Home বিনোদন কমলা হ্যারিস সুইং স্টেট বক্তৃতায় প্রো-ব্যবসায়িক অর্থনৈতিক দর্শন প্রকাশ করেছেন
বিনোদন

কমলা হ্যারিস সুইং স্টেট বক্তৃতায় প্রো-ব্যবসায়িক অর্থনৈতিক দর্শন প্রকাশ করেছেন

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

কমলা হ্যারিস বুধবার পেনসিলভানিয়ায় একটি প্রধান বক্তৃতা ব্যবহার করে ব্যবসার প্রতি সরাসরি আবেদন জানাতে, নিজেকে একজন “পুঁজিবাদী” হিসাবে বর্ণনা করেন যিনি “মুক্ত ও ন্যায্য বাজারে” এবং “সরকার ও বেসরকারী খাতের মধ্যে সক্রিয় অংশীদারিত্বে” বিশ্বাস করেন।

এখন পর্যন্ত মার্কিন অর্থনীতিতে তার সবচেয়ে বিস্তৃত মন্তব্যে, ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী তার নিজের এবং তার রিপাবলিকান প্রতিপক্ষ ডোনাল্ড ট্রাম্পের মধ্যে একটি সম্পূর্ণ বৈসাদৃশ্য আঁকতে চেয়েছিলেন।

ইকোনমিক ক্লাব অফ পিটসবার্গ, পেনসিলভানিয়া – একটি গুরুত্বপূর্ণ যুদ্ধক্ষেত্রের রাজ্যে তার বক্তৃতায় হ্যারিস নিজেকে শ্রমজীবী ​​এবং মধ্যবিত্তদের একজন রক্ষক হিসাবে চিত্রিত করেছিলেন এবং জোর দিয়েছিলেন যে ট্রাম্প সবচেয়ে ধনী আমেরিকানদের দিকে বেশি মনোনিবেশ করেছিলেন।

“আমাদের মধ্যবিত্ত বাড়ানোর কোনো ইচ্ছা তার নেই। তিনি শুধুমাত্র নিজের এবং আমেরিকার সবচেয়ে ধনী ব্যক্তিদের জন্য জীবনকে আরও উন্নত করতে আগ্রহী, “হ্যারিস বলেছিলেন।

“ডোনাল্ড ট্রাম্পের জন্য, আমাদের অর্থনীতি সবচেয়ে ভাল কাজ করে যদি এটি তাদের জন্য কাজ করে যারা বড় গগনচুম্বী ভবনের মালিক, যারা প্রকৃতপক্ষে তাদের নির্মাণ করে, তাদের ইনস্টল করে না, যারা মেঝে মুছে দেয় তাদের জন্য নয়।”

ট্রাম্প এবং তার মিত্ররা হ্যারিসকে ক্যালিফোর্নিয়ার উদারপন্থী এবং মার্কসবাদী হিসাবে চিত্রিত করার চেষ্টা করেছেন, ভাইস প্রেসিডেন্টকে “কমরেড কমলা” হিসাবে উল্লেখ করেছেন।

কিন্তু হ্যারিস বুধবার সেই বৈশিষ্ট্য প্রত্যাখ্যান করে বলেছিলেন যে তিনি যখন একজন “নিষ্ঠাবান জনসেবক” এবং “শ্রমিক ও ইউনিয়নের শক্তিশালী সমর্থক” ছিলেন, তখন তিনি “সরকারের সীমাবদ্ধতা” স্বীকৃতি দিয়েছিলেন এবং বিশ্বাস করেছিলেন যে নীতিনির্ধারকদের বেসরকারী খাতের চাকরি নির্মাতাদের জড়িত করা দরকার।

