Home বিনোদন জাপানের প্রধানমন্ত্রী হওয়ার দৌড় ড্রেনে নেমে যায়
বিনোদন

জাপানের প্রধানমন্ত্রী হওয়ার দৌড় ড্রেনে নেমে যায়

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

জাপানের ক্ষমতাসীন দল লিবারেল ডেমোক্রেটিক পার্টির বছরের সবচেয়ে উন্মুক্ত নেতৃত্বের প্রতিযোগিতায় তিনজন স্পষ্ট নেতা নিয়ে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী বাছাই করার প্রচারণা শেষ করেছে।

সর্বশেষ জরিপ একটি ইঙ্গিত উন্মুক্ত প্রতিযোগিতা সানায়ে তাকাইচি, যিনি জাপানের প্রথম মহিলা প্রধানমন্ত্রী হতে পারেন, শিনজিরো কোইজুমি, যিনি সর্বকনিষ্ঠ হবেন এবং শিগেরু ইশিবা, একজন এলডিপি সমর্থক, যিনি দলের নেতৃত্ব দেওয়ার পঞ্চম প্রচেষ্টা করছেন।

নয়জন প্রার্থীর রেকর্ড ক্ষেত্র থেকে বিজয়ীকে শুক্রবার Fumio Kishida সফল করার জন্য নির্বাচিত করা হবে, যিনি আগস্টে তার পদত্যাগের ঘোষণা করেছিলেন এবং তারপরে 2025 সালের অক্টোবরের শেষের দিকে ডাকা হওয়ার কারণে ক্ষমতাসীন দলকে সাধারণ নির্বাচনে নেতৃত্ব দেবেন বলে আশা করা হবে। .

নেতৃত্ব বিরোধের জন্য একটি সূক্ষ্ম মুহূর্তে ঘটেছে জাপানি অর্থনীতিযা বার্ধক্য এবং সংকুচিত জনসংখ্যার মুখোমুখি হয়ে বিদেশী বিনিয়োগের জন্য একটি পছন্দের গন্তব্য হিসাবে পুনরায় আবির্ভূত হয়েছে।

বিনিয়োগকারীরা বলেছেন যে কীভাবে অর্থনীতি পরিচালনা করবেন সে সম্পর্কে প্রার্থীদের ভিন্ন অবস্থান আর্থিক বাজারে আরও বেশি অস্থিরতা সৃষ্টি করতে পারে। বিশেষ করে, নেতৃস্থানীয় প্রার্থীরা ব্যাংক অফ জাপান এর প্রচেষ্টার উপর ভিন্ন আর্থিক নীতি “স্বাভাবিককরণ” এবং বছরের পর বছর অতি শিথিল অবস্থার পর ন্যূনতম হার বাড়ানো।

যাইহোক, অন্যান্য সমালোচনামূলক নীতিতে, আরও সারিবদ্ধতা রয়েছে, যেমন পুনরায় চালু করার তাগিদ জাপানপারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের বন্ধ বহর এবং আরও দৃঢ় চীনের মুখে প্রতিরক্ষা ব্যয়ের অব্যাহত সম্প্রসারণ।

তাকাইচি, একজন ডানপন্থী সংশোধনবাদী যিনি নিজেকে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের রাজস্ব ব্যয় এবং নিম্ন হারের “অ্যাবেনোমিক্স” প্রোগ্রামের উত্তরাধিকারী হিসাবে উপস্থাপন করেছিলেন, পরামর্শ দিয়েছিলেন যে হার বৃদ্ধি “মূর্খ”। এটি জাপানি স্টকগুলির জন্য একটি সম্ভাব্য বৃদ্ধি হিসাবে দেখা হয়, যদিও বিশ্লেষকরা সন্দেহ করেন যে কোনও বৃদ্ধি স্বল্পস্থায়ী হবে।

তাকাইচি ইয়াসুকুনি মন্দির পরিদর্শনেও আগ্রহী বলে মনে হয়, যেখানে যুদ্ধাপরাধীদের সহ জাপানের যুদ্ধের শিকার ব্যক্তিদের স্মরণ করা হয়, এই ঝুঁকি থাকা সত্ত্বেও যে এই ধরনের পদক্ষেপ বেইজিংকে ক্ষুব্ধ করবে, যেমনটি অতীতে ছিল এবং সম্ভাব্যভাবে বরফে পরিণত হয়েছে গলিত সম্পর্ক সিউলের সাথে।

