Home বিনোদন রিভস যুক্তরাজ্যের আর্থিক নিয়ন্ত্রককে এটি প্রবৃদ্ধি সমর্থন করবে প্রমাণ করতে বলবে
বিনোদন

রিভস যুক্তরাজ্যের আর্থিক নিয়ন্ত্রককে এটি প্রবৃদ্ধি সমর্থন করবে প্রমাণ করতে বলবে

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

চ্যান্সেলর র‍্যাচেল রিভস আগামী মাসে সিটি অফ লন্ডন নিয়ন্ত্রকের কাছে একটি আনুষ্ঠানিক ডিক্রি জারি করবেন প্রমাণ করার জন্য যে শহরটি বৃদ্ধিকে সমর্থন করার দায়িত্বটি গুরুত্ব সহকারে নেয়।

সরকারী কর্মকর্তাদের মতে, রিভস তার 30 অক্টোবর বাজেটের সময় আর্থিক আচরণ কর্তৃপক্ষের কাছে একটি আনুষ্ঠানিক “অনুমোচন” চিঠি পাঠাবেন।

তার চিঠিতে, রিভস নিয়ন্ত্রককে বলবেন যে এটি প্রমাণ করতে হবে যে এটি যুক্তরাজ্যের আর্থিক পরিষেবা খাতের সম্প্রসারণের জন্য কাজ করছে কারণ চ্যান্সেলর দেশের প্রবৃদ্ধির হার বাড়াতে চান।

গত বছর, পূর্ববর্তী রক্ষণশীল সরকার এফসিএকে একটি দ্বিতীয় মিশন দিয়েছে: বৃদ্ধিকে অগ্রাধিকার দিতে, নতুন শ্রম সরকার যা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে এফসিএ নিয়ন্ত্রকের 10,000 পৃষ্ঠার রুলবুক এবং এর কিছু সিদ্ধান্তের জটিলতা সম্পর্কে অভিযোগকারী মন্ত্রীদের জন্য একটি “নিয়ন্ত্রিত হতাশার উৎস” হয়েছে। “তাদের একটু রকেট দরকার,” একজন বলল।

ওয়াচডগ জোর দিয়ে বলে যে এটি ইতিমধ্যেই বৃদ্ধি এবং প্রতিযোগিতার সমর্থনের আইনত বাধ্যতামূলক “সেকেন্ডারি উদ্দেশ্য” গ্রহণ করছে এবং মন্ত্রীদের সাথে কাজ করতে চায়।

এফসিএ-র প্রধান নির্বাহী নিখিল রাঠি বৃহস্পতিবার সাংবাদিকদের বলেছেন যে সংস্থাটি বৃদ্ধির প্রচারের জন্য “ইতিমধ্যে অনেক কিছু করেছে” এবং “সর্বদা আরও কিছু করতে ইচ্ছুক”।

একজন FCA মুখপাত্র বলেছেন যে কোম্পানি ইতিমধ্যেই “প্রতিযোগিতা এবং বৃদ্ধিকে সমর্থন করার জন্য বিস্তৃত পরিসরের ব্যবস্থা প্রদান করেছে” এবং “সরকারের নীতি অগ্রাধিকারের রূপরেখা” একটি চিঠি পাওয়ার জন্য “উন্মুখ”।

রিভস গত মাসে বলেছিলেন যে তিনি আর্থিক পরিষেবা খাতের প্রতিযোগিতামূলকতাকে গুরুত্ব সহকারে নিচ্ছেন তা প্রদর্শনের জন্য নিয়ন্ত্রকদের চাপ দিচ্ছেন।

আইন অনুসারে, চ্যান্সেলরকে সংসদে অন্তত একবার সরকারের অর্থনৈতিক নীতির সাথে সম্পর্কিত নিয়ন্ত্রকদের একটি দায়িত্ব নির্ধারণ করতে হবে।

