Home বিনোদন একীভূতকরণের অনুমোদন পেতে শেভরন তার বোর্ড থেকে জন হেসকে ত্যাগ করবে
বিনোদন

একীভূতকরণের অনুমোদন পেতে শেভরন তার বোর্ড থেকে জন হেসকে ত্যাগ করবে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

শেভরন দুটি কোম্পানির একীভূতকরণের অনুমোদন পাওয়ার জন্য মার্কিন নিয়ন্ত্রকদের প্রয়োজন হলে তার বোর্ড থেকে হেসের প্রধান নির্বাহীকে বাদ দিতে সম্মত হবে, বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিরা জানিয়েছেন।

দ্বিতীয় বৃহত্তম মার্কিন তেল কোম্পানি জন হেসকে কোম্পানির $53 বিলিয়ন অধিগ্রহণের অংশ হিসাবে প্রশাসক হিসাবে নাম দেওয়ার পরিকল্পনা করেছিল, এটি তার ইতিহাসে বৃহত্তম।

কিন্তু এই সপ্তাহের শেষের দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল ট্রেড কমিশনের একটি সিদ্ধান্তের সাথে, লোকেরা বলেছে যে শেভরন চুক্তিটি অনুমোদিত হয়েছে তা নিশ্চিত করার জন্য হেসকে বোর্ডের বাইরে রাখতে ইচ্ছুক।

শেভরন এবং হেসে মন্তব্যের জন্য অনুরোধের জবাব দেয়নি। এফটিসি মন্তব্য করতে অস্বীকার করেছে।

এফটিসি কেন হেসকে শেভরনের বোর্ডে যোগদান থেকে বাধা দেওয়ার চেষ্টা করবে তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার ছিল না। একটি অস্বাভাবিক পদক্ষেপে, তিনি ছিলেন জুন মাসে গোল্ডম্যান শ্যাসের বোর্ডে নিযুক্ত হনযিনি ব্যবসার বিষয়ে কোম্পানিকে পরামর্শ দিচ্ছেন। শেভরনের বোর্ড থেকে তার সম্ভাব্য বহিষ্কারের কথা প্রথম ব্লুমবার্গ দ্বারা রিপোর্ট করা হয়েছিল।

এই ধরনের যেকোনো চুক্তি এই বছর তেল মেগামার্জারে এফটিসি-র দ্বিতীয় বড় হস্তক্ষেপকে চিহ্নিত করবে, এটি দাবি করার পরে যে এক্সনমোবিল বার স্কট শেফিল্ডপাইওনিয়ার প্রাকৃতিক সম্পদের প্রাক্তন সিইও, তার বোর্ড থেকে $60 বিলিয়ন টাই-আপ অনুমোদনের শর্ত হিসাবে, যা মে মাসে সম্পন্ন হয়েছিল।

সেই ক্ষেত্রে, নিয়ন্ত্রক শেফিল্ডকে দাম বাড়াতে ওপেক কার্টেলের সাথে যোগসাজশ করার চেষ্টা করার অভিযোগ করেছে। শেফিল্ড অভিযোগ অস্বীকার করেছেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের প্রশাসন FTC-এর চেয়ার লিনা খান সহ নতুন প্রজন্মের প্রগতিশীল কর্মকর্তাদের নিয়োগ করে একটি কঠোর অনাস্থা নীতি চালু করেছে।

খানের অধীনে, সংস্থাটি কয়েক দশকের শিথিল অবিশ্বাস নীতি হিসাবে বর্ণনা করাকে সংশোধন করার প্রয়াসে প্রতিযোগীতাবিরোধী আচরণের বিরুদ্ধে ক্র্যাক ডাউন করেছিল। এটি কর্পোরেট আমেরিকায় একটি বেআইনি ডোমেন বলে দাবি করে তা নিয়ন্ত্রণ করার লক্ষ্যে এটি প্রয়োগকারী পদক্ষেপের পাশাপাশি প্রবিধান চালু করেছে।

শেভরন-হেস অধিগ্রহণের ঘোষণা করা হয়েছিল গত অক্টোবরে, মার্কিন তেল ও গ্যাস সেক্টরে আলোচনার ঝড়ের সময়। কিন্তু এটি একটি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষিত কর্পোরেট গল্পে বিকশিত হয়েছিল, কারণ এটির সমাপ্তির আগে অসংখ্য বাধা তৈরি হয়েছিল।

