Home খবর অনুসন্ধান ফলাফলের জন্য গুগলের বিরুদ্ধে মামলা করা উচিত এটি হ্যারিসের পক্ষে বলেছে
খবর

অনুসন্ধান ফলাফলের জন্য গুগলের বিরুদ্ধে মামলা করা উচিত এটি হ্যারিসের পক্ষে বলেছে

Share
Share

রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী এবং প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির ট্রাম্প টাওয়ারে 26 সেপ্টেম্বর, 2024-এ সাংবাদিকদের সাথে কথা বলছেন। REUTERS/David Dee Delgado

ডেভিড ডি ডেলগাডো | রয়টার্স

ডোনাল্ড ট্রাম্প শুক্রবার জিজ্ঞাসা গুগল কি রিপাবলিকান জন্য ফৌজদারিভাবে বিচার করা রাষ্ট্রপতি প্রার্থী এর প্রতি কোম্পানির পক্ষপাতিত্বের কথা বলেছে নির্বাচন প্রতিপক্ষ, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসঅনলাইনে অনুসন্ধান ফলাফল.

সোশ্যাল মিডিয়া পোস্টে ট্রাম্প লিখেছেন যে যদি বিচার বিভাগ “এই নির্লজ্জ নির্বাচনী হস্তক্ষেপের জন্য” Google এর বিরুদ্ধে মামলা করে না, এটি তার বিচারের জন্য অনুরোধ করবে “যখন আমি নির্বাচনে জয়ী হব এবং মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি হব!”

তিনি ডান দ্বারা বাহিত একটি নতুন গবেষণায় প্রতিক্রিয়া দেখায় মিডিয়া রিসার্চ সেন্টারবা MRC, যা কথিতভাবে পাওয়া গেছে যে Google সার্চ ইঞ্জিনের ফলাফলে এমন সংবাদ নিবন্ধ দেখানোর প্রবণতা ছিল যা ট্রাম্পের নিজস্ব প্রচারাভিযান ওয়েবসাইটের আগে ডেমোক্র্যাট হ্যারিসের জন্য ইতিবাচক বলে মনে করা হয়েছিল যখন একজন ব্যবহারকারী “ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্সিয়াল রান 2024” অনুসন্ধান করেছিলেন।

তার ট্রুথ সোশ্যাল পোস্টে, ট্রাম্প লিখেছেন: “এটি নির্ধারণ করা হয়েছিল যে গুগল অবৈধভাবে ডোনাল্ড জে ট্রাম্প সম্পর্কে খারাপ গল্পগুলিকে প্রকাশ করার এবং প্রদর্শন করার একটি সিস্টেম ব্যবহার করেছিল, কিছু সেই উদ্দেশ্যে উদ্ভাবিত হয়েছিল, একই সময়ে শুধুমাত্র ডোনাল্ড জে সম্পর্কে ভাল গল্পগুলি সামনে আসে৷ কমরেড কমলা হ্যারিস।”

মার্কিন ভাইস প্রেসিডেন্ট এবং ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট মনোনীত প্রার্থী কমলা হ্যারিস পেনসিলভানিয়ার পিটসবার্গে 25 সেপ্টেম্বর, 2024-এ কার্নেগি মেলন ইউনিভার্সিটিতে দ্য ইকোনমিক ক্লাব অফ পিটসবার্গ দ্বারা আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তৃতা দিয়েছেন।

জেফ সোয়ানসেন | গেটি ইমেজ

এমআরসির প্রতিষ্ঠাতা ব্রেন্ট বোজেল ড ফক্স নিউজ ডিজিটাল বুধবার যে “গুগল কমলা হ্যারিসের পক্ষে ডেক স্ট্যাক করার চেষ্টা করছে।”

গুগলের একজন মুখপাত্র, ট্রাম্পের পোস্ট সম্পর্কে সিএনবিসি-র সাথে যোগাযোগ করা হলে, প্রতিবেদন সম্পর্কে কোম্পানির পূর্ববর্তী বিবৃতির দিকে ইঙ্গিত করেন।

