Home বিনোদন ভলোদিমির জেলেনস্কি মার্কিন সফরে রিপাবলিকান প্রতিক্রিয়া ধারণ করার চেষ্টা করেন
বিনোদন

ভলোদিমির জেলেনস্কি মার্কিন সফরে রিপাবলিকান প্রতিক্রিয়া ধারণ করার চেষ্টা করেন

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

ভলোদিমির জেলেনস্কি এই সপ্তাহে তার মার্কিন সফরে রিপাবলিকান প্রতিক্রিয়া কমানোর চেষ্টা করেছিলেন, একটি নতুন $ 8 বিলিয়ন মার্কিন সামরিক সহায়তা প্যাকেজ এবং ইউক্রেন যুদ্ধের প্রচেষ্টার জন্য দ্বিদলীয় সমর্থনের জন্য পার্টির সমর্থনের প্রশংসা করেছিলেন।

ইউক্রেনের রাষ্ট্রপতি বৃহস্পতিবার এই সহায়তা প্যাকেজের জন্য “জো বিডেন, ইউএস কংগ্রেস এবং এর দুটি দল, রিপাবলিকান এবং ডেমোক্র্যাট এবং সেইসাথে সমগ্র আমেরিকান জনগণের” প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “আমরা সবসময়ই রাশিয়ান আগ্রাসনকে পরাস্ত করার জন্য ইউক্রেনের ন্যায়সঙ্গত কারণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে এবং আমেরিকানদের মধ্যে শক্তিশালী দ্বিদলীয় সমর্থনকে মূল্যায়ন করেছি।”

প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এবং হাউস স্পিকার মাইক জনসন যা বর্ণনা করেছেন তাতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানানোর পরে তার বিবৃতি এসেছে জেলেনস্কি রাশিয়ার সাথে সম্ভাব্য আলোচনার আগে ইউক্রেনের যুদ্ধক্ষেত্রের অবস্থানকে শক্তিশালী করতে ওয়াশিংটনকে রাজি করানোর লক্ষ্যে একটি ট্রিপে ডেমোক্র্যাটদের পক্ষ নেওয়া।

প্রতিক্রিয়াটি কিয়েভে আতঙ্ক সৃষ্টি করেছিল, যেখানে রাষ্ট্রপতির সহযোগীরা রাশিয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ সময়ে সংঘটিত হওয়া ট্রিপটি নষ্ট করার জন্য দায়ীদের অভিযুক্ত করেছে। ইউক্রেনযেহেতু এর সৈন্যরা ডনবাসের পূর্বাঞ্চলে রাশিয়ান বাহিনীর কাছে স্থল হারাচ্ছে।

“এটা মনে হচ্ছে রিপাবলিকানরা একটি কেলেঙ্কারি তৈরি করার উপায় খুঁজছিল, কিন্তু আমাদের তাদের সুযোগ দেওয়া এড়ানো উচিত ছিল,” একজন প্রাক্তন ইউক্রেনীয় কর্মকর্তা বলেছেন। “ওয়াশিংটনে রিপাবলিকানরা এখনও শক্তিশালী হবে। তারা সবকিছু ব্লক করতে পারে।”

বুধবার ট্রাম্প ইউক্রেনের নেতাকে আক্রমণ করেছেতাকে রাশিয়ার সাথে কোনো আলোচনা প্রত্যাখ্যান করার জন্য অভিযুক্ত করে এবং দাবি করে যে জেলেনস্কি তাকে “অপবাদ” দিয়েছেন। রিপাবলিকান রাষ্ট্রপতি প্রার্থী এই সপ্তাহে জেলেনস্কির সাথে দেখা করার সম্ভাবনা নেই, বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিদের মতে।

ডোনাল্ড ট্রাম্প উত্তর ক্যারোলিনায় একটি প্রচার সমাবেশের সময় মাইক্রোফোনে কথা বলছেন
ডোনাল্ড ট্রাম্প ইউক্রেনের প্রেসিডেন্টকে অভিযুক্ত করেছেন যে তিনি রাশিয়ার সাথে চুক্তিতে পৌঁছাতে অস্বীকার করেছেন © ব্র্যান্ডন বেল/গেটি ইমেজ