ট্রেজারি মন্ত্রীরা ব্রিটেনের নিয়ন্ত্রক ল্যান্ডস্কেপ সম্পর্কে আর্থিক পরিষেবা সংস্থাগুলির সাথে পরামর্শ করছেন এবং আলোচনার বিষয়ে সংক্ষিপ্ত একজন ব্যক্তির মতে এফসিএ নিয়মপুস্তক “জটিল, পুরানো এবং প্রতিযোগিতার ক্ষতি করে” এমন উদ্বেগ শেয়ার করেছেন।

একটি স্টিকিং পয়েন্ট, যা প্রথম রক্ষণশীল সরকারের অধীনে আবির্ভূত হয়েছিল, তা হল FCA এর পরিকল্পনা “নাম এবং লজ্জা” কোম্পানীগুলি আরও ঘন ঘন এবং অনেক আগের পর্যায়ে তদন্তাধীন।

এই সপ্তাহের নিয়ন্ত্রক প্রতিশ্রুতি নতুন শাসনব্যবস্থায় “এর সম্পৃক্ততাকে তীব্রতর করা” এবং “আমাদের সকল উদ্দেশ্যের প্রতি মনোযোগী” হওয়া, যার মধ্যে সহায়ক বৃদ্ধি সহ।

অনলাইন জালিয়াতি দ্বারা প্রভাবিত গ্রাহকদের জন্য একটি বাধ্যতামূলক ব্যাঙ্ক ক্ষতিপূরণ স্কিম প্রবর্তন করার জন্য FCA-এর একটি স্বাধীন সহায়ক সংস্থা, পেমেন্ট সিস্টেম রেগুলেটরের পরিকল্পনা নিয়ে সাম্প্রতিক আরেকটি সংঘর্ষ ঘটেছে।

নিখিল রাঠি, এফসিএ-র নির্বাহী চেয়ারম্যান,
এক্সিকিউটিভ চেয়ারম্যান নিখিল রথী বলেন, এফসিএ প্রবৃদ্ধি বাড়াতে “ইতিমধ্যে অনেক কিছু করেছে” © ক্রিস জে. র‍্যাটক্লিফ/ব্লুমবার্গ

ক্ষতিপূরণ সীমা প্রাথমিকভাবে PSR দ্বারা £415,000 নির্ধারণ করা হয়েছিল, কিন্তু ছিল পিছনে কাটা মন্ত্রী এবং ফিনটেক স্টার্টআপের চাপের পরে £85,000, যারা একটি বড় আর্থিক আঘাতের আশঙ্কা করেছিল।

পাঁচ বছর ধরে লন্ডন স্টক এক্সচেঞ্জ চালানোর পর 2020 সালে এফসিএ-তে যোগদানকারী রথী বলেছিলেন যে বৃদ্ধিকে সমর্থন করার জন্য তার “সবচেয়ে সুদূরপ্রসারী” নীতি সংস্কার ছিল এই বছরের লন্ডন-তালিকাভুক্ত কোম্পানিগুলির নমনীয়তা বাড়ানোর নিয়মগুলির পর্যালোচনা। ক্ষেত্রগুলি যেমন ডুয়েল-ক্লাস শেয়ার স্ট্রাকচার।

তিনি কোম্পানিগুলির জন্য মূলধন বাড়াতে সহজ করার জন্য সাম্প্রতিক প্রস্তাবগুলিও উল্লেখ করেছেন সীমা বাড়ানো যেখানে তাদের সেকেন্ডারি শেয়ার ইস্যু করার জন্য প্রসপেক্টাস ডকুমেন্ট ইস্যু করতে হবে; পেনশন তহবিলগুলিকে নতুন ব্যবসা শুরু করা থেকে বিরত রাখার নতুন ক্ষমতা; এবং একটি সাম্প্রতিক কল FCA নিয়মপুস্তককে সরলীকরণ এবং স্ট্রিমলাইন করার জন্য পরামর্শের জন্য।

