Home খেলাধুলা ডোপিং মামলায় এক নম্বর জনিক সিনারকে নিষিদ্ধ করতে চেয়েছে WADA৷
খেলাধুলা

ডোপিং মামলায় এক নম্বর জনিক সিনারকে নিষিদ্ধ করতে চেয়েছে WADA৷

Share
Share

টেনিস: ইউএস ওপেনসেপ্টেম্বর 8, 2024; ফ্লাশিং, এনওয়াই, মার্কিন যুক্তরাষ্ট্র; ইউএসটিএ বিলি জিন কিং ন্যাশনাল টেনিস সেন্টারে 2024 ইউএস ওপেন টেনিস টুর্নামেন্টের পুরুষদের একক ফাইনালে টেলর ফ্রিটজ (ইউএসএ) কে পরাজিত করার পর জ্যানিক সিনার (আইটিএ) ট্রফি নিয়ে উদযাপন করছে। বাধ্যতামূলক ক্রেডিট: Robert Deutsch-Imagn Images

ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং এজেন্সি বিশ্ব নং 1 জনিক সিনারকে এক বা দুই বছরের জন্য নিষিদ্ধ করতে চাইছে, ইতালীয় টেনিস তারকা একটি ডোপিং মামলায় অবহেলার অভিযোগে।

WADA শনিবার নিশ্চিত করেছে যে এটি খেলাধুলার জন্য আরবিট্রেশন কোর্টে সিনার মামলার আবেদন করেছে।

সিনার মার্চ মাসে নিষিদ্ধ পদার্থের জন্য দুবার ইতিবাচক পরীক্ষা করেছিল কিন্তু তার দোষ ছিল না বলে তাকে বরখাস্ত করা হয়নি, আন্তর্জাতিক টেনিস ইন্টিগ্রিটি এজেন্সি 20 আগস্ট ঘোষণা করেছিল।

10 এবং 18 মার্চ ইন্ডিয়ান ওয়েলস-এ এটিপি মাস্টার্স 1000 ইভেন্টে ইতালীয়দের দ্বারা উপস্থাপিত নমুনাগুলিতে নিষিদ্ধ পদার্থ ক্লোস্টেবলের নিম্ন স্তর রয়েছে, যা অ্যান্টি-ডোপিং নিয়ম লঙ্ঘন করেছে, স্পোর্টস রেজোলিউশন দ্বারা নিযুক্ত একটি স্বাধীন ট্রাইব্যুনাল অনুসারে।

যাইহোক, এটি আবিষ্কৃত হয়েছিল যে ক্লোস্টবোল, একটি স্টেরয়েড, তৃতীয় পক্ষের মাধ্যমে সিনার সিস্টেমে প্রবেশ করেছে। একজন সাপোর্ট স্টাফ সদস্য যিনি তার নিজের ক্ষত চিকিত্সা করার জন্য একটি ওভার-দ্য-কাউন্টার স্প্রে ব্যবহার করেছিলেন যা গ্লাভস ছাড়াই সঞ্চালিত থেরাপির মাধ্যমে সিনারকে দিয়েছিল।

WADA একমত নয়।

“এটি WADA এর মতামত যে ‘কোন দোষ বা অবহেলার’ উপসংহারটি প্রযোজ্য নিয়মের অধীনে সঠিক ছিল না,” সংস্থাটি একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে৷ “এএমএ এক থেকে দুই বছরের মধ্যে অযোগ্যতার সময়কালের ইচ্ছা করে। AMA কোনো ফলাফলকে অযোগ্য ঘোষণা করতে চায় না, যেগুলি ইতিমধ্যেই প্রথম দৃষ্টান্তের আদালত দ্বারা আরোপ করা হয়েছে।

“যেহেতু এই বিষয়টি CAS-এর কাছে বিচারাধীন, WADA এই সময়ে আর কোনো মন্তব্য করবে না।”

23 বছর বয়সী সিনার, 2024 সালে একটি দর্শনীয় 2024 ছিল, তার ম্যাচগুলিতে 55-5 এগিয়ে গিয়েছিল এবং সিনসিনাটি এবং মিয়ামিতে ইউএস ওপেন, অস্ট্রেলিয়ান ওপেন এবং এটিপি মাস্টার্স 1000 ইভেন্ট সহ তার ক্যারিয়ারের 16 টি শিরোপা জিতেছিল।

