেরকে বাজারের প্রতিযোগীদের সাথে সমানভাবে খেলার ক্ষেত্রে রেখেছিল,” তিনি বলেছিলেন।

আখাভান বলেন, সামগ্রিকভাবে বিষয়বস্তু বিতরণ শিল্প বড় ধরনের পতনের মধ্যে রয়েছে, এবং ডিশ এবং ডাইরেকটিভির মতো বিতরণ কোম্পানিগুলি নতুন প্রযুক্তি এবং বিস্তৃত নাগালের সাথে অন্যান্য প্ল্যাটফর্মের পিছনে পড়ে গেছে।

তিনি আরও বলেন যে ইকোস্টার তার ভিডিও বিতরণ এবং ওয়্যারলেস ইন্টারনেট ব্যবসাগুলিকে সম্পূর্ণরূপে সমর্থন করতে সক্ষম হয়নি এবং এই একীভূতকরণ কোম্পানিটিকে তার সমস্ত সংস্থানগুলিকে তার মূল পরিষেবাগুলিতে রাখার অনুমতি দেবে৷

সোমবারও AT&T ঘোষণা করেছে যে এটি একটি প্রাইভেট ইক্যুইটি ফার্মের কাছে DirecTV এর সম্পূর্ণ 70% শেয়ার বিক্রি করবে টিপিজি US$7.9 বিলিয়নের জন্য। কোম্পানি এর 30% শেয়ার বিক্রি করেছে 2021 সালে TPG-এ, তখন মূল্য $16.2 বিলিয়ন। AT&T মূলত কেনা 2014 সালে DirecTV $48.5 বিলিয়ন।

এর সম্ভাবনা একীভূতকরণ ডিশ এবং ডাইরেকটিভির মধ্যে কয়েক দশক ধরে গুজব রয়েছে। কোম্পানিগুলো কাছাকাছি ছিল একটি 2002 চুক্তিতে যেখানে ইকোস্টার ডাইরেকটিভি থেকে অধিগ্রহণ করেছিল সাধারণ ইঞ্জিন‘হিউজ ইলেকট্রনিক্স, ফেডারেল কমিউনিকেশন কমিশন এটি বন্ধ করার আগে। সেই সময়ে, ইকোস্টার ডাইরেকটিভির জন্য একটি বিডিং যুদ্ধে রুপার্ট মারডকের নিউজ কর্পোরেশনকে পরাজিত করেছিল।

তারপর থেকে, স্যাটেলাইট টিভি শিল্প বেশ কয়েকটি বড় আঘাতের সম্মুখীন হয়েছে কারণ গ্রাহকরা স্ট্রিমিং পরিষেবাগুলিতে ভিড় করেছেন৷ 30 জুন পর্যন্ত প্রায় $2 বিলিয়ন আসন্ন এবং মাত্র $521 মিলিয়ন নগদ এবং সমতুল্য ঋণ পরিশোধের সাথে, পাবলিক নথি অনুসারে, ইকোস্টার ক্রমবর্ধমানভাবে দেউলিয়া হওয়ার সম্ভাবনার মুখোমুখি হয়েছিল। কোম্পানিটি সম্প্রতি কিছু ঋণ পুনঃঅর্থায়ন করার চেষ্টা করেছে কিন্তু বন্ডহোল্ডারদের সাথে একটি চুক্তিতে পৌঁছাতে পারেনি, অনুযায়ী একটি 23 সেপ্টেম্বর ফাইলিং.

আখভান বলেন, ইকোস্টার একটি উজ্জ্বল ভবিষ্যতের জন্য পর্যাপ্ত পুঁজি সুরক্ষিত করেছে, কিন্তু শীঘ্রই কোনো বড় পদক্ষেপ নেবে না কারণ এটি এখনও সাম্প্রতিক পরিবর্তনগুলি হজম করছে। তিনি বলেন, কোম্পানিটি সেবা সম্প্রসারণের চেয়ে গ্রাহক অধিগ্রহণকে অগ্রাধিকার দেবে।

“আমরা আমাদের অফার পরিপ্রেক্ষিতে অন্য যে কারো মত প্রতিযোগীতা, এটা দাম কিনা, এটা কভারেজ কিনা, কিনা এটা মান,” তিনি বলেন.

– সিএনবিসি এবং রয়টার্সের লিলিয়ান রিজো এবং অ্যালেক্স শেরম্যান এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লেবার এমপি রোজি ডাফিল্ড পার্টি ছেড়েছেন এবং অনুদান নিয়ে স্টারমারের সমালোচনা করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ লেবার এমপি রোজি ডাফিল্ড স্যার কিয়ার...

সান ফ্রান্সিসকো জায়েন্টস হল 2024 সালে MLB এর সবচেয়ে বড় হতাশা

সান ফ্রান্সিসকো জায়ান্টস একটি ভাল নোটে মরসুম শেষ করছে। আর সেটা হল জলপাই দুই ঘন্টার সান্ডে উপরে। জায়ান্ট ছিল 2024 সালের সবচেয়ে হতাশাজনক...

Related Articles

হ্যারিস এবং ট্রাম্প পেনসিলভেনিয়ায় পোলিশ-আমেরিকান ভোটারদের জন্য লড়াই করছেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পেনসিলভানিয়া অন্যতম প্রধান যুদ্ধক্ষেত্রের রাজ্য হতে চলেছে, এর বৃহৎ...

প্রধান শহরগুলি বাড়ি কেনার উপর বিধিনিষেধ সহজ করার পরে চীনের সম্পত্তির শেয়ার বেড়েছে

একজন ব্যক্তি 17 সেপ্টেম্বর, 2021, দক্ষিণ চীনের গুয়াংডং প্রদেশের গুয়াংজুতে চীনা রিয়েল...

প্রাক্তন জাপানি বক্সার মৃত্যুদণ্ডে চার দশক পরে খালাস ‘বিজয়’কে স্বাগত জানিয়েছেন

বিশ্বের সবচেয়ে বয়স্ক মৃত্যুদণ্ডপ্রাপ্ত বন্দী রবিবার তার ঐতিহাসিক খালাসকে “সম্পূর্ণ বিজয়” হিসাবে...

Nikkei 225 Drops, China PMI উপলব্ধ, ইশিবা নির্বাচন

2 মে, 2024-এ টোকিওর নিহনবাশি এলাকায় টোকিও স্টক এক্সচেঞ্জ (টিএসই) সদর দফতর...