Home বিনোদন ইংল্যান্ডের বেসরকারি স্কুলগুলিতে বিশেষ প্রয়োজনের জায়গাগুলির জন্য কাউন্সিলের অর্থায়ন বৃদ্ধি পায়
বিনোদন

ইংল্যান্ডের বেসরকারি স্কুলগুলিতে বিশেষ প্রয়োজনের জায়গাগুলির জন্য কাউন্সিলের অর্থায়ন বৃদ্ধি পায়

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

কাউন্সিলগুলি এই শিক্ষাবর্ষে প্রাইভেট স্কুলগুলিকে 2.1 বিলিয়ন পাউন্ড প্রদানের পরিকল্পনা করেছে ইংল্যান্ডে বিশেষ শিক্ষাগত প্রয়োজনের ছাত্রদের জন্য, যা গত বছরের তুলনায় 15% বৃদ্ধি পেয়েছে কারণ স্থানীয় কর্তৃপক্ষের বাজেট ইতিমধ্যেই প্রবল চাপের মধ্যে রয়েছে৷

বরাদ্দ গত বছর বরাদ্দ করা £1.8 বিলিয়নের উপর একটি তীব্র বৃদ্ধির প্রতিনিধিত্ব করে, প্রকাশিত তথ্য অনুসারে শিক্ষা বিভাগ বৃহস্পতিবার, এবং 2015 সালে দান করা £710 মিলিয়নের তিনগুণ বৃদ্ধি।

তথ্য হিসাবে আসে ক্রমবর্ধমান স্বীকৃতি অটিজমের মতো অবস্থার কারণে রাষ্ট্রীয় অর্থায়নে বিশেষ শিক্ষাগত চাহিদা এবং অক্ষমতা (পাঠান) পরিষেবার চাহিদা বৃদ্ধি পেয়েছে, যেখানে চারটি কাউন্সিলের মধ্যে একটি ক্রমবর্ধমান খরচের কারণে দেউলিয়া হওয়ার হুমকি দিচ্ছে।

জুলিয়া হারনডেন, অ্যাসোসিয়েশন অফ স্কুল অ্যান্ড কলেজ লিডারস, একটি পেশাদার সংস্থার তহবিল বিশেষজ্ঞ, বলেছেন যে ব্যক্তিগত বিধানের উপর ক্রমবর্ধমান নির্ভরতা রাষ্ট্র ব্যবস্থায় সক্ষমতার অভাবকে প্রতিফলিত করে কারণ তহবিল ক্রমবর্ধমান ব্যয় এবং চাহিদার সাথে তাল মিলিয়ে চলছে না।

“ব্যবস্থা ভেঙে পড়েছে এবং এটি পরোক্ষভাবে সকলকে প্রভাবিত করছে কারণ এটি স্কুলের জন্য বাজেট হ্রাস করছে,” তিনি বলেছিলেন। “অত্যন্ত প্রয়োজনীয় তহবিল বৃদ্ধি পেয়েছে… কিন্তু এর একটি ন্যায্য পরিমাণ সরাসরি কাউন্সিলের ঘাটতি পুনরুদ্ধারের পাত্রে অদৃশ্য হয়ে যাচ্ছে।”

চিলড্রেন অ্যান্ড ফ্যামিলি অ্যাক্ট 2014-এর অধীনে, কাউন্সিলগুলি ছাত্রদের শিক্ষা ও স্বাস্থ্যসেবা (EHC) পরিকল্পনায় বর্ণিত সহায়তার খরচ দিতে আইনত বাধ্য, যা সবচেয়ে তীব্র চাহিদাযুক্ত শিশুদের দেওয়া হয় এবং তাদের কোন সহায়তা প্রয়োজন তা নির্ধারণ করে।

2023-24 শিক্ষাবর্ষে বেসরকারী স্কুলগুলিতে EHC পরিকল্পনা সহ প্রায় 34,000 শিক্ষার্থী ছিল, যা 2015-16 এর তুলনায় 2.5 গুণ বেশি।

এই ছাত্রদের বেশির ভাগই বেসরকারিভাবে অর্থায়িত বিশেষ শিক্ষাগত চাহিদার স্কুলে পড়ে। ইংল্যান্ডে এই ধরনের 728টি স্কুল রয়েছে, যা 2016 সালের তুলনায় 60 শতাংশ বৃদ্ধি পেয়েছে। একই সময়ের মধ্যে, রাষ্ট্রীয় অর্থায়নে বিশেষ শিক্ষাগত চাহিদার স্কুলের সংখ্যা মাত্র 8 শতাংশ বেড়ে 1,050-এ দাঁড়িয়েছে।

পূর্ববর্তী রক্ষণশীল সরকার 2021 সালে Send এর বিধানের জন্য £2.6 বিলিয়ন মূলধন তহবিল প্রতিশ্রুতিবদ্ধ প্লাস £105 মিলিয়ন মার্চ 2024 বাজেটে 15টি নতুন বিনামূল্যের বিশেষ বিদ্যালয়ের জন্য।