ইশিবা, একজন প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী, একটি “এশীয় ন্যাটো” প্রস্তাব করেছেন যা এই অঞ্চলের দেশগুলিকে মার্কিন ও চীনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতায় পক্ষ বেছে নিতে বাধ্য করতে পারে।

নোমুরা সিকিউরিটিজের প্রধান বাজার কৌশলবিদ নাকা মাতসুজাওয়া বলেছেন যে বাজারগুলি অস্থায়ীভাবে 43 বছর বয়সী ইউএস-শিক্ষিত প্রাক্তন পরিবেশ মন্ত্রী কোইজুমির জন্য বিজয়ের প্রত্যাশা করছিল, যিনি তার প্রচারে আয়ের অভাবী পরিবারগুলিকে নিষ্পত্তিযোগ্য মুক্ত করার জন্য আমদানি করা মিনারেল ওয়াটার পান করা ছেড়ে দেওয়ার পরামর্শ দিয়েছিলেন। সম্পদ আয়

কোইজুমি বা তাকাইচির নেতৃত্বাধীন সরকারের অধীনে, বিদেশী বিনিয়োগকারীরা আবার জাপানের দিকে তাকালে স্টকের জন্য একটি টেলওয়াইন্ড হতে পারে, অ্যাস্ট্রিস উপদেষ্টা কৌশলবিদ নীল নিউম্যান বলেছেন।

“ইশিবার অধীনে, আমি মনে করি আমরা শেয়ার বাজারকে স্থবির দেখতে পাব, এশিয়ার সম্পর্ক ক্ষতিগ্রস্ত হবে এবং বিদেশী বিনিয়োগকারীরা নেতৃত্বের পরিবর্তনকে উপেক্ষা করবে,” নিউম্যান বলেন, এটি অসম্ভাব্য যে কোনো প্রার্থীই ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার দিকনির্দেশকে প্রভাবিত করতে পারে৷ নিবিড়তার পরিপ্রেক্ষিতে। মুদ্রানীতি।

“আমরা দেখতে পাব উচ্চ হার, একটি শক্তিশালী ইয়েন এবং নির্বিশেষে ব্যাংকিং খাত থেকে অব্যাহত আউটপারফরমেন্স,” তিনি বলেছিলেন।

কিন্তু ভোটের ফলাফলের ভবিষ্যদ্বাণী করা প্রায় অসম্ভব ছিল, রাজনৈতিক বিশ্লেষক এবং এলডিপি সংসদ সদস্যরা বলেছেন, ক্ষমতাসীন দলের পুরনো উপদলীয় সাংগঠনিক ব্যবস্থা ভেঙে দেওয়ার পর অর্থায়ন কেলেঙ্কারি.

প্রাথমিক ভোট, যা উভয় এলডিপি এমপি এবং র‌্যাঙ্ক-এন্ড-ফাইল দলের সদস্যদের অন্তর্ভুক্ত করে এবং শুক্রবার দুপুর 2 টায় ফলাফল দেবে বলে আশা করা হচ্ছে, স্পষ্ট বিজয়ী হওয়ার সম্ভাবনা কম। দুই প্রধান প্রার্থী, নির্বাচনী প্রতিনিধি এবং স্থানীয় দলীয় অধ্যায়ের প্রতিনিধিদের মধ্যে একটি দ্বিতীয় রাউন্ড এর পরপরই অনুষ্ঠিত হবে, যার অর্থ বিকালে বিজয়ী ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।

সাংসদদের ভোট দেওয়ার অভিপ্রায়ের মিডিয়া পোল কোইজুমিকে অন্যদের থেকে এগিয়ে রাখে, যখন সামগ্রিক দলের সদস্যপদ জরিপে দেখা যায় ইশিবা এবং তাকাইচি ঘাড় ও ঘাড়, উভয়েই কোইজুমি থেকে কিছুটা এগিয়ে।

কিন্তু র‌্যাঙ্ক-এন্ড-ফাইল সদস্যদের সঠিকভাবে পোল করার প্রচেষ্টা মিডিয়ার সাথে সদস্য তালিকা শেয়ার করতে এলডিপির অস্বীকৃতির কারণে জটিল, বিশ্লেষকরা উল্লেখ করেছেন।

