Home বিনোদন যুক্তরাজ্যের চ্যান্সেলর ধনী বিদেশীদের উপর পরিকল্পিত ট্যাক্স ক্র্যাকডাউন সহজ করতে প্রস্তুত
বিনোদন

যুক্তরাজ্যের চ্যান্সেলর ধনী বিদেশীদের উপর পরিকল্পিত ট্যাক্স ক্র্যাকডাউন সহজ করতে প্রস্তুত

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ইউকে চ্যান্সেলর র‍্যাচেল রিভস পরিকল্পিত বাজেট আক্রমণের জন্য প্রস্তুত, ট্রেজারি উদ্বেগের মধ্যে যে কিছু ব্যবস্থা কোনো অর্থ সংগ্রহ করতে ব্যর্থ হতে পারে, বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিদের মতে।

রিভস প্রাক্তন কনজারভেটিভ চ্যান্সেলর জেরেমি হান্টের একটি পরিকল্পনাকে কঠোর করার মাধ্যমে বছরে এক বিলিয়ন পাউন্ড বাড়াতে আশা করেছিলেন যে যুক্তরাজ্যের বাসিন্দাদের জন্য কর ত্রাণ শেষ করার জন্য যাদের স্থায়ী বসবাস বিদেশে রয়েছে, যা অ-দেশীয় হিসাবেও পরিচিত।

তবে প্রশাসনের কর্মকর্তারা বৃহস্পতিবার বলেছেন যে রিভস যদি সংখ্যাগুলি যোগ না করে তবে পরিকল্পনাটি পর্যালোচনা করবে, জোর দিয়ে যে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এটি কর উপদেষ্টাদের সতর্কতার মধ্যে এসেছে যে হাজার হাজার ধনী যুক্তরাজ্যের বাসিন্দারা দেশ ছেড়ে চলে যেতে চেয়েছিলেন।

“আমরা আমাদের প্রস্তাবের বিশদ বিশ্লেষণ করছি। আমরা বাস্তববাদী হব, আদর্শিক নয়, ”একজন কর্মকর্তা বলেছেন। “আমরা যাইহোক এগিয়ে যাচ্ছি না, তবে আমরা এটি সম্পূর্ণভাবে পরিত্যাগ করতে যাচ্ছি না।”

ট্রেজারি কর্মকর্তারা আশঙ্কা করছেন যে ক্র্যাকডাউনের অংশগুলি অতিরিক্ত রাজস্ব তৈরি করতে ব্যর্থ হতে পারে কারণ শাসনের বর্তমান সুবিধাভোগীরা আরও সুবিধাজনক করের এখতিয়ারের দিকে ফিরে যায়।

শ্রম পূর্ববর্তী রক্ষণশীল সরকার কর্তৃক পরিকল্পিত ছাড়গুলি দূর করার পরিকল্পনা করেছিল, যার মধ্যে ট্রাস্টগুলির জন্য উত্তরাধিকার ট্যাক্স সুরক্ষা এবং 2025-26 সালে বিদেশী আয় সৃষ্টিকারী অ-আবাসিকদের জন্য 50 শতাংশ ট্যাক্স রেয়াত রয়েছে।

সহকর্মীরা বলেছেন যে রিভস অ-দেশীয় অবস্থার অবসান ঘটাতে দৃঢ়প্রতিজ্ঞ, একটি নীতি যা মূলত লেবার পার্টির দ্বারা চ্যাম্পিয়ান হয়েছিল এবং হান্ট তার মার্চ 2024 বাজেটে এই নীতিটি 2028 সালের মধ্যে 2.7 বিলিয়ন বাড়াবে বলে আশা করা হচ্ছে৷

সরকারী সূত্র বলছে যে রিভস এখনও হান্ট পরিকল্পনার বাইরে যেতে দৃঢ়প্রতিজ্ঞ, তবে উত্তরাধিকার ট্যাক্স সহ বিস্তারিত দেখছেন।.