“এই বরাদ্দটি অনুশীলনে আনতে যে সময় লেগেছে তা খুব দীর্ঘ,” হার্নডেন বলেছিলেন।

কাউন্সিল নেতারা এই সেক্টরে একটি উত্থিত আর্থিক সঙ্কটের বিষয়ে সতর্ক করেছেন, শিপিং ঘাটতি আঘাতের পূর্বাভাস দিয়ে £5 বিলিয়ন 2026 সালে, যখন একটি অস্থায়ী অ্যাকাউন্টিং ওভাররাইড অপসারণ বিশেষ চাহিদাগুলিকে তাদের ব্যালেন্স শীটে ফেরত খরচ করতে বাধ্য করবে।

কাউন্টি কাউন্সিল নেটওয়ার্কের বিশেষ শিক্ষাগত চাহিদার মুখপাত্র কেট ফোয়েল বলেছেন, জটিল চাহিদা সহ আরও শিক্ষার্থীদের সহায়তা করতে এবং বিশেষ শিক্ষার স্কুলে স্থানের উপর নির্ভরতা কমাতে ঐতিহ্যবাহী স্কুলগুলিকে উত্সাহিত করার জন্য সিস্টেমটি সংস্কার করা দরকার।

“গত দশকে পরিষেবাগুলিতে কাউন্সিলের ব্যয় দ্রুতগতিতে বৃদ্ধি হওয়া সত্ত্বেও, শিক্ষাগত ফলাফলের উন্নতি হয়নি,” তিনি বলেছিলেন। “সিস্টেমটি পিতামাতা, ছাত্র বা বোর্ডের জন্য কাজ করে না।”

ইনস্টিটিউট ফর ফিসকাল স্টাডিজ থিঙ্ক-ট্যাঙ্কের গবেষক লুক সিবিতা বলেছেন, বাড়ন্ত চাপ EHC পরিকল্পনা ছাড়াই শিক্ষার্থীদের পাঠানোর জন্য উপলব্ধ সমর্থনকে হ্রাস করেছে।

“এটি অভিভাবকদের একটি EHC পরিকল্পনায় সাইন আপ করতে, আইনি ব্যবস্থার মধ্য দিয়ে যেতে বা ব্যক্তিগত ব্যবস্থার জন্য নিজেরাই অর্থ প্রদান করার জন্য শক্তিশালী প্রণোদনা তৈরি করে,” তিনি যোগ করেন। “স্বাভাবিকভাবে, সমস্ত পিতামাতার কাছে এটি করার জন্য সময় বা সংস্থান নেই, যা উল্লেখযোগ্য বৈষম্য এবং বিধানের ফাঁকের দিকে নিয়ে যায়। এটি মূলত একটি দুষ্টচক্র।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামসের অফিসিয়াল বাসভবনে পুলিশ অভিযান চালিয়েছে

ভিডিও সামগ্রী চালান LiberdadeNews.TV এরিক অ্যাডামস অভিযোগের সম্মুখীন হচ্ছেন… এবং পুলিশ তার সরকারি বাসভবনেও তল্লাশি চালায়, ভিডিওতে ধারণ করা ভোরবেলা অভিযানে চত্বরে অভিযান...

ভলোদিমির জেলেনস্কি মার্কিন সফরে রিপাবলিকান প্রতিক্রিয়া ধারণ করার চেষ্টা করেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ এবং রাজনীতি সম্পর্কে যে গল্পগুলি গুরুত্বপূর্ণ ভলোদিমির জেলেনস্কি এই সপ্তাহে তার...

Related Articles

বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল: টমাসের একক ট্রিপ হোম স্ক্র্যাচ ভক্তদের চুলকানি?

সাহসী এবং সুন্দর তার আছে টমাস ফরেস্টার সিবিএস সাবানের ভক্তদের জন্য যথেষ্ট...

জেমস কর্ডেন বলেছেন যে তিনি ওজেম্পিক চেষ্টা করেছিলেন কিন্তু এটি তাকে ওজন কমাতে সাহায্য করেনি

ভিডিও সামগ্রী চালান জেমস কর্ডেনের সাথে আমার এই জীবন জেমস কর্ডেন বলেছেন...

যুক্তরাজ্যের পাবলিক সার্ভিসে যারা সবচেয়ে বেশি উপার্জন করেন তারাই যারা অর্থপ্রদানে সবচেয়ে বেশি ভোগেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

ডিডি মিয়ামি ব্যাশ নগ্ন মহিলা বুফে হোস্ট করছে, ফটোগুলি 2004 সালে পুনরুত্থিত হয়েছিল

এটা কোন আশ্চর্য না ডিডিঅ্যানির কিংবদন্তি দলগুলি তারকা-খচিত ভিড় আঁকিয়েছিল — এবং...