শনিবার চায়না ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন সিনার।

আগস্টে, তার কিছু সহযোগী খেলোয়াড় সিনারের শাস্তির অভাবের বিরুদ্ধে কথা বলেছিল।

অস্ট্রেলিয়ান নিক কিরগিওস সিনারের ব্যাখ্যার সমালোচনা করেছেন।

“হাস্যকর – দুর্ঘটনাজনিত বা পরিকল্পিত। আপনি একটি নিষিদ্ধ পদার্থ (স্টেরয়েড) দিয়ে দুবার পরীক্ষা করেছেন… আপনার 2 বছরের জন্য বাইরে থাকা উচিত। আপনার কর্মক্ষমতা উন্নত হয়েছে। ক্রিম ম্যাসাজ করুন… হ্যাঁ, দুর্দান্ত,” কিরগিওস X-এ পোস্ট করেছেন .

“বিভিন্ন খেলোয়াড়দের জন্য আলাদা নিয়ম,” কানাডিয়ান ডেনিস শাপোভালভ X-তে পোস্ট করেছেন। “আমি কল্পনা করতে পারি না যে দূষিত পদার্থের জন্য নিষিদ্ধ হওয়া অন্যান্য খেলোয়াড়রা এখন কী অনুভব করছে।”

— মাঠ পর্যায়ের মিডিয়া

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডিডি গ্র্যান্ড জুরি যৌনকর্মীর কাছ থেকে সাক্ষ্য শুনেছেন, নতুন চার্জ সম্ভব

ডিডিগ্র্যান্ড জুরি এখনও তার বিরুদ্ধে অভিযোগগুলি তদন্ত করছে… অন্তত আরও একজন যৌনকর্মীর কাছ থেকে মোগলের সাথে তার কথিত সম্পর্কের বিষয়ে শুনেছে, এবং এটি...

ফ্রান্সে গণধর্ষণ বিচার পদ্ধতিগত পুরুষ সহিংসতা নিয়ে ভীতু বিতর্কের জন্ম দিয়েছে

গত মাসে ফ্রান্সকে নাড়িয়ে দেওয়া ভয়াবহ গণধর্ষণ বিচারটি পুরুষের আধিপত্য এবং অপব্যবহারের প্রতি উদাসীনতার সংস্কৃতির সাথে বৃহত্তর গণনা করার জন্য ক্রমবর্ধমান আহ্বানকে প্ররোচিত...

Related Articles

কার্ল-অ্যান্টনি টাউনস বাণিজ্যে নিউ ইয়র্ক নিক্স মিনেসোটা টিম্বারওলভসকে ছাড়িয়ে গেছে

ফেব্রুয়ারি 24, 2024; মিনিয়াপোলিস, মিনেসোটা, মার্কিন যুক্তরাষ্ট্র; মিনেসোটা টিম্বারওলভস সেন্টার কার্ল-অ্যান্টনি টাউনস...

রিপোর্ট: জর্জিয়ার মাইকেল উইলিয়ামস আলাবামাতে খেলার সময় সিদ্ধান্ত নিয়েছেন

31 আগস্ট, 2024; আটলান্টা, জর্জিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধে জর্জিয়া বুলডগস...

রিপোর্ট: QB Quinn Ewers (পেট) সম্ভবত টেক্সাসে নম্বর 1 এর বাইরে

সেপ্টেম্বর 21, 2024; অস্টিন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস লংহর্নস কোয়ার্টারব্যাক কুইন ইওয়ারস...

হাস্কিসের 521 ইয়ার্ডের অপরাধ সত্ত্বেও রাটগার্স ওয়াশিংটনকে আটকে রেখেছে

সেপ্টেম্বর 27, 2024; পিসকাটাওয়ে, নিউ জার্সি, মার্কিন যুক্তরাষ্ট্র; এসএইচআই স্টেডিয়ামে ওয়াশিংটন হাস্কিসের...