ট্রেজারি এটিকে “অনুমান” হিসাবে বর্ণনা করেছে এবং বলেছে যে বাজেটের দায়বদ্ধতার জন্য স্বাধীন অফিস বাজেটে ঘোষিত সমস্ত পদক্ষেপের ব্যয়কে প্রত্যয়িত করবে।

এটি বলেছে যে এটি কর ব্যবস্থায় অন্যায়তা দূর করবে এবং “সেকেলে অ-দেশীয় ট্যাক্স ব্যবস্থা দূর করবে এবং এটিকে একটি নতুন, আন্তর্জাতিকভাবে প্রতিযোগিতামূলক আবাসিক-ভিত্তিক ব্যবস্থার সাথে প্রতিস্থাপন করবে।”

শ্রমের নো-হোম নীতিটি আরও হাসপাতাল এবং ডেন্টাল অ্যাপয়েন্টমেন্ট এবং স্কুল ব্রেকফাস্ট ক্লাবের জন্য অর্থ সংগ্রহের লক্ষ্যে ব্যক্ত একটি অঙ্গীকার ছিল।

রিভস একটি স্ব-আরোপিত নিয়ম বজায় রাখার প্রতিশ্রুতি দিয়েছিলেন যে জিডিপির শতাংশ হিসাবে পাবলিক ঋণ পাঁচ বছরের মধ্যে হ্রাস পাবে, যার অর্থ এটির কর এবং ব্যয় নীতির প্রভাব সম্পর্কে ওবিআর-এর ভবিষ্যদ্বাণী দ্বারা সীমাবদ্ধ।

হান্ট ফাইন্যান্সিয়াল টাইমসকে বলেছেন: “শ্রম নীতি অর্থ সংগ্রহে ব্যর্থ হলে এতে অবাক হওয়ার কিছু থাকবে না কারণ, বরাবরের মতো, তারা আমাদের অর্থনীতিতে বিশ্বব্যাপী প্রতিযোগিতামূলক করের হারের গুরুত্ব বুঝতে ব্যর্থ হয়।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

NL ওয়াইল্ড-কার্ড রেসে ডি-ব্যাক গ্রাউন্ড হারালে জায়ান্টরা 5 হোম রান করেছে

সেপ্টেম্বর 24, 2024; ফিনিক্স, অ্যারিজোনা, মার্কিন যুক্তরাষ্ট্র; সান ফ্রান্সিসকো জায়ান্টস আউটফিল্ডার মাইকেল কনফোর্টো (8) চেজ ফিল্ডে তৃতীয় ইনিংসে অ্যারিজোনা ডায়মন্ডব্যাকসের বিরুদ্ধে তিন রানের...

কেট এবং কলিন নাটকের পরে কথা বলতে প্রস্তুত জন গোসেলিন

ভিডিও সামগ্রী চালান TMZ.com জন গোসেলিন আপনি কি আপনার ভবিষ্যত নিয়ে আশাবাদী বোধ করছেন… শুধু আপনার সন্তান নয়, কলিনতিনি কলেজে ভাল করছেন, কিন্তু...

Related Articles

কেয়ার স্টারমার নিউইয়র্কে ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করবেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

গ্লেব স্যাভচেঙ্কো এবং ব্রুকস নাদের চুম্বন সম্পর্কে জিজ্ঞাসা করেছেন, একটি প্রলোভনসঙ্কুল উত্তর দিন

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে ব্রুকস নাদেরতার ‘DWTS’ অংশীদারের উপর একটি বড়...

একীভূতকরণের অনুমোদন পেতে শেভরন তার বোর্ড থেকে জন হেসকে ত্যাগ করবে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

যৌনকর্মী ফেডারেল প্রসিকিউটরদের কাছে কথিত ডিডি সেক্স টেপ হস্তান্তর করেছে

এক শন “ডিডি” কম্বস‘একজন যৌনকর্মীর সাথে কথিত এনকাউন্টার ভিডিওতে রেকর্ড করা হয়েছিল,...