জনসন মার্কিন যুক্তরাষ্ট্রে ইউক্রেনের রাষ্ট্রদূত ওকসানা মার্কারোভার পদত্যাগ দাবি করেছিলেন, যিনি জেলেনস্কি পেনসিলভানিয়ার স্ক্রানটনে একটি অস্ত্র কারখানায় পরিদর্শনের আয়োজন করেছিলেন, যেখানে তিনি কেবল ডেমোক্র্যাটদের সাথে ছিলেন। নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে পেনসিলভানিয়া একটি গুরুত্বপূর্ণ রাজ্য।

“সফরটি স্পষ্টতই একটি পক্ষপাতমূলক প্রচারণামূলক অনুষ্ঠান ছিল যা ডেমোক্র্যাটদের সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছিল এবং এটি স্পষ্টতই নির্বাচনী হস্তক্ষেপ,” জনসন জেলেনস্কির কাছে একটি চিঠিতে লিখেছেন।

ইউক্রেনীয় নেতা বিডেন, ট্রাম্প এবং কমলা হ্যারিস, ভাইস প্রেসিডেন্ট এবং ডেমোক্র্যাটিক প্রার্থীর কাছে ইউক্রেনের সামরিক ও কূটনৈতিক অবস্থানকে শক্তিশালী করার জন্য তার তথাকথিত বিজয় পরিকল্পনা উপস্থাপন করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে তার সফরকে ব্যবহার করতে চেয়েছিলেন।

হোয়াইট হাউস কর্তৃক উন্মোচিত $8 বিলিয়ন প্যাকেজের মধ্যে রয়েছে $2.4 বিলিয়ন নতুন সহায়তা এবং $5.6 বিলিয়ন ইতিমধ্যে ইউক্রেনের জন্য নির্ধারিত। এটি “যৌথ স্ট্যান্ড-অফ অস্ত্র” বা গ্লাইড বোমাগুলির প্রথম প্রতিশ্রুতি অন্তর্ভুক্ত করে, যা দূরপাল্লার হামলার জন্য ব্যবহার করা যেতে পারে। বিডেন বলেছিলেন যে “ইউক্রেনকে জয়ের জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদান করা আমার প্রশাসনের শীর্ষ অগ্রাধিকার হয়েছে।”

যাইহোক, প্যাকেজটি প্রয়োজনীয়তার খুব কম পড়ে যা জেলেনস্কি বৃহস্পতিবার পরে বিডেনের কাছে উপস্থাপন করবেন বলে আশা করা হচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্র এখনও পর্যন্ত রাশিয়ার অভ্যন্তরে লক্ষ্যবস্তুতে হামলার জন্য দূরপাল্লার অস্ত্র ব্যবহার করার জন্য কিয়েভের বারবার অনুরোধ প্রত্যাখ্যান করেছে, এটি তার পরিকল্পনার একটি মূল উপাদান।

জেলেনস্কির মার্কিন সফরে রিপাবলিকান প্রতিক্রিয়া কিয়েভে নিন্দার সূত্রপাত করেছে।

ইউক্রেন পার্লামেন্টের বৈদেশিক সম্পর্ক কমিটির চেয়ারম্যান ওলেক্সান্ডার মেরেজকো বলেছেন, “স্ক্রানটনে যাওয়া একটি ভুল ছিল।” “রাষ্ট্রপতিকে দূতাবাস বা তার অফিসে কেউ নামিয়ে দিয়েছে।”

তিনি যোগ করেছেন: “যুক্তরাষ্ট্রে যাইহোক এটি একটি বিপজ্জনক সময় ছিল। ওই সফর না করাই ভালো হতো।”

সংসদে জেলেনস্কির সার্ভেন্ট অফ দ্য পিপল পার্টির নেতা ডেভিড আরাখামিয়া ট্রাম্পের মন্তব্যের তাৎপর্যকে হ্রাস করেছেন, তাদের “প্রচারণামূলক বক্তব্য এবং ম্যানিপুলেশন হিসাবে বর্ণনা করেছেন, যা সবাই করছে।”

