Home বিনোদন জেনরিক সতর্ক করেছেন যে বৃহত্তর সমস্যা সমাধানের আগে যুক্তরাজ্যকে অবশ্যই ‘অভিবাসন করতে হবে’
বিনোদন

জেনরিক সতর্ক করেছেন যে বৃহত্তর সমস্যা সমাধানের আগে যুক্তরাজ্যকে অবশ্যই ‘অভিবাসন করতে হবে’

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

রক্ষণশীল নেতা রবার্ট জেনরিক ঘোষণা করেছেন যে যুক্তরাজ্যকে অবশ্যই “অভিবাসন নিয়ে এগিয়ে যেতে হবে”, সতর্ক করে দিয়েছিলেন যে এই “ক্ষত” সমাধান না হওয়া পর্যন্ত দেশটি অর্থনীতি, স্বাস্থ্য বা শিক্ষার মতো অন্যান্য জরুরী বিষয় নিয়ে আলোচনা করতে পারবে না।

অভিবাসনের বিষয়টি এখন পর্যন্ত রক্ষণশীল নেতৃত্বের প্রতিযোগিতায় প্রাধান্য পেয়েছে, যার মধ্যে জেনরিক জুলাইয়ের নির্বাচনে ঐতিহাসিক পরাজয়ের পর ঋষি সুনাককে প্রতিস্থাপন করতে এবং পার্টিকে পুনর্গঠনে সহায়তা করতে কেমি ব্যাডেনোচ, জেমস ক্লিভারলি এবং টম টুগেনধাতের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বার্মিংহামে পার্টির বার্ষিক সম্মেলন চার প্রার্থীর জন্য একটি সৌন্দর্য কুচকাওয়াজে পরিণত হয়েছে, যারা সোমবার বাদেনোচ এবং তুগেনঘাট থেকে শুরু করে আগামী দুই দিন প্রধান মঞ্চে সদস্যদের দ্বারা গ্রিল করা হবে। বুধবার তা শেষ হবে প্রার্থীদের বক্তৃতার মধ্য দিয়ে।

জেনরিক ইভেন্টের সাইডলাইনে একটি প্রচার সমাবেশে বলেছিলেন যে মানবাধিকার সম্পর্কিত ইউরোপীয় কনভেনশন পার্টির জন্য একটি “করুন বা মরুন” বিষয়।

তিনি দাবি করেন যে কনভেনশন সন্ত্রাসীদের নির্বাসন বা “বিপজ্জনক বিদেশী অপরাধী যেমন ধর্ষক, খুনি এবং পেডোফাইলদের” ব্রিটিশ রাস্তা থেকে অপসারণ করা “অসম্ভব” করে তুলেছে।

“এটি শুধু ‘ত্যাগ বা পরিবর্তন’ এর চেয়েও বেশি কিছু: সত্যি বলতে, আমাদের দলের কোন ভবিষ্যত নেই যতক্ষণ না আমরা অবস্থান নিই এবং এই সমস্যাটির সমাধান না করি,” তিনি বলেছিলেন।

নিজেকে দলের ডানদিকে অবস্থান করার পর, তিনিই এই দৌড়ে একমাত্র প্রার্থী যিনি প্রকাশ্যে ECHR পরিত্যাগ করার প্রতিশ্রুতি দিয়েছেন, যখন তিনি এবং Tugendhat উভয়েই নেট আইনি অভ্যন্তরীণ অভিবাসনের উপর একটি ক্যাপ চালু করার প্রতিশ্রুতি দিয়েছেন।

বার্মিংহামে দলীয় সম্মেলনে 'জেনরিক ফর লিডার' চিহ্ন ধারণ করে রক্ষণশীল নেতৃত্ব প্রার্থী রবার্ট জেনরিকের সমর্থকরা
বার্মিংহামে দলীয় সম্মেলনে কনজারভেটিভ নেতৃত্ব প্রার্থী রবার্ট জেনরিকের সমর্থকরা © চার্লি বিবি/এফটি

অভিবাসন বিষয়ে কঠোর অবস্থান সম্ভবত রক্ষণশীল সদস্যদের খুশি করবে, যারা সামগ্রিক বিজয়ী নির্বাচন করবে। সোমবার, মূল সম্মেলনের মেঝেতে একজন রক্ষণশীল প্রতিনিধি দলকে “ক্ষমা চাওয়া এবং ভেঙে ফেলা” এনোক পাওয়েলকে অনুরোধ করেছিলেন, যিনি যুক্তরাজ্যে অভ্যন্তরীণ অভিবাসনের বিরুদ্ধে তার কুখ্যাত “রক্তের নদী” বক্তৃতার জন্য কনজারভেটিভ বেঞ্চ থেকে বহিষ্কৃত হয়েছিলেন। 1968 সালে।

প্রতিনিধি, প্রধান মঞ্চে একটি প্রশ্ন উত্থাপন করে, দাবি করেছিলেন যে পাওয়েলের বক্তৃতাটি ছিল, ব্রিটেনে অভিবাসীদের “জঘন্য অপরাধ” করার বিষয়ে “একটি সুন্দর ন্যায্য এবং সঠিক ভবিষ্যদ্বাণী” – এবং কিছু সাধুবাদ পেয়েছিল।

আগের দিন, জেনরিক বলেছিলেন যে অভিবাসন “আজ আমাদের রাজনৈতিক জীবনের অক্সিজেন গ্রাস করছে”।

