Home বিনোদন ইইউ রাজধানীগুলি ভ্রমণকারীদের ‘বিশৃঙ্খলা’ এড়াতে সীমান্ত চেক পুনর্বিবেচনা করতে চায়
বিনোদন

ইইউ রাজধানীগুলি ভ্রমণকারীদের ‘বিশৃঙ্খলা’ এড়াতে সীমান্ত চেক পুনর্বিবেচনা করতে চায়

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

জার্মানি এবং ফ্রান্স ব্রাসেলসকে বলেছে যে ইইউ সীমান্তে বায়োমেট্রিক নিয়ন্ত্রণগুলি কার্যকর করার জন্য প্রস্তুত নয়, কারণ এয়ারলাইনস এবং বিমানবন্দরগুলি যাত্রীদের জন্য “বিশৃঙ্খলার” সতর্ক করে দেয় যদি অপরীক্ষিত সিস্টেমটি ছয় সপ্তাহের মধ্যে কার্যকর হয়।

ইউরোপীয় ইউনিয়নের বৃহত্তম দেশগুলি চায় ইউরোপীয় কমিশন তাদের 10 নভেম্বরের লঞ্চ পরিকল্পনাটি জরুরীভাবে পুনর্বিবেচনা করুক কারণ প্রধান আইটি সিস্টেম ব্লকের সীমান্ত পদ্ধতিতে সবচেয়ে বড় পরিবর্তনের সাথে মোকাবিলা করতে সক্ষম হবে না।

“এন্ট্রি এবং এক্সিট সিস্টেম”, বা EES-এর জন্য ব্রিটিশ দর্শক সহ সমস্ত নন-ইইউ নাগরিকদের প্রথমবার ব্লকে যাওয়ার সময় তাদের ব্যক্তিগত বিবরণ, আঙুলের ছাপ এবং মুখের ছবি সহ নিবন্ধনের জন্য বিমানবন্দর অভিবাসনে সারিবদ্ধ হতে হবে।

ইউরোপীয় কমিশন ফিন্যান্সিয়াল টাইমসকে বলেছে যে যদিও এটি “পরিকল্পনা অনুসারে” সীমান্ত নিয়ন্ত্রণ চালু করার জন্য কাজ করছে, সিস্টেমটি বাস্তবায়ন করা একটি “জটিল অপারেশন এবং বিলম্ব সম্পূর্ণভাবে বাদ দেওয়া যায় না”।

ইউরোপের এয়ারলাইন্স এবং বিমানবন্দরগুলির প্রতিনিধিত্বকারী বাণিজ্য সংস্থাগুলি বলেছে যে যাত্রী উল্লেখযোগ্যভাবে দীর্ঘ সীমান্ত প্রক্রিয়ার কারণে “বিস্তৃত ব্যাঘাত” সম্মুখীন হতে পারে।

তিন ইইউ সর্বাধিক ক্ষতিগ্রস্ত দেশগুলি – জার্মানি, নেদারল্যান্ডস এবং ফ্রান্স – বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিদের মতে, এখনও এগিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেনি।

জার্মান অভ্যন্তরীণ মন্ত্রক বলেছে যে এর প্রধান উদ্বেগ হল কেন্দ্রীয় আইটি সিস্টেম, যা ইইউ-লিসা এজেন্সি দ্বারা তত্ত্বাবধান করা হয়, যা “এখনও প্রয়োজনীয় স্থিতিশীলতা এবং কার্যকারিতার অভাব রয়েছে”।

একজন মুখপাত্র বলেছেন যে জার্মানি, ফ্রান্স এবং নেদারল্যান্ডস, যারা ইইএস-আক্রান্ত ভ্রমণকারী ট্রাফিকের 40 শতাংশ হোস্ট করে, “এখনও জাতীয়ভাবে প্রয়োজনীয় চূড়ান্ত পরীক্ষাগুলি বাস্তবায়ন করতে পারেনি – এবং এখনও করতে পারেনি।”

“ইইউ কমিশন সময়সূচির জন্য দায়ী,” মুখপাত্র যোগ করেছেন। কিছু দেশ চায় কমিশন বিকল্প বিবেচনা করুক, যেমন পাইলট এলাকায় সিস্টেমগুলি পরীক্ষা করার জন্য একটি নরম লঞ্চ।

যুক্তরাজ্য সরকার চ্যানেল বন্দর বন্দর এবং লন্ডনের সেন্ট প্যানক্রাস ইন্টারন্যাশনালের ইউরোস্টার স্টেশনে সারি নিয়েও উদ্বিগ্ন, যেখানে ফরাসি কাস্টমসের মধ্য দিয়ে যাওয়ার সময় যাত্রীদের EES-এর সাথে নিবন্ধন করতে হবে।

একজন পরিবহন শিল্পের নির্বাহী, যিনি নাম প্রকাশে অনিচ্ছুক বলেছেন, তিনি এমন মডেল দেখেছেন যেগুলি দেখায় যে নতুন স্কিম চালু হওয়ার পরে ইইউ জুড়ে সীমান্তে সারি 30% থেকে 100% দীর্ঘ হবে।

সাত বছর আগে ইইউ প্রথম যে ব্যবস্থায় সম্মত হয়েছিল, তা ইতিমধ্যে বেশ কয়েকবার বিলম্বিত হয়েছে। এয়ারপোর্ট ট্রেড গ্রুপ এসিআই ইউরোপের প্রধান অলিভিয়ের জানকোভেক উদ্বেগ তুলে ধরেছেন যে যাত্রীদের জড়িত নতুন নিয়মগুলির কোনও পরীক্ষা করা হয়নি।

