Home বিনোদন হারিকেন হেলেন মার্কিন যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী ঝড় নিয়ে আসে
বিনোদন

হারিকেন হেলেন মার্কিন যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী ঝড় নিয়ে আসে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

হারিকেন হেলেন শুক্রবার ফ্লোরিডায় ল্যান্ডফল করার পরে এবং 145 মাইল প্রতি ঘণ্টা বেগে বাতাসের সাথে রাজ্যটিকে ধাক্কা দেওয়ার পরে, শুক্রবার জর্জিয়ার কাছে যাওয়ার সময় মার্কিন দক্ষিণ-পূর্বে প্রাণঘাতী ঝড়, উচ্চ বাতাস এবং প্রবল বৃষ্টি নিয়ে আসে।

গ্রীষ্মমন্ডলীয় ঝড়টিকে দ্বিতীয় শক্তিশালী ক্যাটাগরি ফোর পরিমাপে উন্নীত করা হয়েছে কারণ এটি ফ্লোরিডার উপসাগরীয় উপকূলে ল্যান্ডফল করেছে, যা রাজ্যে ব্যাপক বিপর্যয়ের হুমকি দিয়েছে।

বৃহস্পতিবার রাত ১১টার পর উত্তর-পশ্চিম ফ্লোরিডার বিগ বেন্ড অঞ্চলে আঘাত হানার পর, এটি প্যানহ্যান্ডেল অঞ্চলের মধ্য দিয়ে যায় এবং শুক্রবার বেলা ১টার দিকে জর্জিয়ায় প্রবেশ করে, মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টারের মতে।

“এটি একটি অত্যন্ত বিপজ্জনক এবং জীবন-হুমকিপূর্ণ পরিস্থিতি,” কেন্দ্র পরামর্শ দিয়েছে। “মানুষের উচিত তাদের আশ্রয়স্থল ত্যাগ করা এবং এই জীবন-হুমকিপূর্ণ পরিস্থিতিতে জায়গায় থাকা উচিত নয়।”

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওগুলি ফ্লোরিডায় ব্যাপক ক্ষয়ক্ষতি দেখায়, উচ্চ ঢেউ উপকূলে আঘাত হানে এবং বাড়িঘর ও রাস্তায় প্লাবিত হয়।

হারিকেন হেলেনের সম্ভাব্য পথ দেখানো দক্ষিণ-পূর্ব মার্কিন যুক্তরাষ্ট্রের একটি মানচিত্র

হারিকেন কেন্দ্র শুক্রবার উল্লেখ করেছে যে হেলেন জর্জিয়ার মধ্য দিয়ে “দ্রুত উত্তর-উত্তর-পূর্ব দিকে অগ্রসর হওয়ার কারণে দুর্বল হয়ে পড়ছে”, পাশাপাশি সতর্ক করে দিয়েছিল যে ঝড়ের ঢেউ, ক্ষতিকারক বাতাস এবং ভারী বৃষ্টিপাতের হুমকি গুরুতর।

এর আগে, ফ্লোরিডা উপকূলে একটি “মারাত্মক” ঝড়ের বিষয়ে অ্যালার্ম বাজানো হয়েছিল, স্থল স্তর থেকে 20 ফুট উপরে ধ্বংসাত্মক তরঙ্গ।

কেন্দ্র বলেছে যে ক্ষতিকারক বাতাস ক্যারোলিনাসে প্রবেশ করবে এবং বাসিন্দাদের বিদ্যুৎ বিভ্রাটের জন্য প্রস্তুত থাকতে সতর্ক করেছে।

ইউএস ন্যাশনাল ওয়েদার সার্ভিস শুক্রবার দক্ষিণ অ্যাপালাচিয়ান পর্বতমালার কিছু অংশে “বিপর্যয়কর এবং প্রাণঘাতী শহুরে এবং আকস্মিক বন্যা, অসংখ্য উল্লেখযোগ্য কাদা ধস সহ” আশা করতে বাসিন্দাদের বলেছে।