“উই ওয়ান্ট ববি জে” বেসবল ক্যাপ পরা সমর্থকদের ঘিরে, জেনরিক বলেছিলেন: “আমি এই ক্ষত সারাতে চাই। . . যাতে আমাদের দেশের এই দলের আমরা সবাই অন্য সব বিষয় নিয়ে কথা বলতে পারি যা আমাকে রাজনীতিতে নিয়ে গেছে এবং যা আমাদের সবাইকে জনজীবন, পরিবেশ, শিক্ষা, স্বাস্থ্য পরিষেবা, অর্থনীতিতে নিয়ে গেছে।”

কনজারভেটিভ লিডার রেস দেখতে পাবে এমপিরা আরও দু’জন প্রার্থীকে বাদ দেবে, চূড়ান্ত জুটি সদস্যদের কাছে একটি অনলাইন ভোটে উপস্থাপিত হওয়ার আগে, ফলাফল 2 নভেম্বর ঘোষণা করা হবে।

কনজারভেটিভ চেয়ারম্যান রিচার্ড ফুলার বলেছেন যে বর্তমানে “কোন পরিবর্তন” হবে না, যদিও এর অর্থ হল নতুন নেতা 30 অক্টোবর চ্যান্সেলর রাচেল রিভসের দেওয়া বাজেটের প্রতিক্রিয়া জানাতে অফিসে থাকবেন না।

সেই দিন পরে, প্রাক্তন নিরাপত্তা মন্ত্রী তুগেনধাত, রক্ষণশীল নেতৃত্বের দৌড়ে বহিরাগত হিসাবে বিবেচিত, একটি প্রাণবন্ত সম্মেলনের উপস্থাপনা দিয়েছিলেন যা বারবার আফগানিস্তান এবং ইরাকে তার যুদ্ধের অভিজ্ঞতার উল্লেখ করেছিল।

তুগেনধাত তার সীমিত মন্ত্রীত্বের অভিজ্ঞতা স্বীকার করেছেন, কিন্তু রসিকতা করেছেন যে তিনি তার প্রতিদ্বন্দ্বীদের যুদ্ধের অভিজ্ঞতার অভাবের বিষয়ে চিন্তা করবেন না: “তারা অন্য উপায়ে কাজ করেছে,” তিনি বলেছিলেন। তিনি বলেছিলেন যে তার প্রতিদ্বন্দ্বীদের অফিসে “তার ট্র্যাক রেকর্ডের মালিক” থাকতে হবে।

একজন প্রাক্তন সেন্ট্রিস্ট রিমেইনার, Tugendhat 100,000 এর প্রতিশ্রুত বার্ষিক আইনি মাইগ্রেশন সীমা, কম কর এবং নতুন মাধ্যমিক বিদ্যালয়ের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া সহ রক্ষণশীল ভিত্তির কাছে আবেদন করার জন্য বার্তা পাঠিয়েছেন।

প্রাক্তন গোয়েন্দা কর্মকর্তা অবশ্য এটা মেনে নিতে অস্বীকার করেছিলেন যে দলটিকে যুক্তরাজ্যের সংস্কারবাদী নেতা নাইজেল ফারাজের নীতিগুলি চালিয়ে যেতে হবে: “আমার কাজ হল কনজারভেটিভ পার্টিকে সংস্কার করা, সংস্কারবাদী হওয়া নয়।”

এদিকে, একটি পার্শ্ব ইভেন্টে বক্তৃতা, প্রাক্তন প্রধানমন্ত্রী লিজ ট্রাস অভিযোগকে বর্ণনা করেছেন যে তিনি রক্ষণশীল ভোটের পতনে অবদান রেখেছিলেন “দুঃখজনক” হিসাবে।

ট্রাস – যিনি প্রধানমন্ত্রী হিসাবে 49 দিন স্থায়ী ছিলেন – পরামর্শ দিয়েছিলেন যে তিনি এখনও দায়িত্বে থাকলে দলটি সাধারণ নির্বাচনে আরও ভাল ফল করত, তিনি বলেছিলেন “যখন আমি 10 নম্বরে ছিলাম, নির্বাচনে সংস্কার ছিল 3 শতাংশ, যখন আমরা নির্বাচনে প্রাপ্তি ছিল ১৮ শতাংশ।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইসরায়েলিরা চিরশত্রু হাসান নাসরাল্লাহর মৃত্যু উদযাপন করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ ইসরায়েলের নেতারা চিরশত্রু হাসান নাসরাল্লার হত্যাকে...

তেল জোট OPEC+ গ্রুপ কমপ্লায়েন্সের উপর ফোকাস করে

দিলারা ইরেম সানকার | আনাদোলু | গেটি ইমেজ OPEC+ জোট আবারও তেল উৎপাদন কমানোর সাথে গ্রুপের সম্মতির উপর ক্র্যাক ডাউন করছে কারণ এটি...

Related Articles

Gwyneth Paltrow সেক্সি ছবির সঙ্গে 6 তম বিবাহ বার্ষিকী উদযাপন

গুইনেথ প্যালট্রো এবং ব্র্যাড ফালচুক সপ্তাহান্তে তাদের 6 তম বিবাহ বার্ষিকী উদযাপন...

হামলা বেড়ে যাওয়ায় ইসরাইল কেন্দ্রীয় বৈরুতে হামলা চালায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

বিদ্রোহী উইলসন প্রাইভেট ইতালীয় বিয়ের সময় রামোনা আগ্রামার সাথে মুখ বন্ধ করে

বিদ্রোহী উইলসনতার বিয়ে নিখুঁত বলে মনে হচ্ছে… তার এবং তার এখন স্ত্রীর...

রিভস উচ্চ উপার্জনকারীদের জন্য পেনশন ট্যাক্স কাটার সম্ভাবনা কম, রিপোর্ট বলছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...