আরাখামিয়া ফাইন্যান্সিয়াল টাইমসকে বলেন, “আমি তাদের প্রতি এতটা মনোযোগ দেব না।” “নির্বাচনের পরে যদি এমন মন্তব্য করা হয় তবে আমি শঙ্কিত হব।”

আরাখামিয়া স্বীকার করেছেন যে রিপাবলিকান প্রতিক্রিয়ার সময় খুব ভাল ছিল না। তবে তিনি জেলেনস্কির সফরকে রক্ষা করেছেন, বলেছেন যে সেপ্টেম্বরের শেষে নতুন নিরাপত্তা প্যাকেজের জন্য অর্থায়নের বিধানের মেয়াদ শেষ হওয়ার আগে রাষ্ট্রপতিকে ইউক্রেনের মামলাটি চাপতে হবে।

“আপনি যাই করুন না কেন, আপনি নির্বাচনী বিতর্কের অংশ হওয়ার ঝুঁকি নিয়ে থাকেন,” আরাখামিয়া বলেন। “তবে নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত আমরা বসে বসে অপেক্ষা করতে পারি না।”

জেলেনস্কির ঘনিষ্ঠ একজন ব্যক্তি বলেছেন যে তার স্ক্র্যান্টন সফরের “অপটিক্স” পশ্চাদপসরণে খারাপ লাগছিল এবং “বিচারের ত্রুটি” এর জন্য ইউক্রেনের রাষ্ট্রদূতকে দায়ী করেছেন।

কিন্তু আরাখামিয়া মার্কারোভাকে রক্ষা করেছেন, তাকে ইউক্রেনের অন্যতম কার্যকর দূত বলে অভিহিত করেছেন। “কেন আমরা তাকে বরখাস্ত করব কারণ প্রেসিডেন্ট জনসন তাকে পছন্দ করেন না? এটা খুব অভদ্র ছিল, সত্যি বলতে।”

ওয়াশিংটনে ফেলিসিয়া শোয়ার্টজের অতিরিক্ত প্রতিবেদন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ভলোদিমির জেলেনস্কি মার্কিন সফরে রিপাবলিকান প্রতিক্রিয়া ধারণ করার চেষ্টা করেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ এবং রাজনীতি সম্পর্কে যে গল্পগুলি গুরুত্বপূর্ণ ভলোদিমির জেলেনস্কি এই সপ্তাহে তার...

কেন তারিক স্কুবাল এবং ক্রিস সেল এমএলবি সাই ইয়ং অ্যাওয়ার্ডস জিতবেন

তারিক স্কুবাল ডেট্রয়েট টাইগারদের টেক্কা। ফটো ইউএসএ টুডে স্পোর্টস ইমেজ এমনকি যখন রিলিভাররা আরও বেশি কাজের চাপ নেয় এবং দলগুলি নবম ইনিংসে শুরু...

Related Articles

বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল: টমাসের একক ট্রিপ হোম স্ক্র্যাচ ভক্তদের চুলকানি?

সাহসী এবং সুন্দর তার আছে টমাস ফরেস্টার সিবিএস সাবানের ভক্তদের জন্য যথেষ্ট...

জেমস কর্ডেন বলেছেন যে তিনি ওজেম্পিক চেষ্টা করেছিলেন কিন্তু এটি তাকে ওজন কমাতে সাহায্য করেনি

ভিডিও সামগ্রী চালান জেমস কর্ডেনের সাথে আমার এই জীবন জেমস কর্ডেন বলেছেন...

যুক্তরাজ্যের পাবলিক সার্ভিসে যারা সবচেয়ে বেশি উপার্জন করেন তারাই যারা অর্থপ্রদানে সবচেয়ে বেশি ভোগেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

ডিডি মিয়ামি ব্যাশ নগ্ন মহিলা বুফে হোস্ট করছে, ফটোগুলি 2004 সালে পুনরুত্থিত হয়েছিল

এটা কোন আশ্চর্য না ডিডিঅ্যানির কিংবদন্তি দলগুলি তারকা-খচিত ভিড় আঁকিয়েছিল — এবং...