Home বিনোদন ফেডারেল রিজার্ভের উচিত মার্কিন সুদের হার কমানো ‘ধীরে ধীরে’, বলছেন সিনিয়র কর্মকর্তা
বিনোদন

ফেডারেল রিজার্ভের উচিত মার্কিন সুদের হার কমানো ‘ধীরে ধীরে’, বলছেন সিনিয়র কর্মকর্তা

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

ফেডারেল রিজার্ভের একজন সিনিয়র আধিকারিক বলেছেন যে এই মাসের শুরুতে স্বাভাবিকের চেয়ে বড় অর্ধ-পয়েন্ট হ্রাসের পরে মার্কিন কেন্দ্রীয় ব্যাংকের সুদের হার “ধীরে ধীরে” হ্রাস করা আবার শুরু করা উচিত।

সেন্ট লুইস ফেডের প্রেসিডেন্ট আলবার্তো মুসালেম বলেছেন যে মার্কিন অর্থনীতি দুর্বল আর্থিক অবস্থার জন্য “খুব জোরালোভাবে” প্রতিক্রিয়া জানাতে পারে, চাহিদাকে উদ্দীপিত করতে পারে এবং মুদ্রাস্ফীতি 2 শতাংশে ফিরে যাওয়ার জন্য কেন্দ্রীয় ব্যাংকের লক্ষ্যকে দীর্ঘায়িত করতে পারে৷

“আমার জন্য, এটি এই পর্যায়ে ব্রেকগুলি সহজ করার বিষয়ে। এটি নীতিকে ধীরে ধীরে কম সীমাবদ্ধ করার বিষয়ে, “মুসালেম শুক্রবার ফিনান্সিয়াল টাইমসকে বলেছেন। এই মাসের মিটিংয়ে প্রকাশিত অনুমান অনুসারে, তিনি সেই কর্মকর্তাদের মধ্যে ছিলেন যারা বছরের বাকি অংশের জন্য শতাংশের এক চতুর্থাংশেরও বেশি কাট নির্ধারণ করেছিলেন।

মুসালেমের মন্তব্য, যিনি এপ্রিলে সেন্ট লুইস ফেডের সভাপতি হয়েছিলেন এবং পরের বছর ফেডারেল ওপেন মার্কেট কমিটির ভোটিং সদস্য হবেন, দুই সপ্তাহেরও কম সময় পরে এসেছে। ফেড কাটা অর্ধ শতাংশ পয়েন্ট 2020 সালের গোড়ার দিকে কোভিড-19 শুরু হওয়ার পর থেকে এটির প্রথম সহজীকরণ চক্র শুরু করার জন্য আরও ঐতিহ্যগত ত্রৈমাসিক-পয়েন্ট কাটের পূর্বে হার।

4.75% এবং 5%-এর মধ্যে বিশাল কাট বেঞ্চমার্ক হার বাম – একটি পদক্ষেপ যা ফেড চেয়ারম্যান জে পাওয়েল বলেছিলেন যে বিশ্বের বৃহত্তম অর্থনীতির শক্তি বজায় রাখা এবং শ্রমবাজারের দুর্বলতা এড়ানোর লক্ষ্যে এখন মুদ্রাস্ফীতি হ্রাস পাচ্ছে৷

শুক্রবার, ফেডের পছন্দের মুদ্রাস্ফীতি পরিমাপক বার্ষিক হারে প্রত্যাশিত চেয়ে বেশি কমেছে আগস্টে 2.2 শতাংশ.

মুসালেম, যিনি সেপ্টেম্বরে কাটাকে সমর্থন করেছিলেন, স্বীকার করেছেন যে সাম্প্রতিক মাসগুলিতে চাকরির বাজার শীতল হয়েছে তবে ছাঁটাইয়ের কম হার এবং অর্থনীতির অন্তর্নিহিত শক্তির কারণে দৃষ্টিভঙ্গি সম্পর্কে আশাবাদী ছিলেন।

ব্যবসায়িক খাত একটি “ভাল পরিস্থিতির” মধ্যে রয়েছে, কার্যকলাপ সামগ্রিকভাবে “কঠিন” সহ, তিনি বলেন, ব্যাপক ছাঁটাই “আসন্ন” বলে মনে হচ্ছে না। তবুও, তিনি স্বীকার করেছেন যে ফেড ঝুঁকির সম্মুখীন হয়েছে যার জন্য এটিকে আরও দ্রুত হার কমাতে হবে।

“আমি মনে করি যে অর্থনীতি এখন আমার প্রত্যাশার চেয়ে বেশি দুর্বল হতে পারে (এবং) চাকরির বাজার বর্তমানে আমার প্রত্যাশার চেয়ে বেশি দুর্বল হতে পারে,” তিনি বলেছিলেন। “যদি এটি হয়, তাহলে হার হ্রাসের একটি দ্রুত গতি উপযুক্ত হতে পারে।”