“আমি বিশ্বাস করি যে বেশিরভাগ কোম্পানি তাদের গ্রাহকদের জন্য এবং তাদের উপর নির্ভরশীল কর্মচারীদের জন্য সঠিক কাজ করার জন্য কঠোর পরিশ্রম করছে, এবং আমাদের অর্থনীতি বৃদ্ধির জন্য তাদের সাথে কাজ করা উচিত,” তিনি বলেছিলেন। “সরকার এবং বেসরকারী খাতের মধ্যে একটি সক্রিয় অংশীদারিত্ব অর্থনৈতিক সুযোগ সম্পূর্ণরূপে আনলক করার সবচেয়ে কার্যকর উপায়গুলির মধ্যে একটি।”

নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনের দেড় মাস আগে, বুধবারের বক্তৃতাটি হ্যারিসের পিটসবার্গ, পেনসিলভানিয়ায় চতুর্থ সফরকে চিহ্নিত করেছে – যেহেতু তিনি জুলাইয়ে তার প্রচারণা শুরু করেছিলেন – জো বাইডেনকে রাষ্ট্রপতি হিসাবে সফল করার জন্য তার সম্ভাব্য সবচেয়ে গুরুত্বপূর্ণ রাজ্য।

জরিপে হ্যারিস এবং ট্রাম্পকে জাতীয় এবং গুরুত্বপূর্ণ উভয় রাজ্যে বাঁধা দেখানোর সাথে, ভাইস প্রেসিডেন্ট তার অর্থনৈতিক এজেন্ডাটি বানান এবং আরও বিশদভাবে বর্ণনা করার জন্য ক্রমবর্ধমান চাপের মধ্যে পড়েছেন যেখানে তিনি বিডেনের থেকে বিচ্যুত হতে পারেন। পোল ধারাবাহিকভাবে দেখায় যে ভোটাররা নভেম্বরে অর্থনীতিকে তাদের এক নম্বর রাজনৈতিক ইস্যু হিসাবে বিবেচনা করে।

ভাইস-প্রেসিডেন্টের বক্তৃতাটি ট্রাম্প একটি “নতুন আমেরিকান শিল্পবাদ” এর জন্য তার পরিকল্পনার রূপরেখা দেওয়ার একদিন পরে এবং ব্যবসায়িক অংশীদারদের সতর্ক করে দিয়েছিলেন যে তিনি তাদের থেকে দূরে চাকরি এবং নির্মাতাদের আকর্ষণ করুন মার্কিন যুক্তরাষ্ট্রে রিপাবলিকান প্রার্থী একটি সুরক্ষাবাদী অর্থনৈতিক কৌশল, আমূল ট্যাক্স কাট এবং উচ্চ শুল্কের কথা বলেছিলেন।

ট্রাম্প প্রচারণার একজন মুখপাত্র ক্যারোলিন লেভিট হ্যারিসের বক্তৃতার পরে এক বিবৃতিতে বলেছিলেন যে ভাইস প্রেসিডেন্ট “নিশ্চিত” “পৃষ্ঠাটি উল্টানোর সময়”।

“নিজেকে প্রমাণ করার জন্য তার সাড়ে তিন বছর সময় ছিল, এবং সে ব্যর্থ হয়েছে,” লেভিট যোগ করেছেন। “ব্যক্তিগত সঞ্চয় কমে গেছে, ক্রেডিট কার্ডের ঋণ বেড়েছে, ছোট ব্যবসার আশাবাদ রেকর্ড কম, এবং মানুষ ঘর, মুদি এবং গ্যাসের জন্য অর্থ প্রদানের জন্য সংগ্রাম করছে। কমলা যতবার কথা বলে, ততবারই এটা স্পষ্ট হয়ে ওঠে যে শুধুমাত্র প্রেসিডেন্ট ট্রাম্পই আমেরিকাকে আবার ধনী করে তুলবেন।”

হ্যারিস কর্পোরেট করের হার 21% থেকে 28% বাড়ানোর পাশাপাশি আবাসন সরবরাহ বাড়ানোর প্রচেষ্টার প্রস্তাব করেছিলেন। তিনি শিশুদের সহ পরিবার এবং প্রথমবারের মতো গৃহ ক্রেতাদের জন্য আরও ট্যাক্স ইনসেনটিভের প্রস্তাব করেছিলেন।