“উভয় প্রচারাভিযান সাইটগুলি ধারাবাহিকভাবে প্রাসঙ্গিক এবং সাধারণ অনুসন্ধান প্রশ্নের জন্য অনুসন্ধানের শীর্ষে উপস্থিত হয়,” Google তখন বলেছিল। “এই প্রতিবেদনটি কয়েক সপ্তাহ আগে একক দিনে একটি একক বিরল অনুসন্ধান শব্দ দেখেছিল এবং এমনকি সেই অনুসন্ধানের জন্য, উভয় প্রার্থীর সাইটগুলি Google-এর শীর্ষ ফলাফলগুলিতে স্থান পেয়েছে।”

মুখপাত্র শুক্রবার আরও বলেছিলেন যে এমআরসি রিপোর্টটি একটি “খুব অস্বাভাবিক সমস্যা” দেখেছে এবং বলেছেন যে প্রতিবেদনের সিদ্ধান্তগুলি ভুল।

“রাষ্ট্রপতি নির্বাচন বা প্রার্থীদের সম্পর্কে প্রশ্নগুলি প্রায়শই ওয়েবে যা আছে তা প্রতিফলিত করে সদা পরিবর্তনশীল সংবাদ নিবন্ধগুলির লিঙ্কগুলি বৈশিষ্ট্যযুক্ত – তাই তারা সর্বদা পরিবর্তন করে,” মুখপাত্র বলেছেন। “কোন প্রার্থীর পক্ষে আমরা ভোটের ফলাফল একেবারেই হেরফের করি না।”

“আসলে, মিডিয়া আউটলেটগুলি রিপোর্ট করেছে যে ট্রাম্প প্রচারের ওয়েবসাইট অন্যান্য সার্চ ইঞ্জিনের ফলাফলের তুলনায় এই প্রশ্নের জন্য গুগল ফলাফলে বেশি দেখায়।”

ট্রাম্পের বিবৃতিতে হ্যারিসের প্রচারণার তাৎক্ষণিক কোনো মন্তব্য ছিল না।

সিএনবিসি ট্রাম্পের প্রচারণা থেকে মন্তব্যের অনুরোধ করেছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

আমাদের জীবনের দিনগুলি সাপ্তাহিক স্পয়লার: নকল অ্যাবিগেল চাদকে প্রতারিত করতে চলেছে

আমাদের জীবনের দিনগুলো সাপ্তাহিক spoilers জাল যে প্রকাশ অ্যাবিগেল ডেভরাক্স প্রতারণার পরিকল্পনা অনুসরণ করুন চাদ দিমেরা. উপরন্তু, তিনি তার ভাই, ডাঃ মার্ক গ্রিনের...

অ্যারন কার্টারের শিশুর মা পিতৃত্বের গুজব পরিষ্কার করেছেন এবং প্রমাণ করেছেন যে শিশুটি গায়কের ছেলে

অ্যারন কার্টারএটা বাচ্চা মা মেলানিয়া মার্টিন ছেলের গুজব খণ্ডন করছেন, রাজকুমারপ্রয়াত গায়কের অন্তর্গত নয়… প্রমাণ হিসেবে ডিএনএ প্রমাণ দিচ্ছে। অ্যারনের প্রাক্তন বাগদত্তা টিএমজেডকে...

Related Articles

হামলায় হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহ নিহত হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী

2024 সালের 26শে সেপ্টেম্বর সাকসাকিয়েহে রাতারাতি ইসরায়েলি বিমান হামলার লক্ষ্যবস্তুতে একটি এলাকায়...

ব্লিঙ্কেন চীনের ইউক্রেন শান্তি প্রচেষ্টাকে প্রশ্নবিদ্ধ করেছে, বলেছেন বেইজিংয়ের রপ্তানি রাশিয়ার ‘যুদ্ধ মেশিন’ জ্বালানী

ইউক্রেনে শান্তি চুক্তিতে পৌঁছানোর জন্য চীনের প্রচেষ্টা নিয়ে শুক্রবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি...

ফ্রান্সে গণধর্ষণ বিচার পদ্ধতিগত পুরুষ সহিংসতা নিয়ে ভীতু বিতর্কের জন্ম দিয়েছে

গত মাসে ফ্রান্সকে নাড়িয়ে দেওয়া ভয়াবহ গণধর্ষণ বিচারটি পুরুষের আধিপত্য এবং অপব্যবহারের...

ইউক্রেনের জন্য বড় ঝুঁকি নিয়ে মার্কিন নির্বাচনের আগে ট্রাম্প এবং জেলেনস্কি বৈঠক করেন

রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প শুক্রবার নিউইয়র্কে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে কথা...