এটি গত সপ্তাহে গভর্নর ক্রিস্টোফার ওয়ালারের মন্তব্যের প্রতিধ্বনি, যিনি বলেছিলেন যে তিনি “অনেক বেশি ইচ্ছুক হবেন” হার কমাতে আক্রমনাত্মক“যদি ডেটা আরও দ্রুত দুর্বল হয়ে যায়।

মুসালেম বলেন, অর্থনীতির দুর্বল বা খুব দ্রুত উত্তপ্ত হওয়ার ঝুঁকি এখন ভারসাম্যপূর্ণ এবং পরবর্তী হারের সিদ্ধান্ত সেই সময়ে ডেটার উপর নির্ভর করবে।

ফেডের সর্বশেষ “ডট প্লট” দেখায় যে বেশিরভাগ নীতিনির্ধারকরা আশা করেছিলেন যে বছরের বাকি দুটি বৈঠকে হার আরও অর্ধ শতাংশ পয়েন্ট কমে যাবে। পরবর্তী বৈঠক হবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পরদিন ৬ নভেম্বর।

যাইহোক, কর্মকর্তাদের মিশ্র মতামত ছিল, দুটি ইঙ্গিত দিয়ে যে ফেডকে আরও কাটছাঁট বন্ধ রাখা উচিত, যখন সাতজন অন্যরা এই বছর আরও 0.25 শতাংশ পয়েন্ট কাটার পূর্বাভাস দিয়েছেন।

নীতিনির্ধারকরাও আশা করেছিলেন যে তহবিলের হার 2025 সালে আরও একটি শতাংশ পয়েন্ট কমে যাবে, বছরটি 3.25% এবং 3.5% এর মধ্যে শেষ হবে। 2026 সালের শেষ নাগাদ, এটি 3 শতাংশের কিছুটা নিচে নেমে আসবে বলে অনুমান করা হয়েছিল।

মুসালেম এই ধারণা প্রত্যাখ্যান করেছেন যে সেপ্টেম্বরে অর্ধ-পয়েন্ট পরিবর্তন একটি “পুনরুদ্ধার কাট” ছিল কারণ ফেড আর্থিক নীতি সহজ করতে খুব ধীর ছিল, বলে যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে অনেক দ্রুত কমেছে।

“অর্থনীতিতে একটি শক্তিশালী এবং স্পষ্ট বার্তা দিয়ে শুরু করা উপযুক্ত ছিল যে আমরা একটি শক্তিশালী অবস্থান থেকে এসেছি,” তিনি বলেছিলেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘হ্যাপি গিলমোর’ থেকে অ্যালিগেটর সিক্যুয়ালে ভূমিকার জন্য উন্মুক্ত

যদি নতুন “হ্যাপি গিলমোর” স্ক্রিপ্টে এমন একটি দৃশ্য থাকে যার জন্য একজন অ্যালিগেটরকে একজন গলফারের হাত ধরতে হয়… মূল ছবিতে ভূমিকা পালনকারী সরীসৃপ...

হারিকেন হেলেন মার্কিন যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী ঝড় নিয়ে আসে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। হারিকেন হেলেন শুক্রবার ফ্লোরিডায় ল্যান্ডফল করার...

Related Articles

আমাদের জীবনের দিনগুলি সাপ্তাহিক স্পয়লার: নকল অ্যাবিগেল চাদকে প্রতারিত করতে চলেছে

আমাদের জীবনের দিনগুলো সাপ্তাহিক spoilers জাল যে প্রকাশ অ্যাবিগেল ডেভরাক্স প্রতারণার পরিকল্পনা...

অ্যারন কার্টারের শিশুর মা পিতৃত্বের গুজব পরিষ্কার করেছেন এবং প্রমাণ করেছেন যে শিশুটি গায়কের ছেলে

অ্যারন কার্টারএটা বাচ্চা মা মেলানিয়া মার্টিন ছেলের গুজব খণ্ডন করছেন, রাজকুমারপ্রয়াত গায়কের...

ইইউ রাজধানীগুলি ভ্রমণকারীদের ‘বিশৃঙ্খলা’ এড়াতে সীমান্ত চেক পুনর্বিবেচনা করতে চায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

জর্জ ক্লুনির লস অ্যাঞ্জেলেস এস্টেট 14.5 মিলিয়ন ডলারে বিক্রি হয়

জর্জ ক্লুনি তার পুরানো ব্যাচেলর প্যাডকে বিদায় জানাচ্ছে… কারণ সে সবেমাত্র লস...