Home বিনোদন ডোনাল্ড ট্রাম্প যুদ্ধ শেষ করার জন্য “একটি চুক্তি করতে অস্বীকার করার” জন্য কিয়েভকে আক্রমণ করেছেন
বিনোদন

ডোনাল্ড ট্রাম্প যুদ্ধ শেষ করার জন্য “একটি চুক্তি করতে অস্বীকার করার” জন্য কিয়েভকে আক্রমণ করেছেন

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

ডোনাল্ড ট্রাম্প ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কির বিরুদ্ধে রাশিয়ার সাথে যুদ্ধের অবসান ঘটাতে একটি চুক্তিতে পৌঁছাতে অস্বীকার করার এবং মার্কিন নির্বাচনের আগে কিয়েভের উপর আক্রমণ জোরদার করার সাথে সাথে তাকে “অপবাদ” দেওয়ার অভিযোগ করেছেন।

বুধবার উত্তর ক্যারোলিনার শার্লট-এ একটি অনুষ্ঠানে বক্তৃতা করে, ট্রাম্প ইউক্রেনের নেতার উপর তার সবচেয়ে নিষ্ঠুর আক্রমণ শুরু করেছিলেন, যিনি বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন এবং ট্রাম্পের ডেমোক্রেটিক ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাথে দেখা করার কথা রয়েছে হোয়াইট হাউসের জন্য প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বী।

“আমরা এমন একজনকে বিলিয়ন ডলার দিতে থাকি যে চুক্তি করতে অস্বীকার করে: জেলেনস্কি,” ট্রাম্প দর্শকদের বললেন। “সেখানে এমন কোন চুক্তি ছিল না যা তিনি করতে পারতেন যা আপনার এখনকার পরিস্থিতির চেয়ে ভাল ছিল না। আপনার এমন একটি দেশ আছে যা ধ্বংস হয়ে গেছে।”

ট্রাম্প সাম্প্রতিক মাসগুলিতে বারবার বলেছেন যে তিনি যদি দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হন তবে তিনি অবিলম্বে মস্কো এবং কিয়েভের মধ্যে একটি চুক্তি চাইবেন, তবে তিনি সাম্প্রতিক দিনগুলিতে প্রচারাভিযানে সেই বার্তাটিকে আরও শক্তিশালী করেছেন।

“আমরা এতে আটকে আছি। যুদ্ধ আমি রাষ্ট্রপতি না হলে, “তিনি মঙ্গলবার জর্জিয়ায় একটি পৃথক প্রচারণা অনুষ্ঠানে বলেছিলেন। “আমি এটা করব, আমি এটা নিয়ে আলোচনা করব, আমি চলে যাব। আমাদের চলে যেতে হবে।”

ট্রাম্প মার্কিন সফরের শুরুতে জেলেনস্কির মন্তব্যে ক্ষুব্ধ হয়েছেন বলে মনে হচ্ছে, যেখানে তিনি প্রাক্তন রাষ্ট্রপতির দ্রুত একটি চুক্তি নিয়ে আলোচনা করার ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

ট্রাম্প বলেন, ‘ইউক্রেনের প্রেসিডেন্ট আমাদের দেশে আছেন এবং তার প্রিয় প্রেসিডেন্টকে নিয়ে বাজে কথা বলছেন।

জেলেনস্কির মার্কিন সফরকে আরও সমর্থন নিশ্চিত করার জন্য একটি যুক্তি হিসাবে ডিজাইন করা হয়েছিল যা কিয়েভকে আরও ভাল অবস্থানে নিয়ে যাবে দ্বন্দ্ব সমাধান করা. তবে বৃহস্পতিবার তিনি সেই পরিকল্পনাটি বিডেন এবং হ্যারিসের কাছে উপস্থাপন করবেন বলে আশা করা হয়েছিল, ট্রাম্পের সাথে কোনও বৈঠকের পরিকল্পনা নেই।

রাশিয়ান নেতা ভ্লাদিমির পুতিনের সাথে একটি শান্তি চুক্তিতে পৌঁছাতে অস্বীকার করার জন্য জেলেনস্কির ট্রাম্পের সমালোচনার পাশাপাশি, সপ্তাহের শুরুতে পেনসিলভানিয়ার সুইং রাজ্যে ইউক্রেনের রাষ্ট্রপতির একটি যুদ্ধাস্ত্র কারখানায় যাওয়ার কারণে রিপাবলিকানরা বিরক্ত হয়েছিল।

হাউসের রিপাবলিকান স্পিকার মাইক জনসন ওয়াশিংটনে ইউক্রেনের দূত ওকসানা মার্কারোভাকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন।

“এই সফরটি স্পষ্টতই একটি পক্ষপাতমূলক প্রচারণামূলক অনুষ্ঠান ছিল যা ডেমোক্র্যাটদের সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছিল এবং এটি স্পষ্টতই নির্বাচনী হস্তক্ষেপ,” তিনি জেলেনস্কির কাছে একটি চিঠিতে লিখেছেন।