ডিসেম্বরে শুরু হওয়া FTC তদন্ত ছাড়াও, চুক্তিটি এক্সন-এর বিরোধিতার মুখোমুখি হয়েছে। শেভরনের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী লেনদেনের কেন্দ্রস্থলে একটি লাভজনক গায়ানা তেল প্রকল্পে হেসের অংশীদারিত্বের কোম্পানির অধিগ্রহণের বিরোধিতা করেছে, এই যুক্তিতে যে এটির প্রথম প্রত্যাখ্যানের অধিকার রয়েছে।

এক্সন আছে সালিশি কার্যক্রম শুরু করেএফটিসি অনুমোদন পেলেও চুক্তিটি বন্ধ করতে বিলম্ব করা। মে মাসে একটি শুনানির সময় নির্ধারণ করা হয়েছিল, পরবর্তী তিন মাসের মধ্যে সিদ্ধান্ত নেওয়া হবে। শেভরন বলেছে যে প্যানেল এক্সনের পক্ষে রায় দিলে তারা চুক্তিটি ত্যাগ করবে।

হেস দেখেছি a সম্ভাব্য শেয়ারহোল্ডার বিদ্রোহ মে মাসে একটি বিশিষ্ট প্রক্সি উপদেষ্টা সালিসি প্রক্রিয়া সম্পর্কিত আরও তথ্য আবির্ভূত হওয়া পর্যন্ত লেনদেনে বিরতি দেওয়ার আহ্বান জানান।

সম্পূর্ণ হলে, অধিগ্রহণটি নয় দশকের মহাকাব্যকে সীমাবদ্ধ করবে কারণ হেস একটি ছোট গরম তেল কোম্পানি থেকে একটি বৈশ্বিক তেল কোম্পানিতে পরিণত হয়েছে। এটি মার্কিন যুক্তরাষ্ট্রে তালিকাভুক্ত সর্বশেষ প্রধান পরিবারের মালিকানাধীন তেল কোম্পানি এবং হেস পরিবারের শেয়ারের মূল্য $5 বিলিয়ন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

NL ওয়াইল্ড-কার্ড রেসে ডি-ব্যাক গ্রাউন্ড হারালে জায়ান্টরা 5 হোম রান করেছে

সেপ্টেম্বর 24, 2024; ফিনিক্স, অ্যারিজোনা, মার্কিন যুক্তরাষ্ট্র; সান ফ্রান্সিসকো জায়ান্টস আউটফিল্ডার মাইকেল কনফোর্টো (8) চেজ ফিল্ডে তৃতীয় ইনিংসে অ্যারিজোনা ডায়মন্ডব্যাকসের বিরুদ্ধে তিন রানের...

কেট এবং কলিন নাটকের পরে কথা বলতে প্রস্তুত জন গোসেলিন

ভিডিও সামগ্রী চালান TMZ.com জন গোসেলিন আপনি কি আপনার ভবিষ্যত নিয়ে আশাবাদী বোধ করছেন… শুধু আপনার সন্তান নয়, কলিনতিনি কলেজে ভাল করছেন, কিন্তু...

Related Articles

কেয়ার স্টারমার নিউইয়র্কে ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করবেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

গ্লেব স্যাভচেঙ্কো এবং ব্রুকস নাদের চুম্বন সম্পর্কে জিজ্ঞাসা করেছেন, একটি প্রলোভনসঙ্কুল উত্তর দিন

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে ব্রুকস নাদেরতার ‘DWTS’ অংশীদারের উপর একটি বড়...

যৌনকর্মী ফেডারেল প্রসিকিউটরদের কাছে কথিত ডিডি সেক্স টেপ হস্তান্তর করেছে

এক শন “ডিডি” কম্বস‘একজন যৌনকর্মীর সাথে কথিত এনকাউন্টার ভিডিওতে রেকর্ড করা হয়েছিল,...

90 দিনের বাগদত্তা: করোনা আইসল্যান্ডিক ঐতিহ্যকে ধ্বংস করে

মুকুট একটি আইসল্যান্ডীয় ঐতিহ্যের সমালোচনা করে 90 দিনের বাগদত্তা: অন্য দিক. তিনি...