যাইহোক, খাদ্য খাতে মূল্যবৃদ্ধির বিরুদ্ধে তার পরিকল্পনাগুলি রাজনৈতিক স্পেকট্রাম জুড়ে অর্থনীতিবিদদের সমালোচনা করেছে, যারা সতর্ক করেছে যে প্রস্তাবগুলি বাজারে ক্ষতিকারক বিকৃতির দিকে নিয়ে যেতে পারে।

2022 সালে মুদ্রাস্ফীতি বহু-দশকের উচ্চতায় পৌঁছানোর পরে অর্থনীতি বিডেন এবং হ্যারিসের জন্য একটি রাজনৈতিক দুর্বলতা হয়ে দাঁড়িয়েছে। সাম্প্রতিক সময়ে নিবন্ধিত ভোটারদের মাত্র 17 শতাংশ ফিনান্সিয়াল টাইমস-মিশিগান রস স্কুল অফ বিজনেস সার্ভে বিশ্ববিদ্যালয় বলেন, বিডেন প্রেসিডেন্ট হওয়ার পর থেকে তারা আর্থিকভাবে ভালো ছিল।

কিন্তু মুদ্রাস্ফীতি শীতল হয়েছে এবং সাম্প্রতিক মাসগুলিতে চাকরির বাজার শক্তিশালী রয়ে গেছে, এবং এমন লক্ষণ রয়েছে যে ভোটাররা অর্থনীতিতে হ্যারিসকে আরও সমর্থন করছে।

সর্বশেষ এফটি-মিশিগান রসের জরিপে দেখা গেছে যে 44% ভোটার বলেছেন যে তারা হ্যারিসকে তার অর্থনীতির ব্যবস্থাপনায় বিশ্বাস করেন, 42% যারা ট্রাম্পের প্রতি তাদের বিশ্বাস রাখেন তার তুলনায়।

মার্কিন নির্বাচনের কাউন্টডাউন

সদস্যতা আমাদের ইউএস ইলেকশন কাউন্টডাউন নিউজলেটারের জন্য, 2024 সালের প্রেসিডেন্ট নির্বাচনের মোড় ও মোড়ের জন্য আপনার প্রয়োজনীয় গাইড



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

আমাদের জীবনের দিনগুলি প্রারম্ভিক সাপ্তাহিক স্পয়লার: ম্যাগি জেন্ডারকে তার প্রতিশোধ বন্ধ করতে অনুরোধ করে

আমাদের জীবনের দিনগুলো প্রারম্ভিক সাপ্তাহিক spoilers দেখুন ম্যাগি হর্টন কিরিয়াকিস তার জামাই ভিক্ষা করে, জেন্ডার কুক কিরিয়াকিসতার প্রতিশোধ পরিকল্পনা বন্ধ করতে। ব্রাডি ব্ল্যাক...

নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস তুর্কি উত্স থেকে ঘুষ এবং উপহার গ্রহণের অভিযোগে অভিযুক্ত

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামসের বিরুদ্ধে...

Related Articles

ডিডির আইনজীবী দাবি করেছেন যে অভিযোগটি একজন সফল কালো মানুষকে অপসারণ করা

ভিডিও সামগ্রী চালান টিএমজেড স্টুডিও ডিডিতার মামলাটি সফল কালো পুরুষদের প্রতি ফেডারেল...

জাপানের প্রধানমন্ত্রী হওয়ার দৌড় ড্রেনে নেমে যায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

দিডি, হোদা কোটব, শোহেই ওহতানি

ডিডি সাক্ষীর অবস্থান নেওয়ার পরিকল্পনা করছে, হোদা কোটব বিদায় বলছে এবং শোহেই...

2008 সাল থেকে সেরা সপ্তাহের জন্য ট্র্যাকে চীনা স্টক

গত সপ্তাহে ফেডারেল রিজার্ভের হার কমানোর পর মার্কিন মুদ্রা বাজার তহবিল $6.4...