“এই অদূরদর্শী এবং ইচ্ছাকৃতভাবে রাজনৈতিক মনোভাব রিপাবলিকানদের এই দেশে একজন কূটনীতিক হিসাবে ন্যায্যভাবে এবং কার্যকরভাবে পরিবেশন করার রাষ্ট্রদূত মার্কারোভার দক্ষতার প্রতি আস্থা হারিয়েছে,” তিনি যোগ করেছেন।

ইউক্রেনের দূতাবাস তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধের জবাব দেয়নি।

বিডেন বুধবার বলেছিলেন যে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনে প্রাণঘাতী সহায়তা ত্বরান্বিত করার পদক্ষেপ ঘোষণা করবে, তবে আরও বিশদ বিবরণ দেয়নি।

জেলেনস্কির পরিকল্পনা ওয়াশিংটনকে বাধ্যতামূলক ব্যবস্থা প্রদানের আহ্বান জানিয়েছে নিরাপত্তা গ্যারান্টি ন্যাটো সদস্যপদ অনুরূপ, কিয়েভকে রাশিয়ায় গভীরভাবে আঘাত হানার অনুমতি এবং বৃহত্তর এবং দ্রুত সামরিক সহায়তা।

পরিকল্পনার সাথে পরিচিত কূটনীতিকরা বলছেন যে এটি কিয়েভ মনে করে যে এটি রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে বিজয় ঘোষণা করতে এবং মস্কোর সাথে ভবিষ্যতে আলোচনার জন্য শর্ত তৈরি করতে হবে।

কিন্তু ইউকে এবং ইউক্রেনের অনেক পশ্চিমা মিত্রদের কাছ থেকে তীব্র লবিং সত্ত্বেও, মার্কিন যুক্তরাষ্ট্র কিয়েভ থেকে রাশিয়ার গভীরে আঘাত করার জন্য পশ্চিমা অস্ত্র ব্যবহারের অনুমতি দেওয়ার আহ্বানকে প্রতিহত করে।

নির্বাচনী প্রচারণার সময়, হ্যারিস ট্রাম্পের সুবিধার জন্য ইউক্রেনকে পরিত্যাগ করার ইচ্ছার জন্য আক্রমণ করেছিলেন পুতিনযা 2022 সালের ফেব্রুয়ারিতে আক্রমণ শুরু করে।

বুধবার, ট্রাম্প প্রশাসনের সিদ্ধান্তের মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রকে সংঘাতে “ফাঁদে” ফেলে দেওয়ার জন্য বিডেন এবং হ্যারিসের সমালোচনা করেছিলেন।

“ইউক্রেন চলে গেছে। এটি আর ইউক্রেন নয়, “তিনি বলেছিলেন। “আপনি কখনই এই শহরগুলি এবং শহরগুলিকে প্রতিস্থাপন করতে পারবেন না এবং আপনি কখনই মৃত লোকদের প্রতিস্থাপন করতে পারবেন না, এতগুলি মৃত মানুষ৷ যেকোনো চুক্তি, এমনকি সবচেয়ে খারাপ চুক্তি, আমাদের এখন যা আছে তার চেয়ে ভাল হত।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডিডির আইনজীবী দাবি করেছেন যে অভিযোগটি একজন সফল কালো মানুষকে অপসারণ করা

ভিডিও সামগ্রী চালান টিএমজেড স্টুডিও ডিডিতার মামলাটি সফল কালো পুরুষদের প্রতি ফেডারেল সরকারের শত্রুতার আরেকটি উদাহরণ… অন্তত তার আইনজীবীর মতে, যিনি আমাদের বলেন...

অ্যারন বিচারক ইয়াঙ্কিসের শীর্ষ ও, বিজয়ী বিভাগ হিসাবে 58 তম স্থানে রয়েছেন

সেপ্টেম্বর 26, 2024; ব্রঙ্কস, নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র; ইয়াঙ্কি স্টেডিয়ামে বাল্টিমোর ওরিওলসের বিপক্ষে দ্বিতীয় ইনিংসের সময় নিউইয়র্ক ইয়াঙ্কিজ মনোনীত হিটার জিয়ানকার্লো স্ট্যান্টন (২৭)...

Related Articles

বাচ্চারা ডোনাল্ড ট্রাম্প এবং কমলা হ্যারিস সম্পর্কে তাদের সৎ মতামত শেয়ার করে

ভিডিও সামগ্রী চালান সিএনএন শিশুরা সবচেয়ে ভয়ঙ্কর জিনিস বলতে পারে, কিন্তু কখনও...

REA রাইটমুভের জন্য চতুর্থ অফার দেয় এবং কাউন্সিলের সাথে আলোচনার জন্য কলের পুনরাবৃত্তি করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

প্রিন্স হ্যারি জিমি ফ্যালনের সাথে ভূতুড়ে গোলকধাঁধায় অভিশাপ দেওয়া বন্ধ করতে পারে না

প্রিন্স হ্যারি ‘টুনাইট শো’ হোস্টের সৌজন্যে তার জীবনের ভয় পেয়েছিলেন জিমি ফ্যালন...

আমাদের জীবনের দিনগুলি: Xander ফিওনার উপর রেগে যায় – অভিনেতা চা ছিটিয়ে দেন!

আমাদের জীবনের দিন অপেক্ষা করে জেন্ডার কুক তার জীবনের সবচেয়ে বিধ্বংসী আঘাতের...