এলডিপি নেতৃত্বের দৌড়ের পথিকৃৎ

সানায়ে তাকাইছি, ৬৩

বর্তমান অর্থনৈতিক নিরাপত্তা মন্ত্রী, সাবেক সংবাদ পাঠক ড. তিনি হবেন জাপানের প্রথম নারী প্রধানমন্ত্রী

প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের অর্থনৈতিক নীতিগুলির জন্য মশালবাহক হিসাবে দেখা হয়

রাজস্ব ব্যয় এবং শিথিল আর্থিক নীতির পক্ষে, প্রস্তাবিত সুদের হার বৃদ্ধি এই সময়ে “মূর্খ”

মন্ত্রিপরিষদ পর্যায়ের গোয়েন্দা কার্যালয় গঠনের প্রস্তাব করেন

শিনজিরো কোইজুমি, 43 বছর বয়সী

ক্যারিশম্যাটিক প্রাক্তন প্রধানমন্ত্রী জুনিচিরো কোইজুমির ছেলে, মার্কিন যুক্তরাষ্ট্রে শিক্ষিত। সাবেক পরিবেশমন্ত্রী হবেন জাপানের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী

পরিবর্তনের প্রার্থী হিসেবে অবস্থান, কিন্তু সম্ভবত কিশিদার রাজনৈতিক এজেন্ডার কাছাকাছি

বিস্তৃতভাবে BoJ নীতি স্বাভাবিককরণকে সমর্থন করে, আর্থিক নীতিতে নিরপেক্ষ

মার্কিন পররাষ্ট্র নীতির সাথে ঘনিষ্ঠ সারিবদ্ধতার পক্ষে

শিগেরু ইশিবা, ৬৭

সাবেক ব্যাংকার, ১৯৮০ সাল থেকে রাজনীতিতে। সাবেক প্রতিরক্ষামন্ত্রী।

পঞ্চমবারের মতো এলডিপির নেতৃত্বে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটারদের মধ্যে জনপ্রিয় হলেও তার দলে তেমন নেই

তিনি একটি ‘এশিয়ান ন্যাটো’ প্রস্তাব করেছিলেন এবং পররাষ্ট্র নীতিতে আরও মার্কিন স্বাধীনতার পক্ষে ছিলেন

মুদ্রানীতির স্বাভাবিকীকরণের পক্ষে



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

কানি ওয়েস্ট চুক্তি বন্ধ করে এবং ধ্বংস হওয়া মালিবু ম্যানশনকে 21 মিলিয়ন ডলারে বিক্রি করে

কানি ওয়েস্ট পপ শ্যাম্পেন… কারণ তিনি আনুষ্ঠানিকভাবে তার ধ্বংসপ্রাপ্ত মালিবু ম্যানশন বিপর্যয় প্রকল্প বিক্রি করেছেন। রিয়েল এস্টেট সূত্র টিএমজেডকে জানায়… ইয়ে মাত্র 21...

টপ-টায়ার ওএল ডগলাস উটু টেনেসি থেকে ওরেগন চলে গেছে

11 নভেম্বর, 2023-এ ওহিও স্টেট-মিশিগান স্টেট ফুটবল খেলার দিনে রিক্রুট ডগলাস উটু ওহিও স্টেডিয়াম পরিদর্শন করেছেন। ডগলাস উটু, 2025 এর ক্লাসের একজন শীর্ষ...

Related Articles

উদ্দীপনা প্রচারের পর 2008 সাল থেকে সেরা সপ্তাহের জন্য ট্র্যাকে চীনা স্টক

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

জাস্টিন জনসন দোষী সাব্যস্ত, যাবজ্জীবন কারাদণ্ড

মেমফিস জুরিরা বৃহস্পতিবার একটি রায়ে পৌঁছাতে কয়েক ঘন্টা সময় নিয়েছিল, অবশেষে একটি...

ব্ল্যাক চাইনা তার ঘুমের মধ্যে তাকে মারধরের অভিযোগ করে সাবেক প্রেমিকের বিরুদ্ধে মামলা করেছেন

ব্ল্যাক চাইনা একজন প্রাক্তন প্রেমিকের উপর একটি হিংসাত্মক অতর্কিত হামলা চালিয়েছিল যখন...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোরের জন্মদিনের চেহারা ভক্তদের মুগ্ধ করে

হুইটনি থোর এর আমার বড়, কল্পিত জীবন তার জন্মদিনের চেহারা দিয়ে ভক্তদের...