“শুক্রবার থেকে উত্তর-পশ্চিম এবং উত্তর ফ্লোরিডা এবং দক্ষিণ-পূর্বে যথেষ্ট স্থানীয়ভাবে বিপর্যয়কর ফ্ল্যাশ এবং শহুরে বন্যা হওয়ার সম্ভাবনা রয়েছে,” এটি বলেছে। “বিস্তৃত এবং উল্লেখযোগ্য নদী বন্যা এবং বিচ্ছিন্ন বড় নদী বন্যার সম্ভাবনা রয়েছে।”

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন যে তিনি হারিকেনটি পর্যবেক্ষণ করছেন এবং রাজ্য ও স্থানীয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছেন। “আমি হেলেনের পথের আশেপাশের সকলকে স্থানীয় কর্তৃপক্ষের কথা শোনার জন্য এবং সরানোর সতর্কতা অনুসরণ করার জন্য অনুরোধ করছি,” তিনি বলেছিলেন। “এটিকে গুরুত্ব সহকারে নিন এবং নিরাপদ থাকুন।”

ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস সতর্ক করেছেন যে “বিপজ্জনক” হারিকেনটি ঘনবসতিপূর্ণ টাম্পা উপসাগর এলাকা সহ উপকূল বরাবর বসবাসকারী বাসিন্দাদের জন্য হুমকি তৈরি করেছে।

তিনি আরও বলেন, অন্তত একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার রাতে হারিকেন আপডেটে তিনি বলেন, “আপনাকে এখনই, শুধু হাঙ্কার করা দরকার।”

বীমাকারীরা অনুমান করেন যে হারিকেন হেলেন বিলিয়ন ডলারের দাবির দিকে নিয়ে যাবে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডায়মন্ডব্যাকস RHP রাইন নেলসনকে সক্রিয় করে, আলেক থমাসকে মনে রাখবেন

সেপ্টেম্বর 8, 2024; হিউস্টন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; অ্যারিজোনা ডায়মন্ডব্যাকস স্টার্টিং পিচার রাইন নেলসন (19) মিনিট মেইড পার্কে হিউস্টন অ্যাস্ট্রোসের বিরুদ্ধে তৃতীয় ইনিংসের সময়...

ম্যাডোনার সৎ মা জোয়ান সিকোন ক্যান্সারের সাথে যুদ্ধের পরে 81 বছর বয়সে মারা যান

ম্যাডোনাতার পরিবার শোকের মধ্যে… কারণ তার সৎ মা মারা গেছে। “লাইক এ ভার্জিন” গায়কের সৎমা জোয়ানা সিকোনমঙ্গলবার খুব আক্রমনাত্মক ক্যান্সারের সাথে লড়াই করার...

Related Articles

আমাদের জীবনের দিনগুলি: Xander ফিওনার উপর রেগে যায় – অভিনেতা চা ছিটিয়ে দেন!

আমাদের জীবনের দিন অপেক্ষা করে জেন্ডার কুক তার জীবনের সবচেয়ে বিধ্বংসী আঘাতের...

ফেডের পছন্দের মুদ্রাস্ফীতি পরিমাপ প্রত্যাশিত থেকে 2.2%-এ নেমে এসেছে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন মার্কিন যুক্তরাষ্ট্রে মুদ্রাস্ফীতি...

মাইক ম্যাসিমিনো মহাকাশচারীদের মহাকাশে ভোট দেওয়ার পরিকল্পনার প্রতিক্রিয়া জানিয়েছেন

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে প্রাক্তন মহাকাশচারী মাইক ম্যাসিমিনো বিশ্বাস করে যে...

Savage X Fenty অন্তর্বাসের শ্যুটের জন্য ফিতার অন্তর্বাসে পোজ দিচ্ছেন রিহানা৷

রিহানাতার নতুন ফটোশুটে একেবারে বন্য… একটি উজ্জ্বল হলুদ স্যাভেজ এক্স ফেন্টি অন্তর্বাসের...