ব্রেক্সিটের পর থেকে রুলসেটটি ব্যাপকভাবে প্রসারিত হয়েছে, কারণ এটি ইউরোপীয় ইউনিয়নের আর্থিক পরিষেবা নির্দেশাবলী স্থানান্তর করার জন্য যুক্তরাজ্য সরকার কর্তৃক প্রণীত অনেক আইন উত্তরাধিকারসূত্রে পেয়েছে।

এটি এই নিয়মগুলির অনেকগুলি পুনর্লিখন, সরলীকরণ বা বাদ দেওয়ার বহু-বছরের প্রক্রিয়ার মধ্যে রয়েছে, যেমন ব্যাঙ্কারদের বোনাসের উপর ক্যাপ, যা ছিল গত বছর বাতিল করা হয়েছে.

শহরের নির্বাহীরাও লন্ডনে নতুন ব্যবসা তালিকার অভাব নিয়ে উদ্বিগ্ন।

তবে সর্বশেষ আন্তর্জাতিক আর্থিক কেন্দ্রের শ্রেণীবিভাগ Z/Yen দ্বারা দেখায় যে যুক্তরাজ্যের রাজধানী দ্বিতীয় স্থানে রয়েছে, যদিও এটি নেতা নিউইয়র্কের ব্যবধান বন্ধ করে দিয়েছে।

এফসিএ 8 অক্টোবর লন্ডনে একটি আন্তর্জাতিক পুঁজিবাজার সম্মেলন আয়োজন করবে, যেখানে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আসছেন প্রধান শিল্প অংশগ্রহণকারীরা।

22 টিরও বেশি বিদেশী নিয়ন্ত্রক নিয়ম এবং ঝুঁকির মধ্যে ভারসাম্য নিয়ে আলোচনা করতে অংশ নেবেন।

প্রবৃদ্ধি সমর্থন করার জন্য নিয়ন্ত্রকের দায়িত্ব তার নতুন তিন বছরের কৌশলে বিশিষ্টভাবে বৈশিষ্ট্যযুক্ত হতে পারে, যা আগামী বছরের শুরুতে উপস্থাপন করা হবে বলে আশা করা হচ্ছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

NL ওয়াইল্ড-কার্ড রেসে ডি-ব্যাক গ্রাউন্ড হারালে জায়ান্টরা 5 হোম রান করেছে

সেপ্টেম্বর 24, 2024; ফিনিক্স, অ্যারিজোনা, মার্কিন যুক্তরাষ্ট্র; সান ফ্রান্সিসকো জায়ান্টস আউটফিল্ডার মাইকেল কনফোর্টো (8) চেজ ফিল্ডে তৃতীয় ইনিংসে অ্যারিজোনা ডায়মন্ডব্যাকসের বিরুদ্ধে তিন রানের...

কেট এবং কলিন নাটকের পরে কথা বলতে প্রস্তুত জন গোসেলিন

ভিডিও সামগ্রী চালান TMZ.com জন গোসেলিন আপনি কি আপনার ভবিষ্যত নিয়ে আশাবাদী বোধ করছেন… শুধু আপনার সন্তান নয়, কলিনতিনি কলেজে ভাল করছেন, কিন্তু...

Related Articles

কেয়ার স্টারমার নিউইয়র্কে ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করবেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

গ্লেব স্যাভচেঙ্কো এবং ব্রুকস নাদের চুম্বন সম্পর্কে জিজ্ঞাসা করেছেন, একটি প্রলোভনসঙ্কুল উত্তর দিন

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে ব্রুকস নাদেরতার ‘DWTS’ অংশীদারের উপর একটি বড়...

একীভূতকরণের অনুমোদন পেতে শেভরন তার বোর্ড থেকে জন হেসকে ত্যাগ করবে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

যৌনকর্মী ফেডারেল প্রসিকিউটরদের কাছে কথিত ডিডি সেক্স টেপ হস্তান্তর করেছে

এক শন “ডিডি” কম্বস‘একজন যৌনকর্মীর সাথে কথিত এনকাউন্টার ভিডিওতে রেকর্ড করা হয়েছিল,...