“পুরোপুরি পরীক্ষা না করেই সিস্টেমটি চালু করা একটি বিশাল ঝুঁকি এবং সমগ্র ইউরোপীয় বিমান পরিবহন নেটওয়ার্ক জুড়ে ব্যাপক ব্যাঘাত ঘটাতে পারে,” তিনি বলেছিলেন।

Airlines4Europe-এর ম্যানেজিং ডিরেক্টর ওরানিয়া জর্গাউটসাকউ বলেছেন, সম্পূর্ণ পরীক্ষা না হওয়া পর্যন্ত এবং একটি অ্যাপ প্রস্তুত না হওয়া পর্যন্ত লঞ্চটি বিলম্বিত হওয়া উচিত যা দর্শকদের আগে থেকেই তাদের বিবরণ নিবন্ধন করতে দেয়।

“এয়ারলাইনস, বিমানবন্দর এবং সদস্য রাষ্ট্রগুলির দ্বারা উত্থাপিত গুরুতর উদ্বেগগুলিকে সমাধান না করে যদি EEA কার্যকর করা হয় তবে ইউরোপ জুড়ে সীমান্ত পয়েন্টগুলিতে বিশৃঙ্খলার পরিণতি হতে পারে এমন বিশৃঙ্খলার একটি উল্লেখযোগ্য ঝুঁকি রয়েছে,” তিনি বলেছিলেন।

ইইউ সিস্টেম, যা সাধারণ পাসপোর্ট নিয়ন্ত্রণগুলি প্রতিস্থাপন করবে, যার লক্ষ্য ইইউতে প্রবেশ করা এবং ত্যাগ করা প্রত্যেককে ইলেকট্রনিকভাবে নিবন্ধন করা। এটি সীমান্ত নিয়ন্ত্রণ সংস্থাগুলিকে স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করার অনুমতি দেবে কাকে ব্লকে এবং কতক্ষণ থাকার অনুমতি দেওয়া হয়েছে।

ইইউ হোম অ্যাফেয়ার্স কমিশনার ইলভা জোহানসন আগস্টে ঘোষণা করেছিলেন যে নতুন সিস্টেমটি 10 ​​নভেম্বর চালু হবে এবং ইইউ-লিসা ঘোষণা করেছে যে এর সিস্টেমগুলি প্রস্তুত। তবে তিনটি প্রধান ক্ষতিগ্রস্ত দেশ বাস্তবায়নের তারিখ নিয়ে প্রশ্ন উত্থাপনের সাথে, কিছু কর্মকর্তা বিশ্বাস করেন যে আরও বিলম্ব হতে পারে।

“এটি একটি বিশাল (অনুষ্ঠান) এবং সদস্য রাষ্ট্রগুলি নিশ্চিত করতে চায় যে পুরো সিস্টেমটি কার্যকর রয়েছে,” দ্বিতীয় ইইউ কূটনীতিক বলেছেন, রাজধানীগুলি চূড়ান্ত “প্রযুক্তিগত অসুবিধা” সমাধান করার চেষ্টা করছে।

বার্লিনে গাই চ্যাজান, প্যারিসে লেইলা আবৌদ এবং ব্রাসেলসে হেনরি ফয় এবং অ্যান্ড্রু বাউন্ডের অতিরিক্ত প্রতিবেদন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Savage X Fenty অন্তর্বাসের শ্যুটের জন্য ফিতার অন্তর্বাসে পোজ দিচ্ছেন রিহানা৷

রিহানাতার নতুন ফটোশুটে একেবারে বন্য… একটি উজ্জ্বল হলুদ স্যাভেজ এক্স ফেন্টি অন্তর্বাসের সেট দোলাচ্ছে৷ অসভ্য তার জুড়ি — উরু-উঁচু স্টকিংস এবং কনুই-দৈর্ঘ্যের গ্লাভস...

রিপোর্ট: আটলান্টা সুপার বোল LXII হোস্ট করবে

13 সেপ্টেম্বর, 2020; আটলান্টা, জর্জিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে আটলান্টা ফ্যালকন্স এবং সিয়াটল সিহকসের মধ্যে খেলার আগে স্টেডিয়ামের একটি সাধারণ দৃশ্য। বাধ্যতামূলক ক্রেডিট:...

Related Articles

বিগ ফ্রিডিয়া বলেছেন নিউ অরলিন্স লিল ওয়েনের জন্য দুঃখিত এবং সুপার বোল ক্যামিওর জন্য আশা করছে

পর্যন্ত বড় ফ্রেদিয়া স্বীকার করে যে তাদের হিল তার স্থিতিস্থাপকতা কিছু হারিয়েছে...

কমলা হ্যারিস প্রেসিডেন্ট নির্বাচিত হলে বাকস্বাধীনতা হুমকির মুখে পড়বে বলে জানিয়েছেন জো রোগান

জো রোগান যে এক মনে কমলা হ্যারিস প্রেসিডেন্সি আমেরিকায় বাকস্বাধীনতার জন্য সর্বনাশ...

শ্রীলঙ্কার নতুন লেনিন-প্রেমী রাষ্ট্রপতি প্রতিষ্ঠাকে বিপর্যস্ত করে তোলে

গত সপ্তাহে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি নির্বাচনের আগে তার শেষ সমাবেশে বক্তৃতা, অনুরা কুমারা...

আমাদের জীবনের দিনগুলি সাপ্তাহিক স্পয়লার: নকল অ্যাবিগেল চাদকে প্রতারিত করতে চলেছে

আমাদের জীবনের দিনগুলো সাপ্তাহিক spoilers জাল যে প্রকাশ অ্যাবিগেল ডেভরাক্স প্রতারণার পরিকল্পনা...